Anupam Hazra Biography in Bengali
Anupam Hazra Biography in Bengali

অনুপম হাজরা এর জীবনী

Anupam Hazra Biography in Bengali

অনুপম হাজরা এর জীবনী – Anupam Hazra Biography in Bengali : অনুপম হাজরার নাম নিশ্চয়ই শুনেছেন। যদি না শুনে থাকেন তাহলে বলি যে তিনি বাংলার একজন রাজনীতিবিদ। আর এখন তিনি ভারতীয় জনতা পার্টির (বিজেপি) নেতা।

 তিনি ভারতীয় জনতা পার্টির (বিজেপি) সাধারণ সম্পাদকও।  তিনি টিএমসি (তৃণমূল কংগ্রেস) নেতাও ছিলেন। তিনি ভারতের উন্নয়নের জন্য ভারত জুড়ে অনেক উন্নয়নমূলক সংস্থার সাথে কাজ করেছেন।

 তিনি একজন সাংবাদিক যিনি জাতীয় ও আন্তর্জাতিক বিষয়ে শত শত নিবন্ধ লিখেছেন।তিনি কুরুক্ষেত্রের নিয়মিত পত্রিকাও। তাই আজ আমরা অনুপম হাজরা সম্পর্কে বিস্তারিত জানব।

   একজন সমাজকর্ম শিক্ষাবিদ, উন্নয়ন পেশাদার এবং ভারতের পশ্চিমবঙ্গের একজন রাজনীতিবিদ অনুপম হাজরা এর একটি সংক্ষিপ্ত জীবনী । অনুপম হাজরা এর জীবনী – Anupam Hazra Biography in Bengali বা অনুপম হাজরা এর আত্মজীবনী বা (Anupam Hazra Jivani Bangla. A short biography of Anupam Hazra. Anupam Hazra Birth, Place, Life Story, Life History, Biography in Bengali) অনুপম হাজরা এর জীবন রচনা সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হলো।

অনুপম হাজরা কে ? Who is Anupam Hazra ?

অনুপম হাজরা একজন সমাজকর্ম শিক্ষাবিদ, উন্নয়ন পেশাদার এবং ভারতের পশ্চিমবঙ্গের একজন রাজনীতিবিদ। বিশ্বভারতী বিশ্ববিদ্যালয় থেকে সমাজকর্মে স্নাতকোত্তর, অনুপম হাজরা 2005 সাল থেকে অলাভজনক সেক্টরের সাথে যুক্ত। তিনি আসাম বিশ্ববিদ্যালয় থেকে গ্রামীণ স্যানিটেশনের উপর তার ডক্টরেট গবেষণা সম্পন্ন করেছেন। বর্তমানে তিনি ভারতীয় জনতা পার্টির জাতীয় সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন এবং সর্বভারতীয় তৃণমূল কংগ্রেসের সাবেক সংসদ সদস্য ছিলেন।

অনুপম হাজরা এর জীবনী – Anupam Hazra Biography in Bengali 

নাম (Name) অনুপম হাজরা (Anupam Hazra)
জন্ম (Birthday) ৩০ মে ১৯৮২ (30th May 1982)
জন্মস্থান (Birthplace) পশ্চিমবঙ্গ, ভারত
পেশা শিক্ষক, রাজনীতি
রাজনৈতিক দল  ভারতীয় জনতা পার্টি
অন্যান্য রাজনৈতিক দল তৃণমূল কংগ্রেস 
জাতীয়তা ভারতীয়

অনুপম হাজরা এর প্রারম্ভিক জীবন – Anupam Hazra Early Life : 

অনুপম হাজরা পশ্চিমবঙ্গের দুর্লভপুরে 1982 সালের 30 মে জন্মগ্রহণ করেন। তার বাবার নাম দেবনাথ হাজরা।

অনুপম হাজরা এর স্ত্রী – Anupam Hazra Wife : 

অনুপম হাজরার স্ত্রীর নাম সুজাতা মণ্ডল।

অনুপম হাজরা এর কর্মজীবন – Anupam Hazra Work Life : 

বর্তমানে তিনি পশ্চিমবঙ্গের শান্তিনিকেতনের বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ের সমাজকর্ম বিভাগের একজন সহকারী অধ্যাপক। তিনি দেশব্যাপী বিভিন্ন উন্নয়ন সংস্থার সঙ্গে কাজ করেছেন। অনুপম হাজরা বিভিন্ন আন্তর্জাতিক এবং জাতীয় জার্নালে নিয়মিত অবদানকারী। তার কিছু নিবন্ধ হল “The Ignored Indians” (Man and Development 2009) “Tackling The Global Threat of Climate Change” (Journal of Social Welfare 2009), “Corption and Development: Exploring The Dynamics in Social Action” (2009), ” উদ্বৃত্ত রাজ্যে অভাবের বিশ্লেষণ”, 2010 সালে সামাজিক অর্থনীতির জার্নাল (ইউএসএ) এবং আরও অনেক কিছু।

