Manushi Chhillar Biography in Bengali
Manushi Chhillar Biography in Bengali

মানুষী ছিল্লার এর জীবনী

Manushi Chhillar Biography in Bengali

মানুষী ছিল্লার এর জীবনী – Manushi Chhillar Biography in Bengali : মিস ওয়ার্ল্ড চ্যাম্পিয়ন হওয়া অনেক বড় ব্যাপার, সেই কারণেই যারা মিস ওয়ার্ল্ডে চ্যাম্পিয়ন হয়েছেন তাদের ফিল্মে উপস্থিত হওয়া প্রায় নিশ্চিত।

এ কারণে মিস ওয়ার্ল্ড মানুষী ছিল্লার (Manushi Chhillar) ছিল্লারকে যশ রাজের চলচ্চিত্র পৃথ্বীরাজ চৌহানের প্রধান চরিত্রে দেখা যাবে, এটি ভারতের একটি বড় প্রকল্প, যেখানে মিস ওয়ার্ল্ড মানুষী ছিল্লার পৃথ্বীরাজ চৌহানের স্ত্রী সন্য়োজিতার ভূমিকায় অভিনয় করবেন, যেখানে পৃথ্বীরাজ চৌহানের চরিত্রে অভিনয় করবেন। ভারতের বিখ্যাত অভিনেতা অক্ষয় কুমার…

 বিশ্ব সুন্দরী হওয়ার পাশাপাশি, মানুষী ছিল্লার একজন এমবিবিএস ডাক্তার, এর পাশাপাশি মানুষী ছিল্লার (Manushi Chhillar) বিভিন্ন ক্ষেত্রে সামাজিক কাজেও তার হাত ভাগাভাগি করেন।

   ভারতীয় মডেল এবং সুন্দরী প্রতিযোগিতার শিরোপাধারী মানুষী ছিল্লার এর একটি সংক্ষিপ্ত জীবনী । মানুষী ছিল্লার এর জীবনী – Manushi Chhillar Biography in Bengali বা মানুষী ছিল্লার এর আত্মজীবনী বা (Manushi Chhillar Jivani Bangla. A short biography of Manushi Chhillar. Manushi Chhillar Birth, Place, Life Story, Life History, Biography in Bengali) মানুষী ছিল্লার এর জীবন রচনা সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হলো।

মানুষী ছিল্লার কে ? Who is Manushi Chhillar ? 

মানুষী ছিল্লার (Manushi Chhillar) হচ্ছেন একজন ভারতীয় মডেল এবং সুন্দরী প্রতিযোগিতার শিরোপাধারী, যিনি মিস ওয়ার্ল্ড ২০১৭-এর মুকুট জিতেন। এর পূর্বে ২৫ জুন ২০১৭-এ মানুষী ছিল্লার (Manushi Chhillar) ফেমিনা মিস ইন্ডিয়া ২০১৭ এর মুকুট জিতেছেন। ওয়ার্ল্ড খেতাবধারীদের মধ্যে ছিল্লার হচ্ছেন ৬ষ্ঠ ভারতীয় মহিলা, এবং এর পূর্বে মিস ওয়ার্ল্ড ২০০০-এ এই খেতাব জিতেন প্রিয়াঙ্কা চোপড়া।

মানুষী ছিল্লার এর জীবনী – Manushi Chhillar Biography in Bengali 

নাম (Name) মানুষী ছিল্লার (Manushi Chhillar)
জন্ম (Birthday) ১৪ মে ১৯৯৭ (14th May 1997)
জন্মস্থান (Biethplace) হরিয়ানা, ভারত 
পেশা অভিনেত্রী, মডেল
উচ্চতা ৫ ফুট ৯ ইঞ্চি
উপাধি ফেমিনা মিস ইন্ডিয়া ২০১৭

মিস ওয়ার্ল্ড ২০১৭

মানুষী ছিল্লার এর জন্ম – Manushi Chhillar Birthday : 

মানুষী ছিল্লার (Manushi Chhillar) 14 মে 1997 সালে হরিয়ানা রাজ্যের রোহতক জেলায় জন্মগ্রহণ করেছিলেন, তাই 2022 অনুযায়ী, তার বয়স 25 বছর।

মানুষী ছিল্লার এর শৈশব – Manushi Chhillar Childhood : 

মানুষী ছিল্লার (Manushi Chhillar) শৈশব বেশিরভাগই তার পরিবারে কাটানো হয়েছিল, যেখানে তিনি নয়াদিল্লি থেকে তার স্কুলের পড়াশোনা শেষ করেছিলেন, সেই সাথে মানুষী ছিল্লার (Manushi Chhillar) ভগত ফুল সিং মেডিকেল কলেজ, খানপুরের জন্য মেডিকেল প্রতিযোগিতা পরীক্ষায় নির্বাচিত হন, তাই তার ডাক্তারি পড়ার সময় জীবন শুধুমাত্র সোনিপতে কাটানো হয়েছে।

