Patrice Evra Biography in Bengali
Patrice Evra Biography in Bengali

প্যাট্রিস এভরা এর জীবনী

Patrice Evra Biography in Bengali

প্যাট্রিস এভরা এর জীবনী – Patrice Evra Biography in Bengali : প্যাট্রিস এভরা হলেন একজন প্রাক্তন পেশাদার ফুটবলার যিনি ইউরোপ জুড়ে ক্লাব ফুটবলের পাশাপাশি ফ্রান্স জাতীয় ফুটবল দলের হয়ে খেলেছেন। গত এক দশকে বা তারও বেশি সময়ে খেলার সেরা লেফট-ব্যাকদের একজন তিনি।

   ফরাসি-সেনেগালীয় আন্তর্জাতিক ফুটবল খেলোয়াড় প্যাট্রিস এভরা এর একটি সংক্ষিপ্ত জীবনী । প্যাট্রিস এভরা এর জীবনী – Patrice Evra Biography in Bengali বা প্যাট্রিস এভরা এর আত্মজীবনী বা (Patrice Evra Jivani Bangla. A short biography of Patrice Evra. Patrice Evra Birth, Place, Life Story, Life History, Biography in Bengali) প্যাট্রিস এভরা এর জীবন রচনা সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হলো।

প্যাট্রিস এভরা কে ? Who is Patrice Evra ?

প্যাট্রিস এভরা একজন ফরাসি-সেনেগালীয় আন্তর্জাতিক ফুটবল খেলোয়াড় যিনি প্রিমিয়ার লিগের বর্তমান শিরোপাধারী ম্যানচেস্টার ইউনাইটেডের পক্ষে খেলে থাকেন। তিনি ডিফেন্ডার হিসেবে খেলে থাকেন।

একজন রাজনীতিকের ছেলে এভরা ছোটবেলায় ব্রাসেলস হয়ে ইউরোপে আসেন। তিনি ফ্রান্সের এসোন শহরে বড় হয়ে ওঠেন। এখানে তিনি ১৯৮৪ থেকে ১৯৯৮ সাল পর্যন্ত ছিলেন। এরপর তিনি ইতালির মার্সালা দলে খেলার সুযোগ পান।

প্যাট্রিস এভরা এর জীবনী – Patrice Evra Biography in Bengali 

নাম (Name) প্যাট্রিস এভরা (Patrice Evra)
জন্ম (Birthday) ১৫ মে ১৯৮১ (15th May 1981)
জন্মস্থান (Birthplace) সেনেগাল
পেশা ফুটবলার
উচ্চতা ৫ ফুট ৮ ইঞ্চি
মাঠে অবস্থান  লেফট ব্যাক, লেফট উইংব্যাক
জার্সি নম্বর 

প্যাট্রিস এভরা এর প্রারম্ভিক জীবন – Patrice Evra Early Life : 

এভরা 15 মে 1981 সালে সেনেগালের বাকারে জন্মগ্রহণ করেন। যখন তিনি মাত্র এক বছর বয়সী ছিলেন, তখন তার পরিবার তাদের সন্তানদের জন্য একটি উন্নত জীবনধারা এবং ভবিষ্যতের সন্ধানে ফ্রান্সে চলে যায়। এভরা তার শৈশব থেকেই ফুটবলের প্রতি অনুরাগী ছিলেন, তিনি মার্সালা এবং মনজার সাথে ইতালিতে একটি সংক্ষিপ্ত সময় কাটাবার আগে প্যারিস অঞ্চলের বিভিন্ন যুব ক্লাবে যোগদান করেছিলেন।

এক বছর পর, তিনি ফ্রান্সে ফিরে আসেন এবং ক্লাব এএস মোনাকোর সাথে খেলা শুরু করেন। দলের হয়ে খেলে, তিনি 2003 সালে সাফল্যের স্বাদ পান যখন তিনি 2003 কুপ দে লা লিগে দলকে সহায়তা করার জন্য গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন। 2004 সাল নাগাদ, উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে খেলা দলে লেফট-ব্যাক হিসেবে তিনি প্রথম পছন্দ হয়ে ওঠেন। সেই পারফরম্যান্সের জন্য, এভরা লিগ 1 প্লেয়ার অফ দ্য ইয়ার পুরস্কার হিসেবে ভূষিত হন। এরপর ইভরা যখন ম্যানচেস্টার ইউনাইটেডে যোগ দেন তখন বিষয়গুলো বড় ধরনের মোড় নেয়।

প্যাট্রিস এভরা এর বিবাহ জীবন – Patrice Evra Marriage Life : 

প্যাট্রিস এভরা তার দীর্ঘদিনের সঙ্গী সান্দ্রা এভরাকে 7ই জুলাই 2007-এ বিয়ে করেছিলেন। হাই স্কুলে দেখা হওয়ার পর থেকে এই দম্পতি একসাথে রয়েছে। এই দম্পতি যথাক্রমে লেনি এবং মাওনা নামে দুটি সন্তান একটি পুত্র এবং একটি কন্যার আশীর্বাদপ্রাপ্ত।

প্যাট্রিস এভরা এর ক্যারিয়ার – Patrice Evra Career : 

