Dwayne Bravo Biography in Bengali
Dwayne Bravo Biography in Bengali

ডোয়েন ব্র্যাভো এর জীবনী

Dwayne Bravo Biography in Bengali

ডোয়েন ব্র্যাভো এর জীবনী – Dwayne Bravo Biography in Bengali : ডোয়াইন ব্রাভো আন্তর্জাতিক ক্রিকেটের একজন সফল অলরাউন্ডার, ডোয়াইন ব্রাভোকে ওয়েস্ট ইন্ডিজের হয়ে তার আন্তর্জাতিক ক্রিকেট খেলতে দেখা গেছে, যদিও তিনি এখন ওয়েস্ট ইন্ডিজ আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়েছেন, কিন্তু তিনি এখনও আশেপাশের অনেক ক্রিকেট লীগে আমাদের খেলছেন। খেলা দেখা যায়।

 ডোয়াইন ব্রাভোর ভারতীয় ভক্তদের মধ্যে প্রবল ক্রেজ রয়েছে, ডোয়াইন ব্রাভো সবসময়ই ভারতকে পছন্দ করেন। ডোয়াইন ব্রাভো সবসময় আইপিএলে চেন্নাই সুপার কিংস দলের সাথে যুক্ত থাকেন।

   ওয়েস্ট ইন্ডিয়ান ক্রিকেটার ও গায়ক ডোয়েন ব্র্যাভো এর একটি সংক্ষিপ্ত জীবনী । ডোয়েন ব্র্যাভো এর জীবনী – Dwayne Bravo Biography in Bengali বা ডোয়েন ব্র্যাভো এর আত্মজীবনী বা (Dwayne Bravo Jivani Bangla. A short biography of Dwayne Bravo. Dwayne Bravo Birth, Place, Life Story, Life History, Biography in Bengali) ডোয়েন ব্র্যাভো এর জীবন রচনা সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হলো।

ডোয়েন ব্র্যাভো কে ? Who is Dwayne Bravo ? 

ডোয়েন ব্র্যাভো ত্রিনিদাদ ও টোবাগোর সান্তা ক্রুজ এলাকায় জন্মগ্রহণকারী ওয়েস্ট ইন্ডিয়ান ক্রিকেটার ও গায়ক। প্রকৃত অল-রাউন্ডার হিসেবে তিনি আক্রমণাত্মক ব্যাটসম্যান ও ডানহাতি মিডিয়াম-ফাস্ট বোলাররূপে নিজেকে উপস্থাপন করে থাকেন। ২০১২ সালের আইসিসি বিশ্ব টুয়েন্টি২০ প্রতিযোগিতায় বিজয়ী ওয়েস্ট ইন্ডিজ দলের অন্যতম সদস্য ছিলেন তিনি। আইসিসি প্লেয়ার র‌্যাঙ্কিং প্রথায় টুয়েন্টি২০ আন্তর্জাতিকে অল-রাউন্ডারের তালিকায় বর্তমানে তার অবস্থান অষ্টম।

ডোয়েন ব্র্যাভো এর জীবনী – Dwayne Bravo Biography in Bengali

নাম (Name) ডোয়েন জেমস জন ব্র্যাভো (Dwayne Bravo)
জন্ম (Birthday) ৭ অক্টোবর ১৯৮৩ (7th October 1983)
জন্মস্থান (Birthplace) ত্রিনিদাদ ও টোবাগো
পেশা ক্রিকেটার
ভূমিকা অল রাউন্ডার 
বোলিংয়ের ধরন  ডানহাতি মিডিয়াম ফাস্ট 
ওডিআই অভিষেক  ২০০৪ বনাম ইংল্যান্ড 

ডোয়েন ব্র্যাভো এর প্রারম্ভিক জীবন – Dwayne Bravo Early Life : 

ডোয়াইন ব্রাভোর জন্ম 7 অক্টোবর 1986 সালে ত্রিনিদাদের সান্তা ক্রুজে একটি মধ্যবিত্ত দরিদ্র পরিবারে, ডোয়াইন ব্রাভোর ধর্ম খ্রিস্টান, ডোয়াইন ব্রাভোর বাড়ি পোর্ট অফ স্পেন, ত্রিনিদাদ ও টোবাগোতে অবস্থিত।

