Finn Allen Biography in Bengali
Finn Allen Biography in Bengali

ফিন অ্যালেন এর জীবনী

Finn Allen Biography in Bengali

ফিন অ্যালেন এর জীবনী – Finn Allen Biography in Bengali : ফিন অ্যালেন নিউজিল্যান্ডের একজন বিস্ফোরক ব্যাটসম্যান, যাকে খুব অল্প বয়সে লোকেদের তার দিকে আকৃষ্ট করতে দেখা যায়, ফিন অ্যালেন তার দুর্দান্ত ব্যাটিংয়ের কারণে আলোচনায় রয়েছেন।

 ফিন অ্যালেনের বয়স বর্তমানে 23 বছর, কিন্তু তিনি এত কম বয়সে নিউজিল্যান্ডের হয়ে খেলে অনেক রেকর্ড করেছেন এবং ভবিষ্যতেও তা করতে থাকবেন।

   নিউজিল্যান্ডের একজন ক্রিকেটার ফিন অ্যালেন এর একটি সংক্ষিপ্ত জীবনী । ফিন অ্যালেন এর জীবনী – Finn Allen Biography in Bengali বা ফিন অ্যালেন এর আত্মজীবনী বা (Finn Allen Jivani Bangla. A short biography of Finn Allen. Finn Allen Birth, Place, Life Story, Life History, Biography in Bengali) ফিন অ্যালেন এর জীবন রচনা সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হলো।

ফিন অ্যালেন কে ? Who is Finn Allen ?

ফিন অ্যালেন নিউজিল্যান্ডের একজন ক্রিকেটার। অ্যালেন ২০২১ সালের মার্চ মাসে নিউজিল্যান্ড ক্রিকেট দলের হয়ে আন্তর্জাতিক অভিষেক করেন।

অ্যালেন অকল্যান্ডের হয়ে 2016-17 সুপার স্ম্যাশে 3 জানুয়ারী 2017-এ অভিষেক করেন।  তার টি-টোয়েন্টি অভিষেকের আগে, তাকে 2016 অনূর্ধ্ব-19 ক্রিকেট বিশ্বকাপের জন্য নিউজিল্যান্ডের দলে রাখা হয়েছিল।

ফিন অ্যালেন এর জীবনী – Finn Allen Biography in Bengali

নাম (Name) ফিনলে হিউ অ্যালেন (Finn Allen)
জন্ম (Birthday) ২২ এপ্রিল ১৯৯৯ (22nd April 199)
জন্মস্থান (Birthplace) নিউজিল্যান্ড
পেশা ক্রিকেটার
ভূমিকা ব্যাটসম্যান
ব্যাটিংয়ের ধরন  ডানহাতি
ওডিআই অভিষেক  ২০২২ বনাম আয়ারল্যান্ড

ফিন অ্যালেন এর প্রারম্ভিক জীবন – Finn Allen Early Life : 

ফিন অ্যালেন 22 এপ্রিল 1999 সালে নিউজিল্যান্ডের অকল্যান্ডে জন্মগ্রহণ করেছিলেন, ফিন অ্যালেন একটি খ্রিস্টান পরিবারে জন্মগ্রহণ করেছিলেন, ফিন অ্যালেনের উচ্চতা 6 ফুট।  1”।

ফিন অ্যালেন এর পরিবার – Finn Allen Family : 

ফিন অ্যালেনের পরিবার নিউজিল্যান্ডের অকল্যান্ডের। তার পরিবার একটি মধ্যপন্থী খ্রিস্টান পরিবার। ফিন অ্যালেনের বাবার নাম ড্যারেন অ্যালেন এবং ফিন অ্যালেনের মায়ের নাম লেন অ্যালেন। ফিন অ্যালেনের জর্ডি অ্যালেন নামে একটি বড় ভাইও রয়েছে। ফিন অ্যালেনের পরিবার সবসময় সমর্থন করেছিল তাকে ক্রিকেট খেলার জন্য।

 ফিন অ্যালেন অকল্যান্ডের সেন্ট কিনটিগার্ন সেকেন্ডারি স্কুল থেকে তার প্রাথমিক শিক্ষা লাভ করেন, স্কুলের পড়াশোনা শেষ করার পর তিনি অকল্যান্ডের সেন্ট কিনটিগার্ন কলেজে ভর্তি হন, যেখানে তিনি তার স্নাতক শেষ করেন।

ফিন অ্যালেন এর ঘোরুয়া ক্রিকেট ক্যারিয়ার – Finn Allen Domestic Cricket Career : 