তিনি কুরুক্ষেত্রের নিয়মিত লেখক, গ্রামীণ উন্নয়ন মন্ত্রক দ্বারা প্রকাশিত একটি জার্নাল অফ রুরাল ডেভেলপমেন্ট এবং শত শত নিবন্ধ প্রকাশ করেছেন। তিনি জাতীয় ও আন্তর্জাতিক সম্মেলনে অংশ নিয়েছেন এবং গবেষণাপত্র উপস্থাপন করেছেন। তিনি বেশ কয়েকটি ভারতীয় একাডেমিক প্রতিষ্ঠানের ভিজিটিং ফ্যাকাল্টি। অনুপম হাজরা পাবলিশিং ইন্ডিয়া গ্রুপ দ্বারা প্রকাশিত সোশ্যাল ওয়ার্ক ক্রনিকলের সম্পাদক।

অনুপম হাজরা এর রাজনৈতিক ক্যারিয়ার – Anupam Hazra Political Career : 

তিনি তৃণমূল কংগ্রেস (টিএমসি) দিয়ে তার রাজনৈতিক জীবন শুরু করেছিলেন। তারপরে তিনি 2014 সালে বোলপুর নামক লোকসভা কেন্দ্র থেকে প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন এবং জনসাধারণ তাকে তাদের এমপি হিসাবে নির্বাচিত করেছিলেন এবং প্রথমবারের মতো লোকসভার এমপি (সংসদ সদস্য) হন।

তিনি তার পাঁচ বছরের মেয়াদ পূর্ণ করতে চলেছেন যখন পার্টি (তৃণমূল কংগ্রেস -(টিএমসি) তাকে দল বিরোধী কার্যকলাপে জড়িত থাকার জন্য 9 জানুয়ারী 2019 তারিখে দল থেকে বহিষ্কার করে। তার সাথে আরও একজন প্রবীণ নেতা সৌমিত্র খান এই অভিযোগগুলি ছিল। এবং বহিষ্কার করা হয়।

অনুপম হাজরা এর বিজেপিতে যোগদান – Anupam Hazra Join BJP : 

তিনি ভারতীয় জনতা পার্টি (বিজেপি) তে তার অবস্থান স্থানান্তরিত করেন এবং দল তাকে 2019 সালের লোকসভা নির্বাচনে যাদবপুর লোকসভা আসন থেকে প্রার্থী করে এবং তৃণমূল কংগ্রেস (টিএমসি) মিমি চক্রবর্তীকে তার প্রতিপক্ষ হিসাবে প্রার্থী করে। কিন্তু অনুপম হাজরা মিমি চক্রবর্তীর সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করতে পারেননি এবং জনগণ মিমি চক্রবর্তীকে তাদের প্রতিনিধি হিসেবে নির্বাচিত করেছে।

ভারতীয় জনতা পার্টি (বিজেপি) তাকে 26 সেপ্টেম্বর 2020-এ দলের সাধারণ সম্পাদক হিসেবে নিযুক্ত করে। এবং এখন তিনি কাজ করছেন। বিজেপি ২০২১ সালের পশ্চিমবঙ্গ রাজ্য নির্বাচনে অনুপম হাজরাকে দলের দায়িত্ব দিয়েছে।

অনুপম হাজরা এর জীবনী – Anupam Hazra Biography in Bengali FAQ : 

  1. অনুপম হাজরা কে ?

Ans: অনুপম হাজরা একজন ভারতীয় রাজনীতিবিদ ।

  1. অনুপম হাজরা এর জন্ম কোথায় হয় ?

Ans: অনুপম হাজরা এর জন্ম হয় পশ্চিমবঙ্গতে ।

  1. অনুপম হাজরা এর জন্ম কবে হয় ?

Ans: অনুপম হাজরা এর জন্ম হয় ৩০ মে ১৯৮২ সালে ।

  1. অনুপম হাজরা এর রাজনৈতিক দলের নাম কী ?

Ans: অনুপম হাজরা এর রাজনৈতিক দলের নাম ভারতীয় জনতা পার্টি ।

  1. অনুপম হাজরা এর আগের দলের নাম কী ?

Ans: অনুপম হাজরা এর আগের দলের নাম তৃণমূল কংগ্রেস ।

অনুপম হাজরা এর জীবনী – Anupam Hazra Biography in Bengali

   অসংখ্য ধন্যবাদ সময় করে আমাদের এই ” অনুপম হাজরা এর জীবনী – Anupam Hazra Biography in Bengali  ” পােস্টটি পড়ার জন্য। অনুপম হাজরা এর জীবনী – Anupam Hazra Biography in Bengali পড়ে কেমন লাগলো কমেন্টে জানাও। আশা করি এই অনুপম হাজরা এর জীবনী – Anupam Hazra Biography in Bengali পোস্টটি থেকে উপকৃত হবে। এই ভাবেই BhugolShiksha.com ওয়েবসাইটের পাশে থাকো যেকোনো প্ৰশ্ন উত্তর জানতে এই ওয়েবসাইট টি ফলাে করো এবং নিজেকে  তথ্য সমৃদ্ধ করে তোলো , ধন্যবাদ।