Thiago Alcantara Biography in Bengali
Thiago Alcantara Biography in Bengali

থিয়াগো আলকান্তারা এর জীবনী

Thiago Alcantara Biography in Bengali

থিয়াগো আলকান্তারা এর জীবনী – Thiago Alcantara Biography in Bengali : থিয়াগো আলকান্তারা দো নাসিমেন্তো (Thiago Alcantara) আলকানতারা হলেন একজন স্প্যানিশ পেশাদার ফুটবলার যিনি জার্মান ক্লাব বারিয়েন মিউনিখ এবং স্প্যানিশ জাতীয় দলের হয়ে মিডফিল্ডার হিসেবে খেলেন।

2008 উয়েফা ইউরোপীয় অনূর্ধ্ব 17 চ্যাম্পিয়নশীপে স্পেনের হয়ে অংশগ্রহণ করেন থিয়াগো আলকান্তারা দো নাসিমেন্তো (Thiago Alcantara) এবং দলের শিরোপা জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন। 2011 উয়েফা ইউরোপীয় অনূর্ধ্ব 21 চ্যাম্পিয়নশীপেও তিনি অংশগ্রহণ করেন।

   স্পেনীয় ফুটবলার থিয়াগো আলকান্তারা এর একটি সংক্ষিপ্ত জীবনী । থিয়াগো আলকান্তারা এর জীবনী – Thiago Alcantara Biography in Bengali বা থিয়াগো আলকান্তারা এর আত্মজীবনী বা (Thiago Alcantara Jivani Bangla. A short biography of Thiago Alcantara. Thiago Alcantara Birth, Place, Life Story, Life History, Biography in Bengali) থিয়াগো আলকান্তারা এর জীবন রচনা সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হলো।

থিয়াগো আলকান্তারা কে ? Who is Thiago Alcantara ?

থিয়াগো আলকান্তারা দো নাসিমেন্তো (Thiago Alcantara) একজন স্পেনীয় ফুটবলার। থিয়াগো বর্তমানে একজন সেন্ট্রাল মিডফিল্ডার হিসেবে বুন্দেসলিগার ক্লাব বায়ার্ন মিউনিখে খেলেন।

ইতালিতে ব্রাজিলিয়ান পিতামাতার জন্ম, থিয়াগো আলকান্তারা দো নাসিমেন্তো (Thiago Alcantara) সাবেক খেলোয়াড় মাজিনহোর জ্যেষ্ঠ সন্তান। থিয়াগো 14 বছর বয়সে বার্সেলোনায় যোগ দেন এবং 2009 সালে থিয়াগো আলকান্তারা দো নাসিমেন্তো (Thiago Alcantara) প্রথম দলে অভিষেক হয়।

থিয়াগো আলকান্তারা এর জীবনী – Thiago Alcantara Biography in Bengali

নাম (Name) থিয়াগো আলকান্তারা দো নাসিমেন্তো (Thiago Alcantara)
জন্ম (Birthday) ১১ এপ্রিল ১৯৯১ ( 11th April 1991)
জন্মস্থান (Birthplace) ইতালি
পেশা ফুটবলার
উচ্চতা ৫ ফুট ৮ ইঞ্চি
অভিষেক ২০০৯
মাঠে অবস্থান  মিডফিল্ডার

থিয়াগো আলকান্তারা এর প্রারম্ভিক জীবন – Thiago Alcantara Early Life : 

থিয়াগো আলকান্তারা দো নাসিমেন্তো (Thiago Alcantara) 11ই এপ্রিল 1991 সালে ইতালির সান পিয়েত্রো ভার্নোটিকোতে ব্রাজিলের ধনী বাবা ভ্যালেরিয়া আলকানতারা এবং মাজিনহোর কাছে জন্মগ্রহণ করেন।

 শৈশবকাল থেকেই থিয়াগো আলকান্তারা দো নাসিমেন্তো (Thiago Alcantara) তার ক্যারিয়ার নিয়ে খুব বেশি চিন্তিত বলে মনে হয়নি কারণ তিনি ফুটবল খেলার জন্য স্ফটিক ছিলেন। থিয়াগো আলকান্তারা দো নাসিমেন্তো (Thiago Alcantara) বাবা যিনি ফিফা বিশ্বকাপ বিজয়ীও ছিলেন তাকে একই কাজে অনেক সাহায্য করেছেন।

 তিনি ফ্ল্যামেঙ্গোর যুব ব্যবস্থার মাধ্যমে ফুটবলের জগতে তার পদক্ষেপ শুরু করেছিলেন এবং পরে ইউরেকাতে চলে যান এবং তারপরে বার্সেলোনার যুব র‌্যাঙ্কে চলে যান।

থিয়াগো আলকান্তারা ব্যাক্তিগত জীবন – Thiago Alcantara Personal Life : 

থিয়াগো আলকান্তারা দো নাসিমেন্তো (Thiago Alcantara) তার দীর্ঘদিনের বান্ধবী জুলিয়া ভেগাসকে 27 জুন, 2015-এ বিয়ে করেছিলেন। এই দম্পতি 2016 সালে গ্যাব্রিয়েল আলকানতারা নামে একটি পুত্রের জন্ম দেন।

থিয়াগো আলকান্তারা এর ক্লাব ক্যারিয়ার – Thiago Alcantara Club Career : 

