Jadon Sancho Biography in Bengali
Jadon Sancho Biography in Bengali

জেডন সানচো এর জীবনী

Jadon Sancho Biography in Bengali

জেডন সানচো এর জীবনী – Jadon Sancho Biography in Bengali : ফুটবল জিনিয়াস জেডান সানচো যিনি ইংল্যান্ড জাতীয় দল এবং বুন্দেসলিগা ক্লাব বরুশিয়া ডর্টমুন্ডের উইঙ্গার হিসেবে খেলেন। এফসি কোলনের বিপক্ষে অত্যাশ্চর্য গোল করে 52-বছরের পুরনো রেকর্ডটি ভেঙ্গে জ্যাডন খবরে পরিণত হন, এইভাবে, বুন্দেসলিগায় 15 গোল করার সর্বকনিষ্ঠ খেলোয়াড় হয়ে ওঠেন, হর্স্ট কপেলকে ছাড়িয়ে যান, যিনি এই সংখ্যায় পৌঁছাতে 41টি উপস্থিতি করেছিলেন। এর আগে, তিনি 2017 সালে ডর্টমুন্ডে চুক্তিবদ্ধ হওয়ার আগে ওয়াটফোর্ড এবং ম্যানচেস্টার সিটির সাথে ছিলেন।

   ইংরেজ পেশাদার ফুটবল খেলোয়াড় জেডন সানচো এর একটি সংক্ষিপ্ত জীবনী । জেডন সানচো এর জীবনী – Jadon Sancho Biography in Bengali বা জেডন সানচো এর আত্মজীবনী বা (Jadon Sancho Jivani Bangla. A short biography of Jadon Sancho. Jadon Sancho Birth, Place, Life Story, Life History, Biography in Bengali) জেডন সানচো এর জীবন রচনা সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হলো।

জেডন সানচো কে ? Who is Jadon Sancho ?

জেডন সানচো হলেন একজন ইংরেজ পেশাদার ফুটবলার, যিনি একজন উইঙ্গার হিসেবে ইংলিশ প্রিমিয়ার লীগ ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেড-এর হয়ে খেলেন। পূর্বে তিনি জার্মান বুন্দেসলিগা ক্লাব বরুসিয়া ডর্টমুন্ড, ইংল্যান্ডের ক্লাব ওয়াটফোর্ড এবং জনপ্রিয় ইংলিশ ক্লাব ম্যানচেস্টার সিটি-এ একজন কিশোর খেলোয়াড় ছিলেন। একজন ইংরেজ কিশোর আন্তর্জাতিক ফুটবলার, সানচো ২০১৭ সালের ২০১৭ ফিফা আনুর্ধ-১৭ বিশ্বকাপ দলের একজন সদস্য ছিলেন, যেটি সেই আসরটিতে শিরোপা জয় করে।

জেডন সানচো এর জীবনী – Jadon Sancho Biography in Bengali 

নাম (Name) জেডন মালিক সানচো (Jadon Sancho)
জন্ম (Birthday) ২৫ মার্চ ২০০০ (25th March 2000)
জন্মস্থান (Birthplace) ইংল্যান্ড
পেশা ফুটবলার
মাঠে অবস্থান  ফরোয়ার্ড
উচ্চতা ৫ ফুট ১১ ইঞ্চি
জার্সি নম্বর  ২৫

জেডন সানচো এর প্রারম্ভিক জীবন – Jadon Sancho Early Life : 

জ্যাডন 2000 সালের 25শে মার্চ, ক্যাম্বেল, দক্ষিণ লন্ডন, যুক্তরাজ্যের মিসেস এবং মিস্টার শন সানচোর কাছে জন্মগ্রহণ করেন। তিনি সম্পূর্ণরূপে একজন ব্রিটিশ নন, তবে একটি মিশ্র-জাতির পটভূমি থেকে এসেছেন যা সাধারণত তার চেহারা থেকে প্রতিফলিত হয় না।

জেডন সানচো এর পরিবার – Jadon Sancho Family : 

