Mithilesh Chaturvedi Biography in Bengali
Mithilesh Chaturvedi Biography in Bengali

মিথিলেশ চতুর্বেদী এর জীবনী

Mithilesh Chaturvedi Biography in Bengali

মিথিলেশ চতুর্বেদী এর জীবনী – Mithilesh Chaturvedi Biography in Bengali : মিথিলেশ চতুর্বেদী ছিলেন একজন বিখ্যাত বলিউড অভিনেতা, যিনি 3 আগস্ট 2022-এ মারা যান। মিথিলেশ চতুর্বেদী টেলিভিশন সিরিয়াল থেকে শুরু করে বড় চলচ্চিত্র এবং ওয়েব সিরিজেও কাজ করেছেন। মিথিলেশ চতুর্বেদী মূলত জনপ্রিয় চলচ্চিত্রে কাজের জন্য পরিচিত।

 দয়া করে বলুন যে মিথিলেশ চতুর্বেদী বিখ্যাত বলিউড অভিনেতা সালমান খান, শাহরুখ খান, হৃতিক রোশন এবং সানি দেওলের সাথে কাজ করেছেন। যে কারণে তার খ্যাতিও অনেক বেশি।

   ভারতীয় অভিনেতা মিথিলেশ চতুর্বেদী এর একটি সংক্ষিপ্ত জীবনী । মিথিলেশ চতুর্বেদী এর জীবনী – Mithilesh Chaturvedi Biography in Bengali বা মিথিলেশ চতুর্বেদী এর আত্মজীবনী বা (Mithilesh Chaturvedi Jivani Bangla. A short biography of Mithilesh Chaturvedi. Mithilesh Chaturvedi Birth, Place, Life Story, Life History, Biography in Bengali) মিথিলেশ চতুর্বেদী এর জীবন রচনা সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হলো।

মিথিলেশ চতুর্বেদী কে ? Who is Mithilesh Chaturvedi ?

মিথিলেশ চতুর্বেদী একজন ভারতীয় চলচ্চিত্র ও থিয়েটার অভিনেতা ছিলেন। 

চতুর্বেদী কোই… মিল গয়া, গদর: এক প্রেম কথা, কৃষ, সত্য, মহল্লা আসি, এবং স্ক্যাম 1992: দ্য হর্ষদ মেহতা স্টোরির মতো ওয়েব সিরিজে কাজ করেছেন। তিনি প্রেম তিওয়ারি, কুনওয়ার কল্যাণ সিং, বংশী কৌল, সূর্য মোহন কুলশ্রেষ্ঠ, দিনা নাথ, উর্মিল থাপলিয়াল এবং অনুপম খের সহ পরিচালকদের সাথে অভিনয় করেছেন।

মিথিলেশ চতুর্বেদী এর জীবনী – Mithilesh Chaturvedi Biography in Bengali 

নাম (Name) মিথিলেশ চতুর্বেদী (Mithilesh Chaturvedi)
জন্ম (Birthday) ১৫ অক্টোবর ১৯৫৪ (15 October 1954)
জন্মস্থান (Birthplace) উত্তরপ্রদেশ, ভারত 
পেশা অভিনেতা
জাতীয়তা ভারতীয়
শিক্ষা লখনউ ইউনিভার্সিটি
মৃত্যু (Death) ৩ আগস্ট ২০২২ (3rd August 2022)

মিথিলেশ চতুর্বেদী এর প্রারম্ভিক জীবন – Mithilesh Chaturvedi Early Life : 

বিখ্যাত বলিউড অভিনেতা মিথিলেশ চতুর্বেদীর জন্ম 15 অক্টোবর 1954 সালে উত্তর প্রদেশের লখনউতে। চতুর্বেদী প্রথম থেকেই চলচ্চিত্রের প্রতি খুব পছন্দ করতেন। তাই ছোটবেলা থেকেই থিয়েটার করা শুরু করেন। ছোটবেলা থেকেই তিনি থিয়েটারের অধীনে বিভিন্ন অনুষ্ঠানে অংশগ্রহণ করতেন। পরবর্তীতে তিনি তার আগ্রহকে পেশায় পরিণত করেন।

মিথিলেশ চতুর্বেদীর সংসারে দুই মেয়ে ও এক ছেলে রয়েছে।  চতুর্বেদীর ছেলে এখনও ছোট, যে এখনও বিয়ে করেনি, কিন্তু বেসরকারি খাতে কাজ করে। মিথিলেশ চতুর্বেদীর চারু ও নীহারিকা নামে দুই মেয়ে রয়েছে।

নীহারিকা শুধুমাত্র মুম্বাই ফিল্ম প্রোডাকশন ইন্ডাস্ট্রির অন্তর্গত। নীহারিকা শুরুতে তার বাবার মতো অভিনয় করে বলিউড প্রযোজনা শিল্পের সঙ্গে যুক্ত হয়েছেন।