2008 সালে থিয়াগো আলকান্তারা দো নাসিমেন্তো (Thiago Alcantara) বার্সেলোনা বি এর সিনিয়র দলে উন্নীত হন। তিনি বার্সেলোনার হয়ে প্রথম ম্যাচ খেলেন আরসিডি ম্যালোর্কার বিপক্ষে।

 20 ফেব্রুয়ারী 2010-এ তিনি সিনিয়র দল থেকে থিয়াগো আলকান্তারা দো নাসিমেন্তো (Thiago Alcantara) প্রথম গোল করেন। 113টি উপস্থিতি এবং 13টি গোল করার পর তিনি চার বছরের চুক্তিতে বায়ার্ন মিউনিখে যোগ দেওয়ার জন্য ক্লাব ছেড়ে যান। তিনি RCD ম্যালোর্কার বিপক্ষে তার অভিষেক খেলেন এবং 21শে ডিসেম্বর 2013-এ VfB স্টুটগার্টের বিপক্ষে দলের হয়ে তার প্রথম গোল করেন।

 থিয়াগো আলকান্তারা দো নাসিমেন্তো (Thiago Alcantara) বুন্দেসলিগা, ডিএফবি-পোকাল, ফিফা ক্লাব বিশ্বকাপ শিরোপা জয়ের জন্য দলের জন্য তার গেমপ্লেতে অবদান রেখেছিলেন।

থিয়াগো আলকান্তারা এর আন্তর্জাতিক ক্যারিয়ার – Thiago Alcantara International Career : 

থিয়াগো আলকান্তারা দো নাসিমেন্তো (Thiago Alcantara) জুনিয়র এবং সিনিয়র উভয় পর্যায়ে তার জাতীয় দলের প্রতিনিধিত্ব করেছিলেন। 2008 সালে তিনি তার স্পেন অনূর্ধ্ব-17 দলকে 2008 UEFA ইউরোপীয় Uner-17 ফুটবল চ্যাম্পিয়নশিপ জয় করতে সাহায্য করেছিলেন।

 10ই আগস্ট 2011-এ, তিনি থিয়াগো আলকান্তারা দো নাসিমেন্তো (Thiago Alcantara) আন্তর্জাতিক ক্যারিয়ার চালু করেছিলেন, এ পর্যন্ত তিনি জাতীয় দল থেকে 23 বার উপস্থিত ছিলেন।

থিয়াগো আলকান্তারা এর সন্মান – Thiago Alcantara Honors : 

Barcelona : 

  • 2 La Liga titles
  • 1 Copa del Rey title
  • 2 Supercopa de Espana title
  • 1 UEFA Champions League title
  • 1 UEFA Super Cup title
  • 1 FIFA Club World Cup title

Bayern Munich : 

  • 6 Bundesliga titles
  • 3 DFB-Pokal titles
  • 3 DFL-Supercup titles
  • 1 FIFA Club World Cup title

International Level : 

Thiago holds

  • 2008 Under-17 European Championship
  • 2 times Under-21 European Championship

থিয়াগো আলকান্তারা এর জীবনী – Thiago Alcantara Biography in Bengali FAQ : 

  1. থিয়াগো আলকান্তারা কে ?

Ans: থিয়াগো আলকান্তারা একজন স্প্যানিশ পেশাদার ফুটবলার ।

  1. থিয়াগো আলকান্তারা এর জন্ম কোথায় হয় ?

Ans: থিয়াগো আলকান্তারা এর জন্ম হয় স্পেনে ।

  1. থিয়াগো আলকান্তারা এর জন্ম কবে হয় ?

Ans: থিয়াগো আলকান্তারা এর জন্ম হয় ১১ এপ্রিল ১৯৯১ সালে ।

  1. থিয়াগো আলকান্তারা কতবার European Championship জিতেছেন ?

Ans: থিয়াগো আলকান্তারা ২ বার European Championship জিতেছেন ।

  1. থিয়াগো আলকান্তারা এর বর্তমান দলের নাম কী ?

Ans: থিয়াগো আলকান্তারা এর বর্তমান দলের নাম লিভারপুল ।

  1. থিয়াগো আলকান্তারা এর উচ্চতা কত ?

Ans: থিয়াগো আলকান্তারা এর উচ্চতা ৫ ফুট ৮ ইঞ্চি ।

থিয়াগো আলকান্তারা এর জীবনী – Thiago Alcantara Biography in Bengali

   অসংখ্য ধন্যবাদ সময় করে আমাদের এই ” থিয়াগো আলকান্তারা এর জীবনী – Thiago Alcantara Biography in Bengali  ” পােস্টটি পড়ার জন্য। থিয়াগো আলকান্তারা এর জীবনী – Thiago Alcantara Biography in Bengali পড়ে কেমন লাগলো কমেন্টে জানাও। আশা করি এই থিয়াগো আলকান্তারা এর জীবনী – Thiago Alcantara Biography in Bengali পোস্টটি থেকে উপকৃত হবে। এই ভাবেই BhugolShiksha.com ওয়েবসাইটের পাশে থাকো যেকোনো প্ৰশ্ন উত্তর জানতে এই ওয়েবসাইট টি ফলাে করো এবং নিজেকে  তথ্য সমৃদ্ধ করে তোলো , ধন্যবাদ।

Download Our Android App

Subscribe Our YouTube Channel

Join Our Telegram Channel