কারেন্ট অ্যাফেয়ার্স : 12 April 2020 Current Affairs in Bengali

কারেন্ট অ্যাফেয়ার্স : 12 April 2020 Current Affairs in Bengali for all Competitive exams
কারেন্ট অ্যাফেয়ার্স : 12 April 2020 Current Affairs in Bengali for all Competitive exams

কারেন্ট অ্যাফেয়ার্স : 12 April 2020 Current Affairs in Bengali : পশ্চিমবঙ্গ তথা সমগ্র ভারতবর্ষের সমস্ত সরকারি চাকরীর পরীক্ষাতে এটি (কারেন্ট অ্যাফেয়ার্স : 12 April 2020 Current Affairs in Bengali) খুবি গুরুত্বপূর্ণ একটি বিষয়। আমরা বিভিন্ন পরীক্ষার জন্য কারেন্ট অ্যাফেয়ার্স : 12 April 2020 Current Affairs in Bengali পড়ে আসছি কিন্তু যখনি কোনো চাকরীর পরীক্ষার সময় আসে তখন আমাদের মনের মধ্যে একটা ভীতি দেখা দেয়। ভয় করে কি কি প্রশ্ন আসতে পারে, কোথা থেকে প্রশ্ন আসবে, কি কি ধরণের প্রশ্ন আসবে ইত্যাদি ইত্যাদি। তাই সব দিক বিবেচনা করে পরীক্ষার্থীদের অবসর সময়ে প্রস্তুতির কথা মাথায় রেখে অনলাইনে কারেন্ট অ্যাফেয়ার্স : 12 April 2020 Current Affairs in Bengali বিষয়টি প্রকাশ করলাম।

বিভিন্ন প্রতিযোগিতামূলক পরীক্ষার জন্য প্রশ্ন উত্তর (All Competitive exam Question and Answer in Bengali) কারেন্ট অ্যাফেয়ার্স (Current Affairs in Bengali)

বিভিন্ন প্রতিযোগিতামূলক পরীক্ষার প্রশ্নউত্তর (All Competitive exam Question and Answer in Bengali) : কারেন্ট অ্যাফেয়ার্স : 12 April 2020 Current Affairs in Bengali থেকে বিভিন্ন প্রতিযোগিতামূলক পরীক্ষার জিকে প্রশ্নউত্তর নিচে দেওয়া হল। এই প্রশ্নোত্তর গুলি বিভিন্ন প্রতিযোগিতা মূলক পরীক্ষার জন্য বা চাকরির পরীক্ষার প্রস্তুতি এর জন্য খুব ইম্পর্টেন্ট । আপনারা যারা বিভিন্ন প্রতিযোগিতা মূলক পরীক্ষার জন্য কারেন্ট অ্যাফেয়ার্স : 12 April 2020 Current Affairs in Bengali প্রশ্ন ও উত্তর খুঁজে চলেছেন, তারা নিচে দেওয়া প্রশ্ন ও উত্তর ভালো করে পড়তে পারেন। 

কারেন্ট অ্যাফেয়ার্স : 12 April 2020 Current Affairs in Bengali

1. নাসা ঘোষণা করলো 2024 সে মানুষ কে চন্দ্র এ প্রেরণ করবে ।

2. প্রথম করোনা ভাইরাস দেখা দিল নেওয়র্ক এর বাঘ চিড়িয়া খানায় ।

3. গ্রেট ব্যারিয়ার রিফ খারাপ কোরাল bleaching এর জন্য ভুগছে 

4. চিন 76 দিনের lockdown শেষ করলো ।

5. উত্তর প্রদেশে 15 টি আর দিল্লি তে 10 টি জাইগা hotspot বলে চিহ্নিত করা হলো ।

6. সম্প্রতি G20 সম্মেলন video conference এর মাধ্যমে হলো ।

7. ভারত ইসরাইল কে 5 টন কার্গো মেডিসিন প্রেরন করল ।

8. করোনা ভাইরাস আক্রান্ত ব্রিটেন এর প্রধান মন্ত্রী বোরিস ICU থেকে জেনারেল ওয়ার্ড সিফট হলো ।

