Jakir Khan Biography in Bengali
Jakir Khan Biography in Bengali

জাকির খান এর জীবনী

Jakir Khan Biography in Bengali

জাকির খান এর জীবনী – Jakir Khan Biography in Bengali : জাকির খান একজন ভারতীয় সঙ্গীতশিল্পী, স্ট্যান্ড-আপ কমেডিয়ান, লেখক, কবি এবং ইউটিউবার।  2012 সালে কমেডি সেন্ট্রালের ‘ইন্ডিয়াস বেস্ট স্ট্যান্ড আপ কমেডিয়ান’ প্রতিযোগিতা জিতে তিনি লাইমলাইটে আসেন।  তিনি ভারতের অন্যতম জনপ্রিয় স্ট্যান্ড আপ কমেডিয়ান।

   ভারতীয় কমেডিয়ান জাকির খান এর একটি সংক্ষিপ্ত জীবনী । জাকির খান এর জীবনী – Jakir Khan Biography in Bengali বা জাকির খান এর আত্মজীবনী বা (Jakir Khan Jivani Bangla. A short biography of Jakir Khan. Jakir Khan Birth, Place, Life Story, Life History, Biography in Bengali) জাকির খান এর জীবন রচনা সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হলো।

জাকির খান কে ? Who is Jakir Khan ?

জাকির খান একজন ভারতীয় স্ট্যান্ড আপ কৌতুক অভিনেতা, লেখক, উপস্থাপক,অভিনেতা এবং সেতারবাদক। ২০১২ সালে,কমেডি সেন্ট্রালের কৌতুক প্রতিযোগিতা জিতে ভারতের তৃতীয় সেরা স্ট্যান্ড আপ কমেডিয়ান হিসেবে জনপ্রিয়তা অর্জন করেছিলেন তিনি। জাকির ২০১৫ সালে একটি নিউজ কমেডি শো,এয়ার উইথ এআইবির কো-হোস্ট হিসেবে যোগদান করেন। তার জনপ্রিয় অভিনয় হল অ্যামাজন প্রাইম ভিডিওর ‘কাকশা গ্যায়ারভি’,’চাচা বিধায়ক হেঁ হামারে’, ‘হক সে সিঙ্গল’ এবং ‘তথাস্তু’।

জাকির খান এর জীবনী – Jakir Khan Biography in Bengali 

নাম (Name) জাকির খান (Jakir Khan)
জন্ম (Birthday) ২০ আগস্ট ১৯৮৭ (20th August 1987)
জন্মস্থান (Birthplace) মধ্যপ্রদেশ, ভারত 
পিতামাতা ইসমাইল খান (পিতা) 

কুলসুম খান (মাতা)

পেশা লেখক, অভিনেতা, ইউটিউবার, কমেডিয়ান
কর্মজীবন ২০০৯ – বর্তমান
পরিচিতির কারণ  হক সে সিঙ্গল

চাচা বিধায়ক হে হামারে

কাকশা গ্যারভি

জাকির খান এর প্রারম্ভিক জীবন – Jakir Khan Early Life : 

জাকির খান 1987 সালের 20 আগস্ট বৃহস্পতিবার মধ্যপ্রদেশের ইন্দোরে জন্মগ্রহণ করেন। তার পরিবার মূলত রাজস্থানের। জাকির খান মুসলিম পরিবারের সদস্য।

 তার বাবা, ইসমাইল খান ইন্দোরের সেন্ট রাফেল স্কুলের একজন সঙ্গীত শিক্ষক। তার মা কুলসুম খান একজন গৃহিণী।  তার দুই ভাই আছে, জিশান খান (মালং-দ্য ব্যান্ডের প্রধান গায়ক) এবং আরবাজ খান (ছাত্র)। তিনি প্রবীণ ভারতীয় শাস্ত্রীয় উস্তাদ এবং গায়ক, ওস্তাদ মঈনুদ্দিন খানের নাতি।

জাকির খান এর শিক্ষাজীবন – Jakir Khan Education Life : 