মানুষী ছিল্লার এর পরিবার – Manushi Chhillar Family : 

মানুষী ছিল্লারের পরিবারের কথা বলতে গেলে, তার পুরো পরিবার ডাঃ পেসার সাথে সম্পর্কিত, যার মধ্যে তার বাবার নাম ডাঃ মিত্র ভাসু, যিনি ভারতের প্রতিরক্ষা গবেষণা ও উন্নয়ন সংস্থায় একজন বিজ্ঞানী হিসাবে কাজ করছেন।

 এর সাথে, তার মায়ের নাম ডাঃ নীলম ছিল্লার, যিনি ইনস্টিটিউট অফ হিউম্যান বিহেভিয়ার অ্যান্ড অ্যালাইড সায়েন্সেসের নিউরোকেমিস্ট্রি বিভাগের সহযোগী অধ্যাপক।

 মানুষী ছিল্লারের পরিবারে, তার বাবা-মা ছাড়াও, তার ভাই দলমিত্র ছিল্লার এবং তার বোনের নাম দেবাঙ্গনা ছিল্লার যিনি এখনও পড়াশোনা করছেন।

মানুষী ছিল্লার এর শিক্ষাজীবন – Manushi Chhillar Education Life : 

মানুষী ছিল্লারের শিক্ষার বিষয়ে কথা বলতে গেলে, তিনি নতুন দিল্লিতে অবস্থিত সেন্ট থমাস স্কুল থেকে তার স্কুলিং শেষ করেছেন, এখান থেকে তিনি তার 12 তম মানের সিবিএসই প্যাটার্ন সম্পন্ন করেছেন, যেখানে মানুষী ছিল্লার 96% নম্বর পেয়ে শীর্ষ তালিকায় তার জায়গা করে নিয়েছে। ঐ সময়.

 তারপরে, তার কলেজের পড়াশোনার কথা বলতে গিয়ে, তিনি সোনেপতে অবস্থিত ভগত ফুল সিং মেডিকেল কলেজ থেকে এমবিবিএস মেডিকেল সম্পন্ন করেন, যেটি শুধুমাত্র মেয়েদের কলেজ এবং এরই মধ্যে, তিনি মিস ওয়ার্ল্ডের খেতাবও জিতেছিলেন।

মানুষী ছিল্লার মিস ওয়ার্ল্ড ২০১৭ – Manushi Chhillar Miss World 2017 : 

মানুষী ছিল্লার 2017 সালে বিশ্ব সুন্দরী চ্যাম্পিয়ন হয়ে সমগ্র ভারতকে খ্যাতি এনে দিয়েছে। যদি আমরা ভারতের বিশ্ব সুন্দরীর কথা বলি, ভারত এখন পর্যন্ত 6 বার বিশ্ব সুন্দরী হয়েছে।

 এইভাবে, মিস ওয়ার্ল্ডে শীর্ষস্থানে রয়েছে ভারত, এর সাথে ভেনেজুয়েলা দেশটিও 6 বার মিস ওয়ার্ল্ডের খেতাব জিতেছে।

 আমরা যদি মিস ওয়ার্ল্ডে ভারতের কথা বলি, 2000 সালে প্রিয়াঙ্কা চোপড়ার পরে, 2017 সালে মিস ওয়ার্ল্ডে মানুষী ছিল্লারের নাম রয়েছে, যা গিনেস বুক অফ ওয়ার্ল্ড রেকর্ডসে রেকর্ড করা হয়েছে।

 বিশ্ব সুন্দরী হওয়ার জন্য, সারা বিশ্ব থেকে বড় বড় মডেল এবং অভিনেত্রীরা উপস্থিত থাকে, তাদের মধ্যে এই প্রতিযোগিতা করা হয়, যাতে অংশগ্রহণকারীদের অনেকগুলি প্রকল্প এবং কাজ শেষ করতে হয়, তবেই তাদের শেষ পর্যায়ে সুযোগ দেওয়া হয়।

 যার জন্য অংশগ্রহণকারীরা বহু বছর ধরে প্রস্তুতি নিচ্ছেন, তাদের সকল নিয়ম-কানুন মেনে চলতে হবে, কারণ সামান্য ভুল হলেই ছিটকে যায়।

