Anubhav Singh Biography in Bengali
Anubhav Singh Biography in Bengali

অনুভব সিং এর জীবনী

Anubhav Singh Biography in Bengali

অনুভব সিং এর জীবনী – Anubhav Singh Biography in Bengali : অনুভব সিং বাসি একজন ভারতীয় স্ট্যান্ড-আপ কমেডিয়ান এবং একজন বিখ্যাত ইউটিউবার।  তিনি তার ইউটিউব ভিডিও ‘ধোখধাদি’, ‘ওয়াক্সিং’ এবং ‘হোস্টেল’-এর জন্য পরিচিত। রেট্রোস্পেকটিভ কমেডি তার ইউএসপি। তার বেশিরভাগ কমেডি গল্প স্কুল এবং কলেজে তার বন্ধুদের সাথে তার অতীত অভিজ্ঞতার উপর ভিত্তি করে।  2019 সালে ‘চিটিং’ শিরোনামে এটি তার YouTube আত্মপ্রকাশ ছিল যা তাকে রাতারাতি তারকা করে তুলেছিল।

   ভারতীয় কেমডিয়ান অনুভব সিং এর একটি সংক্ষিপ্ত জীবনী । অনুভব সিং এর জীবনী – Anubhav Singh Biography in Bengali বা অনুভব সিং এর আত্মজীবনী বা (Anubhav Singh Jivani Bangla. A short biography of Anubhav Singh. Anubhav Singh Birth, Place, Life Story, Life History, Biography in Bengali) অনুভব সিং এর জীবন রচনা সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হলো।

অনুভব সিং কে ? Who is Anubhav Singh ?

অনুভব সিং বাসি একজন ভারতীয় স্ট্যান্ড-আপ কমেডিয়ান।  স্ট্যান্ডআপ কমিক হিসেবে তার কর্মজীবন 2017 সালে খোলা মাইকের পর শুরু হয়। বাসির ইউটিউব ভিডিও 200 মিলিয়ন+ ভিউ পেয়েছে এবং ইনস্টাগ্রামে 1 মিলিয়ন+ ফলোয়ার সহ তার 3 মিলিয়নেরও বেশি গ্রাহক রয়েছে। তিনি সম্প্রতি তার দ্বিতীয় ইউটিউব চ্যানেল be_a_bassi শুরু করেছেন যা ইতিমধ্যেই 500K এরও বেশি গ্রাহক অর্জন করেছে। তিনি 2023 সালের ফেব্রুয়ারি মাসে টুইটার প্রোফাইল bas_kar_bassi তৈরি করেছেন।

অনুভব সিং কে ? Who is Anubhav Singh Biography in Bengali 

নাম (Name) অনুভব সিং (Anubhav Singh Bassi)
জন্ম (Birthday) ৯ জানুয়ারি ১৯৯১ (9th January 1991)
জন্মস্থান (Birthplace) উত্তরপ্রদেশ, ভারত 
পেশা কমেডিয়ান, ইউটিউবার 
কর্মজীবন ২০১৭ – বর্তমান
শিক্ষা দেওয়ান পাবলিক স্কুল

অনুভব সিং এর প্রারম্ভিক জীবন – Anubhav Singh Early Life : 

অনুভব সিং বাসীর জন্ম 9 জানুয়ারী 1991 সালে এবং তিনি ভারতের উত্তর প্রদেশের মিরাটের বাসিন্দা। অনুভবের বাবা-মা সম্পর্কে খুব বেশি কিছু জানা যায়নি। তার ছোট বোনের নাম রুচি অনিরুধ সিং যিনি একজন হোমিওপ্যাথিক মেডিকেল অফিসার।

অনুভব সিং এর শিক্ষাজীবন – Anubhav Singh Education Life : 

তিনি মিরাটের দেওয়ান পাবলিক স্কুল থেকে তার স্কুলিং করেন এবং তারপরে, তিনি উত্তরপ্রদেশের ফৈজাবাদের রাম মনোহর লোহিয়া জাতীয় আইন বিশ্ববিদ্যালয় থেকে পাঁচ বছরের সমন্বিত এলএলবি প্রোগ্রাম করেন। পরে, তিনি UPSC-এর জন্য প্রস্তুতি নিতে শুরু করেন; তবে তিনি ইউপিএসসি পরীক্ষায় পাস করেননি।

অনুভব সিং এর কমেডিয়ান রূপে ক্যারিয়ার – Anubhav Singh Comedian : 

