Suhani Shah Biography in Bengali
Suhani Shah Biography in Bengali

সুহানী শাহ এর জীবনী

Suhani Shah Biography in Bengali

সুহানী শাহ এর জীবনী – Suhani Shah Biography in Bengali : সুহানি শাহ ভারতের একমাত্র মহিলা জাদুকর, হিপনোথেরাপিস্ট এবং লেখক, যিনি তার দক্ষতা দিয়ে অনেক মানুষকে বিস্মিত করেছেন। সুহানি দেশের সেরা মহিলা জাদুকর এবং সেরা মায়াবিদ এবং একজন পেশাদার হিপনোথেরাপিস্ট। একটানা 5000 টিরও বেশি পর্যায়ে শো করেছেন। একজন লেখক হিসেবে, তিনি বেশ কিছু বই প্রকাশ করেছেন, যার মধ্যে রয়েছে আনলিশ ইওর হিডেন পাওয়ারস, ইওর হসপিটাল ব্যাগ এবং ভিজিটেড বাই দ্য মিউজিয়াম: এ কালেকশন অফ পোয়েমস। চলুন জেনে নিই তার জীবন সম্পর্কে।

   ভারতীয় ইউটিউবার ও ম্যাজিশিয়ান সুহানী শাহ এর একটি সংক্ষিপ্ত জীবনী । সুহানী শাহ এর জীবনী – Suhani Shah Biography in Bengali বা সুহানী শাহ এর আত্মজীবনী বা (Suhani Shah Jivani Bangla. A short biography of Suhani Shah. Suhani Shah Birth, Place, Life Story, Life History, Biography in Bengali) সুহানী শাহ এর জীবন রচনা সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হলো।

সুহানী শাহ কে ? Who is Suhani Shah ?

সুহানী শাহ একজন ভারতীয় ইউটিউবার ও ম্যাজিশিয়ান। সুহানি শাহ রাজস্থানের উদয়পুরে একটি মারওয়াড়ি পরিবারে জন্মগ্রহণ করেন। তিনি তার আবেগ অনুসরণ করার জন্য 2 শ্রেণীতে তার স্কুল ছেড়ে যান। সারা বিশ্বে তার ক্রমাগত সফরের কারণে তিনি বাড়িতে স্কুলে পড়াশোনা করেছিলেন। সুহানির কোনো আনুষ্ঠানিক শিক্ষা ছিল না এবং তিনি বলেন যে “একটি স্কুল যা পারে বা করতে পারে তার চেয়ে অভিজ্ঞতাগুলো অনেক বেশি শিক্ষা দিয়েছে”।

সুহানী শাহ এর জীবনী – Suhani Shah Biography in Bengali

নাম (Name) সুহানী শাহ (Suhani Shah)
জন্ম (Birthday) ২৯ জানুয়ারি ১৯৯০ (29th January 1990)
জন্মস্থান (Birthplace) রাজস্থান, ভারত 
পেশা ইউটিউবার, ম্যাজিশিয়ান
কর্মজীবন ১৯৯৭ – বর্তমান
সাবস্ক্রাইবার সংখ্যা  ৩.৫২ মিলিয়ন
চ্যানেল নাম  Suhani Shah 

সুহানী শাহ এর প্রারম্ভিক জীবন – Suhani Shah Early Life : 

সুহানি শাহ 1990 সালের 29 জানুয়ারী সোমবার রাজস্থানের উদয়পুরে একটি মধ্যবিত্ত হিন্দু পরিবারে জন্মগ্রহণ করেন। ৭ বছর বয়সে জাদুকর হিসেবে ক্যারিয়ার শুরু করেন সুহানি।  শৈশব থেকেই, তিনি তার অনুষ্ঠানের জন্য দেশ-বিদেশে ক্রমাগত ভ্রমণ করতেন, যার কারণে তিনি হোমস্কুল ছিলেন।  তার বাবা, চন্দ্রকান্ত শাহ, একজন ফিটনেস পরামর্শদাতা এবং ব্যক্তিগত প্রশিক্ষক এবং তার মা, স্নেহলতা শাহ একজন গৃহিনী। সুহানির এক বড় ভাইও আছে।

সুহানী শাহ এর শৈশবকাল – Suhani Shah Childhood : 

