পিএসসির মাধ্যমে রাজ্যে অঙ্গনওয়াড়িতে সুপারভাইজার নিয়ােগ ২০১৯ | WBPSC ICDS Supervisor Recruitment 2019 | Job Alert | BhugolShiksha.com

26

WBPSC ICDS Supervisor Recruitment 2019

 পশ্চিমবঙ্গ রাজ্য পাবলিক সার্ভিস কমিশনের মাধ্যমে নারী ও শিশু কল্যাণ দপ্তরের অধীনে আইসিডিএস প্রকল্পে মহিলা সুপারভাইজার পদের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। সুতরাং, যোগ্য প্রার্থীরা 16.04.2019 এর শেষ তারিখের আগে অনলাইনে আবেদন করতে পারেন। শিক্ষাগত যোগ্যতা, বয়স সীমা, স্কেলের বেতন, নির্বাচন প্রক্রিয়া এবং কিভাবে আবেদন করতে হবে ইত্যাদি অন্যান্য বিবরণ নীচে দেওয়া হলো…

বিজ্ঞপ্তি নম্বর: – 08/2019

প্রতিষ্ঠানের নাম: পশ্চিমবঙ্গ রাজ্য পাবলিক সার্ভিস কমিশন।

শূন্যপদ :  ২৯৫৪ টি পদ (অসংরক্ষিত ১৪৭৫, এসসি ৬৫০, এসটি ১৭৮, ওবিসি-এ ২৯৬, ওবিসি-বি ২০৭, পিএইচ ৮৯ (ভিএইচ ৩০, এআইচআই ৩০, ওএইচ ২৯) এন্ড মেরিটোরিয়াস স্পোটসপার্সন ৫৯ টি।

যােগ্যতা : শুধুমাত্র মহিলারাই এই পদে আবেদন করতে পারবে, গ্রাজুয়েট হতে হবে, বাংলা লিখতে ও পড়তে জানতে হবে (নেপালিরা এক্ষেত্রে ছাড় পাবে), অবশ্যই ভারতীয় নাগরিক হতে হবে।

বয়সসীমা : 01-01-2019 এর হিসেবে বয়স হতে হবে 39 বছরের মধ্যে। SC, ST, OBC ও PWD দের সরকারি নিয়ম অনুযায়ী বয়সের ছাড় দেওয়া হবে।

বেতনক্রম : পে ব্যান্ড ৩ অনুযায়ী ৭,১০০ – ৩৭,৬০০ /- + গ্রেড পে ৩৬০০ টাকা।

নির্বাচন প্রক্রিয়া: তিনটি ধাপে পরীক্ষা নেওয়া হবে।  ১) প্রিলিমিনারি পরীক্ষা, ২) লিখিত পরীক্ষা, ৩) মৌখিক পরীক্ষা।

প্রিলিমিনারি – ১০০ নম্বরের এমসিকিউ টাইপ প্রশ্ন।

লিখিত পরীক্ষা – ৪০০ নম্বরের লিখিত পরীক্ষা

ভাইভা টেস্ট – ৫০ নম্বর।

আবেদন ফি: 160 টাকা+ সার্ভিস চার্জ (SC, ST ও PWD দের কোন আবেদন ফি লাগবে না)।

আবেদনের পদ্ধতি ও গুরুত্বপূর্ণ তারিখ : অনলাইনে আবেদন গ্রহণ শুরু করা হবে আগামী ১৪ মার্চ থেকে। অনলাইন আবেদন জমা দেওয়ার শেষ তারিখ ১৬ এপ্রিল, ২০১৯। অনলাইনে আবেদন ফি জমা দেওয়ার শেষ তারিখ ১৬ এপ্রিল, ২০১৯। অফলাইনে আবেদন ফি জমা দেওয়ার শেষ তারিখ ১৭ এপ্রিল, ২০১৯, তবে চালান প্রিন্ট করে নিতে হবে ১৬ তারিখের মধ্যে। যারা আগে “ONE TIME ENROLLMENT” করেননি, তাদের নতুন করে রেজিস্ট্রেশান করতে হবে। যাদের করা যাচ্ছে তারা নিজস্ব ইউজার আইডি, পাসওয়ার্ড দিয়ে আবেদন করা যাবে।

নিচের বাটনে ক্লিক করে ডাউনলোড করেন সম্পূর্ণ বিজ্ঞপ্তি।
অনলাইন আবেদন করতে নিচের বটনে ক্লিক করুন।
© ভূগোল শিক্ষা – BHUGOL SHIKSHA

নিচের শেয়ার বাটনে ক্লিক করে শেয়ার করাে বন্ধুদের মাঝে