কারেন্ট অ্যাফেয়ার্স : 19 April 2020 Current Affairs in Bengali

কারেন্ট অ্যাফেয়ার্স : 19 April 2020 Current Affairs in Bengali for all Competitive exam
কারেন্ট অ্যাফেয়ার্স : 19 April 2020 Current Affairs in Bengali for all Competitive exam

কারেন্ট অ্যাফেয়ার্স : 19 April 2020 Current Affairs in Bengali : পশ্চিমবঙ্গ তথা সমগ্র ভারতবর্ষের সমস্ত সরকারি চাকরীর পরীক্ষাতে এটি (কারেন্ট অ্যাফেয়ার্স : 19 April 2020 Current Affairs in Bengali) খুবি গুরুত্বপূর্ণ একটি বিষয়। আমরা বিভিন্ন পরীক্ষার জন্য কারেন্ট অ্যাফেয়ার্স : 19 April 2020 Current Affairs in Bengali পড়ে আসছি কিন্তু যখনি কোনো চাকরীর পরীক্ষার সময় আসে তখন আমাদের মনের মধ্যে একটা ভীতি দেখা দেয়। ভয় করে কি কি প্রশ্ন আসতে পারে, কোথা থেকে প্রশ্ন আসবে, কি কি ধরণের প্রশ্ন আসবে ইত্যাদি ইত্যাদি। তাই সব দিক বিবেচনা করে পরীক্ষার্থীদের অবসর সময়ে প্রস্তুতির কথা মাথায় রেখে অনলাইনে কারেন্ট অ্যাফেয়ার্স : 19 April 2020 Current Affairs in Bengali বিষয়টি প্রকাশ করলাম।

বিভিন্ন প্রতিযোগিতামূলক পরীক্ষার জন্য প্রশ্ন উত্তর (All Competitive exam Question and Answer in Bengali) কারেন্ট অ্যাফেয়ার্স (Current Affairs in Bengali)

বিভিন্ন প্রতিযোগিতামূলক পরীক্ষার প্রশ্নউত্তর (All Competitive exam Question and Answer in Bengali) : কারেন্ট অ্যাফেয়ার্স : 19 April 2020 Current Affairs in Bengali থেকে বিভিন্ন প্রতিযোগিতামূলক পরীক্ষার জিকে প্রশ্নউত্তর নিচে দেওয়া হল। এই প্রশ্নোত্তর গুলি বিভিন্ন প্রতিযোগিতা মূলক পরীক্ষার জন্য বা চাকরির পরীক্ষার প্রস্তুতি এর জন্য খুব ইম্পর্টেন্ট । আপনারা যারা বিভিন্ন প্রতিযোগিতা মূলক পরীক্ষার জন্য কারেন্ট অ্যাফেয়ার্স : 19 April 2020 Current Affairs in Bengali প্রশ্ন ও উত্তর খুঁজে চলেছেন, তারা নিচে দেওয়া প্রশ্ন ও উত্তর ভালো করে পড়তে পারেন। 

কারেন্ট অ্যাফেয়ার্স : 19 April 2020 Current Affairs in Bengali

1.The survey of India COVID19 সম্পর্কিত geotagged “SAHYOG” লঞ্চ করলো ।

2. ভারত যে করোনা ভাইরাস নিয়ে জোর কদমে লড়াই করছে সেটাকে উৎসাহ দেওয়ার জন্য সুইজারল্যান্ড সরকার তার Matterhorn পর্বতে ভারতীয় পতাকা অঙ্কন করলো ।

3. Matterhorn পর্বতে সর্বোচ্চ শৃঙ্গের নাম mont blanc।

4 Switzerland এর প্রেসিডেন্ট এর নাম simonetta simmaruga।

5. council of science and industrial- microbacterium w ভ্যাকসিন তৈরী করলো Leprosy রোগের জন্য ।

6. DRDO বিজ্ঞানীরা লঞ্চ করলো automatic sanitiser and ultraviolet device ।

7.COVID 19 এর জন্য Wardbot তৈরী করলো  IIT Ropar।

8. সম্প্রতি এক গবেষণায় জানা গেলো করণা ভাইরাস এর সংক্রমণের সংখ্যা অর্ধেক কমেছে।

9. করোনা ভাইরাস এর জন্য রেপিড টেস্ট প্রথম শুরু করলো রাজস্থান সরকার।

10. বিশ্ব যকৃৎ দিবস পালিত আজ 19 এপ্রিল।

Today 19 April 2020 Current Affairs in English

1.The survey of India launches geotagged “SAHYOG” related to COVID19.

