Abhishek Upmanyu Biography in Bengali
Abhishek Upmanyu Biography in Bengali

অভিষেক উপমন্যু এর জীবনী

Abhishek Upmanyu Biography in Bengali

অভিষেক উপমন্যু এর জীবনী – Abhishek Upmanyu Biography in Bengali : আজকের পোস্টে, আমরা বিখ্যাত ভারতীয় স্ট্যান্ড-আপ কমেডিয়ান অভিষেক উপমন্যু সম্পর্কে বিস্তারিত বলতে যাচ্ছি। অভিষেক উপমন্যু স্ট্যান্ড আপ কমেডি শো এর মাধ্যমে দেশের অনেক শহরে তার প্রতিভা প্রদর্শন করে অনেক জনপ্রিয়তা অর্জন করেছেন।

   ভারতীয় কমেডিয়ান অভিষেক উপমন্যু এর একটি সংক্ষিপ্ত জীবনী । অভিষেক উপমন্যু এর জীবনী – Abhishek Upmanyu Biography in Bengali বা অভিষেক উপমন্যু এর আত্মজীবনী বা (Abhishek Upmanyu Jivani Bangla. A short biography of Abhishek Upmanyu. Abhishek Upmanyu Birth, Place, Life Story, Life History, Biography in Bengali) অভিষেক উপমন্যু এর জীবন রচনা সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হলো।

অভিষেক উপমন্যু কে ? Who is Abhishek Upmanyu ?

অভিষেক উপমন্যু একজন জনপ্রিয় ভারতীয় স্ট্যান্ড-আপ কমেডিয়ান। তিনি একজন বিখ্যাত ভারতীয় ইউটিউবার যার ইউটিউব চ্যানেলে 2 মিলিয়নেরও বেশি সাবস্ক্রাইবার রয়েছে।

তিনি সেন্ট জেভিয়ার্স হাই স্কুল চণ্ডীগড় এবং এ.কে.এস.আই.পি.এস চণ্ডীগড় থেকে প্রাথমিক পড়াশোনা শেষ করেন।  তিনি পাঞ্জাব ইউনিভার্সিটি চণ্ডীগড় থেকে বিই কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং ডিগ্রি নিয়ে কলেজের পড়াশোনা শেষ করেন।

অভিষেক উপমন্যু এর জীবনী – Abhishek Upmanyu Biography in Bengali 

নাম (Name) অভিষেক উপমন্যু (Abhishek Upmanyu)
জন্ম (Birthday) ১৯ মে ১৯৯০ (19th May 1990)
জন্মস্থান (Birthplace) দিল্লি, ভারত 
পেশা কমেডিয়ান, ইউটিউবার
জাতীয়তা ভারতীয়
শিক্ষা কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং 
পরিচিতির কারণ  স্ট্যান্ড আপ কমেডিয়ান

অভিষেক উপমন্যু এর প্রারম্ভিক জীবন – Abhishek Upmanyu Early Life : 

অভিষেক 19 মে 1990 শনিবার নয়াদিল্লিতে জন্মগ্রহণ করেন। তিনি একটি উত্তর-ভারতীয় পরিবারে জন্মগ্রহণ করেন। তার বাবা-মা তার বোন বিশাখা উপমন্যুর সাথে নতুন দিল্লিতে থাকেন। তার পরিবার সম্পর্কে খুব বেশি তথ্য পাওয়া যায় না।

অভিষেক উপমন্যু এর শিক্ষাজীবন – Abhishek Upmanyu Education Life : 

তিনি সেন্ট জেভিয়ার্স হাই স্কুল, চণ্ডীগড় এবং AKSIPS চণ্ডীগড় থেকে তার স্কুলিং সম্পন্ন করেন। পরে, তিনি রাসায়নিক প্রকৌশলে বিই শেষ করার জন্য চণ্ডীগড়ের পাঞ্জাব বিশ্ববিদ্যালয়ে যোগ দেন।

অভিষেক উপমন্যু এর স্ট্যান্ড আপ কমেডি – Abhishek Upmanyu Stand Up Comedy : 

