Nupur Sharma Biography in Bengali
Nupur Sharma Biography in Bengali

নূপুর শর্মা এর জীবনী

Nupur Sharma Biography in Bengali

নূপুর শর্মা এর জীবনী – Nupur Sharma Biography in Bengali : আগামী দিনে রাজনীতির অনেক খবর টিভিতে চলতে থাকে। এই খবরগুলির মধ্যে একটি হল নূপুর শর্মার নাম, যিনি আজকাল তুমুল আলোচনায় রয়েছেন। নূপুর শর্মা রাজনৈতিক দল বিজেপির প্রাক্তন মুখপাত্র। সম্প্রতি, একটি নিউজ চ্যানেলে বিতর্ক হয়েছিল, যেখানে নূপুর শর্মা নবী মোহাম্মদ সম্পর্কে একটি বিতর্কিত বক্তব্য দিয়েছেন, যার পরে মুসলিম সম্প্রদায় প্রতিবাদ শুরু করেছে।

   ভারতীয় রাজনীতিবিদ ও আইনজীবী নূপুর শর্মা এর একটি সংক্ষিপ্ত জীবনী । নূপুর শর্মা এর জীবনী – Nupur Sharma Biography in Bengali বা নূপুর শর্মা এর আত্মজীবনী বা (Nupur Sharma Jivani Bangla. A short biography of Nupur Sharma. Nupur Sharma Birth, Place, Life Story, Life History, Biography in Bengali) নূপুর শর্মা এর জীবন রচনা সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হলো।

নূপুর শর্মা কে ? Who is Nupur Sharma ?

নূপুর শর্মা একজন ভারতীয় রাজনীতিবিদ ও আইনজীবী। তিনি ২০২২ সালের জুন পর্যন্ত ভারতীয় জনতা পার্টির (বিজেপি) জাতীয় মুখপাত্র ছিলেন। তাকে নির্লজ্জ ও স্পষ্টভাষী হিসেবে বর্ণনা করা হয়, তিনি প্রায়শই ভারতীয় টেলিভিশন বিতর্কে একজন সরকারী মুখপাত্র হিসাবে বিজেপির প্রতিনিধিত্ব করেন। ২০২২ সালের জুনে, ইসলামি নবি মুহাম্মদ ও তার তৃতীয় স্ত্রী আয়েশার বয়স সম্পর্কে, তাদের বিয়ের সময় এবং বিবাহের সমাপ্তি বিতর্কিত মন্তব্যের কারণে তাকে পার্টি থেকে বরখাস্ত করা হয়।

নূপুর শর্মা এর জীবনী – Nupur Sharma Biography in Bengali 

নাম (Name) নূপুর শর্মা (Nupur Sharma)
জন্ম (Birthday) ২৩ এপ্রিল ১৯৮৫ (23rd April 1985)
জন্মস্থান (Birthplace) দিল্লি, ভারত 
পেশা আইনজীবী, রাজনীতিবিদ
রাজনৈতিক দল  ভারতীয় জনতা পার্টি 
শিক্ষা দিল্লি বিশ্ববিদ্যালয় (বিএ, এলএলবি)

লন্ডন স্কুল অব ইকোনমিক্স (এলএলএম)

জাতীয়তা ভারতীয়

নূপুর শর্মা এর প্রারম্ভিক জীবন – Nupur Sharma Early Life : 

নুপুর শর্মা 23 এপ্রিল 1985 সালে নয়াদিল্লিতে জন্মগ্রহণ করেন, তার বাবার নাম বিনয় শর্মা, যিনি একজন ব্যবসায়ী।

নূপুর শর্মা এর শিক্ষাজীবন – Nupur Sharma Education Life : 

নুপুর শর্মা দিল্লিতে অবস্থিত দিল্লি পাবলিক স্কুল থেকে প্রাথমিক শিক্ষা লাভ করেন। এরপর তিনি দিল্লি বিশ্ববিদ্যালয়ে ভর্তি হন এবং একই বিশ্ববিদ্যালয় থেকে অর্থনীতিতে স্নাতক ডিগ্রি লাভ করেন।

 নূপুর শর্মা অর্থনীতি ডিগ্রির পর যুক্তরাজ্যে যান, যেখানে তিনি লন্ডন স্কুল অফ ইকোনমিক্সে ভর্তি হয়ে এমএলএম কোর্স সম্পন্ন করেন। নূপুর শর্মা শৈশব থেকেই খুব তীক্ষ্ণ এবং প্রখর ছিলেন এবং তিনি শৈশব থেকেই রাজনীতিতে খুব আগ্রহী ছিলেন।

