Nicholas Pooran Biography in Bengali
Nicholas Pooran Biography in Bengali

নিকোলাস পুরাণ এর জীবনী

Nicholas Pooran Biography in Bengali

নিকোলাস পুরাণ এর জীবনী – Nicholas Pooran Biography in Bengali : ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ (CWI) আজ কাইরন পোলার্ডের আন্তর্জাতিক অবসরের পর ওয়েস্ট ইন্ডিজের একদিনের আন্তর্জাতিক এবং টি-টোয়েন্টি আন্তর্জাতিক অধিনায়ক হিসাবে নিকোলাস পুরানের নিয়োগ নিশ্চিত করেছে। সম্প্রতি আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়েছেন কাইরন পোলার্ড।

 গত বছর, পুরান ওয়েস্ট ইন্ডিজ ওডিআই এবং টি-টোয়েন্টি আন্তর্জাতিক দলের সহ-অধিনায়ক ছিলেন এবং এখন দলের অধিনায়কত্ব গ্রহণ করবেন। নিয়োগের মধ্যে 2022 সালের ICC পুরুষদের T20 বিশ্বকাপ এবং 2023 সালের অক্টোবরে ICC পুরুষদের ক্রিকেট বিশ্বকাপ অন্তর্ভুক্ত থাকবে।

   ওয়েস্ট ইন্ডিয়ান আন্তর্জাতিক ক্রিকেটার নিকোলাস পুরাণ এর একটি সংক্ষিপ্ত জীবনী । নিকোলাস পুরাণ এর জীবনী – Nicholas Pooran Biography in Bengali বা নিকোলাস পুরাণ এর আত্মজীবনী বা (Nicholas Pooran Jivani Bangla. A short biography of Nicholas Pooran. Nicholas Pooran Birth, Place, Life Story, Life History, Biography in Bengali) নিকোলাস পুরাণ এর জীবন রচনা সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হলো।

নিকোলাস পুরাণ কে ? Who is Nicholas Pooran ?

নিকোলাস পুরাণ ত্রিনিদাদে জন্মগ্রহণকারী প্রথিতযশা ওয়েস্ট ইন্ডিয়ান আন্তর্জাতিক ক্রিকেটার। ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দলের অন্যতম সদস্য তিনি। ঘরোয়া প্রথম-শ্রেণীর ওয়েস্ট ইন্ডিয়ান ক্রিকেটে ত্রিনিদাদ ও টোবাগো জাতীয় ক্রিকেট দলের প্রতিনিধিত্ব করছেন। দলে তিনি মূলতঃ উইকেট-রক্ষকের দায়িত্বে রয়েছেন। এছাড়াও, বামহাতে কার্যকরী ব্যাটিং করে থাকেন তিনি।

নিকোলাস পুরাণ এর জীবনী – Nicholas Pooran Biography in Bengali 

নাম (Name) নিকোলাস পুরাণ (Nicholas Pooran)
জন্ম (Birthday) ২ অক্টোবর ১৯৯৫ (2nd October 1995)
জন্মস্থান (Birthplace) ত্রিনিদাদ ও টোবাগো
পেশা ক্রিকেটার
ভূমিকা উইকেট রক্ষক 
ব্যাটিংয়ের ধরন  বাহাতি
ওডিআই অভিষেক  ২০১৯ বনাম ইংল্যান্ড

নিকোলাস পুরাণ এর প্রারম্ভিক জীবন – Nicholas Pooran Early Life : 

নিকোলাস পুরান হলেন একজন ওয়েস্ট ইন্ডিয়ান ক্রিকেটার, যিনি বর্তমানে T20 এবং ওডিআই ক্রিকেটে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দলের অধিনায়ক। তিনি 2 অক্টোবর 1995 সালে ত্রিনিদাদ এবং টোবাগোতে জন্মগ্রহণ করেন। তিনি তার ঘরোয়া ক্রিকেট দল ত্রিনিদাদ ও টোবাগো এবং আইপিএল দল সানরাইজার্স হায়দ্রাবাদের হয়ে খেলেন। 2016 সালের সেপ্টেম্বরে ওয়েস্ট ইন্ডিজের হয়ে তার আন্তর্জাতিক অভিষেক হয়। এর সাথে, নিকোলাস পুরান একজন বাঁ-হাতি ব্যাটসম্যানের পাশাপাশি ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দলের শীর্ষস্থানীয় উইকেট-রক্ষক।

নিকোলাস পুরাণ এর বিবাহ জীবন – Nicholas Pooran Marriage Life : 

পুরান 18 নভেম্বর 2020-এ ক্যাথারিনা মিগুয়েলের সাথে বাগদান করেছিলেন। ক্যাথারিনা মিগুয়েল শৈশবের বন্ধুত্ব |  এবং 6 বছর ধরে একে অপরকে ডেট করছিল। এবং 2020 সালে বাগদানের পর, তারা 2021 সালের জুন মাসে বিয়ে করেন।

নিকোলাস পুরাণ এর ঘরুয়া ক্রিকেট ক্যারিয়ার – Nicholas Pooran Domestic Cricket Career : 

