Kylian Mbappé Biography in Bengali
Kylian Mbappé Biography in Bengali

কিলিয়ান এমবাপে এর জীবনী

Kylian Mbappé Biography in Bengali

কিলিয়ান এমবাপে এর জীবনী – Kylian Mbappé Biography in Bengali : কিলিয়ান এমবাপে লোত্ত্যাঁ (Kylian Mbappé) ফ্রান্সের অন্যতম সেরা তরুণ ফুটবল খেলোয়াড়। কাতারে অনুষ্ঠিত ফিফা বিশ্বকাপের ফাইনাল ম্যাচে আর্জেন্টিনার বিপক্ষে দুর্দান্ত পারফর্ম করেন এই তরুণ ফরাসি খেলোয়াড়। কিলিয়ান এমবাপে লোত্ত্যাঁ (Kylian Mbappé) মাত্র 100 সেকেন্ডে টানা দুটি গোল করেন, যার সুবাদে তিনি শেষ পর্যন্ত ফ্রান্সকে ফাইনালে রাখেন। যদিও তিনি এই পুরো ম্যাচে 4 গোল করেন এবং ফিফা বিশ্বকাপ ফাইনালে সবচেয়ে বেশি গোল করার রেকর্ড গড়েন।

 যদিও ফরাসি ফুটবল দল FIFA বিশ্বকাপ 2022 ফাইনাল ম্যাচে আর্জেন্টিনার বিপক্ষে হেরেছে, কিলিয়ান এমবাপে লোত্ত্যাঁ (Kylian Mbappé) এই বিশ্বকাপে সেরা পারফরম্যান্স এবং সর্বাধিক গোলের জন্য গোল্ডেন বুট পেয়েছেন।

   ফরাসি পেশাদার ফুটবল খেলোয়াড় কিলিয়ান এমবাপে এর একটি সংক্ষিপ্ত জীবনী । কিলিয়ান এমবাপে এর জীবনী – Kylian Mbappé Biography in Bengali বা কিলিয়ান এমবাপে এর আত্মজীবনী বা (Kylian Mbappé Jivani Bangla. A short biography of Kylian Mbappé. Kylian Mbappé Birth, Place, Life Story, Life History, Biography in Bengali) কিলিয়ান এমবাপে এর জীবন রচনা সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হলো।

কিলিয়ান এমবাপে কে ? Who is Kylian Mbappé ?

কিলিয়ান এমবাপে লোত্ত্যাঁ (Kylian Mbappé) একজন ফরাসি পেশাদার ফুটবল খেলোয়াড়। কিলিয়ান এমবাপে লোত্ত্যাঁ (Kylian Mbappé) বর্তমানে ফ্রান্সের পেশাদার ফুটবল লিগের শীর্ষ স্তর লিগ ১-এর ক্লাব পারি সাঁ-জেরমাঁ এবং ফ্রান্স জাতীয় দলের হয়ে আক্রমণভাগের খেলোয়াড় হিসেবে খেলেন। কিলিয়ান এমবাপে লোত্ত্যাঁ (Kylian Mbappé) মূলত কেন্দ্রীয় আক্রমণভাগের খেলোয়াড় হিসেবে খেললেও মাঝেমধ্যে ডান পার্শ্বীয় আক্রমণভাগের খেলোয়াড় এবং বাম পার্শ্বীয় আক্রমণভাগের খেলোয়াড় হিসেবে খেলেন।

কিলিয়ান এমবাপে এর জীবনী – Kylian Mbappé Biography in Bengali


কিলিয়ান এমবাপে লোত্ত্যাঁ (Kylian Mbappé)
জন্ম (Birthday) ২০ ডিসেম্বর ১৯৯৮ (20th December 1998)
জন্মস্থান (Birthplace) প্যারিস, ফ্রান্স
পেশা ফুটবলার
উচ্চতা ৫ ফুট ১০ ইঞ্চি
মাঠে অবস্থান আক্রমণ ভাগের খেলুয়ার 
জার্সি নম্বর 
গোল্ডেন বুট  ২০২২ (ফিফা বিশ্বকাপ)

কিলিয়ান এমবাপে এর প্রারম্ভিক জীবন – Kylian Mbappé Early Life : 

কিলিয়ান এমবাপে লোত্ত্যাঁ (Kylian Mbappé), ফ্রান্সের তরুণ এবং সেরা ফুটবল খেলোয়াড়, 20 ডিসেম্বর 1998 সালে ফ্রান্সের বন্ডি শহরে জন্মগ্রহণ করেন, যা ফ্রান্সের দাঙ্গার একটি শক্ত ঘাঁটি হিসাবে বিবেচিত হয়। ফ্রান্সের এই শহরে প্রায়ই দাঙ্গা হয়, যে কারণে একে মাঝে মাঝে দাঙ্গার শহর বলা হয়। ফ্রান্সের এই কুখ্যাত শহর থেকে বেরিয়ে এসে সেরা তরুণ খেলোয়াড় কিলিয়ান এমবাপে লোত্ত্যাঁ (Kylian Mbappé) আজ সারা বিশ্বে ফ্রান্স এবং তার শহরকে খ্যাতি এনে দিয়েছেন।

