Farhan Akhtar Biography in Bengali
Farhan Akhtar Biography in Bengali

ফারহান আখতার এর জীবনী

Farhan Akhtar Biography in Bengali

ফারহান আখতার এর জীবনী – Farhan Akhtar Biography in Bengali : ফারহান আখতার হলেন একজন ভারতীয় অভিনেতা, পরিচালক, চিত্রনাট্যকার, প্লেব্যাক গায়ক, প্রযোজক এবং টেলিভিশন হোস্ট। যিনি হিন্দি ছবিতে কাজ করেন। ফারহান আখতার তার বান্ধবী শিবানী দান্ডেকরকে ১৯ ফেব্রুয়ারি ২০২২ সালে বিয়ে করেন।

মুম্বাইয়ে চিত্রনাট্যকার জাভেদ আখতার এবং হানি ইরানির জন্ম, ফারহান লামহে (1991) এবং হিমালয় পুত্র (1997) ছবিতে সহকারী পরিচালক হিসাবে কাজ করার মাধ্যমে বলিউডে তার কর্মজীবন শুরু করেন।

   ভারতীয় অভিনেতা ফারহান আখতার এর একটি সংক্ষিপ্ত জীবনী । ফারহান আখতার এর জীবনী – Farhan Akhtar Biography in Bengali বা ফারহান আখতার এর আত্মজীবনী বা (Farhan Akhtar Jivani Bangla. A short biography of Farhan Akhtar. Farhan Akhtar Birth, Place, Life Story, Life History, Biography in Bengali) ফারহান আখতার এর জীবন রচনা সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হলো।

ফারহান আখতার কে ? Who is Farhan Akhtar ?

ফারহান আখতার হলেন একজন ভারতীয় চলচ্চিত্র পরিচালক, চিত্রনাট্যকার, অভিনেতা, নেপথ্য গায়ক, প্রযোজক ও টেলিভিশন সঞ্চালক। চিত্রনাট্যকার দম্পতি জাভেদ আখতার ও হানি ইরানির পুত্র ফারহানের জন্ম বোম্বাই (অধুনা মুম্বই) শহরে এবং বেড়ে ওঠা হিন্দি চলচ্চিত্র শিল্পজগতের প্রভাবে। লমহে (১৯৯১) ও হিমালয় পুত্র (১৯৯৭) ছবিতে সহকারী পরিচালক হিসাবে তিনি বলিউডে তার কর্মজীবন শুরু করেন।

ফারহান আখতার এর জীবনী – Farhan Akhtar Biography in Bengali 

নাম (Name) ফারহান আখতার (Farhan Akhtar)
জন্ম (Birthplace) ৯ জানুয়ারি ১৯৭৪ (9th January 1994)
জন্মস্থান (Birthplace) মহারাষ্ট্র, ভারত 
পিতামাতা জাভেদ আখতার

হানি ইরানি

পেশা অভিনেতা, মডেল, গায়ক, পরিচালক
কর্মজীবন ২০০১ – বর্তমান
জাতীয়তা ভারতীয়

ফারহান আখতার এর প্রারম্ভিক জীবন – Farhan Akhtar Early Life : 

ফারহান আখতারের জন্ম বোম্বেতে (বর্তমান মুম্বাই) চিত্রনাট্যকার জাভেদ আখতার এবং হানি ইরানির ঘরে। তার বোন লেখক-পরিচালক জোয়া আখতার।

তার বাবা-মা তার প্রথম দিনগুলিতে বিবাহবিচ্ছেদ পেয়েছিলেন এবং তার বাবা 1984 সালে শাবানা আজমিকে বিয়ে করেছিলেন।

তিনি একটি উর্দু কাব্য পরিবারে জন্মগ্রহণ করেছিলেন, তাঁর দাদা একজন চমৎকার কবি এবং লেখক ছিলেন, যিনি তাঁর প্রপিতামহ মুজতার খায়রাবাদীর কাছ থেকে শিখেছিলেন।

