সর্বপ্রথম মাধ্যমিক রেজাল্ট ২০১৯ দেখুন এখানে | WBBSE Madhyamik Result 2019 | BHUGOL SHIKSHA

17


WBBSE Madhyamik Result 2019


পশ্চিমবঙ্গ মধ্য শিক্ষা পর্ষৎ (West Bengal Board of Secondary Education) এর অধীনে ২০১৯ সালে মাধ্যমিক পরীক্ষা ২০১৯ এ অংশ নিয়েছিল ১০ লাখ ৬৬ হাজার পরীক্ষার্থী, এর মধ্যে ৬ লাখ ছাত্রী এবং সাড়ে ৪ লাখ ছাত্র। অর্থাৎ ২০১৯ সালের মাধ্যমিক পরীক্ষায় ছাত্র দের তুলনায় ছাত্রী সংখ্যা তুলনামূলক ভাবে ১৩% বেশি। ২০১৯ মাধ্যমিক পরীক্ষা অনুষ্ঠিত হয় ২৮১৯ টি পরীক্ষা কেন্দ্রে। গত ২০১৮ সালের মাধ্যমিক রেজাল্ট প্রকাশিত হয়েছিল ৬ জুন ২০১৮ তারিখে।রুটিন অনুযায়ী মাধ্যমিক পরীক্ষা ২০১৯ একযোগে শুরু হয় ১২ই ফেব্রুয়ারী ২০১৯ রোজ মঙ্গলবার। ১২ ফেব্রুয়ারি থেকে শুরু হয়ে লিখিত পরীক্ষা চলে ২২শে ফেব্রুয়ারি পর্যন্ত।


মাধ্যমিকের রেজাল্ট ২০১৯ কখন বেরোবে ?

এবছর মাধ্যমিক রেজাল্ট ২০১৯ (Madhyamik Result 2019) বেরোবে ২১শে মে সকাল ৯ টায়। তার কিছুক্ষনের মধ্যেই আমাদের ওয়েবসাইটে প্রকাশিত হবে।

মাধ্যমিক রেজাল্ট ২০১৯ দেখুন এখানে

পশ্চিমবঙ্গে অনেকেই স্কুল থেকে পরীক্ষার রেজাল্ট পেয়ে থাকেন কিন্তু ইন্টারনেটের যুগে হাতের মোবাইল দিয়েই পেয়ে যেতে পারেন আপনার বা আপনার পরিজনের মাধ্যমিক রেজাল্ট 2019 আর মাধ্যমিক পরীক্ষার রেজাল্ট 2019 ভাল হলে আনন্দ শুরু করে দিতে পারেন আগে ভাগেই। মাধ্যমিক পরীক্ষার রেজাল্ট প্রকাশের দিনে লক্ষ লক্ষ মানুষ একসাথে পশ্চিমবঙ্গ মধ্য শিক্ষা পর্ষৎ এর ওয়েব সাইট https://wbbse.org ঢোকার চেষ্টা করেন তাই সার্ভার মাঝে মাঝেই ডাউন হয়ে যায়। আর অনেকেই বোর্ডের ওয়েবসাইট মনে রাখতে ব্যর্থ হন। তাদের জন্য আমাদের এই ক্ষুদ্র প্রচেষ্টা।

কিভাবে মাধ্যমিক রেজাল্ট ২০১৯ দেখবেন ?

  • প্রথমে নিচের লিঙ্কে যান অথবা আমাদের ওয়েবসাইট ফলো করুন
  • এরপর Madhyamik Results 2019 লিংকে ক্লিক করুন
  • এরপর ছাত্র বা ছাত্রীর Roll No. এবং Date of Birth দিন
  • এরপর Submit অপশনে ক্লিক করুন
  • এরপর আপনার কাঙ্ক্ষিত মাধ্যমিক রেজাল্ট ২০১৯ দেখতে পাবেন।
  • প্রয়োজনে প্রিন্ট বাটনে ক্লিক করে রেজাল্ট প্রিন্ট করে নিন।
মাধ্যমিক রেজাল্ট ২০১৯ দেখতে নিচের লিঙ্কে ক্লিক করুন

Wish You Best of Luck Students For Your Bright Future !



© ভূগোল শিক্ষা – Bhugol Shiksha



       আপনাকে অসংখ্য ধন্যবাদ সময় করে আমাদের পােস্টটি পড়ার জন্য. এই ভাবেই ভূগোল শিক্ষা – Bhugol Shiksha এর পাশে থাকুন, ভূগোল বিষয়ে যেকোনো প্ৰশ্ন উত্তর জানতে এই আমাদের ওয়েবসাইট টি ফলাে করুন এবং নিজেকে ভৌগােলিক তথ্য সমৃদ্ধ করে তুলুন , ধন্যবাদ।


নিচের শেয়ার বাটনে ক্লিক করে শেয়ার করেন বন্ধুদের মাঝে