Diego Godin Biography in Bengali
Diego Godin Biography in Bengali

দিয়েগো গোদিন এর জীবনী

Diego Godin Biography in Bengali

দিয়েগো গোদিন এর জীবনী – Diego Godin Biography in Bengali : দিয়েগো রবার্তো গোদিন লেয়াল একজন উরুগুয়ের পেশাদার ফুটবলার যিনি উরুগুয়ে জাতীয় দল এবং ইতালীয় ক্লাব ইন্টার মিলানের জন্য কেন্দ্রীয় ডিফেন্ডার হিসেবে খেলেন। বিশ্বের অন্যতম সেরা ডিফেন্ডার হয়ে ওঠা দিয়েগোর যাত্রা শুরু হয় সেরোর ক্লাব থেকে, যেখানে তিনি তার প্রাথমিক ক্যারিয়ারে তিন বছর কাটিয়েছিলেন। এরপর তিনি প্রাইমেরা ডিভিসন সাইড ন্যাসিওনাল যোগ দেন যেখানে তিনি তার দক্ষতা ও কৌশল উন্নত করেন।

   উরুগুয়ের একজন পেশাদার ফুটবলার দিয়েগো গোদিন এর একটি সংক্ষিপ্ত জীবনী । দিয়েগো গোদিন এর জীবনী – Diego Godin Biography in Bengali বা দিয়েগো গোদিন এর আত্মজীবনী বা (Diego Godin Jivani Bangla. A short biography of Diego Godin. Diego Godin Birth, Place, Life Story, Life History, Biography in Bengali) দিয়েগো গোদিন এর জীবন রচনা সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হলো।

দিয়েগো গোদিন কে ? Who is Diego Godin ?

দিয়েগো গোদিন হলেন উরুগুয়ের একজন পেশাদার ফুটবলার, যিনি লা লিগা ক্লাব আতলেতিকো মাদ্রিদ এবং উরুগুয়ে জাতীয় ফুটবল দলের হয়ে একজন রক্ষণভাগের খেলোয়াড় হিসেবে খেলেন।

২০১৮ সালের ২রা জুন, তিনি রাশিয়ায় অনুষ্ঠিত ২০১৮ ফিফা বিশ্বকাপের জন্য ঘোষিত উরুগুয়ের ২৩ সদস্যের চূড়ান্ত দলে স্থান পান।

দিয়েগো গোদিন এর জীবনী – Diego Godin Biography in Bengali

নাম (Name) দিয়েগো রবার্তো গোদিন লেয়াল (Diego Godin)
জন্ম (Birthday) ১৬ ফেব্রুয়ারি ১৯৮৬ (16th February 1986)
জন্মস্থান (Birthplace) উরুগুয়ে
পেশা ফুটবলার
মাঠে অবস্থান  রক্ষণভাগের খেলোয়াড় 
উচ্চতা ৬ ফুট ১ ইঞ্চি
জার্সি নম্বর 

দিয়েগো গোদিন এর প্রারম্ভিক জীবন – Diego Godin Early Life : 

দিয়েগো 16 ফেব্রুয়ারী 1986 সালে রোজারিও উরুগুয়েতে জুলি গোদিন এবং আইরিস লালের কাছে জন্মগ্রহণ করেন।  খেলাধুলা এবং অ্যাথলেটিক্সে দিয়েগোর সম্পৃক্ততা একটি ঘটনার পর শুরু হয় যা প্রায় তার জীবন নিয়েছিল। 

দিয়েগো গোদিন এর পরিবার – Diego Godin Family : 

ডেইগোর পরিবার রোজারিওর জঙ্গলে পাখি শিকার করতে খুব পছন্দ করত। একটি ভাল দিন যখন সাধারণত পরিবার বনে শিকার করত, চার বছরের দিয়েগো ভূপৃষ্ঠে সাঁতার কাটা মাছ ধরতে গিয়ে ঘটনাক্রমে একটি স্রোতে পড়ে যায়।  স্রোতের প্রবল স্রোতে আটকা পড়ে সে নিজেকে তার জীবনের জন্য সংগ্রাম করছে। তার বোন তাকে স্রোতের মধ্যে আটকে থাকতে দেখে তাদের বাবা-মাকে খবর দিতে ছুটে আসে, কিছুক্ষণের মধ্যে তার বাবা এসে তাকে ডুবে যাওয়া থেকে বাঁচায়। ঘটনাটি স্মরণ করে বছর পরে দিয়েগো একটি সাক্ষাত্কারে বলেছিলেন যে, “এটি একটি অলৌকিক ঘটনা ছিল, আমার চার বছর বয়সে সাঁতার কাটার অভিজ্ঞতা ছিল না আমি বুট এবং শীতের পোশাক পরেছিলাম।

