রাজপাল যাদব এর জীবনী - Rajpal Yadav Biography in Bengali
রাজপাল যাদব এর জীবনী - Rajpal Yadav Biography in Bengali

রাজপাল যাদব এর জীবনী 

Rajpal Yadav Biography in Bengali

রাজপাল যাদব এর জীবনী – Rajpal Yadav Biography in Bengali : হিন্দি ছবিতে কাজ করা সব অভিনেতারই স্বপ্ন। তবে শুরুতে কিছু নতুন অভিনেতার পদচারণা। কিন্তু পরে ফ্লপ প্রমাণিত হওয়ার পর অভিনয় ছেড়ে দেন। কিন্তু অভিনয়ের জোরে নিজের আলাদা নাম করে নিয়েছেন। যাইহোক, রাজপাল যাদব কমেডি, রাজপাল যাদব (Rajpal Yadav) ইমেজ এবং রাজপাল যাদব আয় ছাড়াও অনেক কিছু আপনাকে জানাতে চলেছি। রাজপাল যাদব (Rajpal Yadav) তার অভিনয়ের মাধ্যমে হাস্যরসের মাধ্যমে মানুষকে বিনোদিত করেছেন।

 একটি সাধারণ পরিস্থিতিতে জন্মগ্রহণ করা সত্ত্বেও, রাজপাল যাদব (Rajpal Yadav) তার জীবনে অনেক অসুবিধার সম্মুখীন হন এবং সুপারস্টার অভিনেতাদের মধ্যে তার নাম নথিভুক্ত করেন। রাজপাল যাদবের জন্মস্থান কুন্দ্রা, শাহজাহানপুর, উত্তরপ্রদেশ। যাইহোক, রাজপাল যাদব পরিচয়ে আগ্রহী নন।  কারণ সিনেমায় একজন বিখ্যাত কমেডিয়ান আছেন।  শিশু থেকে বৃদ্ধ সবাই তাকে তার হাস্যরসের জন্য চিনেন।

  ভারতীয় চলচ্চিত্র কৌতুক অভিনেতা রাজপাল যাদব এর জীবনী এর একটি সংক্ষিপ্ত জীবনী । রাজপাল যাদব এর জীবনী এর জীবনী – Rajpal Yadav Biography in Bengali বা রাজপাল যাদব এর জীবনী এর আত্মজীবনী বা (Rajpal Yadav Jivani Bangla. A short biography of Rajpal Yadav. Rajpal Yadav Birth, Place, Life Story, Life History, Biography in Bengali) রাজপাল যাদব এর জীবনী এর জীবন রচনা সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হলো।

রাজপাল যাদব কে ? Who is Rajpal Yadav ?

রাজপাল যাদব (Rajpal Yadav) হলেন একজন ভারতীয় চলচ্চিত্র অভিনেতা, যিনি তার কৌতুকাভিনয়ের জন্য বেশি পরিচিত। রাজপাল যাদব (Rajpal Yadav) বলিউডের একজন মেধাবী অভিনেতা৷ রাজপাল যাদব (Rajpal Yadav) উত্তরপ্রদেশের শাহাজাহানপুর জেলায় জন্মগ্রহণ করেন। বর্তমানে রাজপাল যাদব (Rajpal Yadav) মুম্বাইয়ে বসবাস করছেন।

রাজপাল যাদব এর জীবনী – Rajpal Yadav Biography in Bengali :

নাম (Name) রাজপাল যাদব (Rajpal Yadav)
জন্ম (Birthday) ১৬ মার্চ ১৯৭১ (16th March 1971)
জন্মস্থান (Birthplace) উত্তরপ্রদেশ, ভারত
পেশা অভিনেতা
জাতীয়তা ভারতীয়
কর্মজীবন ১৯৯৮ – বর্তমান
দাম্পত্য সঙ্গী রাধা যাদব

রাজপাল যাদব এর জন্ম ও শিক্ষা – Rajpal Yadav Birthday and Education :

ভারতীয় চলচ্চিত্র অভিনেতা রাজপাল যাদব (Rajpal Yadav) 16 মার্চ 1971 সালে উত্তর প্রদেশের শাহজাহানপুরের ছোট কুন্দ্রায় জন্মগ্রহণ করেন। রাজপাল যাদব (Rajpal Yadav) বর্তমান সময়ের একজন বিখ্যাত কৌতুক অভিনেতা। ছোটবেলা থেকেই তিনি খুব পরিশ্রমী ছিলেন। তার পড়াশোনার কথা বলতে গেলে, তিনি কুন্দ্রা থেকে অষ্টম শ্রেণী পর্যন্ত পড়াশোনা করেন এবং পরে শাহজাহানপুর থেকে স্নাতক হন এবং লখনউ শহরের ভারতেন্দু নাট্য একাডেমি থেকে বিএনএ শিক্ষা লাভ করেন এবং দিল্লির ন্যাশনাল স্কুল অফ ড্রামা থেকে অভিনয়ের প্রশিক্ষণ নেন।

