Karim Benzema Biography in Bengali
Karim Benzema Biography in Bengali

করিম বেনজেমা এর জীবনী

Karim Benzema Biography in Bengali

করিম বেনজেমা এর জীবনী – Karim Benzema Biography in Bengali : করিম বেনজেমা একজন ফরাসি ফুটবলার, যিনি ফ্রান্স ফুটবল দল এবং স্প্যানিশ পেশাদার ফুটবল ক্লাব রিয়াল মাদ্রিদের হয়ে স্ট্রাইকার হিসেবে খেলেন।  তিনি 9 বছর বয়সে লিওনে যোগ দেন এবং 2004-05 সালে তার অভিষেক ম্যাচ খেলেন। অভিষেক মৌসুমে, তিনি লিয়নের হয়ে 30টি গোলের অবদান রাখেন, যা তাদের 7 তম লিগ শিরোপা তুলতে সাহায্য করে।

   ফরাসি পেশাদার ফুটবল খেলোয়াড় করিম বেনজেমা এর একটি সংক্ষিপ্ত জীবনী । করিম বেনজেমা এর জীবনী – Karim Benzema Biography in Bengali বা করিম বেনজেমা এর আত্মজীবনী বা (Karim Benzema Jivani Bangla. A short biography of Karim Benzema. Karim Benzema Birth, Place, Life Story, Life History, Biography in Bengali) করিম বেনজেমা এর জীবন রচনা সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হলো।

করিম বেনজেমা কে ? Who is Karim Benzema ?

করিম বেনজেমা হলেন একজন ফরাসি পেশাদার ফুটবল খেলোয়াড়। তিনি বর্তমানে স্পেনের পেশাদার ফুটবল লিগের শীর্ষ স্তর লা লিগার ক্লাব রিয়াল মাদ্রিদ এর হয়ে আক্রমণভাগের খেলোয়াড় হিসেবে খেলেন। তিনি মূলত কেন্দ্রীয় আক্রমণভাগের খেলোয়াড় হিসেবে খেললেও মাঝেমধ্যে ডান পার্শ্বীয় আক্রমণভাগের খেলোয়াড় এবং বাম পার্শ্বীয় আক্রমণভাগের খেলোয়াড় হিসেবে খেলেন। তিনি ক্রিস্তিয়ানো রোনালদোর পর রিয়াল মাদ্রিদের সর্বকালের দ্বিতীয় সর্বোচ্চ গোলদাতা।

করিম বেনজেমা এর জীবনী – Karim Benzema Biography in Bengali 

নাম (Name) করিম মোস্তফা বেনজেমা (Karim Benzema)
জন্ম (Birthday) ১৯ ডিসেম্বর ১৯৮৭ (19th December 1987)
জন্মস্থান (Birthplace) ফ্রান্স
পেশা ফুটবলার
জার্সি নম্বর 
উচ্চতা ৬ ফুট ১ ইঞ্চি
মাঠে অবস্থান  আক্রমণভাগের খেলোয়াড়

করিম বেনজেমা এর প্রারম্ভিক জীবন – Karim Benzema Early Life : 

করিম বেনজেমা ১৯৮৭ সালের ১৯ ডিসেম্বর ফ্রান্সের লিওনে হাফিদ বেনজেমা এবং ওয়াহিদা জেব্বারার ঘরে জন্মগ্রহণ করেন। তারকা স্ট্রাইকার তার শৈশব কাটিয়েছেন ব্রনের একটি ছোট বাড়িতে তার আট ভাইবোনের সাথে। তিনি তার ভাই সাবের এবং গ্র্যাসির সাথে স্থানীয় ক্লাব ব্রন টেরিলিয়নের হয়ে 8 বছর বয়সে ফুটবল খেলা শুরু করেন। একটি U-10 ম্যাচ চলাকালীন, লিয়ন ক্লাবের কর্মকর্তারা স্কাউটিংয়ের জন্য উপস্থিত ছিলেন এবং বেনজেমনার পারফরম্যান্সে বেশ মুগ্ধ হয়েছিলেন এবং 1996 সালে ক্লাবের যুব সেটআপের জন্য তাকে চুক্তিবদ্ধ করেছিলেন।

