Swara Bhaskar Biography in Bengali
Swara Bhaskar Biography in Bengali

স্বরা ভাস্কর এর জীবনী

Swara Bhaskar Biography in Bengali

স্বরা ভাস্কর এর জীবনী – Swara Bhaskar Biography in Bengali : স্বরা ভাস্কর তার চমৎকার অভিনয়ের কারণে ভারতের সেরা অভিনেত্রীদের মধ্যে তার নাম অন্তর্ভুক্ত করেছেন। তিনি বেশিরভাগ হিন্দি ছবিতেই দেখা যায়। তিনি তার অনন্য অভিনয় দক্ষতা দিয়ে এ পর্যন্ত 2টি পুরস্কার জিতেছেন।

   একজন ভারতীয় অভিনেত্রী স্বরা ভাস্কর এর একটি সংক্ষিপ্ত জীবনী । স্বরা ভাস্কর এর জীবনী – Swara Bhaskar Biography in Bengali বা স্বরা ভাস্কর এর আত্মজীবনী বা (Swara Bhaskar Jivani Bangla. A short biography of Swara Bhaskar. Swara Bhaskar Birth, Place, Life Story, Life History, Biography in Bengali) স্বরা ভাস্কর এর জীবন রচনা সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হলো।

স্বরা ভাস্কর কে ? Who is Swara Bhaskar ? 

স্বরা ভাস্কর একজন ভারতীয় অভিনেত্রী যিনি হিন্দি ছবিতে কাজ করেন। মূলধারার প্রযোজনায় তার সহায়ক কাজ এবং স্বাধীন চলচ্চিত্রে অভিনয়ের জন্য সর্বাধিক পরিচিত, তিনি দুটি স্ক্রিন পুরস্কার জিতেছেন এবং তিনটি অনুষ্ঠানে ফিল্মফেয়ার পুরস্কারের জন্য মনোনীত হয়েছেন।

স্বরা ভাস্কর এর জীবনী – Swara Bhaskar Biography in Bengali 

নাম (Name) স্বরা ভাস্কর (Swara Bhaskar)
জন্ম (Birthday) ৯ এপ্রিল ১৯৮৮ (9th April 1988)
জন্মস্থান (Birthplace) দিল্লি, ভারত 
পিতামাতা (Parents) উদয় ভাস্কর, ইরা ভাস্কর
পেশা অভিনেত্রী
কর্মজীবন ২০০৯ – বর্তমান
শিক্ষা জওহরলাল নেহেরু বিশ্ববিদ্যালয়

স্বরা ভাস্কর এর জন্ম – Swara Bhaskar Birthday : 

স্বরা ভাস্কর ভারতের দিল্লি শহরে 9 এপ্রিল 1988 সালে জন্মগ্রহণ করেন। ২০২২ সালের হিসাব অনুযায়ী স্বরা জির বয়স ৩৪ বছর।

স্বরা ভাস্কর এর প্রারম্ভিক জীবন – Swara Bhaskar Early Life : 

স্বরা ভারতের আইকনিক অভিনেত্রীদের একজন। স্বরার প্রাথমিক জীবনের দিকে তাকালে, তিনি দিল্লি থেকে তার প্রাথমিক পড়াশোনা করেছিলেন এবং দিল্লি বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক সম্পন্ন করেছিলেন। এরপর স্বরা সমাজবিজ্ঞানে স্নাতকোত্তর সম্পন্ন করেন। ভাস্কর আগে থেকেই চিত্রগ্রহণ ও অভিনয়ে আগ্রহী ছিলেন এবং একজন ভালো অভিনেত্রী হওয়ার স্বপ্ন দেখতেন।