সুহানি যখন 5 বছর বয়সে একটি ম্যাজিক শো দেখেছিলেন এবং এতটাই মুগ্ধ হয়েছিলেন যে তিনি এই দক্ষতা শেখার সিদ্ধান্ত নিয়েছিলেন। 2 বছর এই শিল্প শেখান এবং 7 বছর বয়স থেকে তার কর্মজীবন শুরু করেন। মাত্র ৭ বছর বয়সে মানুষের সামনে প্রথম শো করেন তিনি। তার শখকে একটি পেশায় পরিণত করার জন্য, সুহানি তার স্কুলের পড়াশোনা মাঝপথে ছেড়ে দিয়ে যাদু শেখার এবং তার দক্ষতা উন্নত করার দিকে মনোনিবেশ করেন। তিনি তার শো এবং অভিনয়ের মধ্যে বাড়িতে পড়াশোনা করতেন এবং আজ তিনি উভয় ক্ষেত্রেই ভাল করছেন।

সুহানী শাহ এর ক্যারিয়ার – Suhani Shah Career : 

সুহানি এখন পর্যন্ত অনেক বড় বড় ব্যক্তিত্বের সামনে আন্তর্জাতিক ক্রিকেটার অ্যাডাম গিলক্রিস্ট এবং ভারতীয় প্রবীণ অভিনেতা অনুপম খের সহ অনেক সুপারস্টারকে তার জাদুর কৌশল দেখিয়েছেন। সুহানি কয়েক বছর ধরে বেশ কয়েকটি শো করেছে, এবং বেশ কয়েকটি TED টক-এও আমন্ত্রিত হয়েছে। ম্যাজিক শো-এর পর, তিনি মন নিয়ন্ত্রণের কর্মশালা এবং সেমিনারও পরিচালনা করতে শুরু করেন, যা মদ ও মাদকাসক্তিতে আক্রান্ত ব্যক্তিদের সাহায্য করেছিল।  সুহানি গোয়াতে “সুহানি মাইন্ডকেয়ার” নামে একটি ক্লিনিকও খুলেছেন যাতে মানুষের বিভিন্ন ধরনের থেরাপি দেওয়া হয়।

 জাদুকর সুহানি শাহ তার কাজ এত পরিচ্ছন্নভাবে করতেন যে আজও কেউ কেউ বিশ্বাস করে যে তার কিছু পরাশক্তি আছে, এবং তখন তিনি মানুষের এই বিশ্বাস অনুভব করেছিলেন। তিনি মানুষের চিন্তাভাবনা পড়তে এবং তাদের চিন্তাভাবনা বোঝার জন্য মানুষের আচরণের নীতি এবং মনস্তাত্ত্বিক কৌশলগুলিকে জাদুর সাথে একত্রিত করেছিলেন। তিনি তার “আনলিশ ইয়োর হিডেন পাওয়ারস” শিরোনামের বইয়ের মাধ্যমে তার কৌশল এবং জ্ঞান প্রকাশ করেছেন। কাজের সুবাদে তিনি জীবনে অনেক পুরস্কার ও অর্জন পেয়েছেন।

সুহানী শাহ এর তথ্য – Facts About Suhani Shah : 

সুহানি শাহ অভিনেতা অনুপম খের, ক্রিকেটার অ্যাডাম গিলক্রিস্ট প্রমুখের মতো অনেক বিখ্যাত ব্যক্তির জন্য অভিনয় করেছেন।

 তার প্রথম প্রোগ্রামের সময়, গুজরাটের প্রাক্তন মুখ্যমন্ত্রী শঙ্করসিংহ ভাঘেলা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

 সুহানি শাহ একজন পোষা প্রাণী প্রেমী, তিনি প্রাণীদের খুব পছন্দ করেন, তার জাইরো এবং স্টিভ নামে দুটি পোষা কুকুরও রয়েছে। স্টিভকে প্রায়শই তার ইনস্টাগ্রাম ফিডে দেখা যায় কারণ সে তার ভক্তদের সাথে তার কুকুরের প্রচুর ছবি শেয়ার করে।