তিনি সম্পূর্ণরূপে একজন ব্রিটিশ নন, তবে একটি মিশ্র-জাতির পটভূমি থেকে এসেছেন যা সাধারণত তার চেহারা থেকে প্রতিফলিত হয় না। তার বাবা-মা ত্রিনিদাদ এবং টোবাগো থেকে এসেছেন, যারা পরে ইংল্যান্ডে চলে আসেন যাতে তারা তাদের ছেলেকে আরও ভালো ভবিষ্যৎ দিতে পারে। তিনি দক্ষিণ লন্ডনের কেনিংটন জেলায় বেড়ে ওঠেন।  তিনি নর্থউডে অবস্থিত হেয়ারফিল্ড একাডেমিতে যোগদান করেন, যেখানে ফুটবলের প্রতি তার আবেগ বৃদ্ধি পায়।

জেডন সানচো এর ব্যাক্তিগত জীবন – Jadon Sancho Personal Life : 

জাদনের ব্যক্তিগত জীবন খুব কম প্রোফাইল ছিল কারণ তিনি তার ব্যক্তিগত স্থান কারও সাথে শেয়ার করেন না।  শুধুমাত্র অনুমান করা হচ্ছে যে তার একটি গার্লফ্রেন্ড থাকতে পারে কারণ তার বয়স 18 এবং বিখ্যাত, অন্যান্য সেলিব্রিটিদের মতো তিনি এখনও কোনো বিতর্কের অংশ হননি।

জেডন সানচো এর ক্যারিয়ার – Jadon Sancho Career : 

14 বছর বয়সে, জ্যাডন ম্যানচেস্টার সিটিতে চলে যান যেখানে তিনি তার নামের উপর যুব সম্মান এবং পুরস্কার জয়ের মাধ্যমে মুগ্ধ করতে থাকেন। ম্যানচেস্টার সিটির চেয়ারম্যান খালদুন আল মুবারকের দ্বারা ক্লাবের সিনিয়র সেটে দ্রুত-ট্র্যাক করার আশ্বাস পাওয়া কয়েকজন একাডেমির খেলোয়াড়দের মধ্যে তিনি তার নাম তৈরি করেছিলেন। পরে তার সিদ্ধান্ত যোগ্য নয় বলে প্রমাণিত হয়।  2017 সালে, মাত্র কয়েক ঘন্টা আগে যখন জ্যাডনকে মার্কিন যুক্তরাষ্ট্রে একটি সফরের জন্য রওনা হতে হয়েছিল, যখন সবাই মার্কিন যুক্তরাষ্ট্রে যাওয়ার জন্য বিমানে চড়ার জন্য প্রস্তুত ছিল তখন জেডানের একটি ভিন্ন পরিকল্পনা ছিল সে সফরে দলটিকে অনুসরণ না করে ব্যতিক্রম হওয়ার জন্য তার মন তৈরি করেছিল পরিবর্তে জোর দিয়েছিলেন যে তার একটি নতুন চ্যালেঞ্জ দরকার এবং তিনি যথেষ্ট খেলার সময় না পেয়ে ক্লান্ত ছিলেন না, যা পেপ গার্দিওলাকে (তার ফুটবল ম্যানেজার) হতবাক করে দিয়েছিল কারণ সে ইতিমধ্যেই তার জন্য একটি নতুন চুক্তি করেছে। জেডান ক্লাবের যুব দলের সাথে তার প্রশিক্ষণ চালিয়ে যাওয়ার জন্য ফিরে যান যেখানে তিনি একসময় ছিলেন। 