ফারহান আখতার এর শিক্ষাজীবন – Farhan Akhtar Education Life : 

তিনি মুম্বাই থেকে তার স্কুলের পড়াশোনা শেষ করেছিলেন, কিন্তু ড্রপ আউট করার পরে, দ্বিতীয় বর্ষে দুর্বল উপস্থিতির কারণে তিনি তার কলেজ ডিগ্রি সম্পূর্ণ করতে পারেননি।

ফারহান আখতার এর ব্যাক্তিগত জীবন – Farhan Akhtar Marriage Life : 

আখতার প্রথম ভারতীয়-অস্ট্রেলীয় গায়িকা শিবানী দান্ডেকরের সাথে একটি টেলিভিশন শো আই ক্যান ডু দ্যাট-এর সেটে দেখা করেছিলেন। আখতার অনুষ্ঠানটির হোস্ট ছিলেন যখন দান্দেকর গওহর খান, মন্দিরা বেদী, গুরমিত চৌধুরী, ভিজে বানির মতো অন্যান্য কাস্ট সদস্যদের সাথে একজন প্রতিযোগী ছিলেন। কিছুক্ষণ পর দুজনেই একে অপরকে ডেট করতে শুরু করেন।

শিবানী দান্ডেকর তার ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে ফারহান আখতারের সাথে কিছু ছবি পোস্ট করেছেন এবং এটিও নিশ্চিত করেছেন যে দুজনেই একে অপরকে ডেট করছেন এবং তাদের পোস্টের কয়েকদিন পরে, তারা দুজনেই নিশ্চিত করেছেন যে দুজনেই বিবাহিত। তারা 2022 সালে একে অপরকে বিয়ে করতে চলেছেন।

ফারহান আখতার এবং শিবানী দান্ডেকর 19 ফেব্রুয়ারি 2022-এ খান্দালায় একটি অন্তরঙ্গ অনুষ্ঠানে বিয়ে করেছিলেন। শনিবার খান্দালায় এক অন্তরঙ্গ অনুষ্ঠানে গাঁটছড়া বাঁধলেন বলিউড অভিনেতা-পরিচালক ফারহান আখতার এবং অভিনেতা-হোস্ট শিবানী দান্ডেকার।

ফারহান আখতার এর ক্যারিয়ার – Farhan Akhtar Career : 

ফারহান 17 বছর বয়সে পরিচালক যশ রাজ চোপড়ার ফিল্ম ডিস্ট্রিবিউটর হিসেবে কাজ করেছিলেন এবং 1991 সালে একটি অ্যাড প্রোডাকশন হাউসে 3 বছর কাটিয়েছিলেন।

তিনি পরে একজন সহকারী হয়েছিলেন এবং 1997 সালে ল্যাংদা এবং হিমালয় পুত্রের মতো কয়েকটি ছবিতে কাজ করেছিলেন। 

 তিনি 2001 সালে প্রথম চলচ্চিত্র দিল চাহতা হ্যায় লিখেছিলেন এবং দর্শকদের দ্বারা সমালোচকদের দ্বারা প্রশংসিত হয়েছিল এবং ছবিটির শুটিং করতে সিডনিতে গিয়েছিলেন।

 তিনি 2002 সালে ফেমিনা মিস ইন্ডিয়া সুন্দরী প্রতিযোগিতায় নয়জন বিচারকের একজন হিসাবে অংশগ্রহণ করেছিলেন এবং মডেল এবং নৃত্য রিয়েলিটি শো নাচ বলিয়েতে বিচারক হিসাবেও উপস্থিত ছিলেন।

2006 সালে, ফারহান শাহরুখ খান অভিনীত রিমেক ফিল্ম ডন পরিচালনা করেন এবং বছরের বক্স-অফিসে হিট হয়।

 তিনি “রং দে বাসন্তী” চলচ্চিত্রের জন্য একটি প্রস্তাবও পেয়েছিলেন কিন্তু তিনি অভিনয়ে আগ্রহী ছিলেন বলে তিনি প্রত্যাখ্যান করেছিলেন, তারপর 2006 সালে আমির খানকে এই ছবিতে চুক্তিবদ্ধ করা হয়েছিল।