কিলিয়ান এমবাপে লোত্ত্যাঁ (Kylian Mbappé) দুর্দান্ত খেলার প্রতিভার কারণে, মাত্র 19 বছর বয়সে, এমবাপে ফ্রান্সের হয়ে বিশ্বকাপ খেলার সুযোগ পান। মাত্র 23 বছর বয়সে এমবাপে দুইবার ফিফা বিশ্বকাপে অংশ নিয়েছেন। 2022 ফিফা বিশ্বকাপে ফ্রান্স ফুটবল দলের অংশ হওয়ার আগে এমবাপে 2018 সালের ফিফা বিশ্বকাপেরও অংশ ছিলেন।

 এবার কাতারে অনুষ্ঠিত ফিফা বিশ্বকাপ 2022-এ, কিলিয়ান এমবাপে লোত্ত্যাঁ (Kylian Mbappé) তার মাতৃভূমি ফ্রান্সের ফিফা বিশ্বকাপ দলের সাথে খেলার সুযোগ পেয়েছিলেন এবং এই সময়ে তিনি ভাল পারফরম্যান্সও করেছিলেন এবং অনেক রেকর্ডও করেছিলেন।

কিলিয়ান এমবাপে এর গোল্ডেন বুট – Kylian Mbappé Golden Boot : 

ফিফা বিশ্বকাপের পুরো সংস্করণে সবচেয়ে বেশি গোল করা খেলোয়াড়কে গোল্ডেন বুট দেওয়া হয়।

 কিলিয়ান এমবাপে লোত্ত্যাঁ (Kylian Mbappé) গোল্ডেন বুটের দৌড়ে শুরু থেকেই এগিয়ে ছিলেন, ফাইনাল ম্যাচের আগে ইতিমধ্যেই তার 5 গোল পূর্ণ করেছেন। তবে ফাইনাল ম্যাচে গোল্ডেন বুট পেতে তাকে পেছনে ফেলতে হয়েছে আর্জেন্টিনার অধিনায়ক লিওনেল মেসিকে, যিনি তার 50 গোল পূর্ণ করেছিলেন।

 অবশেষে, ফাইনাল ম্যাচে আর্জেন্টিনা এবং ফ্রান্স মুখোমুখি, পাশাপাশি লিওনেল মেসি এবং কিলিয়ান এমবাপে লোত্ত্যাঁ (Kylian Mbappé) মুখোমুখি। যদিও শেষ পর্যন্ত ফ্রান্স হেরে যায়, এমবাপেকে 2022 ফিফা বিশ্বকাপে সর্বাধিক গোল করার জন্য গোল্ডেন বুট পুরস্কার দেওয়া হয়।

 এবার, কাতারে অনুষ্ঠিত ফিফা বিশ্বকাপ 2022-এর পুরো সংস্করণে, কিলিয়ান এমবাপে লোত্ত্যাঁ (Kylian Mbappé) তার দুর্দান্ত খেলার প্রতিভার কারণে মোট 8টি গোল করেছেন, যা 2022 ফিফা বিশ্বকাপে একজন খেলোয়াড়ের করা সর্বাধিক গোল। এই 8 গোলের মধ্যে এমবাপে হ্যাটট্রিক গোল করেছেন শুধুমাত্র ফাইনাল ম্যাচে।  এছাড়া একই ম্যাচে পেনাল্টি থেকে গোলও করেন তিনি।

ফিফা বিশ্বকাপ ২০২২ সর্বাধিক গোল – FIFA World Cup 2022 : 

ফিফা বিশ্বকাপের ফাইনালে সর্বোচ্চ গোলদাতা হয়েছেন কিলিয়ান এমবাপে লোত্ত্যাঁ (Kylian Mbappé)। তিনি ফিফা বিশ্বকাপ 2022 এর ফাইনাল ম্যাচে সবচেয়ে বেশি 4 গোল করেছিলেন, যা আজ পর্যন্ত কোনো খেলোয়াড় করতে পারেননি।

ফিফা বিশ্বকাপ এ হেট্রিক গোল – FIFA World hattrick Goal : 

ফিফা ফাইনালে সবচেয়ে বেশি গোলের রেকর্ড রাখার পাশাপাশি, কিলিয়ান এমবাপে লোত্ত্যাঁ (Kylian Mbappé) ফিফা বিশ্বকাপের ফাইনালে হ্যাটট্রিক করা দ্বিতীয় খেলোয়াড়ের খেতাবও দখল করেন।

 এর আগে, ইংল্যান্ডের জিওফ হার্স্ট প্রথম খেলোয়াড় যিনি ফিফা বিশ্বকাপ ফাইনালে হ্যাটট্রিক গোল করেন, যিনি 1966 ফিফা বিশ্বকাপে জার্মানির বিপক্ষে হ্যাটট্রিক গোল করেছিলেন।

