Rani Mukherjee Biography in Bengali
Rani Mukherjee Biography in Bengali

রানী মুখার্জী এর জীবনী

Rani Mukherjee Biography in Bengali

রানী মুখার্জী এর জীবনী – Rani Mukherjee Biography in Bengali : রানী মুখার্জি একজন বিখ্যাত ভারতীয় অভিনেত্রী। বলিউডের সুপারহিট ছবি কুছ কুছ হোতাতে টিনা চরিত্রে অভিনয় করার জন্য তাকে সবচেয়ে বেশি মনে রাখা হয়। 

রানী তার পাসপোর্টে “মুখার্জি” থেকে “মুখার্জি” নাম পরিবর্তন করেছিলেন এবং তারপরে এটি পরিবর্তন না করার সিদ্ধান্ত নিয়েছিলেন।

রানি 2000-এর দশকের অন্যতম জনপ্রিয় অভিনেত্রী এবং সর্বোচ্চ পারিশ্রমিকপ্রাপ্ত অভিনেত্রীদের একজন।

মুখার্জি টানা ছয় বছর বক্স অফিসে ভারতের শীর্ষ অভিনেত্রীদের তালিকায় ছিলেন এবং 2004, 2005 এবং 2006 সালে টানা তিন বছর এক নম্বরে ছিলেন।

   ভারতীয় অভিনেত্রী রানী মুখার্জী এর একটি সংক্ষিপ্ত জীবনী । রানী মুখার্জী এর জীবনী – Rani Mukherjee Biography in Bengali বা রানী মুখার্জী এর আত্মজীবনী বা (Rani Mukherjee Jivani Bangla. A short biography of Rani Mukherjee. Rani Mukherjee Birth, Place, Life Story, Life History, Biography in Bengali) রানী মুখার্জী এর জীবন রচনা সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হলো।

রানী মুখার্জী কে ? Who is Rani Mukherjee ? 

রানী মুখার্জী হলেন একজন ভারতীয় চলচ্চিত্র অভিনেত্রী। তিনি ২০০০-এর দশকের বলিউডের অন্যতম জনপ্রিয় ও সর্বোচ্চ পারিশ্রমিক গ্রহীতা অভিনেত্রী ছিলেন। কর্মজীবনে তিনি সাতটি ফিল্মফেয়ার পুরস্কার সহ একাধিক পুরস্কার লাভ করেছেন।

রানী মুখার্জী এর জীবনী – Rani Mukherjee Biography in Bengali

নাম (Name) রানী মুখার্জী (Rani Mukherjee)
জন্ম (Birthday) ২১ মার্চ ১৯৭৮ (21th March 1978)
জন্মস্থান (Birthplace) মহারাষ্ট্র, ভারত 
পিতামাতা রাম মুখার্জী

কৃষ্ণা মুখার্জী

পেশা অভিনেত্রী, মডেল
কর্মজীবন ১৯৯৭ – বর্তমান
দাম্পত্য সঙ্গী  আদিত্য চোপড়া 

রানী মুখার্জী এর প্রারম্ভিক জীবন – Rani Mukherjee Early Life : 

রানী মুখার্জি 1978 সালের 21 মার্চ মহারাষ্ট্রের মুম্বাই শহরে বাবা রাম মুখার্জি এবং মা কৃষ্ণা মুখার্জির ঘরে জন্মগ্রহণ করেন। রানি একটি চলচ্চিত্র পরিবারের অন্তর্গত, তার পরিবারের বেশিরভাগ সদস্যই বলিউড ইন্ডাস্ট্রির সাথে যুক্ত।

তার বাবা, রাম মুখার্জি ছিলেন একজন প্রাক্তন চলচ্চিত্র পরিচালক এবং ফিল্মালয় স্টুডিওর অন্যতম প্রতিষ্ঠাতা। তার মা, কৃষ্ণা মুখার্জি, একজন প্রাক্তন ব্যাকগ্রাউন্ড গায়ক। তার বড় ভাই রাজা মুখার্জি একজন চলচ্চিত্র প্রযোজক ও পরিচালক।