স্ট্যান্ড-আপ কমেডিয়ান হওয়ার আগে, তিনি হাত পার মারে কি কাহি না কাহি তো সফল হো যায়েঙ্গের মতো বিভিন্ন জায়গায় কাজ করেছিলেন। তিনি একজন আইনজীবী হিসাবে শুরু করেছিলেন। এর পরে, তিনি একটি ফাস্ট-ফুড রেস্তোরাঁ শুরু করেছিলেন, তবে তিনি আরও সফল হন। হাঁটতে পারেননি এবং এতে তিনি ব্যর্থ হয়েছেন।

 তারপর, তিনি একটি আইন সংস্থায় চাকরি নেন, কিন্তু শীঘ্রই বুঝতে পারেন যে নয় থেকে পাঁচটি চাকরি তার জন্য নয়।  তাই তিনি অবসর সময়ে মাইক খুলতে শুরু করেন।

 একদিন, 2017 সালে, তিনি ‘ক্যানভাস লাফ ক্লাব’-এ ঘটছে একটি খোলা মাইক সম্পর্কে গুগল করেন এবং সেখানে পারফর্ম করতে আসেন। হোস্টের কাছে তার কাছে স্ক্রিপ্ট আছে কিনা জানতে চাইলে তিনি বলেন,

Apni bezzati toh kar hi lenge”

 শ্রোতাদের পাশাপাশি আয়োজকরাও তার সেট পছন্দ করেছেন এবং তাকে পরের দিনও অনুষ্ঠানের জন্য আমন্ত্রণ জানিয়েছেন। এরপর থেকে আর পেছনে ফিরে তাকাতে হয়নি তাকে।

অনুভব সিং এর ইউটিউব ক্যারিয়ার – Anubhav Singh YouTube Career : 

অনুভব সিং বাসি 2019 সালে ‘ধোখধাদি’ শিরোনামের একটি ভিডিও দিয়ে তার YouTube আত্মপ্রকাশ করেছিলেন।  ভিডিওটি ভাইরাল হয়েছে এবং অনুভবকে রাতারাতি তারকা বানিয়েছে। এক সাক্ষাৎকারে তিনি বলেন,

 এটি পোস্ট করার আগে, আমি ভেবেছিলাম, ‘যদি এই ভিডিওটি 5 মিলিয়ন ভিউ পায় তবে আমি মনে করব যে আমি আমার কঠোর পরিশ্রমের জন্য কিছু অর্জন করেছি’।  ভিডিওটি একদিনে এক মিলিয়ন ভিউ পেতে শুরু করেছে।  যখন এটি 4 মিলিয়নে পৌঁছেছে তখন আমি দেখা বন্ধ করে দিয়েছি।

অনুভব সিং এর উপলব্ধি – Anubhav Singh Achievements : 

অনুভব সিং বাসি 10,00,000 সাবস্ক্রাইবার থাকার জন্য ইউটিউব গোল্ডেন বোতাম পেয়েছেন এবং 3.95 মিলিয়নেরও বেশি সাবস্ক্রাইবার রয়েছে (2023 অনুযায়ী)।

অনুভব সিং এর জীবনী – Anubhav Singh Biography in Bengali FAQ : 

  1. অনুভব সিং কে ?

Ans: অনুভব সিং একজন ভারতীয় কমেডিয়ান ।

  1. অনুভব সিং এর জন্ম কোথায় হয় ?

Ans: অনুভব সিং এর জন্ম হয় উত্তরপ্রদেশে ।

  1. অনুভব সিং এর জন্ম কবে হয় ?

Ans: অনুভব সিং এর জন্ম হয় ৯ জানুয়ারি ১৯৯১ সালে ।

  1. অনুভব সিং এর কর্মজীবন কবে শুরু হয় ?

Ans: অনুভব সিং এর কর্মজীবন শুরু হয় ২০১৭ সালে ।

  1. অনুভব সিং এর সাবস্ক্রাইবার সংখ্যা কত ?

Ans: অনুভব সিং এর সাবস্ক্রাইবার সংখ্যা ৩.৯৫ মিলিয়ন ।

অনুভব সিং এর জীবনী – Anubhav Singh Biography in Bengali

   অসংখ্য ধন্যবাদ সময় করে আমাদের এই ” অনুভব সিং এর জীবনী – Anubhav Singh Biography in Bengali  ” পােস্টটি পড়ার জন্য। অনুভব সিং এর জীবনী – Anubhav Singh Biography in Bengali পড়ে কেমন লাগলো কমেন্টে জানাও। আশা করি এই অনুভব সিং এর জীবনী – Anubhav Singh Biography in Bengali পোস্টটি থেকে উপকৃত হবে। এই ভাবেই BhugolShiksha.com ওয়েবসাইটের পাশে থাকো যেকোনো প্ৰশ্ন উত্তর জানতে এই ওয়েবসাইট টি ফলাে করো এবং নিজেকে  তথ্য সমৃদ্ধ করে তোলো , ধন্যবাদ।