Nora Fatehi Biography in Bengali
Nora Fatehi Biography in Bengali

নোরা ফাতেহি এর জীবনী

Nora Fatehi Biography in Bengali

নোরা ফাতেহি এর জীবনী – Nora Fatehi Biography in Bengali : নোরা ফাতেহি একজন অভিনেত্রীর পাশাপাশি একজন মডেল এবং একজন দুর্দান্ত নৃত্যশিল্পী। যিনি বলিউডে তার কাজের জন্য পরিচিত।  তিনি হিন্দি, তেলেগু, মালায়লাম এবং তামিল ভাষার চলচ্চিত্রে অভিনয় করেছেন।

 বলিউড ফিল্ম Roar: Tigers of the Sundarbans এর মাধ্যমে তার চলচ্চিত্রে অভিষেক হয়। তিনি টেম্পার, বাহুবলী: দ্য বিগিনিং এবং কিক 2-এর মতো ছবিতে আইটেম নম্বরে অভিনয় করে তেলেগু সিনেমায় জনপ্রিয়তা অর্জন করেছিলেন এবং ডাবল ব্যারেল এবং কায়ামকুলাম কোচুন্নি দুটি মালায়লাম চলচ্চিত্রেও অভিনয় করেছেন।

   কানাডিয়ান নৃত্যশিল্পী, মডেল, অভিনেত্রী ও গায়িকা নোরা ফাতেহি এর একটি সংক্ষিপ্ত জীবনী । নোরা ফাতেহি এর জীবনী – Nora Fatehi Biography in Bengali বা নোরা ফাতেহি এর আত্মজীবনী বা (Nora Fatehi Jivani Bangla. A short biography of Nora Fatehi. Nora Fatehi Birth, Place, Life Story, Life History, Biography in Bengali) নোরা ফাতেহি এর জীবন রচনা সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হলো।

নোরা ফাতেহি কে ? Who is Nora Fatehi ?

একজন কানাডিয়ান নৃত্যশিল্পী, মডেল, অভিনেত্রী ও গায়িকা। তিনি এসেছেন এক মরোক্কান-কানাডিয়ান পরিবার থেকে এবং বেড়ে উঠেছেন কানাডায়। বিভিন্ন সাক্ষাৎকারে তিনি ‘হৃদয়ে ভারতীয়’ বলে নিজেকে অভিহিত করে থাকেন। রোয়ার:টাইগার্স অব দ্য সুন্দরবনস চলচ্চিত্রে অভিনয়ের মাধ্যমে তার বলিউডে অভিষেক ঘটেছিল। তিনি তেলুগু চলচ্চিত্র টেম্পার, বাহুবলী: দ্য বিগিনিং ও কিক ২ চলচ্চিত্রে আইটেম গানে পারফর্ম করে জনপ্রিয়তা অর্জন করেন।

নোরা ফাতেহি এর জীবনী – Nora Fatehi Biography in Bengali

নাম (Name) নোরা ফাতেহি (Nora Fatehi)
জন্ম (Birthday) ৬ ফেব্রুয়ারি ১৯৯২ (6 February 1992)
জন্মস্থান (Birthplace) কানাডা
জাতীয়তা ক্যানাডিয়ান
উচ্চতা ৫ ফুট ৬ ইঞ্চি
পেশা অভিনেত্রী, ড্যান্সার, মডেল
কর্মজীবন ২০১৪ – বর্তমান

 

নোরা ফাতেহি এর প্রারম্ভিক জীবন – Nora Fatehi Early Life : 

নোরা ফাতেহি কানাডার অন্টারিওর টরন্টোতে ১৯৯২ সালের ৬ ফেব্রুয়ারি জন্মগ্রহণ করেন।  তার আসল নাম নুরা ফাথি।তার শৈশব কানাডায় কেটেছে।

 নোরা একটি ইসলামিক আরবি-মরোক্কান পরিবারের অন্তর্গত যার শিকড় ভারতে রয়েছে;  কারণ তার মা তৃতীয় প্রজন্মের ভারতীয়।  নোরার বাবা-মায়ের নাম সম্পর্কে খুব বেশি কিছু জানা যায়নি।  উমর নামে তার এক ছোট ভাই আছে।

