প্রাকৃতিক ভূগোল - ভূগোল জিকে প্রশ্ন ও উত্তর | Physical Geography - Geography GK Part-257
প্রাকৃতিক ভূগোল - ভূগোল জিকে প্রশ্ন ও উত্তর | Physical Geography - Geography GK Part-257

প্রাকৃতিক ভূগোল – ভূগোল জিকে প্রশ্ন ও উত্তর

Physical Geography – Geography GK Question and Answer

প্রাকৃতিক ভূগোল – ভূগোল জিকে প্রশ্ন ও উত্তর | Physical Geography – Geography GK : বন্ধুরা, আজকে আপনাদের জন্য আলোচনা করা হলো প্রাকৃতিক ভূগোল – ভূগোল জিকে প্রশ্ন ও উত্তর – Physical Geography – Geography GK Part-257  । পশ্চিমবঙ্গ তথা সমগ্র ভারতবর্ষের সমস্ত সরকারি চাকরীর পরীক্ষাতে বা প্রতিযোগিতা মূলক পরীক্ষার জন্য (All Comparative exam: WBPSC, WBCS, WBP SI, WBP Constable, SSC, School Service, Railway exam etc) জেনারেল নলেজ বা জিকে খুবি গুরুত্বপূর্ণ একটি বিষয়। এই জিকে বা জেনারেল নলেজ বা জিকে প্রশ্নউত্তর বা প্রাকৃতিক ভূগোল – ভূগোল জিকে প্রশ্ন ও উত্তর | Physical Geography – Geography GK General Knowledge Question and Answer in Bengali Part-257  পড়লেই নিশ্চিত কমন পাবেন।

 আপনারা যারা বিভিন্ন প্রতিযোগিতা মূলক পরীক্ষার জন্য প্রাকৃতিক ভূগোল – ভূগোল জিকে প্রশ্ন ও উত্তর – জেনারেল নলেজ প্রাকৃতিক ভূগোল – ভূগোল জিকে প্রশ্ন ও উত্তর – Physical Geography – Geography GK Part-257  Question and Answer খুঁজে চলেছেন, তারা নিচে দেওয়া প্রশ্ন ও উত্তর ভালো করে পড়তে পারেন। 

প্রাকৃতিক ভূগোল – ভূগোল সাধারণ জ্ঞান প্রশ্ন ও উত্তর | Physical Geography – Geography General Knowledge Question and Answer | Part-257 

  1. কোনটি পোকামাকড় থেকে প্রাপ্ত হয় না ?

Ans. মুক্তা

  1. সবজি উৎপাদনে ভারতের স্থানটি  হ’ল –

Ans. দ্বিতীয়।

  1. তালচর একটি বিখ্যাত কয়লা অঞ্চল, এটি কোথায়  অবস্থিত ?

Ans. ওড়িষ্যা।

  1. ভগবান  রাঙ্গনাথের দক্ষিণ ভারতীয় মন্দির (ভগবান ভেঙ্কটেশ নামেও পরিচিত) অবস্থিত ?

Ans. বিলিগিরি রাঙ্গা পাহাড়।

  1. ভারতের কোন উপজাতি প্রোটো-অস্ট্রলয়েড জাতির অন্তর্ভুক্ত?

Ans. সাঁওতাল।

  1. সোনভদ্র জেলা  ______________স্পর্শ করে।

Ans. চারটি রাজ্যের সীমানা

  1. সম্প্রতি, কোন নদীর সংযোগের কাজ করা হয়েছিল?

Ans. গোদাবরী ও কৃষ্ণা

  1. জগ জলপ্রপাত, ভারতের বৃহত্তম জলপ্রপাত কোন নদীর তীরে অবস্থিত ?

Ans. শরাবতী।

  1. কোন ক্যানেল ব্যবস্থাটি বিহারের অঞ্চলগুলিতে সেচ দেয় ?

Answer. ত্রিবেণী খাল।

  1. কোল বাঁধ প্রকল্পটি ভারতের কোন নদীর উপর নির্মিত হয়েছে ?