করিম বেনজেমা এর ব্যাক্তিগত জীবন – Karim Benzema Personal Life : 

করিম বেনজেমা লিয়ন শহরে জন্মগ্রহণ করেন। করিম তার পিতামাতার আটজনের মধ্যে তৃতীয় সর্বকনিষ্ঠ সন্তান। তার পরিবারের উৎপত্তি ওরান থেকে। তিনি একজন ভক্ত এবং ইসলাম ধর্ম অনুসরণ করেন এবং পবিত্র রমজান মাসে রোজা রাখেন। তিনি ম্যানন মার্সাল্টকে বিয়ে করেছেন এবং তার দুটি সন্তান রয়েছে, কন্যা মেলিয়া এবং পুত্র ইব্রাহিম।

করিম বেনজেমা এর ক্যারিয়ার – Karim Benzema Career : 

16 বছর বয়সে, লিয়নে যোগদানের পর, তাকে ক্লাবের একাডেমীর একটি অংশ করা হয়, লীগ চ্যাম্পিয়ন ন্যাশনাল ডেস 16-এ, যেখানে তিনি 38 গোল করেছিলেন। 15 জানুয়ারী, 2005-এ এফ সি মেটজের বিপক্ষে তার পেশাদার অভিষেক হয়, যেখানে লিয়ন ম্যাচটি ২-০ গোলে জিতেছিল। তিনি লিওনের সাথে তিন বছরের জন্য চুক্তিবদ্ধ হন এবং তার উপস্থিতিতে, ফরাসি দল তাদের 4 র্থ লীগ শিরোপা তুলে নেয়।  25শে ডিসেম্বর 2005-এ, বেনজেমা তার উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে অভিষেক করেন, যেখানে তিনি নরওয়েজিয়ান ক্লাব রোজেনবার্গের বিরুদ্ধে তার 1ম পেশাদার গোল করেন।  পরের মৌসুমে, 2007 সালে, তিনি জ্বলে ওঠেন এবং 2007-2008 মৌসুমে 20টি গোল করে তার লিগে গোল স্কোরিং তালিকায় শীর্ষে ছিলেন। তিনি কুপ ডি লা লিগের মত আসন্ন টুর্নামেন্টে তার পারফরম্যান্স বজায় রেখেছিলেন, যেখানে তিনি চ্যাম্পিয়ন্স লিগে চারটি এবং কুপে ডি ফ্রান্সে ছয়টি ছাড়াও একটি গোল করেছিলেন। 9ই জুলাই 2009-এ, তিনি রিয়াল মাদ্রিদের সাথে একটি চুক্তি স্বাক্ষর করেন। তিনি 16ই এপ্রিল 2014-এ মেস্তাল্লা ভ্যালেন্সিয়াতে বার্সেলোনার বিরুদ্ধে একটি স্মারক ম্যাচ খেলেন, গ্যালাকটিকোসকে চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনাকে 2-1 ব্যবধানে পরাজিত করতে সাহায্য করে, শিরোপা জিতেছিল- কোপা দেল রে। 6 আগস্ট 2014-এ, তিনি রিয়াল মাদ্রিদের সাথে আরও 5 বছরের চুক্তি স্বাক্ষর করেন, যখন 20শে সেপ্টেম্বর 2017-এ, তিনি তার চুক্তি 2021 পর্যন্ত বাড়িয়েছিলেন। 

করিম বেনজেমা এর আন্তর্জাতিক ক্যারিয়ার – Karim Benzema International Career : 

