অজিত কুমার এর জীবনী - Ajith Kumar Biography in Bengali
অজিত কুমার এর জীবনী - Ajith Kumar Biography in Bengali

অজিত কুমার এর জীবনী 

Ajith Kumar Biography in Bengali

অজিত কুমার এর জীবনী – Ajith Kumar Biography in Bengali : অজিত কুমার (Ajith Kumar) হলেন একজন ভারতীয় অভিনেতা যিনি প্রধানত তামিল সিনেমায় কাজ করেন। এখন পর্যন্ত, তিনি তামিল ভাষায় 60 টিরও বেশি ছবিতে অভিনয় করেছেন।

 অজিত কুমার (Ajith Kumar) পুরস্কারের মধ্যে রয়েছে চারটি বিজয় পুরস্কার, তিনটি সিনেমা এক্সপ্রেস পুরস্কার, তিনটি ফিল্মফেয়ার পুরস্কার দক্ষিণ এবং তিনটি তামিলনাড়ু রাজ্য চলচ্চিত্র পুরস্কার।

 অজিত কুমার (Ajith Kumar) অভিনয় ছাড়াও, কুমার একজন মোটর কার রেসার এবং এমআরএফ রেসিং সিরিজে (2010) অংশগ্রহণ করেছিলেন।

   ভারতীয় চলচ্চিত্র অভিনেতা অজিত কুমার এর একটি সংক্ষিপ্ত জীবনী । অজিত কুমার এর জীবনী – Ajith Kumar Biography in Bengali বা অজিত কুমার এর আত্মজীবনী বা (Ajith Kumar Jivani Bangla. A short biography of Ajith Kumar. Ajith Kumar Birth, Place, Life Story, Life History, Biography in Bengali) অজিত কুমার এর জীবন রচনা সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হলো।

অজিত কুমার কে ? Who is Ajith Kumar ?

অজিত কুমার (Ajith Kumar) একজন ভারতীয় চলচ্চিত্র অভিনেতা যিনি তামিল চলচ্চিত্রে অভিনয় করেন। অজিত কুমার (Ajith Kumar) অভিনয়ের সাথে উপরন্তু তিনি “২০০৪ সালে ব্রিটিশ ফরমুলা রেইসিং” এর ৩য় সিজনে ফরমুলা ২ এর রেইসিং চালক হিসাবে অংশগ্রহণ করেন এবং ভারতের তৃতীয় সেরা মোটর গাড়ি চালকের স্বীকৃতি অর্জন করেন। ২০১৪ সালে “ফবর্স” ম্যাগাজিন সেরা ১০০ সেলিব্রেটির তালিকায় অজিত কুমার (Ajith Kumar) নাম দেখা যায়।

অজিত কুমার এর জীবনী – Ajith Kumar Biography in Bengali

নাম (Name) অজিত কুমার (Ajith Kumar)
জন্ম (Birthday) ১ মে ১৯৭১ (1st May 1971)
জন্মস্থান (Birthplace) হায়দরাবাদ, ভারত
পেশা অভিনেতা
কর্মজীবন ১৯৯৪ – বর্তমান
জাতীয়তা ভারতীয়
দাম্পত্য সঙ্গী শালিনী

অজিত কুমার এর জন্ম ও প্রারম্ভিক জীবন – Ajith Kumar Birthday and Early Life : 

অজিত কুমার (Ajith Kumar) 1971 সালের 1 মে ভারতের তেলেঙ্গানার হায়দ্রাবাদের সেকেন্দ্রাবাদে জন্মগ্রহণ করেন। অজিত কুমার (Ajith Kumar) বাবার নাম পরমেশ্বর সুব্রামনিয়াম এবং মায়ের নাম মোহিনী পশ্চিমবঙ্গের।

 অজিত কুমার (Ajith Kumar) তার ম্যাট্রিকুলেশন পাস করেন এবং উচ্চ মাধ্যমিক পড়াশোনা শেষ করার আগে 1986 সালে আসান মেমোরিয়াল সিনিয়র সেকেন্ডারি স্কুল থেকে বাদ পড়েন।

অজিত কুমার এর বিবাহ জীবন – Ajith Kumar Marriage Life : 

1999 সালে, সারানে অমরকলম চলচ্চিত্রের শুটিং চলাকালীন, অজিত তার প্রাক্তন বান্ধবী হীরার সাথে বিচ্ছেদের পর অজিত কুমার (Ajith Kumar) সহ-অভিনেতা শালিনীর সাথে ডেটিং শুরু করেন।

 অজিত কুমার (Ajith Kumar) 1999 সালের জুন মাসে শালিনীকে প্রস্তাব দেন এবং এই দম্পতি 24 এপ্রিল 2000-এ চেন্নাইতে বিয়ে করেন। 3 জানুয়ারী 2008, তাদের মেয়ে আনুশকা চেন্নাইতে জন্মগ্রহণ করেন। 2 মার্চ 2015, তাদের দ্বিতীয় সন্তান, একটি পুত্র আদ্বিক জন্মগ্রহণ করে।

অজিত কুমার এর ক্যারিয়ার – Ajit Kumar Career : 

এন ভিদু এন কানাভার (1990) ছবিতে স্কুলবয় চরিত্রে একটি দৃশ্যে অজিত অজিত কুমার (Ajith Kumar) অভিনয় জীবন শুরু করেন। প্রধান নায়ক হিসেবে তার প্রথম ছবি ছিল অমরাবতী যেটি প্রখ্যাত চলচ্চিত্র পরিচালক সেলভা পরিচালনা করেছিলেন।