9. IIT Kanpur PPE (Personal protected equipment) launch  করলো ।

10. কেদ্র অর্থ মন্ত্রি প্রধার মন্ত্রি মহিলা জন ধন যোজনা তে 1000টাকা দান করলেন ।

11. পাঞ্জাব রাজ্য lockdown সীমা 1মে প্রযন্ত বাড়ালো ।

12. সম্প্রতি হরিয়ানা সরকার ঘোষণা করলো যেসব ডক্টর নার্স ও অন্যান্য কর্মী রা করোনা ভাইরাস এর সাথে যুক্ত আছে তাদের বেতন 2গুন করে দিল ।

13. সম্প্রতি The Hindu prize জিতল সান্তনু দশ ।

14. সম্প্রতি গুহাটি শহর pragya নামে প্রোগ্রাম লঞ্চ করলো ।

15. চীন দেশ সম্প্রতি covid 19  চিকিৎসার জন্য bear bile কে recommend করলো ।

কারেন্ট অ্যাফেয়ার্স – Current Affairs in Bengal | বিভিন্ন প্রতিযোগিতামূলক পরীক্ষার জিকে প্রশ্ন ও উত্তর – All Competitive exams 

         ” কারেন্ট অ্যাফেয়ার্স : 12 April 2020 Current Affairs in Bengali ” একটি অতি গুরুত্বপূর্ণ টপিক।  বিভিন্ন প্রতিযোগিতা মূলক পরীক্ষা এবং সমস্ত (সরকারি চাকরি, বেসরকারি চাকরি, কোম্পানির চাকরি) চাকরীমূলক পরীক্ষায় (যেমন : WBPSC, WBSSC, WBCS, School Service TET, Police etc) বিভিন্ন প্রতিযোগিতামূলক পরীক্ষার (for all Competitive exams) কারেন্ট অ্যাফেয়ার্স : 12 April 2020 Current Affairs in Bengali থেকে প্রশ্ন অবশ্যম্ভাবী । সে কথা মাথায় রেখে ভূগোল শিক্ষা -Bhugol Shiksha এর পক্ষ থেকে বিভিন্ন প্রতিযোগিতামূলক পরীক্ষার (GK – for all Competitive exams) প্রশ্ন ও উত্তর উপস্থাপনের প্রচেষ্টা করা হলাে। ছাত্রছাত্রী, পরীক্ষার্থীদের উপকারেলাগলে, আমাদের প্রয়াস (কারেন্ট অ্যাফেয়ার্স : 12 April 2020 Current Affairs in Bengali) সফল হবে।

Info :কারেন্ট অ্যাফেয়ার্স : 12 April 2020 Current Affairs in Bengali | বিভিন্ন প্রতিযোগিতামূলক পরীক্ষার (for all Competitive exams GK in Bengali) 

        আপনাকে অসংখ্য ধন্যবাদ সময় করে আমাদের এই “কারেন্ট অ্যাফেয়ার্স : 12 April 2020 Current Affairs in Bengali | বিভিন্ন প্রতিযোগিতামূলক পরীক্ষার (for all Competitive exams GK in Bengali)” পােস্টটি পড়ার জন্য। এই ভাবেই ভূগোল শিক্ষা – Bhugol Shiksha এর পাশে থাকুন, ভূগোল ছাড়াও সমস্ত বিষয়ের যেকোনো প্ৰশ্ন উত্তর জানতে এই আমাদের ওয়েবসাইট টি ফলাে করুন এবং নিজেকে ভৌগােলিক তথ্য সমৃদ্ধ করে তুলুন , ধন্যবাদ।

নিচের বাটনে ক্লিক করে শেয়ার করেন বন্ধুদের মাঝে