মিথিলেশ চতুর্বেদী এর শিক্ষাজীবন – Mithilesh Chaturvedi Education Life : 

মিথিলেশ চতুর্বেদী তার প্রাথমিক শিক্ষা লখনউতে তার গ্রাম থেকে শেষ করেন এবং তার পরে তিনি তার আগ্রহ অনুযায়ী বিনোদন জগতে যোগ দেন। শৈশবকালে তিনি গ্রামে আয়োজিত রামলীলা অনুষ্ঠানে অংশগ্রহণ করতেন এবং থিয়েটারেও কাজ করতেন।

 তিনি কাজ করতে করতে উপার্জন শুরু করেন এবং তিনি কাজ করার সময় উপভোগ করতেন। তাই তিনি এই কাজটিকে এগিয়ে নিয়ে যান এবং বলিউডে ছোট ছোট ভূমিকা পালন শুরু করেন। কাজের সুবাদে তিনি বড় বড় ছবিতে কাজ করার অফার পেতে থাকেন।

মিথিলেশ চতুর্বেদী এর ক্যারিয়ার – Mithilesh Chaturvedi Career : 

মিথিলেশ চতুর্বেদী ফিল্ম ইন্ডাস্ট্রিতে 90 এর দশকের একজন বিখ্যাত অভিনেতা হিসাবে বিশেষভাবে পরিচিত কারণ সেই সময়ে মিথিলেশ চতুর্বেদী একের পর এক অনেক ছবিতে কাজ করেছিলেন। এইভাবে, চতুর্বেদীকেও বড় চলচ্চিত্রের প্রস্তাব দেওয়া হয়েছিল, যেখানে তিনি দুর্দান্ত কাজ করেছিলেন।

 সেই সময় টেলিভিশনে একটি জনপ্রিয় সিরিয়াল প্রচারিত হয়েছিল, যার নাম ছিল ‘নীলি ছাত্রী ওয়াল’, এটি ছিল একটি কমেডি শো। যেটিতে মিথিলেশ চতুর্বেদী আত্মরাম চৌবে চরিত্রটি পেয়েছিলেন, তার চরিত্রটি একটি বড় হিট হয়েছিল।

 এরপর তিনি গদর, অশোকা দ্য গ্রেট, কোই মিল গ্যায়া প্রভৃতি জনপ্রিয় ছবিতে কাজ করেন। এই সময়ে তিনি সালমান খান, হৃতিক রোশনের মতো বড় অভিনেতাদের সাথে কাজ করার সুযোগও পেয়েছিলেন। এর পরে, তিনি ওটিটি-তে প্রকাশিত বিখ্যাত ওয়েব সিরিজ স্কিম 1992-এও হর্ষদ মেহতার চরিত্রে একটি গুরুত্বপূর্ণ ভূমিকায় উপস্থিত হন।  চতুর্বেদী তার জীবনে 35টিরও বেশি চলচ্চিত্র এবং টেলিভিশন সিরিয়ালে কাজ করেছেন।

 মিথিলেশ চতুর্বেদীর মৃত্যুর আগেও তিনি হৃদরোগে ভুগছিলেন, তবুও তিনি তার কাজ থেকে বিরতি নিচ্ছেন না।  তিনি ধারাবাহিকভাবে চলচ্চিত্রে কাজ করে যাচ্ছিলেন এবং সম্প্রতি তিনি দুটি ছবিতে চুক্তিবদ্ধ হয়েছেন, যেটিতে তিনি কাজ করছেন।কিন্তু এর মধ্যেই তিনি মারা যান।

 এ কারণে এ দুটি ছবি অসম্পূর্ণ থেকে গেছে। দর্শকরা অধীর আগ্রহে অপেক্ষা করছেন এসব ছবির জন্য। দয়া করে জানিয়ে দিন যে মিথিলেশ চতুর্বেদী যে দুটি ছবি অসমাপ্ত রেখে গেছেন তা হল ‘বাঁছাদা এবং ফিজা মে তাপিশ’।

 আমরা যদি মিথিলেশ চতুর্বেদীর ফিল্ম ক্যারিয়ার সম্পর্কে কথা বলি, তবে তিনি তার ক্যারিয়ারে অনেক চলচ্চিত্র, টেলিভিশন সিরিয়াল, থিয়েটার এবং ওয়েব সিরিজেও কাজ করেছেন। ১৯৯৭ সালে মুক্তিপ্রাপ্ত ‘ভাই ভাই’ ছবিতে দেখা যায় তাকে।