অভিষেক উপমন্যু তার স্নাতক ডিগ্রি শেষ করার পর ২০১১ সালে এইচপিসিএল-মিত্তাল এনার্জি লিমিটেড বাথিন্ডায় যোগ দেন এবং গবেষণা বিশ্লেষক হিসেবে গ্রিল রিচার্ডে যোগ দেন যদিও তিনি স্ট্যান্ড-আপ কমেডির জন্য এই চাকরি ছেড়েছিলেন। তারপর 2015 সালে, তিনি লেখক হিসাবে AIB এর সাথে অন এয়ারে যোগদান করেন। এই সময়ে, তিনি গরীব গে গ্যারেবগাই নামে একটি টুইটার হ্যান্ডেল পরিচালনা করতেন।

 অভিষেক তার ইউটিউব চ্যানেলে 2016 সালে ভারতীয় অপমান এবং প্রত্যাবর্তন শিরোনামে তার প্রথম ভিডিও আপলোড করেছিলেন। তিনি তার স্ট্যান্ডআপ কমেডিকে বিভিন্ন জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে নিয়ে যান। তার ইউটিউব চ্যানেলে জিলাস অফ সবজিওয়ালা এবং থোদা সাফ বোল শো বেশ জনপ্রিয়।

অভিষেক উপমন্যু এর ক্যারিয়ার – Abhishek Upmanyu Career : 

স্নাতক শেষ করার পর, তিনি 2009 সালে ‘র্যানব্যাক্সি’, গুরগাঁও এবং 2010 সালে ‘ইঞ্জিনিয়ার ইন্ডিয়া লিমিটেড’, নয়াদিল্লিতে ইন্টার্ন হিসেবে কাজ করেন। পরে, তিনি 2011 সালে এইচপিসিএল-মিত্তাল এনার্জি লিমিটেড, বাথিন্ডায় যোগদান করেন, গ্রেইল রিসার্চের গবেষণা বিশ্লেষক হিসাবে এবং 2013 সালে, তিনি বেইন অ্যান্ড কোম্পানিতে যোগ দেন।  স্ট্যান্ড আপ কমেডিতে ক্যারিয়ার গড়ার জন্য তিনি চাকরি ছেড়ে দেন।

 2015 সালে, তিনি একজন লেখক হিসাবে AIB এর সাথে অন এয়ারে যোগদান করেন। তিনি গারিবগে নামে একটি টুইটার হ্যান্ডেল চালান। 2016 সালে, তিনি তার ইউটিউব চ্যানেলে ‘ভারতীয় অপমান এবং প্রত্যাবর্তন’ শিরোনামে তার প্রথম ভিডিও আপলোড করেছিলেন।

অভিষেক উপমন্যু এর জীবনী – Abhishek Upmanyu Biography in Bengali FAQ : 

  1. অভিষেক উপমন্যু কে ?

Ans: অভিষেক উপমন্যু একজন ভারতীয় কমেডিয়ান ।

  1. অভিষেক উপমন্যু এর জন্ম কোথায় হয় ?

Ans: অভিষেক উপমন্যু এর জন্ম হয় দিল্লিতে ।

  1. অভিষেক উপমন্যু এর জন্ম কবে হয় ?

Ans: অভিষেক উপমন্যু এর জন্ম হয় ১৯ মে ১৯৯০ সালে ।

  1. অভিষেক উপমন্যু এর পরিচিতির কারণ কী ?

Ans: অভিষেক উপমন্যু এর পরিচিতির কারণ স্যান্ড আপ কমেডি ।

  1. অভিষেক উপমন্যু কবে ইউটিউব চ্যানেল শুরু করেন ?

Ans: অভিষেক উপমন্যু ২০১৫ সালে ইউটিউব চ্যানেল শুরু করেন ।

অভিষেক উপমন্যু এর জীবনী – Abhishek Upmanyu Biography in Bengali

   অসংখ্য ধন্যবাদ সময় করে আমাদের এই ” অভিষেক উপমন্যু এর জীবনী – Abhishek Upmanyu Biography in Bengali  ” পােস্টটি পড়ার জন্য। অভিষেক উপমন্যু এর জীবনী – Abhishek Upmanyu Biography in Bengali পড়ে কেমন লাগলো কমেন্টে জানাও। আশা করি এই অভিষেক উপমন্যু এর জীবনী – Abhishek Upmanyu Biography in Bengali পোস্টটি থেকে উপকৃত হবে। এই ভাবেই BhugolShiksha.com ওয়েবসাইটের পাশে থাকো যেকোনো প্ৰশ্ন উত্তর জানতে এই ওয়েবসাইট টি ফলাে করো এবং নিজেকে  তথ্য সমৃদ্ধ করে তোলো , ধন্যবাদ।