রাজপাল যাদব এর পরিবার – Rajpal Yadav Family :

রাজপাল যাদব (Rajpal Yadav) 10 জুন 2003 এ বিয়ে করেন। রাজপাল যাদবের স্ত্রীর নাম রাধা যাদব।  তার সুখী দাম্পত্য জীবন থেকে তার স্ত্রী দুটি কন্যা সন্তানের জন্ম দেন। রাজপাল যাদবের মেয়ের নাম মনি ও হানি। সে তার পরিবারকে খুব ভালোবাসে।  রাজপাল যাদব পরিবার বর্তমানে মুম্বাই শহরে থাকেন।

রাজপাল যাদব এর শুরুর ক্যারিয়ার – Rajpal Yadav Early Career :

ছোটবেলা থেকেই রাজপাল যাদব (Rajpal Yadav) খুব দুষ্টু শিশু ছিলেন। রোজগারের জন্য তিনি প্রথমে শাহজাহানপুর শ্রোতা বন্ধ কারখানায় কাজ শুরু করেন। এবং আড়াই বছর এটিতে প্রশিক্ষণ গ্রহণ করেছিলেন। পরে তিনি ক্রোনস আর্ট থিয়েটার ইনস্টিটিউটে কাজ শুরু করেন। তাতে রাজপাল যাদব ছোট ছোট ভূমিকা পেতে শুরু করেছিলেন। সেই চরিত্রে অভিনয় করে বেশ মজা পেয়েছেন তিনি। একটু অভিনয় করেই অভিজ্ঞতা পেতে শুরু করেন। পরে তিনি ন্যাশনাল স্কুল অফ ড্রামা স্কুলে যোগ দেন। আর নিজের অভিনয়ের মান বাড়াতে শুরু করেন। পরে প্রকাশঝার ধারাবাহিকে কাজ শুরু করেন। তার নাম ছিল মুঙ্গেরি কে ভাই নওরঙ্গিলাল। সেই সিরিয়ালটি দূরদর্শন টেলিভিশনে প্রকাশিত হয়েছিল। এটি ছিল তার অভিনয় জীবনের শুরু।

রাজপাল যাদব এর ফিল্ম ক্যারিয়ার – Rajpal Yadav Film Career :

চলচ্চিত্রের যাত্রা সম্পর্কে বলতে গেলে, মুঙ্গেরির ভাই নওরঙ্গিলাল দূরদর্শন সিরিয়ালে কাজ করার পরেই রাজপাল ১৯৯৯ সালে দিল কেয়া করে ছবিতে অভিনয়ের সুযোগ পান। সেই ছবি থেকে হিন্দি ছবিতে অভিষেক হওয়া রাজপাল যাদব (Rajpal Yadav) তার প্রথম ছবিতেই একজন স্কুল প্রহরীর ভূমিকায় অভিনয় করেছিলেন। এভাবে অভিনয় করে চলচ্চিত্রে নিজের জায়গা করে নিয়েছিলেন। পরবর্তীতে রাজপাল যাদব (Rajpal Yadav) হেরা ফেরি, চুপ-চুপকে, হাস্টেল এবং গরম মসলার মতো বিখ্যাত ও সফল চলচ্চিত্রে অভিনয় করে তার অভিনয় দক্ষতাকে অনেক ভালো করে তুলেছেন। শুধু কৌতুক অভিনেতাই নয়, মানুষও মুখ্য চরিত্রে চরিত্রে অভিনয় করেছেন।

 তার অভিনেতার ভূমিকাও বেশ পছন্দ হয়েছে। আমি মাধুরী দীক্ষিত, হ্যালো হাম লল্লান বোল রাহা হ্যায়, মেরি পাটনি অর ওহ, লেডিস টেইলর, চাঁদনি বার, রামা রামা কেয়া হ্যায় ড্রামা, এবং একজন অভিনেতা হিসাবে কুস্তি হতে চাই। সেই ছবিতে তার চমৎকার এবং সফল অভিনয়ের কারণে তিনি সানসুই স্ক্রিন সেরা অভিনেতা, যশ ভারতী পুরস্কার, জনপদ রত্ন পুরস্কার এবং স্ক্রিন সেরা অভিনেতার পুরস্কার পেয়েছেন। অনেক নেতিবাচক চরিত্রেও অভিনয় করেছেন তিনি। অর্থাৎ ভিলেনের ভিলেনের চরিত্রেও অভিনয় করেছেন রাজপাল যাদব (Rajpal Yadav)

