রাজ্য পরিবহণে ৭৪ মােটর ভিকল ইনস্পেক্টর নিয়ােগ | Motor Vehicle Inspector Job | Job Alert | Bhugol Shiksha

10



পশ্চিমবঙ্গ রাজ্য পরিবহণ দপ্তরে ৭৪ জন মােটর ভিকল ইনস্পেক্টর নিয়ােগ করা হবে । প্রার্থী বাছাই করবে ওয়েস্ট বেঙ্গল পাবলিক সার্ভিস কমিশন । বিজ্ঞপ্তি নম্বর : ১ / ২০১৯ ।

বেতনক্রম : পে ব্যান্ড থ্রি অনুযায়ী ৭১০০ – ৩৭৬০০ টাকা , গ্রেড পে ৩৯০০ টাকা ।
যােগ্যতা : কোনাে স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক ।

বয়সসীমা : ১ জানুয়ারি ২০১৯ তারিখের হিসেবে বয়স হতে হবে ১৮ – ৩৯ বছরের মধ্যে । রাজ্যের সংরক্ষিত শ্রেণির প্রার্থীরা নিয়ম অনুযায়ী বয়সের ঊর্ধ্বসীমায় ছাড় পাবেন ।

শূন্যপদের বিন্যাস : ৭৪ ( অসংরক্ষিত ৩৭ , তপশিলি জাতি ১৭ , তপশিলি উপজাতি ৪ , ওবিসি এ ৮ , ওবিসি বি ৪ , শারীরিক প্রতিবন্ধী এলভি ১ , শারীরিক প্রতিবন্ধী এলডি / সিপি ১ , কৃতী খেলােয়াড় ২ ) ।

শারীরিক মাপজোক : উচ্চতা হতে হবে অন্তত ১৭০ সেন্টিমিটার । বুকের ছাতির মাপ ৮৬ সেন্টিমিটার , ৫ সেন্টিমিটার পর্যন্ত ফোলানাের ক্ষমতা থাকতে হবে । গাের্খা , গারওয়ালি , রাজবংশী , পার্বত্য অঞ্চল ও তপশিলি উপজাতি প্রার্থীদের ক্ষেত্রে উচ্চতা ১৬০ সেন্টিমিটার । বুকের ছাতির মাপ ৮১ সেন্টিমিটার , ৫ সেন্টিমিটার পর্যন্ত । ফোলানাের ক্ষমতা থাকতে হবে । সবক্ষেত্রেই উচ্চতা ও শারীরিক গঠন অনুযায়ী ওজন হতে হবে ।

প্রার্থী বাছাই পদ্ধতি : প্রথমে লিখিত পরীক্ষার মাধ্যমে । প্রার্থী বাছাই করা হবে । অবজেক্টিভ টাইপের ১০০টি প্রশ্ন থাকবে । প্রতি প্রশ্নের মান ১ , মােট ১০০ নম্বরের পরীক্ষা । সময় ১ ঘণ্টা ৩০ মিনিট । নেগেটিভ মার্কিং থাকবে । এই পরীক্ষায় সফল হলে পার্সোন্যালিটি টেস্ট । চুড়ান্ত মেধাতালিকা তৈরি হবে লিখিত পরীক্ষা ও পার্সোনালিটি টেস্টের নম্বরের ভিত্তিতে ।

আবেদনের ফি : ১৬০ টাকা , সঙ্গে ১৮ শতাংশ জিএসটি ও ব্যাঙ্ক চার্জ । পশ্চিমবঙ্গের তপশিলি জাতি / উপজাতি ও শারীরিক প্রতিবন্ধী প্রার্থীদের ফি দিতে হবে না ।

আবেদনের পদ্ধতি : www.pscwbapplication.in এবং www.pscwbonline.gov.in ওয়েবসাইটে গিয়ে অনলাইন আবেদন করা যাবে । বৈধ ইমেল আইডি ও মােবাইল নম্বর থাকতে হবে । অনলাইন আবেদন করা যাবে ১৭ ফেব্রুয়ারি ২০১৯ তারিখ পর্যন্ত । অন্যান্য প্রাসঙ্গিক তথ্য জানা যাবে উপরােক্ত ওয়েবসাইটে ।



সৌজন্যে – ভূগোল শিক্ষা