 রক অন ছবিতে অভিনয় এবং গান উভয়ই করেছেন তিনি।  2008 সালে, তিনি দীপিকা পাড়ুকোনের বিপরীতে কার্তিক কলিং কার্তিক ছবিতে একটি চরিত্রে অভিনয় করেছিলেন।

 2011 সালে, আখতার জিন্দেগি না মিলেগি দোবারা চলচ্চিত্রটি প্রযোজনা করেন এবং হৃতিক রোশন, অভয় দেওল এবং ক্যাটরিনা কাইফের সাথে তার ছবিতে একটি ভূমিকা পালন করেন।

 2013 সালে, তিনি ভারতীয় ক্রীড়াবিদ মিলখা সিং-এর সাথে তার বায়োপিক ফিল্ম ভাগ মিলখা ভাগের জন্য অ্যাথলিট মিলখা সিংয়ের উপর গবেষণার জন্যও দেখা করেছিলেন এবং তিনি মিলখা দ্য ফ্লাইং শিখের ভূমিকায় অভিনয় করার জন্য 18 মাস ধরে নিজেকে প্রশিক্ষণ দিয়েছিলেন।

 ভাগ মিলখা ভাগ ছবির জন্য, তিনি 6টি অ্যাবস এবং পেশী তৈরির জন্য প্রতিদিন 5 থেকে 6 ঘন্টা জিমে ব্যায়াম করতেন।

 2015 সালে, ফারহান দিল ধড়কনে দো চলচ্চিত্রটি তৈরি করেছিলেন এবং এতে অভিনেতা হিসাবেও কাজ করেছিলেন।  ফারহান আখতারের একটি পোষা কুকুর প্লুটো রয়েছে যেটি “দিল ধড়কনে দো” সিনেমায় তার মুখ ভ্যানিলা আইসক্রিম দিয়ে আঁকা হয়েছে।

ফারহান আখতার এর জীবনী – Farhan Akhtar Biography in Bengali FAQ : 

  1. ফারহান আখতার কে ?

Ans: ফারহান আখতার একজন ভারতীয় অভিনেতা ।

  1. ফারহান আখতার এর জন্ম কোথায় হয় ?

Ans: ফারহান আখতার এর জন্ম হয় মুম্বাইতে ।

  1. ফারহান আখতার এর জন্ম কবে হয় ?

Ans: ফারহান আখতার এর জন্ম হয় ৯ জানুয়ারি ১৯৭৪ সালে ।

  1. ফারহান আখতার এর কর্মজীবন কবে শুরু হয় ?

Ans: ফারহান আখতার এর কর্মজীবন শুরু হয় ২০০১ সালে ।

  1. ফারহান আখতার এর পিতার নাম কী ?

Ans: ফারহান আখতার এর পিতার নাম জাভেদ আখতার ।

  1. ফারহান আখতার এর মাতার নাম কী ?

Ans: ফারহান আখতার এর মাতার নাম হানি ইরানি ।

ফারহান আখতার এর জীবনী – Farhan Akhtar Biography in Bengali

   অসংখ্য ধন্যবাদ সময় করে আমাদের এই ” ফারহান আখতার এর জীবনী – Farhan Akhtar Biography in Bengali  ” পােস্টটি পড়ার জন্য। ফারহান আখতার এর জীবনী – Farhan Akhtar Biography in Bengali পড়ে কেমন লাগলো কমেন্টে জানাও। আশা করি এই ফারহান আখতার এর জীবনী – Farhan Akhtar Biography in Bengali পোস্টটি থেকে উপকৃত হবে। এই ভাবেই BhugolShiksha.com ওয়েবসাইটের পাশে থাকো যেকোনো প্ৰশ্ন উত্তর জানতে এই ওয়েবসাইট টি ফলাে করো এবং নিজেকে  তথ্য সমৃদ্ধ করে তোলো , ধন্যবাদ।