মিস ওয়ার্ল্ড 2017 প্রতিযোগিতা 18 নভেম্বর 2017 তারিখে চীনের সানিয়া শহরে অনুষ্ঠিত হয়েছিল, যেখানে সারা বিশ্বের প্রতিযোগীরা অংশগ্রহণ করেছিল।

 এই প্রতিযোগিতায় 5টি দেশের সুন্দরীরা তাদের জায়গা করে নিয়েছে, যার মধ্যে ভারত, ইংল্যান্ড, ফ্রান্স, কেনিয়া এবং মেক্সিকো, যার মধ্যে ভারতের মানুষী ছিল্লার।

 যার শেষ স্টপে রানার আপ স্টেফানি হিল ছিলেন ইংল্যান্ডের এবং দ্বিতীয় রানার আপ আদিয়া মেজা যিনি ছিলেন মেক্সিকো থেকে যেখানে মানুষি ছিল্লার এই খেতাবের অধিকারী ছিলেন।

 ভারতে মিস ওয়ার্ল্ডের খেতাব 18 জুলাই, 2000 সালে লন্ডনে অনুষ্ঠিত হয়েছিল, যেখানে প্রিয়াঙ্কা চোপড়া খেতাব জিতেছিলেন, তার 17 বছর পর, মানুষী ছিল্লার এই বইটি নিজের নামে রেখেছেন, এইভাবে, মিস ওয়ার্ল্ডের খেতাব। ভারত এসেছে ৬ বার।

ভারতের রেকর্ড- 1966, 1994, 1997, 1999, 2000, 2017

মানুষী ছিল্লার এর পুরস্কার – Manushi Chhillar Prize : 

বিশ্ব সুন্দরী হওয়া ব্যক্তির নাম গিনেস বুক অফ ওয়ার্ল্ড রেকর্ডসে লিপিবদ্ধ করা হয়, এর সাথে এই প্রতিযোগিতায় মাথায় একটি মুকুট পরানো হয়, যাতে অনেক মূল্যবান পাথর, হীরা এবং মুক্তা সংযুক্ত করা হয়, যার দাম 2 থেকে থেকে ৫ কোটি টাকা।

 সেই সাথে, শিরোপা বিজয়ীকে ₹ 10 কোটির পুরস্কারও দেওয়া হয়, এটি ছাড়াও, বিশ্বসুন্দরী বিজয়ী সারা বছর ভারতের যে কোনও জায়গায় বিনামূল্যে ভ্রমণ করতে পারবেন।

মানুষী ছিল্লার এর জীবনী – Manushi Chhillar Biography in Bengali FAQ : 

  1. মানুষী ছিল্লার কে ?

Ans: মানুষী ছিল্লার একজন ভারতীয় মডেল ।

  1. মানুষী ছিল্লার এর জন্ম কোথায় হয় ?

Ans: মানুষী ছিল্লার এর জন্ম হয় হরিয়ানায় ।

  1. মানুষী ছিল্লার এর জন্ম কবে হয় ?

Ans: মানুষী ছিল্লার এর জন্ম হয় ১৪ মে ১৯৯৭ সালে ।

  1. মানুষী ছিল্লার কবে মিস ওয়ার্ল্ড হোন ?

Ans: মানুষী ছিল্লার ২০১৭ সালে মিস ওয়ার্ল্ড হোন ।

  1. মানুষী ছিল্লার কে কত টাকা পুরস্কার দেওয়া হয় ?

Ans: মানুষী ছিল্লার কে ১০ কোটি টাকা পুরস্কার দেওয়া হয় ।

  1. মানুষী ছিল্লার এর বলিউড ছবির নাম কী ?

Ans: মানুষী ছিল্লার এর বলিউড ছবির নাম পৃথ্বীরাজ চৌহান ।

মানুষী ছিল্লার এর জীবনী – Manushi Chhillar Biography in Bengali

   অসংখ্য ধন্যবাদ সময় করে আমাদের এই ” মানুষী ছিল্লার এর জীবনী – Manushi Chhillar Biography in Bengali  ” পােস্টটি পড়ার জন্য। মানুষী ছিল্লার এর জীবনী – Manushi Chhillar Biography in Bengali পড়ে কেমন লাগলো কমেন্টে জানাও। আশা করি এই মানুষী ছিল্লার এর জীবনী – Manushi Chhillar Biography in Bengali পোস্টটি থেকে উপকৃত হবে। এই ভাবেই BhugolShiksha.com ওয়েবসাইটের পাশে থাকো যেকোনো প্ৰশ্ন উত্তর জানতে এই ওয়েবসাইট টি ফলাে করো এবং নিজেকে  তথ্য সমৃদ্ধ করে তোলো , ধন্যবাদ।