ম্যানচেস্টার ইউনাইটেডে যোগদানের পর, এভরা নিজের জন্য একটি নাম তৈরি করতে শুরু করেন। তিনি ক্লাবটিকে পাঁচটি প্রিমিয়ার লিগ শিরোপা, তিনটি লীগ কাপ, একটি উয়েফা চ্যাম্পিয়ন্স লীগ, একটি ফিফা ক্লাব বিশ্বকাপ এবং চারটি কমিউনিটি শিল্ডে সহায়তা করেছেন। একজন খেলোয়াড় হিসেবে, তিনি ম্যানচেস্টার ইউনাইটেডে থাকাকালীন একাধিক ব্যক্তিগত প্রশংসাও জিতেছিলেন।  পিএফএ বর্ষসেরা দল, ফিফপ্রো বিশ্ব একাদশ এবং উয়েফা বর্ষসেরা দলে তার নাম ছিল।

তিনি তার প্রাণবন্ত এবং স্ট্যান্ড-আউট ইনস্টাগ্রাম ভিডিওগুলির জন্যও খুব জনপ্রিয় হয়েছিলেন।  ইউনাইটেডের হয়ে 273টি খেলার পর, তিনি সেরি এ জায়ান্ট জুভেন্টাসে চলে যান। শুরুতে, এভরা একটি ঘরোয়া ডাবল টু বার এবং সুপারকোপা ইতালিয়ানা জিতেছিল।

প্যাট্রিস এভরা এর আন্তর্জাতিক ক্যারিয়ার – Patrice Evra International Career : 

তার জাতীয় দলের হয়ে, এভরা 81টি উপস্থিতি করেছেন।  তিনি 2008, 2012 এবং 2016 ইউরো কাপ এবং 2010 এবং 2014 বিশ্বকাপে ফ্রান্সের হয়ে খেলেছেন।

প্যাট্রিস এভরা এর সন্মান – Patrice Evra Honor : 

Monaco

  • Coupe de la Ligue: 2002–03

Manchester United

  • Premier League: 2006–07, 2007–08, 2008–09, 2010–11, 2012–13
  • Football League Cup: 2005–06, 2008–09, 2009–10
  • FA Community Shield: 2007, 2008, 2010, 2011, 2013
  • UEFA Champions League: 2007–08
  • FIFA Club World Cup: 2008

Juventus

  • Serie A: 2014–15, 2015–16
  • Coppa Italia: 2014–15, 2015–16
  • Supercoppa Italiana: 2015

প্যাট্রিস এভরা এর উপলব্ধি – Patrice Evra Achievements : 

  • UNFPLigue 1 Young Player of the Year: 2003–04
  • UNFPLigue 1 Team of the Year: 2003–04
  • PFA Premier League Team of the Year: 2006–07, 2008–09, 2009–10
  • FIFA FIFPro World XI: 2009
  • UEFA Team of the Year: 2009

প্যাট্রিস এভরা এর জীবনী – Patrice Evra Biography in Bengali FAQ : 

  1. প্যাট্রিস এভরা কে ?

Ans: প্যাট্রিস এভরা একজন ফুটবলার ।

  1. প্যাট্রিস এভরা এর জন্ম কোথায় হয় ?

Ans: প্যাট্রিস এভরা এর জন্ম হয় সেনেগাল এ ।

  1. প্যাট্রিস এভরা এর জন্ম কবে হয় ?

Ans: প্যাট্রিস এভরা এর জন্ম হয় ১৫ মে ১৯৮১ সালে ।

  1. প্যাট্রিস এভরা এর জার্সি নম্বর কত ?

Ans: প্যাট্রিস এভরা এর জার্সি নম্বর ৩ ।

  1. প্যাট্রিস এভরা এর বর্তমান দলের নাম কী ?

Ans: প্যাট্রিস এভরা এর বর্তমান দলের নাম ম্যানচেস্টার ইউনাইটেড ।

  1. প্যাট্রিস এভরা এর উচ্চতা কত ?

Ans: প্যাট্রিস এভরা এর উচ্চতা ৫ ফুট ৮ ইঞ্চি ।

প্যাট্রিস এভরা এর জীবনী – Patrice Evra Biography in Bengali

   অসংখ্য ধন্যবাদ সময় করে আমাদের এই ” প্যাট্রিস এভরা এর জীবনী – Patrice Evra Biography in Bengali  ” পােস্টটি পড়ার জন্য। প্যাট্রিস এভরা এর জীবনী – Patrice Evra Biography in Bengali পড়ে কেমন লাগলো কমেন্টে জানাও। আশা করি এই প্যাট্রিস এভরা এর জীবনী – Patrice Evra Biography in Bengali পোস্টটি থেকে উপকৃত হবে। এই ভাবেই BhugolShiksha.com ওয়েবসাইটের পাশে থাকো যেকোনো প্ৰশ্ন উত্তর জানতে এই ওয়েবসাইট টি ফলাে করো এবং নিজেকে  তথ্য সমৃদ্ধ করে তোলো , ধন্যবাদ।

Download Our Android App

Subscribe Our YouTube Channel

Join Our Telegram Channel