বেনজেমা 2004 সালে ফরাসি অনূর্ধ্ব-17 দলের একজন অংশ হয়েছিলেন, এবং তারপর থেকে র‍্যাঙ্ককে এগিয়ে নিয়ে যান, 28 মার্চ 2007-এ অস্ট্রিয়ার বিরুদ্ধে তার সিনিয়র দলে অভিষেক হয়। তিনি ফিফা বিশ্বকাপের 2010 এবং 2014 সংস্করণে ফরাসি দলের একজন অংশ ছিলেন। তিনি ইউরো 2012 এবং ইউরো 2016 প্রচারাভিযানের একটি অবিচ্ছেদ্য অংশ ছিলেন। বেনজেমা, দুর্ভাগ্যবশত, 2018 ফিফা বিশ্বকাপ জয়ী প্রচারাভিযানে মিস করেছেন, তবে, তিনি একটি প্রত্যাবর্তন করবেন বলে আশা করা হচ্ছে।

করিম বেনজেমা এর উপলব্ধি – Karim Benzema Achievements : 

  • Bravo Award: 2008
  • Ligue 1 Top Goalscorer: 2007–08
  • UNFP Ligue 1 Player of the Month: January 2008, April 2008
  • UNFPLigue 1 Player of the Year: 2007–08
  • UNFPLigue 1 Team of the Year: 2007–08
  • Étoile d’Or: 2007–08
  • FIFA FIFPro World XINominee: 2009, 2011, 2012
  • FIFA FIFPro World XI 3rd team: 2015, 2017
  • FIFA FIFPro World XI 4th team: 2014, 2016
  • FIFA FIFPro World XI 5th team: 2018
  • UEFA Champions League top assist provider: 2011–12
  • La Liga Player of the Month: October 2014
  • French Player of the Year: 2011, 2012, 2014
  • Fastest goal in an El Clásicoon 10 December 2011 (21 seconds)
  • Trophées UNFP for Best French Player playing Abroad: 2019

করিম বেনজেমা এর জীবনী – Karim Benzema Biography in Bengali FAQ : 

  1. করিম বেনজেমা কে ?

Ans: করিম বেনজেমা একজন ফরাসি ফুটবলার ।

  1. করিম বেনজেমা এর জন্ম কোথায় হয় ?

Ans: করিম বেনজেমা এর জন্ম হয় ফ্রান্সে ।

  1. করিম বেনজেমা এর জন্ম কবে হয় ?

Ans: করিম বেনজেমা এর জন্ম হয় ১৯ ডিসেম্বর ১৯৮৭ সালে ।

  1. করিম বেনজেমা এর জার্সি নম্বর কত ?

Ans: করিম বেনজেমা এর জার্সি নম্বর ৮ ।

  1. করিম বেনজেমা এর মাঠে অবস্থান কী ?

Ans: করিম বেনজেমা এর মাঠে অবস্থান আক্রমণভাগের খেলোয়াড় ।

  1. করিম বেনজেমা এর উচ্চতা কত ?

Ans: করিম বেনজেমা এর উচ্চতা ৬ ফুট ১ ইঞ্চি ।

করিম বেনজেমা এর জীবনী – Karim Benzema Biography in Bengali

   অসংখ্য ধন্যবাদ সময় করে আমাদের এই ” করিম বেনজেমা এর জীবনী – Karim Benzema Biography in Bengali  ” পােস্টটি পড়ার জন্য। করিম বেনজেমা এর জীবনী – Karim Benzema Biography in Bengali পড়ে কেমন লাগলো কমেন্টে জানাও। আশা করি এই করিম বেনজেমা এর জীবনী – Karim Benzema Biography in Bengali পোস্টটি থেকে উপকৃত হবে। এই ভাবেই BhugolShiksha.com ওয়েবসাইটের পাশে থাকো যেকোনো প্ৰশ্ন উত্তর জানতে এই ওয়েবসাইট টি ফলাে করো এবং নিজেকে  তথ্য সমৃদ্ধ করে তোলো , ধন্যবাদ।

Download Our Android App

Subscribe Our YouTube Channel

Join Our Telegram Channel