দিয়েগো গোদিন এর বিবাহ জীবন – Diego Godin Marriage Life : 

দিয়েগো তার দীর্ঘদিনের বান্ধবী সোফিয়াকে বিয়ে করেছিলেন, যার সাথে তার দেখা হয়েছিল বার্সেলোনা এবং অ্যাটলেটিকো মাদ্রিদের মধ্যে একটি ম্যাচের সময় যখন সোফিয়া ম্যাচের টিকিট পাওয়ার চেষ্টা করছিলেন।  সোফিয়া স্কুওলা ইতালিয়ানা ডি মন্টেভিডিওর স্নাতক। তিনি সাবেক ফুটবল তারকা হোসে হেরেরার মেয়েও।

দিয়েগো গোদিন এর ক্যারিয়ার – Diego Godin Career : 

C.A Cerro-তে তিন বছর কাটানোর পর তাকে প্রাইমেরা ডিভিসন পাওয়ার হাউস ক্লাব ন্যাসিওনাল ডি ফুটবলে স্থানান্তরিত করা হয়, যেখানে তিনি তার পরিপক্কতা এবং পেশাদারিত্বের কারণে দ্রুত দলের ক্যাপশন হয়ে ওঠেন।  আগস্ট 2007 সালে তিনি লা লিগা দল ভিলারিয়াল সিএফ এর সাথে তিন বছরের চুক্তি স্বাক্ষর করেন, তিনি ক্লাবের হয়ে 24টি ম্যাচ খেলেন। 2010 সালে তার ক্যারিয়ার একটি বড় মোড় নেয় যখন তিনি 4ই আগস্ট 2010 এ ক্লাব অ্যাটলেটিকো মাদ্রিদে যোগ দেন। 

ক্লাবটি তাকে প্রায় আট মিলিয়ন ইউরোর বিনিময়ে এনেছিল, তিনি উয়েফা সুপার কাপের জন্য 2-0 ব্যবধানে জয়ে ইন্টার মিলানের বিপক্ষে ক্লাবের হয়ে তার প্রথম ম্যাচ খেলেছিলেন। দিয়েগো তারপরে 1লা নভেম্বর 2013-এ আবার নতুন চুক্তিতে স্বাক্ষর করেন যা তাকে 2018 সাল পর্যন্ত ক্লাবে রাখবে। ক্লাবের হয়ে খেলে প্রচারাভিযানের সময় তিনি চারটি লীগ গোল করেছিলেন যা সাহায্য করেছিল (এফসি বার্সেলোনার বিপক্ষে একটি ম্যাচের স্কোর 1-1 ব্যবধানে সমান করতে। 18 বছরের মধ্যে তার দল প্রথমবারের মতো লিগ শিরোপা জিতেছে। এক সপ্তাহ পর তিনি রিয়াল মাদ্রিদের বিরুদ্ধে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের ফাইনাল ম্যাচে তার দলকে একটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন কিন্তু দুর্ভাগ্যবশত 4-1 ব্যবধানে খেলাটি হেরে যান। 28শে অক্টোবর 2017-এ ভিলারিয়ালের বিরুদ্ধে তার 315 তম ম্যাচের পর, তিনি ক্লাবের একমাত্র বিদেশী খেলোয়াড় যিনি ক্লাবের হয়ে সবচেয়ে বেশি সংখ্যক ম্যাচে উপস্থিত ছিলেন, লুইস পেরেয়াকে ছাড়িয়ে যাওয়ার মাধ্যমে। তিনি 2016 এবং 2018 ব্যালন ডি’অর পুরস্কারের জন্যও মনোনীত হয়েছিলেন।  ক্লাবের জন্য নয় বছর দায়িত্ব পালন করার পর তিনি ক্লাব থেকে বিদায়ের ঘোষণা দেন, সেভিলা এফসি-এর বিপক্ষে তার শেষ ম্যাচে ড্রতে শেষ হয়, তিনি প্রতীকীভাবে ক্যাপশন আর্মব্যান্ডটি কোকের হাতে তুলে দেন। 