নূপুর শর্মা এর রাজনৈতিক ক্যারিয়ার – Nupur Sharma Political Career : 

যেমনটি আমরা আপনাকে আগেই বলেছি যে নূপুর শর্মা শৈশব থেকেই রাজনীতিতে খুব আগ্রহী ছিলেন, যার কারণে তিনি তার কলেজ জীবন থেকেই রাজনীতিতে ক্যারিয়ার তৈরি করতে শুরু করেছিলেন। কলেজ জীবন থেকেই তিনি রাজনীতিতে সক্রিয় ছিলেন।

 কলেজে পড়ার সময় তিনি অখিল ভারতীয় বিদ্যার্থী পরিষদের সদস্য হিসেবে যোগ দেন। 2008 সালে, দিল্লি বিশ্ববিদ্যালয়ের ছাত্র ইউনিয়ন অখিল ভারতীয় বিদ্যার্থী পরিষদ কর্তৃক দিল্লিতে তার কলেজে নির্বাচিত হয়েছিল, যেখানে তিনি ABVP-এর মাধ্যমে দিল্লি বিশ্ববিদ্যালয়ের সভাপতির টিকিট পেয়েছিলেন। এটি এই নির্বাচনে দাঁড়িয়ে রাষ্ট্রপতি পদে নির্বাচিত হন।

নূপুর শর্মা এর বিজেপিতে যোগদান – Nupur Sharma Join BJP : 

দিল্লি ইউনিভার্সিটি স্টুডেন্টস ইউনিয়নের নির্বাচনে নূপুর শর্মাকে এবিপিভি টিকিট দিয়েছিল এবং এবিপিভি হল একটি ছাত্র সংগঠন যা বিজেপি দলকে সমর্থন করে। এভাবে অখিল ভারতীয় বিদ্যার্থী পরিষদে যোগদানের সময় নূপুর শর্মা ভারতীয় জনতা পার্টির দিকে ঝুঁকে পড়েন এবং পরে তিনি এই দলে যোগ দেন।

 কিছুদিন পর তিনি ভারতীয় জনতা পার্টিতে অনেক গুরুত্বপূর্ণ পদে কাজ করার সুযোগ পান। ভারতীয় জনতা পার্টির ওয়ার্কিং কমিটিতে মিডিয়া ইনচার্জের যুব সদস্য করা হয়েছিল তাকে। শুধু তাই নয়, তাঁকে বিজেপির রাজ্য কার্যনির্বাহী কমিটির সদস্যও করা হয়েছে।

 ABPV-এর সদস্য হওয়া ছাড়াও, নূপুর শর্মা তার কলেজে পড়ার সময় টিচ ফর ইন্ডিয়ার যুব দূত এবং ভারতীয় জনতা যুব মোর্চার যুব শাখার জাতীয় কার্যনির্বাহী কমিটির সদস্য ছিলেন।

 যদিও নূপুর শর্মা তার কলেজ চলাকালীন রাজনীতির ক্ষেত্রে জড়িত ছিলেন, কিন্তু প্রকৃত অর্থে, রাজনীতিতে তার আসল প্রবেশ 2015 দিল্লি বিধানসভা নির্বাচনের পরে হয়েছিল।  2015 সালে দিল্লিতে বিধানসভা নির্বাচন অনুষ্ঠিত হয়েছিল, যেখানে নূপুর শর্মাকে বিজেপি দলের পক্ষ থেকে প্রার্থী করা হয়েছিল।

 অন্যদিকে, কংগ্রেস দলও এই নির্বাচনে কিরণ ওয়ালিয়াকে প্রার্থী করেছে। তবে তৃতীয় দিকে আম আদমি পার্টির নেতা অরবিন্দ কেজরিওয়ালও এই নির্বাচনে দাঁড়িয়েছেন।

 নয়াদিল্লির এই বিধানসভা আসনটি জেতা খুব কঠিন ছিল, কারণ এটি একটি হাই প্রোফাইল শীট ছিল। যাইহোক, এখানে দুটি বিশিষ্ট কেন্দ্রীয় দল বিজেপি এবং কংগ্রেসের প্রার্থীরা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছিলেন, যার কারণে অরবিন্দ কেজরিওয়ালের জয়ের সম্ভাবনাকে নগণ্য বলে মনে করা হচ্ছে।