তিনি ইন্দোরের সেন্ট পলস উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ে পড়াশোনা করেছেন। স্কুলের পড়া শেষ করে জাকির বি.কম-এ ভর্তি হন, কিন্তু মাঝপথেই কলেজ ছেড়ে দেন।  সংগীতের পটভূমিতে একটি পরিবারে জন্মগ্রহণ করায়, জাকির খুব অল্প বয়সেই সংগীতের প্রতি আগ্রহ তৈরি করে।

 বাবা ও দাদার কাছে গান শিখেছেন। কলেজ ছাড়ার পর জাকির সেতারে ডিপ্লোমা করেন। তিনি একটি রেডিও প্রযোজক হতে চেয়েছিলেন যার জন্য তিনি দিল্লিতে চলে আসেন। সেখানে তিনি এক বছরের জন্য এআরএসএল-এ রেডিও প্রোগ্রামিং করেন এবং তারপর 2009 সালে ইন্টার্নশিপের জন্য জয়পুরে চলে যান। ইন্টার্নশিপ শেষ করে জাকির দিল্লি ফিরে আসেন।

জাকির খান এর ক্যারিয়ার – Jakir Khan Career : 

দিল্লিতে থাকার সময় জাকির থিয়েটার থেকে রেডিও পর্যন্ত বিভিন্ন ক্ষেত্রে কাজ করেছিলেন। অবশেষে, তিনি HT Media Ltd অধিগ্রহণ করেন। আমি একটি কপিরাইটার এবং প্রধান গবেষক হিসাবে একটি কাজ পেয়েছিলাম.  সেখানে তিনি প্রায় ৪ বছর কাজ করেন।

 পরে, তার রুমমেট বিশ্বাস তাকে একটি খোলা মাইক করতে উত্সাহিত করেন। ধীরে ধীরে তিনি ক্যাফেতে পারফর্ম করতে শুরু করেন এবং লোকেরা তার রসিকতা পছন্দ করতে শুরু করে। ধীরে ধীরে তার পারফরম্যান্স স্ট্যান্ডিং ওয়েন্স পেতে শুরু করে। এরপর তাকে একটি নিউজ কমেডি শো “অন এয়ার উইথ এআইবি”-এর স্ক্রিপ্ট লেখার জন্য মুম্বাইতে ডাকা হয়।

 2012 সালে কমেডি সেন্ট্রালের ‘ইন্ডিয়া’স বেস্ট স্ট্যান্ড আপ কমেডিয়ান’ জেতার পর জাকির খ্যাতি অর্জন করেন।  এনডিটিভি প্রাইম-এর ‘দ্য রাইজিং স্টারস অফ কমেডি’-তে তাঁর কমিক শৈলীর জন্য তিনি প্রশংসিত হন।

 তারপরে, তিনি তার পাঞ্চলাইন “সাখত লন্ডা” এর জন্য ব্যাপক জনপ্রিয়তা অর্জন করেন, যার অর্থ এমন একজন ব্যক্তি যার অপরিসীম আত্মনিয়ন্ত্রণ রয়েছে, যাকে সহজে চতুর, চালাক মেয়েদের দ্বারা চালিত করা যায় না।

 2015 সালে, তিনি AIB-এর সাথে একটি নিউজ কমেডি শো অন এয়ার লিখেছিলেন এবং সহ-হোস্ট করেছিলেন।  অনুষ্ঠানটি ভারতের স্টার ওয়ার্ল্ডে সম্প্রচার হতো। তার জনপ্রিয় কমেডি শোগুলির মধ্যে রয়েছে “ট্রেডিং স্টেশন” (2014), “একটি প্রতিশ্রুতিশীল গেম” (2017), “হক সে সিঙ্গেল” (2017) এবং “চাচা বিধান হ্যায় হুমারে” (2018)।

 2017 সালের সেপ্টেম্বরে, জাকির অক্ষয় কুমার দ্বারা বিচারক “দ্য গ্রেট ইন্ডিয়ান লাফটার চ্যালেঞ্জ” এর পঞ্চম সিজনে একজন পরামর্শদাতা হিসাবে উপস্থিত হন। তিনি অ্যামাজন প্রাইমের “কমিকস্তান সিজন 2” এও একজন বিচারক হিসাবে উপস্থিত হয়েছেন।