ডোয়েন ব্র্যাভো এর পরিবার – Dwayne Bravo Family : 

ডোয়াইন ব্রাভোর পরিবার প্রাথমিকভাবে একটি দরিদ্র পরিবার ছিল যারা তাদের প্রতিদিনের রুটির জন্য কঠোর পরিশ্রম করত, কিন্তু ডোয়াইন ব্রাভোর কঠোর পরিশ্রম এবং দুর্দান্ত ক্রিকেট ক্যারিয়ারের কারণে বর্তমানে তার পরিবারের অবস্থা ভালো।

 ডোয়াইন ব্রাভোর বাবার নাম জন ব্রাভো, আর ডোয়াইন ব্রাভোর মায়ের নাম জয়সেলিন ব্রাভো।

ডোয়েন ব্র্যাভো এর বিবাহ জীবন – Dwayne Bravo Marriage Life : 

ডোয়াইন ব্রাভো এখনও বিয়ে করেননি তবে ভেনগারা তার বান্ধবীর নাম জোসনা গনসালভেস, তারা দুজনেই দীর্ঘদিন ধরে একে অপরের সাথে সম্পর্কে রয়েছেন, এমনকি তাদের দুজনের একটি ছেলেও রয়েছে।

 তবে দুজনেই এখনও বিয়ে করেননি, জোসনা গনসালভেস অর্থের সাথে একজন শেফ, যদিও আমরা তাদের শীঘ্রই বিয়ে করতে দেখতে পাচ্ছি। এ ছাড়া ডোয়াইন ব্রাভোর আরও কিছু বান্ধবী ছিল।

ডোয়েন ব্র্যাভো এর ঘোরুয়া ক্রিকেট ক্যারিয়ার – Dwayne Bravo Domestic Cricket Career : 

ডোয়াইন ব্রাভো 10 বছর বয়সে তার ঘরোয়া ক্রিকেট ক্যারিয়ার শুরু করেছিলেন। 10 বছর বয়সে, তিনি 15 3:00 এর নিচে ত্রিনিদাদের ঘরোয়া দলের হয়ে খেলার সুযোগ পান। ডোয়াইন ব্রাভো এই সুযোগটি খুব ভালভাবে কাজে লাগান, এখানে তার পারফরম্যান্স ছিল দুর্দান্ত।

 এর পর ডোয়াইন ব্রাভো ২০০২ সালের আইসিসি অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে খেলার সুযোগ পান, এখানে ডোয়াইন ব্রাভোর চমৎকার বোলিং অলরাউন্ডার পারফরম্যান্স, এর পর ডোয়াইন ব্রাভোর ক্যারিয়ার বাড়তে থাকে, বার্বাডোজের হয়ে ঘরোয়া ক্রিকেট খেলেন।

ডোয়েন ব্র্যাভো এর টি টোয়েন্টি ক্যারিয়ার – Dwayne Bravo T20 Career : 

ডোয়াইন ব্রাভো T20 ক্রিকেটে তার চমৎকার পারফরম্যান্সের জন্য পরিচিত। ডোয়াইন ব্রাভো তার আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেট ক্যারিয়ার শুরু করেছিলেন 2006 সালে নিউজিল্যান্ডের বিপক্ষে, যখন ডোয়াইন ব্রাভো 16 ফেব্রুয়ারি 2006-এ নিউজিল্যান্ডের বিপক্ষে তার প্রথম আন্তর্জাতিক T20 ম্যাচ খেলেন।

 এই ম্যাচে ডোয়াইন ব্রাভো অপরাজিত ১৯ রান করেন এবং বোলিংয়েও নেন ২ উইকেট। ডোয়াইন ব্রাভো এখন আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেট থেকে অবসর নিয়েছেন।