এই স্বপ্নকে সত্যি করতে মাধোলাল কিপ ওয়াকিং নামের হিন্দি ছবি দিয়ে তার চলচ্চিত্র যাত্রা শুরু করেন। তবে ছবিটি তেমন ভালো করেনি। তবুও, হাল ছেড়ে না দিয়ে, তিনি সঞ্জয় লীলা বনসালি প্রযোজিত গুজারিশ নামের ছবিতে তার চরিত্রে অভিনয় করেছিলেন। ২০১১ সালে তনু ওয়েডস মনু ছবিটি তাকে জনপ্রিয় করে তোলে। তাঁর অভিনীত চরিত্রটি লোকেদের পছন্দ হয়েছিল এবং এর জন্য তিনি প্রচুর প্রশংসা এবং আশীর্বাদে পুরস্কৃত হন।

এর পরে তিনি আর পিছনে ফিরে তাকাননি এবং ভিরে দি ওয়েডিং, জাহান চার ইয়ার, রঞ্জনা এবং আরও অনেকের মতো জনপ্রিয় হিন্দি ছবিতে অভিনয় করতে গিয়েছিলেন।

স্বরা ভাস্কর এর পরিবার – Swara Bhaskar Family : 

স্বরা একটি ঐতিহ্যবাহী হিন্দু পরিবারে বেড়ে উঠেছেন। তাঁর পিতার নাম চিত্রপু উদয় ভাস্কর এবং মায়ের নাম ইরা ভাস্কর।  তার বাবা পেশায় একজন অবসরপ্রাপ্ত কমান্ডার এবং তার মা জওহর লাল বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক। তার পরিবারে একজন বড় ভাইও রয়েছে যার নাম ইশান ভাস্কর।

স্বরা ভাস্কর এর ব্যাক্তিগত জীবন – Swara Bhaskar Personal Life : 

আমরা যদি স্বরার সম্পর্কের কথা বলি, তিনি এখন পর্যন্ত বিবাহিত নন। কিন্তু কিছু রিপোর্ট এবং মিডিয়া অনুসারে, বলা হচ্ছে যে স্বরা বিখ্যাত হিমাংশু শর্মার সাথে সম্পর্কে ছিলেন, যিনি মূলত একজন লেখক হিসাবে কাজ করেন। তবে এটি নিছক গুজব বলে প্রমাণিত হয়েছে।

স্বরা ভাস্কর এর শিক্ষাজীবন – Swara Bhaskar Education Life : 

স্বরা তার প্রাথমিক শিক্ষা দিল্লি শহরের সর্দার বল্লভভাই প্যাটেল স্কুল থেকে করেছেন। তার স্কুল চলাকালীন, তিনি অন্যান্য অনেক ক্ষেত্রেও ভালো ছিলেন যার মধ্যে রয়েছে খেলাধুলা এবং পাঠ্যক্রম বহির্ভূত কার্যকলাপ।

তিনি দিল্লি বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক সম্পন্ন করেছেন, স্বরা ইংরেজি সাহিত্যে স্নাতক সম্পন্ন করেছেন। এরপর তিনি সমাজবিজ্ঞানে স্নাতকোত্তর সম্পন্ন করেন।

স্বরা ভাস্কর এর ক্যারিয়ার – Swara Bhaskar Career : 

স্বরা একজন থিয়েটার শিল্পী হিসাবে তার চলচ্চিত্র জীবন শুরু করেছিলেন। যেটি এ কে শর্মার প্রেক্ষাগৃহে মুক্তি পাওয়ার কথা ছিল, কিন্তু কিছু অজানা কারণে, ছবিটি স্থবির হয়ে পড়ে এবং কখনই মুক্তি পায়নি। তারপরে, 2008 সালে, স্বরা অভিনয়ে ক্যারিয়ার গড়তে মুম্বাই আসেন এবং কাজের সন্ধান শুরু করেন। অনেক সংগ্রামের পর ২০০৯ সালে অভিষেকের সুযোগ পান। এই ছবিতে তিনি তার চরিত্রটি ভালো অভিনয় করলেও জনসাধারণের কাছ থেকে তেমন ভালো সাড়া পাননি।