 তিনি বীর দাস এবং পাপা সিজে-এর মতো অন্যান্য বিখ্যাত কৌতুক অভিনেতাদের সাথে 5 তম বার্ষিক গোল্ডেন ব্যানানা অ্যাওয়ার্ডের সহ-হোস্টিংও করেছেন।

জাকির খান এর কিছু তথ্য – Facts About Jakir Khan : 

তার শখের মধ্যে রয়েছে সেতার বাজানো, গান গাওয়া এবং গান রচনা করা।

 মজার বিষয় হল, জাকির তার প্রথম কমেডি শো করেছিলেন জনপ্রিয় কমেডিয়ান “নীতি পাল্টা” এর সাথে।

 একটি সাক্ষাত্কারে, জাকির প্রকাশ করেছিলেন যে তার পরিবার যুগ যুগ ধরে সংগীতের সাথে জড়িত। 

 সে বলেছিল, আমি এমন একটি পরিবার থেকে এসেছি যার সঙ্গীতের সাথে 300 বছরের পুরনো সম্পর্ক রয়েছে। আমার বাবা-মায়ের জন্য 9-5 চাকরি করাও একটি অপ্রচলিত কাজ ছিল।”

 জাকির তার জীবনে যে সাফল্য অর্জন করেছে তার কৃতিত্ব তার বাবাকে দেন।

 এক সময়ে, জাকির এবং আরেকজন AIB কমেডিয়ান, আবিশ ম্যাথিউ বিভিন্ন রেডিও স্টেশনে রেডিও জকি ছিলেন।

 জানা গেছে, তার পরিবার তার পড়াশোনা ছেড়ে রেডিওতে ক্যারিয়ার গড়ার সিদ্ধান্তে খুশি ছিল না। তাই মানসিক চাপ সামলাতে জাকির তার পরিবারের কাছ থেকে টাকা নেওয়া বন্ধ করে চাকরির কথা বলে।

জাকির খান এর জীবনী – Jakir Khan Biography in Bengali FAQ : 

  1. জাকির খান কে ?

Ans: জাকির খান একজন ভারতীয় কমেডিয়ান ।

  1. জাকির খান এর জন্ম কোথায় হয় ?

Ans: জাকির খান এর জন্ম হয় মধ্যপ্রদেশে ।

  1. জাকির খান এর জন্ম কবে হয় ?

Ans: জাকির খান এর জন্ম হয় ২০ আগস্ট ১৯৮৭ সালে ।

  1. জাকির খান এর কর্মজীবন কবে শুরু হয় ?

Ans: জাকির খান এর কর্মজীবন শুরু হয় ২০০৯ সালে ।

  1. জাকির খান এর পিতার নাম কী ?

Ans: জাকির খান এর পিতার নাম ইসমাইল খান ।

  1. জাকির খান এর মাতার নাম কী ?

Ans: জাকির খান এর মাতার নাম কুলসুম খান ।

জাকির খান এর জীবনী – Jakir Khan Biography in Bengali

   অসংখ্য ধন্যবাদ সময় করে আমাদের এই ” জাকির খান এর জীবনী – Jakir Khan Biography in Bengali  ” পােস্টটি পড়ার জন্য। জাকির খান এর জীবনী – Jakir Khan Biography in Bengali পড়ে কেমন লাগলো কমেন্টে জানাও। আশা করি এই জাকির খান এর জীবনী – Jakir Khan Biography in Bengali পোস্টটি থেকে উপকৃত হবে। এই ভাবেই BhugolShiksha.com ওয়েবসাইটের পাশে থাকো যেকোনো প্ৰশ্ন উত্তর জানতে এই ওয়েবসাইট টি ফলাে করো এবং নিজেকে  তথ্য সমৃদ্ধ করে তোলো , ধন্যবাদ।