দিয়েগো গোদিন এর আন্তর্জাতিক ক্যারিয়ার – Diego Godin International Career : 

দিয়েগো 19 বছর বয়সে উরুগুয়ে জাতীয় দলে যোগদান করেন, তিনি তার প্রথম আন্তর্জাতিক ম্যাচ খেলেন 2006 সালের মে মাসে। জাতীয় দলের হয়ে খেলে 2007 কোপা আমেরিকা, 2010 ফিফা বিশ্বকাপ, 2011 কোপা আমেরিকাআমেরিকা দল শেষ পর্যন্ত জিতেছে, 2013-এ প্রতিনিধিত্ব করেছে। ফিফা কনফেডারেশন কাপ, 2014 ফিফা কাপ। 2015 সালে চিলিতে 2015 মহাদেশীয় টুর্নামেন্টের সময় কোপা আমেরিকার উরুগুয়ের ডিফেন্সের ক্যাপশন হিসাবে তাকে নামকরণ করা হয়েছিল। তিনি 2018 বিশ্বকাপে অংশগ্রহণকারী দলেরও অংশ ছিলেন, 25 মার্চ, 2019-এ তিনি 2019 চায়না কাপে থাইল্যান্ডের বিরুদ্ধে আন্তর্জাতিকভাবে তার 126তম উপস্থিতি করেছিলেন।

দিয়েগো গোদিন এর উপলব্ধি – Diego Godin Achievements : 

  • La Liga Player of the Month: April 2014, May 2014
  • La Liga Team of the Season: 2013–14, 2015–16
  • UEFA Champions LeagueSquad of the Season: 2013–14, 2015–16, 2016–17
  • UEFA Team of the Year: 2014
  • UEFA Champions League Team of the Group Stage: 2015
  • La Liga Best Defender: 2015–16
  • UEFA La Liga Team of the Season: 2015–16
  • ESM Team of the Year: 2015–16
  • FIFProWorld XI: Third Team 2016, 2018; Fourth Team 2014, 2017; Fifth Team 2015
  • UEFA Europa LeagueSquad of the Season: 2017–18
  • FIFA World Cup Dream Team: 2018
  • IFFHS Men’s World Team: 2018

দিয়েগো গোদিন এর জীবনী – Diego Godin Biography in Bengali FAQ : 

  1. দিয়েগো গোদিন কে ?

Ans: দিয়েগো গোদিন একজন ফুটবলার ।

  1. দিয়েগো গোদিন এর জন্ম কোথায় হয় ?

Ans: দিয়েগো গোদিন এর জন্ম হয় উরুগুয়েতে ।

  1. দিয়েগো গোদিন এর জন্ম কবে হয় ?

Ans: দিয়েগো গোদিন এর জন্ম হয় ১৬ ফেব্রুয়ারি ১৯৮৬ সালে ।

  1. দিয়েগো গোদিন এর জার্সি নম্বর কত ?

Ans: দিয়েগো গোদিন এর জার্সি নম্বর ২ ।

  1. দিয়েগো গোদিন এর মাঠে অবস্থান কী ?

Ans: দিয়েগো গোদিন এর মাঠে অবস্থান রক্ষণভাগের খেলোয়াড় ।

  1. দিয়েগো গোদিন এর উচ্চতা কত ?

Ans: দিয়েগো গোদিন এর উচ্চতা ৬ ফুট ইঞ্চি ।

দিয়েগো গোদিন এর জীবনী – Diego Godin Biography in Bengali

   অসংখ্য ধন্যবাদ সময় করে আমাদের এই ” দিয়েগো গোদিন এর জীবনী – Diego Godin Biography in Bengali  ” পােস্টটি পড়ার জন্য। দিয়েগো গোদিন এর জীবনী – Diego Godin Biography in Bengali পড়ে কেমন লাগলো কমেন্টে জানাও। আশা করি এই দিয়েগো গোদিন এর জীবনী – Diego Godin Biography in Bengali পোস্টটি থেকে উপকৃত হবে। এই ভাবেই BhugolShiksha.com ওয়েবসাইটের পাশে থাকো যেকোনো প্ৰশ্ন উত্তর জানতে এই ওয়েবসাইট টি ফলাে করো এবং নিজেকে  তথ্য সমৃদ্ধ করে তোলো , ধন্যবাদ।

Download Our Android App

Subscribe Our YouTube Channel

Join Our Telegram Channel