Ans. শতদ্রু।

আরোও দেখুন:-

জেনারেল নলেজ – Physical Geography – Geography GK Click Here

আরোও দেখুন:-

কারেন্ট অ্যাফেয়ার্স – Current Affairs in bengali Click Here

Important GK For All Competitive Exam | Physical Geography – Geography GK | জেনারেল নলেজ প্রাকৃতিক ভূগোল – ভূগোল জিকে প্রশ্ন ও উত্তর | প্রাকৃতিক ভূগোল – ভূগোল জিকে প্রশ্ন ও উত্তর

         ” জেনারেল নলেজ জিকে (GK) – প্রাকৃতিক ভূগোল – ভূগোল জিকে প্রশ্ন ও উত্তর ” একটি অতি গুরুত্বপূর্ণ টপিক।  বিভিন্ন প্রতিযোগিতা মূলক পরীক্ষা এবং সমস্ত (সরকারি চাকরি, বেসরকারি চাকরি, কোম্পানির চাকরি) চাকরীমূলক পরীক্ষায় (যেমন : WBPSC, WBSSC, WBCS, School Service TET, Police etc) জেনারেল নলেজ (GK) – প্রাকৃতিক ভূগোল – ভূগোল জিকে প্রশ্ন ও উত্তর থেকে প্রশ্ন অবশ্যম্ভাবী । সে কথা মাথায় রেখে ভূগোল শিক্ষা – Bhugol Shiksha এর পক্ষ থেকে প্রাকৃতিক ভূগোল – ভূগোল জিকে প্রশ্ন ও উত্তর / প্রাকৃতিক ভূগোল – ভূগোল জিকে প্রশ্ন ও উত্তর / প্রাকৃতিক ভূগোল – ভূগোল জিকে প্রশ্ন ও উত্তর / প্রাকৃতিক ভূগোল – ভূগোল জিকে প্রশ্ন ও উত্তর / জিকে কুইজ / জিকে 2021 / জিকে ২০২১ / জিকে MCQ / জিকে PDF / জিকে চাকরির ইন্টারভিউয়ে জন্য / জিকে চাকরির পরীক্ষার জন্য / প্রাকৃতিক ভূগোল – ভূগোল জিকে প্রশ্ন ও উত্তর / জেনারেল নলেজ কোশ্চেন / জেনারেল নলেজ প্রশ্ন ও উত্তর pdf / জেনারেল নলেজ খেলা / জেনারেল নলেজ Group D / জেনারেল নলেজ কুইজ / বাচ্চাদের জেনারেল নলেজ / জেনারেল নলেজ (GK – GK / Physical Geography – Geography GK / Physical Geography – Geography GK /  GK in hindi / Physical Geography – Geography GK / GK 2020 / GK quiz / common GK questions and answers / GK questions and answers pdf / GK 2021 / 2022 / 2023 / 2024 / 2025 pdf / GK questions in english )  প্রশ্ন ও উত্তর উপস্থাপনের প্রচেষ্টা করা হলাে। ছাত্রছাত্রী, পরীক্ষার্থীদের উপকারেলাগলে, আমাদের প্রয়াস (জেনারেল নলেজ GK – GK প্রশ্ন ও উত্তর – প্রাকৃতিক ভূগোল – ভূগোল জিকে প্রশ্ন ও উত্তর) সফল হবে।

Info : প্রাকৃতিক ভূগোল – ভূগোল জিকে প্রশ্ন ও উত্তর | জেনারেল নলেজ – Physical Geography – Geography GK Part-257 

   আপনাকে অসংখ্য ধন্যবাদ সময় করে আমাদের এই “প্রাকৃতিক ভূগোল – ভূগোল জিকে প্রশ্ন ও উত্তর | জেনারেল নলেজ – Physical Geography – Geography GK Part-257 ” পােস্টটি পড়ার জন্য। এই ভাবেই ভূগোল শিক্ষা – Bhugol Shiksha এর পাশে থাকুন, ভূগোল ছাড়াও সমস্ত বিষয়ের যেকোনো প্ৰশ্ন উত্তর জানতে এই আমাদের ওয়েবসাইট টি ফলাে করুন এবং নিজেকে ভৌগােলিক তথ্য সমৃদ্ধ করে তুলুন , ধন্যবাদ।