[আরও দেখুন, শ্রদ্ধা কাপুর এর জীবনী – Shraddha Kapoor Biography in Bengali]

রাজপাল যাদব এর ছবির তালিকা – Rajpal Yadav Movies List :

2016   

  • Fire Fighter
  • Bhagya Na Jaane Koi
  • Pirate

2017    

  • Judwaa 2
  • Shrestha Bangali
  • Babuji Ek Ticket Bambai

2018   

  • Shraap 3D
  • Tishnagi
  • Shaadi Teri Bajayenge Hum Band

2019    

  • Chandigarh Amritsar Chandigarh

2020    

  • Coolie No. 1

2021 

  • Hungama 2

Upcoming movies

  • Incredible India
  • Hello Charlie
  • Time to Dance

রাজপাল যাদব এর বিবাদ – Rajpal Yadav Controversy :

2013 সালে, রাজপাল যাদব (Rajpal Yadav) এর বিরুদ্ধে দিল্লি হাইকোর্টে 5 কোটি টাকা লুকানোর অভিযোগ ওঠে।

 একই অভিযোগে রাজপালকে ১০ দিনের কারাদণ্ড দেওয়া হয়।

 2015 সালে, ফেসবুক এবং হোয়াটসঅ্যাপে রাজপালের জন্য একটি গুজব ছিল।

হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান রাজপাল যাদব।

[আরও দেখুন, দীপিকা পাড়ুকোন এর জীবনী – Deepika Padukone Biography in Bengali]

রাজপাল যাদব এর জীবনী – Rajpal Yadav Biography in Bengali FAQ :

  1. রাজপাল যাদব কে ?

Ans: রাজপাল যাদব একজন ভারতীয় অভিনেতা ।

  1. রাজপাল যাদব এর জন্ম কোথায় হয় ?

Ans: রাজপাল যাদব এর জন্ম হয় উত্তরপ্রদেশে ।

  1. রাজপাল যাদব এর জন্ম কবে হয় ?

Ans: রাজপাল যাদব এর জন্ম হয় ১৬ মার্চ ১৯৭১ সালে ।

  1. রাজপাল যাদব এর কর্মজীবন কবে শুরু হয় ?

Ans: রাজপাল যাদব কর্মজীবন কবে শুরু হয় ১৯৯৮ সালে ।

  1. রাজপাল যাদব এর বিরুদ্ধে টাকা লুকানোর অভিযোগ কবে উঠে ?

Ans: রাজপাল যাদব এর বিরুদ্ধে টাকা লুকানোর অভিযোগ উঠে ২০১৩ সালে ।

  1. রাজপাল যাদব এর স্ত্রীর নাম কী ?

Ans: রাজপাল যাদব এর স্ত্রীর নাম রাধা যাদব ।

  1. রাজপাল যাদব এর ২০১৭ একটি ছবির নাম কী ?

Ans: রাজপাল যাদব এর ২০১৭ একটি ছবির নাম Judwaa 2 .

  1. রাজপাল যাদব এর সাম্প্রতি বিখ্যাত ছবির নাম কী ?

Ans: রাজপাল যাদব এর সাম্প্রতি বিখ্যাত ছবির নাম কী হাঙ্গামা ২ ।

[আরও দেখুন, নরেন্দ্র মোদীর জীবনী – Narendra Modi Biography in Bengali

আরও দেখুন, যোগী আদিত্যনাথ এর জীবনী – Yogi Adityanath Biography in Bengali

আরও দেখুন, রবীন্দ্রনাথ ঠাকুর জীবনী – Rabindranath Tagore Biography in Bengali

আরও দেখুন, আশা ভোঁসলের জীবনী – Asha Bhosle Biography in Bengali]

রাজপাল যাদব এর জীবনী এর জীবনী – Rajpal Yadav Biography in Bengali

   অসংখ্য ধন্যবাদ সময় করে আমাদের এই ” রাজপাল যাদব এর জীবনী এর জীবনী – Rajpal Yadav Biography in Bengali  ” পােস্টটি পড়ার জন্য। রাজপাল যাদব এর জীবনী এর জীবনী – Rajpal Yadav Biography in Bengali পড়ে কেমন লাগলো কমেন্টে জানাও। আশা করি এই রাজপাল যাদব এর জীবনী এর জীবনী – Rajpal Yadav Biography in Bengali পোস্টটি থেকে উপকৃত হবে। এই ভাবেই BhugolShiksha.com ওয়েবসাইটের পাশে থাকো যেকোনো প্ৰশ্ন উত্তর জানতে এই ওয়েবসাইট টি ফলাে করো এবং নিজেকে  তথ্য সমৃদ্ধ করে তোলো , ধন্যবাদ।