Juhi Chawla Biography in Bengali

জুহি চাওলা এর জীবনী

Juhi Chawla Biography in Bengali

জুহি চাওলা এর জীবনী – Juhi Chawla Biography in Bengali : জুহি চাওলা হলেন একজন বিখ্যাত ভারতীয় অভিনেত্রী যিনি হিন্দি, কন্নড়, তেলেগু, তামিল, বাংলা, মালায়ালাম এবং পাঞ্জাবি বিভিন্ন ভাষায় কাজ করেছেন।

রাজা হিন্দুস্তানি (1996) এবং দিল তো পাগল হ্যায় (1997) ছবিতে কারিশমা কাপুরের ভূমিকার জন্য তিনি প্রথম পছন্দ ছিলেন এবং 90 এর দশকে তার কর্মজীবনের শীর্ষে মাধুরী দীক্ষিতের সাথে তার প্রতিদ্বন্দ্বিতা ছিল।

   ভারতীয় অভিনেত্রী জুহি চাওলা এর একটি সংক্ষিপ্ত জীবনী । জুহি চাওলা এর জীবনী – Juhi Chawla Biography in Bengali বা জুহি চাওলা এর আত্মজীবনী বা (Juhi Chawla Jivani Bangla. A short biography of Juhi Chawla. Juhi Chawla Birth, Place, Life Story, Life History, Biography in Bengali) জুহি চাওলা এর জীবন রচনা সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হলো।

জুহি চাওলা কে ? Who is Juhi Chawla ?

জুহি চাওলা একজন ভারতীয় অভিনেত্রী, মডেল, চলচ্চিত্র প্রযোজক এবং ১৯৮৪ সালের মিস ইন্ডিয়া সৌন্দর্যের বিজয়ী। তিনি দুটি ফিল্মফেয়ার পুরস্কার সহ বিভিন্ন পুরস্কার পেয়েছেন। বাংলা , পাঞ্জাবী , মালয়ালম , তামিল , কন্নড় এবং তেলুগু ভাষার ছায়াছবি ছাড়াও চওলা প্রধানত হিন্দি ভাষা চলচ্চিত্রে কাজ করেছেন। তিনি হিন্দি চলচ্চিত্রের অন্যতম জনপ্রিয় অভিনেত্রী, এবং তার কমেডিক টাইমিং এবং চিত্তাকর্ষক অন-স্ক্রীন ব্যক্তিত্বের জন্য তিনি বিশেষভাবে প্রশংসা লাভ করেছেন।

জুহি চাওলা এর জীবনী – Juhi Chawla Biography in Bengali 

নাম (Name) জুহি চাওলা (Juhi Chawla)
জন্ম (Birthday) ১৩ নভেম্বর ১৯৬৭ (13th November 1967)
জন্মস্থান (Birthplace) হরিয়ানা, ভারত 
পেশা অভিনেত্রী, মডেল, গায়িকা
কর্মজীবন ১৯৮৪–বর্তমান
দাম্পত্য সঙ্গী  জেয় মেহেতা 
উচ্চতা ৫ ফুট ৪ ইঞ্চি

জুহি চাওলা প্রারম্ভিক জীবন – Juhi Chawla Early Life : 

জুহি চাওলা 13 নভেম্বর 1967 সালে লুধিয়ানা, পাঞ্জাব, ভারতের জন্মগ্রহণ করেন এবং ভারতের হরিয়ানার আম্বালায় বেড়ে ওঠেন।

 তিনি মধ্যবিত্ত হিন্দু পরিবারের সদস্য। তার প্রয়াত পাঞ্জাবি বাবা ড. এস.  চাওলা একজন আইআরএস অফিসার হিসেবে কাজ করতেন এবং তার প্রয়াত গুজরাটি মা মোনা চাওলা ওবেরয়ের হাউসকিপিং বিভাগে কাজ করতেন।

  তার প্রয়াত বড় ভাই সঞ্জীব চাওলা ওরফে ববি চাওলা ছিলেন রেড চিলিজ এন্টারটেইনমেন্টের সিইও। তিনি স্ট্রোকের পরে 2010 সাল থেকে কোমায় ছিলেন এবং 9 মার্চ 2014 এ মুম্বাইয়ের জাসলোক হাসপাতালে মারা যান।

জুহি চাওলা এর শিক্ষাজীবন – Juhi Chawla Education Life : 

তিনি ফোর্ট কনভেন্ট স্কুল, মুম্বাই থেকে তার স্কুলিং করেন এবং এইচআর বিষয়ে বিশেষীকরণ সহ মুম্বাইয়ের সিডেনহাম কলেজ থেকে স্নাতক সম্পন্ন করেন। 1984 সালে, তিনি মিস ইন্ডিয়া খেতাব জিতেছিলেন এবং অভিনেত্রী রেখার মুকুট পরেছিলেন। একই বছরে, তিনি মিস ইউনিভার্স সুন্দরী প্রতিযোগিতায় সেরা পোশাক পরিহিত পুরস্কার পান।