 2. The Swiss government flagged the Indian flag on its Matterhorn mountain to encourage India to fight the Corona virus.

 3. The highest horn in the Matterhorn Mountains is named mont blanc.

 4 The president of Switzerland is named simonetta simmaruga.

 5. Council of science and industrial- microbacterium w vaccine developed for Leprosy disease.

 6. DRDO scientists launch automatic sanitiser and ultraviolet device.

 7. Ibot Ropar created Wardbot for COVID 19.

 8. A recent study revealed that the number of infections in the karna virus has reduced by half.

 9. Rapid Test for Corona Virus Starts in Rajasthan

 10. World Youth Day is celebrated today, April 19.

কারেন্ট অ্যাফেয়ার্স 19 April 2020 Current Affairs in Bengal | Today Current Affairs in Bengali and English | বিভিন্ন প্রতিযোগিতামূলক পরীক্ষার জিকে প্রশ্ন ও উত্তর – All Competitive exams 

         ” কারেন্ট অ্যাফেয়ার্স : 19 April 2020 Current Affairs in Bengali ” একটি অতি গুরুত্বপূর্ণ টপিক।  বিভিন্ন প্রতিযোগিতা মূলক পরীক্ষা এবং সমস্ত (সরকারি চাকরি, বেসরকারি চাকরি, কোম্পানির চাকরি) চাকরীমূলক পরীক্ষায় (যেমন : WBPSC, WBSSC, WBCS, School Service TET, Police etc) বিভিন্ন প্রতিযোগিতামূলক পরীক্ষার (for all Competitive exams) কারেন্ট অ্যাফেয়ার্স : 19 April 2020 Current Affairs in Bengali থেকে প্রশ্ন অবশ্যম্ভাবী । সে কথা মাথায় রেখে ভূগোল শিক্ষা -Bhugol Shiksha এর পক্ষ থেকে বিভিন্ন প্রতিযোগিতামূলক পরীক্ষার (GK – for all Competitive exams) প্রশ্ন ও উত্তর উপস্থাপনের প্রচেষ্টা করা হলাে। ছাত্রছাত্রী, পরীক্ষার্থীদের উপকারেলাগলে, আমাদের প্রয়াস (কারেন্ট অ্যাফেয়ার্স : 19 April 2020 Current Affairs in Bengali) সফল হবে।

Info :কারেন্ট অ্যাফেয়ার্স : 19 April 2020 Current Affairs in Bengali | বিভিন্ন প্রতিযোগিতামূলক পরীক্ষার (for all Competitive exams GK in Bengali) 

        আপনাকে অসংখ্য ধন্যবাদ সময় করে আমাদের এই “কারেন্ট অ্যাফেয়ার্স : 19 April 2020 Current Affairs in Bengali | বিভিন্ন প্রতিযোগিতামূলক পরীক্ষার (for all Competitive exams GK in Bengali)” পােস্টটি পড়ার জন্য। এই ভাবেই ভূগোল শিক্ষা – Bhugol Shiksha এর পাশে থাকুন, ভূগোল ছাড়াও সমস্ত বিষয়ের যেকোনো প্ৰশ্ন উত্তর জানতে এই আমাদের ওয়েবসাইট টি ফলাে করুন এবং নিজেকে  তথ্য সমৃদ্ধ করে তুলুন , ধন্যবাদ।

নিচের বাটনে ক্লিক করে শেয়ার করেন বন্ধুদের মাঝে