নিকোলাস পুরান 2012 সালে ত্রিনিদাদ ও টোবাগো ক্রিকেট দলের সাথে তার ক্রিকেট ক্যারিয়ার শুরু করেন।  যেখানে তিনি তার চমৎকার ফর্ম তুলে ধরেন সবার সামনে। এর পরে, 2016 সালে, তিনি বার্বাডোজ ট্রাইডেন্টস ক্রিকেট দলে অন্তর্ভুক্ত হন। নিকোলাস পুরান 2016 থেকে 2018 সাল পর্যন্ত বার্বাডোজ দলের একজন অংশ ছিলেন। এবং পরবর্তীতে 2017 সালে, তাকে আইপিএল অর্থাৎ ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে মুম্বাই ইন্ডিয়ান্স 30 লাখ টাকায় কিনে নেয়, যদিও এই সিজনে তিনি কোনো ম্যাচ না খেলেন কিন্তু তার পরে 2019 আইপিএলে নিকোলাস পুরান পাঞ্জাব কিংসের দলে অন্তর্ভুক্ত হন। তিনি তার ঝলমলে ব্যাটিংয়ের মাধ্যমে ভারতীয় ভক্তদের মন জয় করেছেন। 2019 থেকে 2021 পর্যন্ত, নিকোলাস পুরান পাঞ্জাব কিংস দলের একজন অংশ ছিলেন।

নিকোলাস পুরাণ এর আন্তর্জাতিক ক্যারিয়ার – Nicholas Pooran International Career : 

ওয়েস্ট ইন্ডিজের ব্যাটসম্যান নিকোলাস পুরান তার ব্যাটিংয়ের মাধ্যমে অনেকের হৃদয়ে একটি ছাপ রেখে গেছেন, তাই নির্বাচকরা নিকোলাস পুরানকে আন্তর্জাতিক ক্রিকেট খাওয়ানো ঠিক ভেবেছিলেন, যেখানে নিকোলাস পুরান তার আন্তর্জাতিক ক্যারিয়ার শুরু করেছিলেন 23 সেপ্টেম্বর 2016 এ পাকিস্তানের বিপক্ষে। ক্রিকেট দলের বিপক্ষে টি-টোয়েন্টি ম্যাচে। কিন্তু নিকোলাস পুরান তার অভিষেক ম্যাচে বিশেষ কিছু করতে না পারলেও পরবর্তীতে এই ফরম্যাটে শক্ত দখল রাখেন। যার কারণে বর্তমানে তাকে টি-টোয়েন্টি ম্যাচের অধিনায়ক করা হয়েছে।

টি-টোয়েন্টির পরে, নিকোলাস পুরানও ওডিআইতে অভিষেক করেছিলেন যেখানে তিনি 20 ফেব্রুয়ারি 2019-এ ইংল্যান্ডের বিরুদ্ধে তাঁর ওডিআই অভিষেক করেছিলেন। বর্তমানে, টি-টোয়েন্টি এবং ওয়ানডে ম্যাচের সেরা ব্যাটসম্যান হওয়ার কারণে নিকোলাস পুরানকে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দলের সবচেয়ে গুরুত্বপূর্ণ ব্যাটসম্যান হিসেবে বিবেচনা করা হয়।  খুব অল্প সময়ের মধ্যে তিনি অধিনায়কত্বের শিরোপা জিতেছেন, যা তিনি খুব ভালোভাবে পালন করে চলেছেন।

নিকোলাস পুরাণ এর IPL ২০২২ – Nicholas Pooran IPL 2022 : 

নিকোলাস পুরান এখন আইপিএল 2022-এ সানরাইজার্স হায়দ্রাবাদের হয়ে খেলছেন। আইপিএল 2022 মেগা নিলামে সানরাইজার্স হায়দ্রাবাদ নিকোলাস পুরানকে 10.75 কোটি টাকায় কিনেছে। নিকোলাস পুরানের বেস প্রাইস ছিল ১.৫ কোটি রুপি।

নিকোলাস পুরাণ এর জীবনী – Nicholas Pooran Biography in Bengali FAQ : 

  1. নিকোলাস পুরাণ কে ?

Ans: নিকোলাস পুরাণ একজন ক্রিকেটার ।

  1. নিকোলাস পুরাণ এর জন্ম কোথায় হয় ?

Ans: নিকোলাস পুরাণ এর জন্ম হয় ত্রিনিদাদে ।

  1. নিকোলাস পুরাণ এর জন্ম কবে হয় ?

Ans: নিকোলাস পুরাণ এর জন্ম হয় ২ অক্টোবর ১৯৯৫ সালে ।

  1. নিকোলাস পুরাণ এর ভূমিকা কী ?

Ans: নিকোলাস পুরাণ এর ভূমিকা উইকেট রক্ষক ।

  1. নিকোলাস পুরাণ এর ব্যাটিংয়ের ধরন কী ?

Ans: নিকোলাস পুরাণ এর ব্যাটিংয়ের ধরন বাহাতি ।

  1. নিকোলাস পুরাণ এর ওডিআই অভিষেক কবে হয় ?

Ans: নিকোলাস পুরাণ এর ওডিআই অভিষেক হয় ২০১৯ সালে ।

নিকোলাস পুরাণ এর জীবনী – Nicholas Pooran Biography in Bengali

   অসংখ্য ধন্যবাদ সময় করে আমাদের এই ” নিকোলাস পুরাণ এর জীবনী – Nicholas Pooran Biography in Bengali  ” পােস্টটি পড়ার জন্য। নিকোলাস পুরাণ এর জীবনী – Nicholas Pooran Biography in Bengali পড়ে কেমন লাগলো কমেন্টে জানাও। আশা করি এই নিকোলাস পুরাণ এর জীবনী – Nicholas Pooran Biography in Bengali পোস্টটি থেকে উপকৃত হবে। এই ভাবেই BhugolShiksha.com ওয়েবসাইটের পাশে থাকো যেকোনো প্ৰশ্ন উত্তর জানতে এই ওয়েবসাইট টি ফলাে করো এবং নিজেকে  তথ্য সমৃদ্ধ করে তোলো , ধন্যবাদ।

Download Our Android App

Subscribe Our YouTube Channel

Join Our Telegram Channel