তার মামা, দেবশ্রী রায় একজন বাংলা চলচ্চিত্র অভিনেত্রী এবং তার চাচাতো ভাই কাজল, অভিনেতা অজয় ​​দেবগনের স্ত্রী এবং একজন হিন্দি চলচ্চিত্র অভিনেত্রী।

তার বাবা-মা এবং তার বেশিরভাগ আত্মীয় ভারতীয় ফিল্ম ইন্ডাস্ট্রিতে থাকা সত্ত্বেও, মুখার্জির চলচ্চিত্রে ক্যারিয়ার গড়ার কোনো আগ্রহ ছিল না।

তিনি একটি সাক্ষাত্কারে বলেছিলেন যে, “বাড়িতে ইতিমধ্যে অনেক অভিনেত্রী ছিলেন এবং আমি আলাদা কিছু হতে চেয়েছিলাম”।

রানী মুখার্জী এর শিক্ষাজীবন – Rani Mukherjee Education Life : 

রানি জুহুর মানেকজি কুপার হাই স্কুল থেকে তার প্রাথমিক শিক্ষা লাভ করেন, তারপরে তিনি তার আরও পড়াশোনা শেষ করতে মুম্বাইয়ের SNDT মহিলা বিশ্ববিদ্যালয়ে যোগ দেন যেখানে তিনি হোম সায়েন্সে স্নাতক ডিগ্রি অর্জন করেন।

রানি ছোটবেলা থেকেই নাচ শেখার খুব পছন্দ করতেন, তাই দশম শ্রেণীতেই নাচ শেখা শুরু করেন। রানিও একজন ভালো ওড়িয়া নৃত্যশিল্পী।

রানী মুখার্জী এর ব্যাক্তিগত জীবন – Rani Mukherjee Personal Life : 

হাধ কার দি আপনে (2000) এর সেটে রানি গোবিন্দের সাথে দেখা করেছিলেন এবং সূত্র অনুসারে, তারা একে অপরকে ডেট করতে শুরু করেছিলেন। গুজব অনুসারে, অভিনেতা রাণীকে হীরা, দামি গাড়ি এবং একটি বিলাসবহুল ফ্ল্যাট উপহার দেওয়ার জন্য প্রচুর অর্থ ব্যয় করেছিলেন।

রানি মুখার্জি অভিষেক বচ্চনের সঙ্গে জুটি বাঁধতে শুরু করেন একসঙ্গে যুবা এবং বান্টি অর বাবলির শুটিংয়ের সময়।  অভিষেক এগিয়ে গিয়ে ঐশ্বরিয়া রাইকে বিয়ে করলে তাদের গুজব প্রেমের সম্পর্ক শেষ হয়ে যায়।


21 এপ্রিল 2014-এ, রানি ইতালিতে একটি গোপন অনুষ্ঠানে আদিত্য চোপড়ার সাথে গাঁটছড়া বাঁধেন। এই দম্পতির একটি কন্যা আদিরা রয়েছে, যার জন্ম 9 ডিসেম্বর 2015 এ।

রানী মুখার্জী এর ক্যারিয়ার – Rani Mukherjee Career : 

রানী মুখার্জি 1997 সালে বক্স অফিসে মুক্তিপ্রাপ্ত “রাজা কি আয়েগি বারাত” এর মাধ্যমে তার চলচ্চিত্র জীবন শুরু করেন। কিন্তু তার ছবিটি ফ্লপ প্রমাণিত হয়।

1998 সালে, তিনি আমির খানের বিপরীতে বিক্রম ভাটের গুলামে অভিনয় করেছিলেন। চলচ্চিত্রে তার ভূমিকা ছোট হলেও তার “আতি কেয়া খন্ডালা” গানের মাধ্যমে তিনি বেশ জনপ্রিয়তা পান।