 নোরা ছোটবেলা থেকেই অভিনয় ও নাচের খুব পছন্দ করতেন।  ছোটবেলা থেকেই তাকে ভিন্ন কিছু করতে হয়েছে যাতে তিনি দর্শকদের বিনোদন দিতে পারেন।  ইন্টারনেটে ভিডিও দেখে স্কুলের দিন থেকেই তিনি বেলি ডান্স শিখতে শুরু করেন।

 কিছু সময় পরে তিনি মডেলিং শুরু করেন এবং অরেঞ্জ মডেল ম্যানেজমেন্ট, একটি মডেল এবং প্রতিভা সংস্থার জন্য তার মডেলিং চুক্তিতে স্বাক্ষর করেন।

নোরা ফাতেহি শিক্ষাজীবন – Nora Fatehi Education Life : 

নোরা ওয়েস্টভিউ সেন্টেনিয়াল সেকেন্ডারি স্কুল, টরন্টো থেকে তার প্রাথমিক শিক্ষা শেষ করেন।  এরপর, আরও পড়াশোনার জন্য এবং স্নাতক শেষ করার জন্য, তিনি ইয়র্ক ইউনিভার্সিটি, টরন্টোতে ভর্তি হন কিন্তু কিছু কারণে তিনি তার পড়াশোনা শেষ করতে পারেননি এবং মাঝখানে কলেজটি ছেড়ে দেন।

 তিনি পড়াশোনায় যেমন মেধাবী ছিলেন তেমনি পারফর্মিং আর্টেও মেধাবী ছিলেন।  তিনি তার স্কুলে মঞ্চে অভিনয় করতেন।

নোরা ফাতেহি এর বয়ফ্রেন্ড – Nora Fatehi Boyfriend : 

তিনি এখনও অবিবাহিত এবং তার প্রাক্তন প্রেমিকের নাম অঙ্গদ বেদী যিনি একজন ভারতীয় অভিনেতা।  অঙ্গদের সাথে ডেটিং করার আগে, তিনি বারিন্দর ঘুমান (একজন বডি বিল্ডার) এবং প্রিন্স নারুলার সাথে সম্পর্কে ছিলেন, যিনি একজন অভিনেতা এবং টেলিভিশন ব্যক্তিত্ব।

অঙ্গদ এবং নোরা ফাতেহির বিচ্ছেদের কারণ ছিল নেহা ধুপিয়া যিনি অঙ্গদ এবং নোরা বিয়ে করার আগেই অঙ্গদের সন্তানের মা হয়েছিলেন এবং অঙ্গদ যখন নোরাকে ডেট করছিলেন তখন তিনি গর্ভবতী ছিলেন।  নেহার প্রি-ওয়েডিং মা হওয়ার খবর মিডিয়ায় আসার আগেই অঙ্গদ নোরাকে ছেড়ে তৎক্ষণাৎ নেহা ধুপিয়াকে বিয়ে করেন।

নোরা ফাতেহি এর ক্যারিয়ার – Nora Fatehi Career : 

নোরা মডেল এবং প্রতিভা সংস্থা অরেঞ্জ মডেল ম্যানেজমেন্টের সাথে মডেলিং শুরু করেছিলেন, যিনি তাকে স্বাক্ষর করেছিলেন এবং তাকে ভারতে পাঠিয়েছিলেন।  নোরা বিভিন্ন ব্র্যান্ড যেমন মেক্সিটোস চিপস এবং এভরিথিং ফেসওয়াশের জন্য বেশ কয়েকটি বিজ্ঞাপনে উপস্থিত হয়েছেন।

 তিনি 2014 সালে বলিউড ফিল্ম Roar: Tigers of the Sundarbans এর মাধ্যমে তার অভিনয়ে আত্মপ্রকাশ করেন।  তিনি ডাবল ব্যারেল (একটি মালায়ালাম চলচ্চিত্র), টেম্পার, বাহুবলি: দ্য বিগিনিং, কিক 2 এবং মিস্টার এক্স-এর মতো ছবিতেও অভিনয় করেছেন।  যেখানে তিনি একটি বিশেষ উপস্থিতি দিয়েছেন।

একই বছরে, তিনি ভারতের প্রিয় চলচ্চিত্র বাহুবলী: দ্য বিগিনিং-এ প্রভাস এবং রানা দাগ্গুবতীর সাথে আইটেম গান “মনোহরি” তে অভিনয় করেছিলেন।