 অজিত কুমার (Ajith Kumar) প্রথম চলচ্চিত্রের পরে, তার পিঠ গুরুতরভাবে আহত হয়েছিল এবং অজিত কুমার (Ajith Kumar) তিনটি অপারেশন হয়েছিল। অজিত কুমার (Ajith Kumar) 2 বছর পর অরবিন্দ স্বামীর পাসমলারগাল দিয়ে প্রত্যাবর্তন করেন।

 অজিত কুমার (Ajith Kumar)র প্রথম সুপারহিট ছবি ছিল “আসাই” যেটি 1995 সালে মুক্তি পায়। এই একটি ছবির মাধ্যমে রাতারাতি সুপারস্টার হয়ে যান অজিত।

 1996 সালে, অজিত কুমার (Ajith Kumar) কিংবদন্তি অভিনেতা অমিতাভ বচ্চন প্রযোজিত উল্লাসাম চলচ্চিত্রে একটি প্রধান ভূমিকায় অভিনয় করেছিলেন এবং তিনি ছবিটির জন্য তাকে 15 কোটি রুপি প্রদান করেছিলেন।

 অজিথের সুপারহিট ছবির মধ্যে রয়েছে আসাই (1995), কাধল কোট্টাই (1996), কদল মান্নান (1998), ওয়ালি (1999) ইত্যাদি।

 2022 সালে, অজিত কুমার (Ajith Kumar) চলচ্চিত্রগুলির মধ্যে রয়েছে ভালাইমাই যা একটি অ্যাকশন থ্রিলার চলচ্চিত্র। এ ছবিতে তার সঙ্গে দেখা যাবে বলিউড অভিনেত্রী হুমা কুরেশিকেও। ফিল্মটি আগে 13 জানুয়ারী 2022-এ মুক্তি পাওয়ার কথা ছিল, পোঙ্গলের সাথে মিলে যায় কিন্তু পরে ওমিক্রন মামলার বৃদ্ধির কারণে স্থগিত করা হয়েছিল।

অজিত কুমার এর কিছু ছবি – Ajith Kumar Films : 

 কাধল কোট্টাই (1996)

 কদল মান্নান (১৯৯৮)

 ওয়ালি (1999)

 দিনা (2001।)

 বিল্লা (2007)

 মানকথা (2011)

 ভিরাম (2014)

 বিশ্বসম (2019)

 নেরকোন্ডা পারভাই (2019)

অজিত কুমার এর কিছু উপলব্ধি – Ajith Kumar Achivements : 

অজিত কুমার (Ajith Kumar) 2000 সালে সেরা অভিনেতা

অজিত কুমার (Ajith Kumar) 2003 ভিলেন সেরা অভিনেতা

অজিত কুমার (Ajith Kumar) 2007 ভারালারু সেরা অভিনেতা

অজিত কুমার এর জীবনী – Ajith Kumar Biography in Bengali FAQ :

  1. অজিত কুমার কে ?

Ans: একজন ভারতীয় অভিনেতা ।

  1. অজিত কুমার এর জন্ম কোথায় হয় ?

Ans: অজিত কুমার এর জন্ম হয় হায়দরাবাদে ।

  1. অজিত কুমার এর জন্ম কবে হয় ?

Ans: অজিত কুমার এর জন্ম হয় ১ মে ১৯৭১ সালে ।

  1. অজিত কুমার এর কর্মজীবন কবে শুরু হয় ?

Ans: অজিত কুমার এর কর্মজীবন শুরু হয় ১৯৯৪ সালে ।

  1. অজিত কুমার এর প্রথম ছবির নাম কী ?

Ans: অজিত কুমার এর প্রথম ছবির নাম এন.বেদু.এনকাউন্টার ।

  1. অজিত কুমার এর স্ত্রীর নাম কী ?

Ans: অজিত কুমার এর স্ত্রীর নাম শালিনী ।

  1. অজিত কুমার এর কাধল কোট্টাই সিনেমা কবে মুক্তি পায় ?

Ans: অজিত কুমার এর কাধল কোট্টাই সিনেমা ১৯৯৬ সালে মুক্তি পায় ।

  1. অজিত কুমার কত সালে সেরা অভিনেতা পুরস্কার পান ?

Ans: অজিত কুমার ২০০০ সালে সেরা অভিনেতা পুরস্কার পান ।

অজিত কুমার এর জীবনী – Ajith Kumar Biography in Bengali

   অসংখ্য ধন্যবাদ সময় করে আমাদের এই ” অজিত কুমার এর জীবনী – Ajith Kumar Biography in Bengali  ” পােস্টটি পড়ার জন্য। অজিত কুমার এর জীবনী – Ajith Kumar Biography in Bengali পড়ে কেমন লাগলো কমেন্টে জানাও। আশা করি এই অজিত কুমার এর জীবনী – Ajith Kumar Biography in Bengali পোস্টটি থেকে উপকৃত হবে। এই ভাবেই BhugolShiksha.com ওয়েবসাইটের পাশে থাকো যেকোনো প্ৰশ্ন উত্তর জানতে এই ওয়েবসাইট টি ফলাে করো এবং নিজেকে  তথ্য সমৃদ্ধ করে তোলো , ধন্যবাদ।