জুহি চাওলা এর বিবাহ জীবন – Juhi Chawla Marriage Life : 

1995 সালে, তিনি জয় মেহতাকে বিয়ে করেছিলেন, একজন ব্যবসায়ী যিনি পূর্বে যশ বিড়লার বোন সুজাতা বিড়লার সাথে বিয়ে করেছিলেন। 1990 সালে বিমান দুর্ঘটনায় সুজাতা বিড়লা মারা যান। এই দম্পতির একটি কন্যা জাহ্নবী মেহতা রয়েছে যার জন্ম 2001 সালে এবং একটি পুত্র অর্জুন মেহতা যার জন্ম 2003 সালে হয়েছিল।

জুহি চাওলা এর ক্যারিয়ার – Juhi Chawla Career : 

জুহি চাওলা 1986 সালে বলিউড চলচ্চিত্র সালতানাতে জরিনা চরিত্রে অভিনয়ের মাধ্যমে আত্মপ্রকাশ করেন।  তার প্রথম ছবি বক্স অফিসে ফ্লপ হয়। এর পরে, তিনি কন্নড় চলচ্চিত্র প্রেমলোকাতে মুখ্য ভূমিকা পান, যেখানে তার অভিনয় লোকেদের পছন্দ হয়েছিল।

তার প্রথম ছবি হিট হওয়ার পর, জুহি 1990 সালে ‘প্রতিবন্ধ’ ছবিতে হাজির হন এবং এই ছবিতে তার অভিনয়ও বেশ প্রশংসিত হয়েছিল এবং এই সময়েই জুহি চাওলার স্টারডমের যাত্রা শুরু হয়েছিল।

1992 সালে, জুহি অভিনেতা ঋষি কাপুরের বিপরীতে ‘বোল রাধা বোল’ ছবিতে অভিনয় করেছিলেন। শুধু এই ছবিটিই হিট ছিল না, এই ছবিতে ঋষি কাপুর এবং জুহি চাওলার জুটি লোকেদের কাছে বেশ পছন্দ হয়েছিল।

এরপর তিনি স্বর্গ (1990), প্রতিবন্ধ (1990), বোল রাধা বোল (1992), রাজু বান গয়া জেন্টলম্যান (1992), লুটেরে (1993), আয়না (1993), হাম হ্যায় রাহি পেয়ার কে (1993), ডর (1993) করেন। 1993) ), দিওয়ানা মাস্তানা (1997), ইয়েস বস (1997), ইশক (1997) ইত্যাদি অনেক হিট ছবি করেছেন।

1993 সালের চলচ্চিত্র হাম হ্যায় রাহি প্যায়ার কে-তে তার অভিনয়কে জুহি চাওলার ক্যারিয়ারের অন্যতম সেরা অভিনয় বলে মনে করা হয় এবং এই ছবিতেও আমির খানের সাথে তার জুটি পছন্দ করেন।

জুহি চাওলা এর জীবনী – Juhi Chawla Biography in Bengali FAQ : 

  1. জুহি চাওলা কে ?

Ans: জুহি চাওলা একজন ভারতীয় অভিনেত্রী ।

  1. জুহি চাওলা এর জন্ম কোথায় হয় ?

Ans: জুহি চাওলা এর জন্ম হয় হরিয়ানায় ।

  1. জুহি চাওলা এর জন্ম কবে হয় ?

Ans: জুহি চাওলা এর জন্ম হয় ১৩ নভেম্বর ১৯৬৭ সালে ।

  1. জুহি চাওলা এর কর্মজীবন কবে শুরু হয় ?

Ans: জুহি চাওলা এর কর্মজীবন শুরু হয় ১৯৮৪ সালে ।

  1. জুহি চাওলা এর দাম্পত্য সঙ্গীর নাম কী ?

Ans: জুহি চাওলা এর দাম্পত্য সঙ্গীর নাম জেয় মেহেতা ।

  1. জুহি চাওলা এর উচ্চতা কত ?

Ans: জুহি চাওলা এর উচ্চতা ৫ ফুট ৪ ইঞ্চি ।

জুহি চাওলা এর জীবনী – Juhi Chawla Biography in Bengali

   অসংখ্য ধন্যবাদ সময় করে আমাদের এই ” জুহি চাওলা এর জীবনী – Juhi Chawla Biography in Bengali  ” পােস্টটি পড়ার জন্য। জুহি চাওলা এর জীবনী – Juhi Chawla Biography in Bengali পড়ে কেমন লাগলো কমেন্টে জানাও। আশা করি এই জুহি চাওলা এর জীবনী – Juhi Chawla Biography in Bengali পোস্টটি থেকে উপকৃত হবে। এই ভাবেই BhugolShiksha.com ওয়েবসাইটের পাশে থাকো যেকোনো প্ৰশ্ন উত্তর জানতে এই ওয়েবসাইট টি ফলাে করো এবং নিজেকে  তথ্য সমৃদ্ধ করে তোলো , ধন্যবাদ।