 এবং এখন ফিফা বিশ্বকাপ 2022-এর ফাইনাল ম্যাচে কিলিয়ান এমবাপে লোত্ত্যাঁ (Kylian Mbappé) হ্যাটট্রিকের মাধ্যমে, এমবাপে ফিফা বিশ্বকাপ ফাইনালে হ্যাটট্রিক গোল করা দ্বিতীয় খেলোয়াড় হয়েছেন।

ফিফা বিশ্বকাপ ২০১৮ – FIFA World Cup 2018 : 

মাত্র 19 বছর বয়সে, কিলিয়ান এমবাপে লোত্ত্যাঁ (Kylian Mbappé) ফ্রান্সের হয়ে 2018 ফিফা বিশ্বকাপে খেলার সুযোগ পান। ফিফা বিশ্বকাপ 2018 এর সময়ও, এমবাপে বেশ কয়েকটি রেকর্ড করেছিলেন।

 2018 ফিফা বিশ্বকাপে ফ্রান্স বিশ্ব চ্যাম্পিয়ন হিসেবে আত্মপ্রকাশ করেছে। বিশ্বকাপ 2018 এর ফাইনাল ম্যাচে কিলিয়ান এমবাপে লোত্ত্যাঁ (Kylian Mbappé) একটি গোল করেছিলেন, যার কারণে ফ্রান্স ফাইনাল ম্যাচে লিড নিয়েছিল এবং বিশ্বকাপ জিতেছিল।

 আমরা আপনাকে বলি যে এমবাপে বিশ্বকাপের ফাইনালে গোল করা দ্বিতীয় সর্বকনিষ্ঠ খেলোয়াড়, মাত্র 19 বছর বয়সে ফিফা বিশ্বকাপ ফাইনাল 2018-এ একটি গোল করেছিলেন।  প্রথম সর্বকনিষ্ঠ খেলোয়াড়ের খেতাব এখনও ব্রাজিলের পেলের কাছে রয়েছে, যাকে ফুটবলের রাজা বলা হয়, যিনি মাত্র 17 বছর বয়সে ফিফা বিশ্বকাপের ফাইনালে একটি গোল করেছিলেন।

কিলিয়ান এমবাপে এর জীবনী – Kylian Mbappé Biography in Bengali FAQ : 

  1. কিলিয়ান এমবাপে কে ?

Ans: কিলিয়ান এমবাপে একজন ফরাসি ফুটবল খেলুয়ার ।

  1. কিলিয়ান এমবাপে এর জন্ম কোথায় হয় ?

Ans: কিলিয়ান এমবাপে এর জন্ম হয় ফ্রান্সে ।

  1. কিলিয়ান এমবাপে এর জন্ম কবে হয় ?

Ans: কিলিয়ান এমবাপে এর জন্ম হয় ২০ ডিসেম্বর ১৯৯৮ সালে ।

  1. কিলিয়ান এমবাপে কত সালে গোল্ডেন বুট পান ?

Ans: কিলিয়ান এমবাপে ২০২২ সালে গোল্ডেন বুট পান ।

  1. কিলিয়ান এমবাপে এর উচ্চতা কত ?

Ans: কিলিয়ান এমবাপে এর উচ্চতা ৫ ফুট ১০ ইঞ্চি ।

  1. কিলিয়ান এমবাপে এর জার্সি নম্বর কত ?

Ans: কিলিয়ান এমবাপে এর জার্সি নম্বর ৭ ।

  1. কিলিয়ান এমবাপে কত সালে প্রথম বিশ্বকাপ খেলেন ?

Ans: কিলিয়ান এমবাপে ২০১৮ সালে প্রথম বিশ্বকাপ খেলেন ।

  1. কিলিয়ান এমবাপে ২০২২ বিশ্বকাপে কতগুলি গোল করেন ?

Ans: কিলিয়ান এমবাপে ২০২২ বিশ্বকাপে ৮ টি গোল করেন ।

কিলিয়ান এমবাপে এর জীবনী – Kylian Mbappé Biography in Bengali

   অসংখ্য ধন্যবাদ সময় করে আমাদের এই ” কিলিয়ান এমবাপে এর জীবনী – Kylian Mbappé Biography in Bengali  ” পােস্টটি পড়ার জন্য। কিলিয়ান এমবাপে এর জীবনী – Kylian Mbappé Biography in Bengali পড়ে কেমন লাগলো কমেন্টে জানাও। আশা করি এই কিলিয়ান এমবাপে এর জীবনী – Kylian Mbappé Biography in Bengali পোস্টটি থেকে উপকৃত হবে। এই ভাবেই BhugolShiksha.com ওয়েবসাইটের পাশে থাকো যেকোনো প্ৰশ্ন উত্তর জানতে এই ওয়েবসাইট টি ফলাে করো এবং নিজেকে  তথ্য সমৃদ্ধ করে তোলো , ধন্যবাদ।

Download Our Android App

Subscribe Our YouTube Channel

Join Our Telegram Channel