 এরপর হৃতিক রোশনের জনপ্রিয় ছবি-ক্রিশ, শাহরুখ খানের ঐতিহাসিক ছবি-অশোকা দ্য গ্রেট, সালমান খানের জনপ্রিয় ছবি-রেডি, সানি দেওলের জনপ্রিয় ছবি-গদর এক প্রেম কথা, শাহিদ কাপুরের জনপ্রিয় ছবি-ফাটা পোস্টার নিকলা হিরো, মহল্লা আসি, মাই ফ্রেন্ড। অর্জুন, পাতিয়ালা, হাল্লা বোল, তাল প্রভৃতি অগণিত বিখ্যাত বড় বলিউড মুভিতে হাজির হয়েছেন।

 চলচ্চিত্র ছাড়াও, মিথিলেশ চতুর্বেদী টেলিভিশন সিরিয়াল এবং ওয়েব সিরিজেও কাজ করেছেন। মিথিলেশ চতুর্বেদী “হর্ষদ মেহতা” এর জীবনের উপর ভিত্তি করে সম্প্রতি প্রকাশিত ওয়েব সিরিজ “স্কিম 1992” তে একটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন।

 এ ছাড়া তিনি টেলিভিশন সিরিয়ালেও কাজ করেছেন, যা তাকে অনেক খ্যাতি এনে দিয়েছে। তিনি বিশেষ করে জনপ্রিয় কমেডি সিরিয়াল ‘নীলি ছাত্রী ওয়ালে’-এর মাধ্যমে জনপ্রিয়তা অর্জন করেন। এর পর তিনি বলিউডে পা রাখেন এবং আর পিছনে ফিরে তাকাতে হয়নি।

মিথিলেশ চতুর্বেদী এর মৃত্যু – Mithilesh Chaturvedi Death : 

মিথিলেশ চতুর্বেদী ছিলেন একজন বিখ্যাত বলিউড অভিনেতা, যিনি 2022 সালের 3 আগস্ট কার্ডিও অ্যাটাকের কারণে মারা যান। মিথিলেশ চতুর্বেদী তার জীবনে অনেক চলচ্চিত্র, টেলিভিশন সিরিয়াল এবং ওয়েব সিরিজে কাজ করেছেন। এর আগে তিনি মঞ্চনাটক ও আয়োজনে অংশ নিয়েছেন।

 মিথিলেশ চতুর্বেদী তার অভিনয়ের জন্য বলিউডে পরিচিত ছিলেন।

মিথিলেশ চতুর্বেদী এর জীবনী – Mithilesh Chaturvedi Biography in Bengali FAQ : 

  1. মিথিলেশ চতুর্বেদী কে ?

Ans: মিথিলেশ চতুর্বেদী একজন ভারতীয় অভিনেতা ।

  1. মিথিলেশ চতুর্বেদী এর জন্ম কোথায় হয় ?

Ans: মিথিলেশ চতুর্বেদী এর জন্ম হয় উত্তরপ্রদেশে ।

  1. মিথিলেশ চতুর্বেদী এর জন্ম কবে হয় ?

Ans: মিথিলেশ চতুর্বেদী এর জন্ম হয় ১৫ অক্টোবর ১৯৫৪ সালে ।

  1. মিথিলেশ চতুর্বেদী এর শিক্ষাজীবন কোথায় হয় ?

Ans: মিথিলেশ চতুর্বেদী এর শিক্ষাজীবন লখনউ ইউনিভার্সিটিতে ।

  1. মিথিলেশ চতুর্বেদী এর একটি ছবির নাম কী ?

Ans: মিথিলেশ চতুর্বেদী এর একটি ছবির নাম কই মিল গায়া ।

  1. মিথিলেশ চতুর্বেদী এর মৃত্যু কবে হয় ?

Ans: মিথিলেশ চতুর্বেদী এর মৃত্যু হয় ৩ আগস্ট ২০২২ সালে ।

মিথিলেশ চতুর্বেদী এর জীবনী – Mithilesh Chaturvedi Biography in Bengali

   অসংখ্য ধন্যবাদ সময় করে আমাদের এই ” মিথিলেশ চতুর্বেদী এর জীবনী – Mithilesh Chaturvedi Biography in Bengali  ” পােস্টটি পড়ার জন্য। মিথিলেশ চতুর্বেদী এর জীবনী – Mithilesh Chaturvedi Biography in Bengali পড়ে কেমন লাগলো কমেন্টে জানাও। আশা করি এই মিথিলেশ চতুর্বেদী এর জীবনী – Mithilesh Chaturvedi Biography in Bengali পোস্টটি থেকে উপকৃত হবে। এই ভাবেই BhugolShiksha.com ওয়েবসাইটের পাশে থাকো যেকোনো প্ৰশ্ন উত্তর জানতে এই ওয়েবসাইট টি ফলাে করো এবং নিজেকে  তথ্য সমৃদ্ধ করে তোলো , ধন্যবাদ।