শুধু তাই নয়, ইনস্টাগ্রামের মতো সোশ্যাল নেটওয়ার্কিং সাইটে তার 1 মিলিয়নেরও বেশি ফলোয়ার রয়েছে। স্বরা শুধুমাত্র পর্দায় ভালো চরিত্রে অভিনয় করে না, সামাজিক অনুষ্ঠানগুলোতেও অংশগ্রহণ করে এবং তার প্রতিভা বাড়ায়।

স্বরা ভাস্কর এর কিছু তথ্য – Facts about Swara Bhaskar : 

বিখ্যাত অভিনেত্রী মিনিশা লাম্বা স্কুলের সময় তাঁর সহপাঠী ছিলেন।

 কলেজে পড়ার সময় ভাস্কর নিজেকে সামাজিক বিষয়ে মতামত দিতে এবং সমাজ সংস্কারক হিসেবে সক্রিয় রেখেছেন।

 স্কুলে পড়ার পাশাপাশি, স্বরানে 7 বছর বয়সে ভরতনাট্যম করার শখ ছিল, সে কারণেই তিনি লীলা স্যামসন থেকে ভরতনাট্যম শিখতে শুরু করেছিলেন।

 2008 সালে, যখন স্বরা বলিউডে তার ক্যারিয়ার গড়তে মুম্বাই এসেছিলেন, অডিশনে নির্বাচিত হওয়ার পরে তিনি “ডেসটিনি” নামে একটি ছবিতে কাজ করার সুযোগ পান।  দুর্ভাগ্যবশত, কিছু কারণে ছবিটি মুক্তি পায়নি।

 স্বরাও একজন পশুপ্রেমী এবং কুলফি, উৎপাতি এবং অ্যাটম নামে তিনটি বিড়াল রয়েছে।

স্বরা ভাস্কর এর জীবনী – Swara Bhaskar Biography in Bengali FAQ : 

  1. স্বরা ভাস্কর কে ?

Ans: স্বরা ভাস্কর একজন ভারতীয় অভিনেত্রী ।

  1. স্বরা ভাস্কর এর জন্ম কোথায় হয় ?

Ans: স্বরা ভাস্কর এর জন্ম হয় দিল্লিতে ।

  1. স্বরা ভাস্কর এর জন্ম কবে হয় ?

Ans: স্বরা ভাস্কর এর জন্ম হয় ৯ এপ্রিল ১৯৮৮ সালে ।

  1. স্বরা ভাস্কর এর কর্মজীবন কবে শুরু হয় ?

Ans: স্বরা ভাস্কর এর কর্মজীবন শুরু হয় ২০০৯ সালে ।

  1. স্বরা ভাস্কর এর পিতার নাম কী ?

Ans: স্বরা ভাস্কর এর পিতার নাম উদয় ভাস্কর ।

  1. স্বরা ভাস্কর এর মাতার নাম কী ?

Ans: স্বরা ভাস্কর এর মাতার নাম ইরা ভাস্কর ।

স্বরা ভাস্কর এর জীবনী – Swara Bhaskar Biography in Bengali

   অসংখ্য ধন্যবাদ সময় করে আমাদের এই ” স্বরা ভাস্কর এর জীবনী – Swara Bhaskar Biography in Bengali  ” পােস্টটি পড়ার জন্য। স্বরা ভাস্কর এর জীবনী – Swara Bhaskar Biography in Bengali পড়ে কেমন লাগলো কমেন্টে জানাও। আশা করি এই স্বরা ভাস্কর এর জীবনী – Swara Bhaskar Biography in Bengali পোস্টটি থেকে উপকৃত হবে। এই ভাবেই BhugolShiksha.com ওয়েবসাইটের পাশে থাকো যেকোনো প্ৰশ্ন উত্তর জানতে এই ওয়েবসাইট টি ফলাে করো এবং নিজেকে  তথ্য সমৃদ্ধ করে তোলো , ধন্যবাদ।