“কুছ কুছ হোতা হ্যায়” ছবিতে সহ-অভিনেত্রীর ভূমিকাটি প্রথমে অক্ষয় কুমারের স্ত্রী টুইঙ্কেল খান্নার জন্য লেখা হয়েছিল, কিন্তু টুইঙ্কল অন্যান্য চলচ্চিত্রে ব্যস্ত ছিলেন এবং করণ জোহর ছবিতে অভিনয় করতে অস্বীকার করেছিলেন, তাই জোহরের নির্দেশে রানি মুখার্জিকে চুক্তিবদ্ধ করেছিলেন। শাহরুখ খান এবং চলচ্চিত্র নির্মাতা আদিত্য চোপড়া।

কুছ কুছ হোতা হ্যায় ছবিটি রানী মুখার্জির জন্য একটি যুগান্তকারী প্রমাণিত হয়েছিল; এটি ₹ 1.03 বিলিয়ন আয় করেছে এবং সেই বছরের সর্বোচ্চ আয়কারী হিন্দি চলচ্চিত্রে পরিণত হয়েছে, পাশাপাশি আটটি ফিল্মফেয়ার পুরস্কার জিতেছে।

এছাড়াও, তিনি “ব্ল্যাক” (2005) তে একজন বধির এবং অন্ধ মহিলার ভূমিকায় অভিনয় করেছিলেন, “বান্টি অর বাবলি” (2005) তে একজন প্রতারক এবং “কভি আলবিদা না কেহনা” (2006) তে একজন অসুখী বিবাহিত মহিলার ভূমিকায় অভিনয় করেছিলেন।

রানি তার ফিল্ম ক্যারিয়ারে “তালাশ (2012), “মারদানি” (2014), এবং “হিচকি” (2018) এর মতো সফল চলচ্চিত্রেও অভিনয় করেছেন।

রানী মুখার্জী এর জীবনী – Rani Mukherjee Biography in Bengali FAQ : 

  1. রানী মুখার্জী কে ?

Ans: রানী মুখার্জী একজন ভারতীয় অভিনেত্রী ।

  1. রানী মুখার্জী এর জন্ম কোথায় হয় ?

Ans: রানী মুখার্জী এর জন্ম হয় মহারাষ্ট্রে ।

  1. রানী মুখার্জী এর জন্ম কবে হয় ?

Ans: রানী মুখার্জী এর জন্ম হয় ২১ মার্চ ১৯৭৮ সালে ।

  1. রানী মুখার্জী এর কর্মজীবন কবে শুরু হয় ?

Ans: রানী মুখার্জী এর কর্মজীবন শুরু হয় ১৯৯৭ সালে ।

  1. রানী মুখার্জী এর পিতার নাম কী ?

Ans: রানী মুখার্জী এর পিতার নাম রাম মুখার্জি ।

  1. রানী মুখার্জী এর মাতার নাম কী ?

Ans: রানী মুখার্জী এর মাতার নাম কৃষ্ণা মুখার্জি ।

রানী মুখার্জী এর জীবনী – Rani Mukherjee Biography in Bengali

   অসংখ্য ধন্যবাদ সময় করে আমাদের এই ” রানী মুখার্জী এর জীবনী – Rani Mukherjee Biography in Bengali  ” পােস্টটি পড়ার জন্য। রানী মুখার্জী এর জীবনী – Rani Mukherjee Biography in Bengali পড়ে কেমন লাগলো কমেন্টে জানাও। আশা করি এই রানী মুখার্জী এর জীবনী – Rani Mukherjee Biography in Bengali পোস্টটি থেকে উপকৃত হবে। এই ভাবেই BhugolShiksha.com ওয়েবসাইটের পাশে থাকো যেকোনো প্ৰশ্ন উত্তর জানতে এই ওয়েবসাইট টি ফলাে করো এবং নিজেকে  তথ্য সমৃদ্ধ করে তোলো , ধন্যবাদ।