ডোয়েন ব্র্যাভো এর IPL ক্যারিয়ার – Dwayne Bravo IPL Career : 

ডোয়াইন ব্রাভো সবসময় আইপিএল খেলতে পছন্দ করেন, ডোয়াইন ব্রাভো তার বেশিরভাগ সময় মহেন্দ্র সিং ধোনির সাথে কাটিয়েছেন, ড্যারেন ব্রাভো 2008 সালে মুম্বাই ইন্ডিয়ান্স দলের সাথে যুক্ত ছিলেন, কিন্তু 2011 এর পরে, তিনি ক্রমাগত চেন্নাই সুপার কিংস দলের সাথে যুক্ত ছিলেন। একসাথে

 ডোয়াইন ব্রাভো তার আইপিএল ক্রিকেট ক্যারিয়ার শুরু করেছিলেন 2008 সালে মুম্বাই ইন্ডিয়ান্স দলের সাথে। ডোয়াইন ব্রাভো এখন পর্যন্ত আইপিএল ক্রিকেটে 161টি ম্যাচ খেলেছেন, যেখানে তিনি ব্যাটিংয়ে 15 রান এবং বোলিংয়ে 5 রান করেছেন। 186 উইকেট অর্জন করেছেন।

ডোয়াইন ব্রাভো আইপিএল ক্রিকেটে একটি দুর্দান্ত চিহ্ন রেখে যেতে পেরেছিলেন, তিনি আইপিএলে একজন দুর্দান্ত অলরাউন্ডার হিসাবে তার কাজ করেছিলেন, যদিও তিনি 2023 সালে আইপিএল থেকে অবসর নিয়েছেন।

ডোয়েন ব্র্যাভো এর জীবনী – Dwayne Bravo Biography in Bengali FAQ : 

  1. ডোয়েন ব্র্যাভো কে ?

Ans: ডোয়েন ব্র্যাভো একজন ক্রিকেটার ।

  1. ডোয়েন ব্র্যাভো এর জন্ম কোথায় হয় ?

Ans: ডোয়েন ব্র্যাভো এর জন্ম হয় ত্রিনিদাদ ও টোবাগোতে ।

  1. ডোয়েন ব্র্যাভো এর জন্ম কবে হয় ?

Ans: ডোয়েন ব্র্যাভো এর জন্ম হয় ৭ অক্টোবর ১৯৮৩ সালে ।

  1. ডোয়েন ব্র্যাভো এর ভূমিকা কী ?

Ans: ডোয়েন ব্র্যাভো এর ভূমিকা অল রাউন্ডার ।

  1. ডোয়েন ব্র্যাভো এর ওডিআই অভিষেক কবে হয় ?

Ans: ডোয়েন ব্র্যাভো এর ওডিআই অভিষেক হয় ৭ অক্টোবর ১৯৮৩ সালে ।

  1. ডোয়েন ব্র্যাভো এর বোলিংয়ের ধরন কী ?

Ans: ডোয়েন ব্র্যাভো এর বোলিংয়ের ধরন ডানহাতি মিডিয়াম ফাস্ট ।

ডোয়েন ব্র্যাভো এর জীবনী – Dwayne Bravo Biography in Bengali

   অসংখ্য ধন্যবাদ সময় করে আমাদের এই ” ডোয়েন ব্র্যাভো এর জীবনী – Dwayne Bravo Biography in Bengali  ” পােস্টটি পড়ার জন্য। ডোয়েন ব্র্যাভো এর জীবনী – Dwayne Bravo Biography in Bengali পড়ে কেমন লাগলো কমেন্টে জানাও। আশা করি এই ডোয়েন ব্র্যাভো এর জীবনী – Dwayne Bravo Biography in Bengali পোস্টটি থেকে উপকৃত হবে। এই ভাবেই BhugolShiksha.com ওয়েবসাইটের পাশে থাকো যেকোনো প্ৰশ্ন উত্তর জানতে এই ওয়েবসাইট টি ফলাে করো এবং নিজেকে  তথ্য সমৃদ্ধ করে তোলো , ধন্যবাদ।