ফিন অ্যালেনের ধারাবাহিক পারফরম্যান্সের পর, মাত্র 15 বছর বয়সে, তিনি নিউজিল্যান্ডের হয়ে অনূর্ধ্ব-19 বিশ্বকাপে খেলার সুযোগ পান। 2016 সালে, ফিন অ্যালেন তার প্রথম অনূর্ধ্ব-19 বিশ্বকাপ খেলেন, বিশ্বকাপ। এটা দারুণ ছিল

 এরপর ২০১৮ সালের অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে খেলার সুযোগ পান ফিন অ্যালেন। এরপর দ্রুত ইনিংস চলতে থাকে তার জায়গায়।

 তার পরের দ্বিতীয় ম্যাচে, তিনি খুব দ্রুত ব্যাটিং করার সময় 18 বলে একটি দুর্দান্ত হাফ সেঞ্চুরি করেন। এই বিশ্বকাপে ফিন অ্যালেনের পারফরম্যান্স দুর্দান্ত ছিল, এই পুরো বিশ্বকাপে তিনি 338 রান করেছিলেন।

ফিন অ্যালেন এর আন্তর্জাতিক ক্যারিয়ার – Finn Allen International Career : 

ফিন অ্যালেন 28 মার্চ 2021 সালে বাংলাদেশের বিপক্ষে তার প্রথম আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেট ক্যারিয়ার শুরু করেন। তার প্রথম ম্যাচে, ফিন অ্যালেন প্রথম বলেই আউট হন।

 কিন্তু এর পরে তিনি দুর্দান্ত প্রত্যাবর্তন করেন এবং নিউজিল্যান্ডের হয়ে অনেক ম্যাচের অংশ হয়ে দুর্দান্ত পারফরম্যান্স চালিয়ে যান।

ফিন অ্যালেন এর IPL ক্যারিয়ার – Finn Allen IPL Career : 

ফিন অ্যালেন এখনও আইপিএলে খেলার সুযোগ পাননি৷ 2021 সালে, বেঙ্গালুরু দল তাকে 2000000 টাকার বিনিময়ে তাদের দলে অন্তর্ভুক্ত করেছিল৷

 এর পরে, 2022 সালের আইপিএল নিলামের সময়, তাকে 8000000 টাকায় তার দলে অন্তর্ভুক্ত করা হয়েছিল তবে তিনি এখানে খেলার সুযোগ পাননি।

 এর পরে, 2023 সালের আইপিএল নিলামের আগে, ফিন অ্যালেনকে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর দল 80 লক্ষ টাকায় ধরে রেখেছিল।

ফিন অ্যালেন এর জীবনী – Finn Allen Biography in Bengali FAQ : 

  1. ফিন অ্যালেন কে ?

Ans: ফিন অ্যালেন একজন ক্রিকেটার ।

  1. ফিন অ্যালেন এর জন্ম কোথায় হয় ?

Ans: ফিন অ্যালেন এর জন্ম হয় নিউজিল্যান্ডে ।

  1. ফিন অ্যালেন এর জন্ম কবে হয় ?

Ans: ফিন অ্যালেন এর জন্ম হয় ২২ এপ্রিল ১৯৯৯ সালে ।

  1. ফিন অ্যালেন এর ভূমিকা কী ?

Ans: ফিন অ্যালেন এর ভূমিকা ব্যাটসম্যান ।

  1. ফিন অ্যালেন এর ওডিআই অভিষেক কবে হয় ?

Ans: ফিন অ্যালেন এর ওডিআই অভিষেক হয় ২০২২ সালে ।

  1. ফিন অ্যালেন এর ব্যাটিংয়ের ধরন কী ?

Ans: ফিন অ্যালেন এর ব্যাটিংয়ের ধরন ডানহাতি ব্যাটসম্যান ।

ফিন অ্যালেন এর জীবনী – Finn Allen Biography in Bengali

   অসংখ্য ধন্যবাদ সময় করে আমাদের এই ” ফিন অ্যালেন এর জীবনী – Finn Allen Biography in Bengali  ” পােস্টটি পড়ার জন্য। ফিন অ্যালেন এর জীবনী – Finn Allen Biography in Bengali পড়ে কেমন লাগলো কমেন্টে জানাও। আশা করি এই ফিন অ্যালেন এর জীবনী – Finn Allen Biography in Bengali পোস্টটি থেকে উপকৃত হবে। এই ভাবেই BhugolShiksha.com ওয়েবসাইটের পাশে থাকো যেকোনো প্ৰশ্ন উত্তর জানতে এই ওয়েবসাইট টি ফলাে করো এবং নিজেকে  তথ্য সমৃদ্ধ করে তোলো , ধন্যবাদ।