2018 সালের গোড়ার দিকে, ইউটিউবের চ্যানেল – দ্য টাইমলাইনারস-এ ‘লেডিস স্পেশাল: টাইপস অফ সিঙ্গেল গার্লস’-এর মাধ্যমে তার ওয়েব সিরিজে আত্মপ্রকাশ করার সময় তিনি তার অভিনয়ে আত্মপ্রকাশ করেন।

তিনি বিগ বস সিজন 9-এ প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন, যেখানে তিনি ওয়াইল্ড কার্ডের মাধ্যমে প্রবেশ করেছিলেন কিন্তু অনুষ্ঠানের 83 তম দিনে তাকে বহিষ্কার করা হয়েছিল।  এছাড়াও, তাকে 2016 সালে ‘ঝলক দিখলা জা’-তে প্রতিযোগী হিসাবেও দেখা গেছে।

 তিনি তার খ্যাতির উচ্চতায় পৌঁছেছিলেন যখন তিনি 1990 সালের গান “দিলবার” এর পুনঃনির্মিত সংস্করণে তার “বেলি ডান্স” দিয়ে একটি সংবেদন সৃষ্টি করেছিলেন, যা অভিনেতা সুস্মিতা সেন এবং সঞ্জয় কাপুরের উপর চিত্রিত হয়েছিল।

  জন আব্রাহাম এবং আয়েশা শর্মার ‘সত্যমেব জয়তে’ (2018) অভিনীত এই চার্টবাস্টার আইটেম গানটি প্রকাশের 24 ঘন্টার মধ্যে 20 মিলিয়ন ভিউ অর্জন করেছে এবং এটি YouTube-এ দ্রুততম 100 মিলিয়ন ভিউয়ে পৌঁছেছে।

নোরা ফাতেহি এর বিবাদ – Nora Fatehi Controversy : 

14 অক্টোবর 2021-এ, তাকে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট কন আর্টিস্ট সুকেশ চন্দ্রশেখর এবং তার অভিনেতা-স্ত্রী লীনা পলের বিরুদ্ধে একটি মানি লন্ডারিং মামলায় তলব করেছিল।

 চন্দ্রশেখর এবং পল ইতিমধ্যেই দিল্লি পুলিশের হেফাজতে ছিলেন, দুজনেই ফোর্টিস হেলথকেয়ারের প্রবর্তক শিবিন্দর সিংয়ের পরিবারকে প্রায় 200 কোটি টাকা দিয়েছেন বলে অভিযোগ।

নোরা ফাতেহি এর জীবনী – Nora Fatehi Biography in Bengali FAQ : 

  1. নোরা ফাতেহি কে ?

Ans: একজন অভিনেত্রী ও ড্যান্সার ।

  1. নোরা ফাতেহি এর জন্ম কোথায় হয় ?

Ans: কানাডায় ।

  1. নোরা ফাতেহি এর জন্ম কবে হয় ?

Ans: ৬ ফেব্রুয়ারি ১৯৯২ ।

  1. নোরা ফাতেহি এর প্রথম ছবি কবে রিলিজ হয় ?

Ans: ২০১৪ সালে ।

  1. নোরা ফাতেহি প্রথম ছবির নাম কী ?

Ans: Roar: Tigers of the Sundarbans

  1. নোরা ফাতেহি এর কর্মজীবন কবে শুরু হয় ?

Ans: ২০১৪ সালে ।

  1. নোরা ফাতেহি এর জাতীয়তা কী ?

Ans: ক্যানাডিয়ান ।

নোরা ফাতেহি এর জীবনী – Nora Fatehi Biography in Bengali

   অসংখ্য ধন্যবাদ সময় করে আমাদের এই ” নোরা ফাতেহি এর জীবনী – Nora Fatehi Biography in Bengali  ” পােস্টটি পড়ার জন্য। নোরা ফাতেহি এর জীবনী – Nora Fatehi Biography in Bengali পড়ে কেমন লাগলো কমেন্টে জানাও। আশা করি এই নোরা ফাতেহি এর জীবনী – Nora Fatehi Biography in Bengali পোস্টটি থেকে উপকৃত হবে। এই ভাবেই BhugolShiksha.com ওয়েবসাইটের পাশে থাকো যেকোনো প্ৰশ্ন উত্তর জানতে এই ওয়েবসাইট টি ফলাে করো এবং নিজেকে  তথ্য সমৃদ্ধ করে তোলো , ধন্যবাদ।