31শে আগস্ট 2017-এ, তিনি বুন্দেসলিগা ক্লাব বরুসিয়া ডর্টমুন্ডের সাথে কাগজে কলমে লিখেছিলেন যে তাকে প্রথম দলের স্কোয়াডে অন্তর্ভুক্ত করা হবে যা সম্মত হয়েছিল।  চুক্তির পর, জার্মান ক্লাব দলে রদবদল করেছে যার মধ্যে উসমানে দেম্বেলের পরিবর্তে জেডানকে অন্তর্ভুক্ত করা হয়েছে। 2018 সালের গ্রীষ্মে শিকাগোতে ম্যানচেস্টার সিটিকে 1-0 ব্যবধানে পরাজিত করে জেডান তার পুরানো ক্লাবের প্রতি তার পয়েন্ট প্রমাণ করেছিলেন। তার 2018-19 মরসুমে তিনি কিছুক্ষণের মধ্যেই সবচেয়ে কম বয়সী খেলোয়াড় হয়ে ওঠেন, তাকে ‘অ্যাসিস্ট কিং’ নামে অভিহিত করা হয়, 2018-19 মৌসুমে তার চিত্তাকর্ষক শুরু থেকে মুগ্ধ হয়ে, তাকে 4 তারিখে ইংলিশ সিনিয়র স্কোয়াডে যোগ দেওয়ার জন্য ডাকা হয়। অক্টোবর 2018 ক্রোয়েশিয়া এবং স্পেনের বিরুদ্ধে UEFA নেশনস লিগের প্রস্তুতিতে। তিনি আমন্ত্রণ গ্রহণ করেন এবং 12ই অক্টোবর ক্রোয়েশিয়ার বিরুদ্ধে 78তম মিনিটে বদলি হিসেবে তার 1ম আন্তর্জাতিক ম্যাচ খেলেন যা ড্র হয়, কিন্তু 22শে মার্চ 2019-এ চেক প্রজাতন্ত্রের বিরুদ্ধে 5-0 গোলে জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। UEFA ইউরো 2020 বাছাইপর্বের ম্যাচের জন্য ওয়েম্বলি স্টেডিয়াম।

জেডন সানচো এর সন্মান – Jadon Sancho Honor : 

  • Borussia Dortmund
  • DFL-Supercup: 2019
  • England U17
  • FIFA U-17 World Cup: 2017
  • UEFA European Under-17 Championship runner-up: 2017
  • England
  • UEFA Nations League third place: 2018–19

জেডন সানচো এর উপলব্ধি – Jadon Sancho Achievements : 

  • UEFA European Under-17 Championship Golden Player: 2017
  • UEFA European Under-17 Championship Team of the Tournament: 2017
  • Bundesliga Player of the Month: October 2018
  • Bundesliga Goal of the Month: February 2019
  • Bundesliga Team of the Season: 2018–19
  • VDV Team of the Season: 2018–19
  • Goal.com NxGn: 2019

জেডন সানচো এর জীবনী – Jadon Sancho Biography in Bengali FAQ : 

  1. জেডন সানচো কে ? 

Ans: জেডন সানচো একজন ফুটবলার ।

  1. জেডন সানচো এর জন্ম কোথায় হয় ?

Ans: জেডন সানচো এর জন্ম হয় ইংল্যান্ডে ।

  1. জেডন সানচো এর জন্ম কবে হয় ?

Ans: জেডন সানচো এর জন্ম হয় ২৫ মার্চ ২০০০ সালে ।

  1. জেডন সানচো এর জার্সি নম্বর কত ?

Ans: জেডন সানচো এর জার্সি নম্বর ২৫ ।

  1. জেডন সানচো এর মাঠে অবস্থান কী ?

Ans: জেডন সানচো এর মাঠে অবস্থান ফরোয়ার্ড ।

  1. জেডন সানচো এর উচ্চতা কত ?

Ans: জেডন সানচো এর উচ্চতা ৫ ফুট ৯ ইঞ্চি ।

জেডন সানচো এর জীবনী – Jadon Sancho Biography in Bengali

   অসংখ্য ধন্যবাদ সময় করে আমাদের এই ” জেডন সানচো এর জীবনী – Jadon Sancho Biography in Bengali  ” পােস্টটি পড়ার জন্য। জেডন সানচো এর জীবনী – Jadon Sancho Biography in Bengali পড়ে কেমন লাগলো কমেন্টে জানাও। আশা করি এই জেডন সানচো এর জীবনী – Jadon Sancho Biography in Bengali পোস্টটি থেকে উপকৃত হবে। এই ভাবেই BhugolShiksha.com ওয়েবসাইটের পাশে থাকো যেকোনো প্ৰশ্ন উত্তর জানতে এই ওয়েবসাইট টি ফলাে করো এবং নিজেকে  তথ্য সমৃদ্ধ করে তোলো , ধন্যবাদ।

Download Our Android App

Subscribe Our YouTube Channel

Join Our Telegram Channel