 ডি সুহানি বিশ্বাস করেন যে তার প্রচেষ্টায়, যারা ভাল ভ্রম ছড়ায় তাদের জন্য তিনি একটি ভাল পথ বা ভিত্তি তৈরি করছেন। আগে, বিভ্রমবাদীদের জন্য এই শিল্পটি খুব ছোট ছিল, এবং কেউ বিশ্বাসও করেনি, কিন্তু বছরের পর বছর ধরে জিনিসগুলি পরিবর্তিত হয়েছে।

 সুহানি ইংরেজি ভাষায় অতটা ভালো ছিল না তাই সে নিজেই এই ভাষা শিখেছে।

 তার দক্ষতা এবং প্রতিভা ওয়েব সিরিজ এবং টিভি শো সহ অনেক শোতেও দেখানো হয়েছিল, সম্প্রতি তাকে ইন্ডিয়ান আইডল সিজন 12 এও দেখা গেছে।

 2020 সালে, তিনি অ্যামাজন প্রাইম অরিজিনাল সিরিজ “ব্রেদ ইন দ্য শ্যাডোস”-এ দিব্যাঙ্কা হিসাবেও উপস্থিত হয়েছিলেন।

 সুহানির একটি ইউটিউব চ্যানেল রয়েছে যেখানে তিনি প্রতিদিন ভিডিও স্ট্রিম এবং আপলোড করেন। তার ভিডিওগুলি কমেডিয়ানদের সাথে গেম খেলা থেকে শুরু করে বিভিন্ন ব্যক্তি এবং অভিনেতাদের সাথে কৌতুক করা পর্যন্ত।

 COVID-19 মহামারীটি তার শোতে একটি বিশাল প্রভাব ফেলেছিল, কিন্তু তিনি তার YouTube চ্যানেলের মাধ্যমে লোকেদের সাথে সংযুক্ত হন, যা তাকে আরও সক্রিয় করে তোলে এবং এর ফলে অনেক নতুন দর্শক হয়েছে।

 2020 সালের এপ্রিল মাসে, সুহানি তার চালগুলি প্রদর্শন করতে এবং লোকেদের বিনোদন দেওয়ার জন্য জুম ভিডিও কলের মাধ্যমে 300+ লোকের জন্য তার প্রথম ডিজিটাল শো পরিচালনা করেছিলেন।

সুহানী শাহ এর জীবনী – Suhani Shah Biography in Bengali FAQ : 

  1. সুহানী শাহ কে ?

Ans: সুহানী শাহ একজন ভারতীয় ইউটিউবার ।

  1. সুহানী শাহ এর জন্ম কোথায় হয় ?

Ans: সুহানী শাহ এর জন্ম হয় রাজস্থানে ।

  1. সুহানী শাহ এর জন্ম কবে হয় ?

Ans: সুহানী শাহ এর জন্ম হয় ২৯ জানুয়ারি ১৯৯০ সালে ।

  1. সুহানী শাহ এর কর্মজীবন কবে শুরু হয় ?

Ans: সুহানী শাহ এর কর্মজীবন শুরু হয় ১৯৯৭ সালে ।

  1. সুহানী শাহ এর ইউটিউব চ্যানেল এর নাম কী ?

Ans: সুহানী শাহ এর ইউটিউব চ্যানেল এর নাম Suhani Shah .

  1. সুহানী শাহ এর সাবসক্রাইবার সংখ্যা কত ?

Ans: সুহানী শাহ এর সাবসক্রাইবার সংখ্যা ৩.৫২ মিলিয়ন ।

সুহানী শাহ এর জীবনী – Suhani Shah Biography in Bengali

   অসংখ্য ধন্যবাদ সময় করে আমাদের এই ” সুহানী শাহ এর জীবনী – Suhani Shah Biography in Bengali  ” পােস্টটি পড়ার জন্য। সুহানী শাহ এর জীবনী – Suhani Shah Biography in Bengali পড়ে কেমন লাগলো কমেন্টে জানাও। আশা করি এই সুহানী শাহ এর জীবনী – Suhani Shah Biography in Bengali পোস্টটি থেকে উপকৃত হবে। এই ভাবেই BhugolShiksha.com ওয়েবসাইটের পাশে থাকো যেকোনো প্ৰশ্ন উত্তর জানতে এই ওয়েবসাইট টি ফলাে করো এবং নিজেকে  তথ্য সমৃদ্ধ করে তোলো , ধন্যবাদ।