 এই নির্বাচনের সময় সারা ভারতে বিজেপির ব্যাপক ঢেউ চলছে।  সকলের বিশ্বাস ছিল শুধু নূপুর শর্মাই জিতবেন।  কিন্তু পরিণতি হলো জনগণের কল্পনার বাইরে। বিজেপি প্রার্থী বা কংগ্রেস প্রার্থীও জয়ী হয়নি। বরং, এই দুজন ছাড়াও, আম আদমি পার্টির নেতা অরবিন্দ কেজরিওয়াল 57213 ভোট পেয়ে দিল্লি বিধানসভা আসনে জয়ী হয়েছেন।

নূপুর শর্মা এর বিবাদ – Nupur Sharma Controversy : 

যাইহোক, নুপুর শর্মা দীর্ঘদিন ধরে ভারতীয় রাজনীতির ক্ষেত্রে যুক্ত রয়েছেন এবং দীর্ঘদিন ধরে বিজেপি দলের হয়ে কাজ করছেন। তবে গত কয়েক দিনে যতটা খ্যাতি পেয়েছেন, ততটা তিনি পেতেন না।

 নূপুর শর্মা কয়েকদিন ধরেই খবরে রয়েছেন এবং তারপর থেকে নূপুর শর্মা সর্বত্র আলোচিত হচ্ছে এবং নূপুর শর্মা সম্পর্কে সবারই জানার ইচ্ছা রয়েছে।

 প্রকৃতপক্ষে, সম্প্রতি সুপরিচিত নিউজ টিভি চ্যানেল টাইমস নাউ-এর প্রাইম টাইম ডিবেট শোতে জ্ঞানবাপী মসজিদ নিয়ে বিতর্ক চলছিল, যেখানে মুসলিম পণ্ডিতদের সাথে বিজেপি দলের মুখপাত্র নূপুর শর্মাও জড়িত ছিলেন। 

 খবরে বলা হয়েছে, ডিবেট শোতে জ্ঞানবাপী মসজিদের বিষয়টি নিয়ে বিতর্ক হচ্ছিল, যেখানে কিছু মৌলবাদী সংগঠন হিন্দু ধর্মকে ব্যঙ্গ করছে। এরপর নবী মোহাম্মদকে নিয়েও বিতর্কিত বক্তব্য দেওয়া হয়, যা এই বিতর্কের কারণ হয়ে দাঁড়ায়।

 এরপরই তার এই ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে যায় এবং নূপুর শর্মার বিরুদ্ধে প্রতিবাদ শুরু হয়। যাইহোক, পরে নূপুরও তার বক্তব্যের জন্য ক্ষমা চেয়েছিলেন, যার পরে নূপুরকে মুসলিম মৌলবাদী সংগঠনগুলি হত্যার হুমকি দেয়।

 বিতর্কিত বক্তব্যের কারণে, বিজেপি তাকে মুখপাত্রের পদ থেকেও সরিয়ে দিয়েছে এবং তাকে 6 বছরের জন্য বিজেপি দল থেকে বরখাস্ত করেছে। শুধু তাই নয়, তার সঙ্গে নবীন জিন্দালকেও দল থেকে বহিষ্কার করা হয়েছে।

নূপুর শর্মা এর জীবনী – Nupur Sharma Biography in Bengali FAQ : 

  1. নূপুর শর্মা কে ?

Ans: নূপুর শর্মা একজন ভারতীয় রাজনীতিবিদ ও আইনজীবী ।

  1. নূপুর শর্মা এর জন্ম কোথায় হয় ?

Ans: নূপুর শর্মা এর জন্ম হয় দিল্লিতে ।

  1. নূপুর শর্মা এর জন্ম কবে হয় ?

Ans: নূপুর শর্মা এর জন্ম হয় ২৩ এপ্রিল ১৯৮৫ সালে ।

  1. নূপুর শর্মা এর রাজনৈতিক দলের নাম কী ?

Ans: নূপুর শর্মা এর রাজনৈতিক দলের নাম ভারতীয় জনতা পার্টি ।

  1. নূপুর শর্মা এর পেশা কী ?

Ans: নূপুর শর্মা এর পেশা আইনজীবী ।

  1. নূপুর শর্মা কে কত বছরের জন্য দল থেকে বহিস্কার করা হয়েছে ?

Ans: নূপুর শর্মা কে ৬ বছরের জন্য দল থেকে বহিস্কার করা হয়েছে ।

নূপুর শর্মা এর জীবনী – Nupur Sharma Biography in Bengali

   অসংখ্য ধন্যবাদ সময় করে আমাদের এই ” নূপুর শর্মা এর জীবনী – Nupur Sharma Biography in Bengali  ” পােস্টটি পড়ার জন্য। নূপুর শর্মা এর জীবনী – Nupur Sharma Biography in Bengali পড়ে কেমন লাগলো কমেন্টে জানাও। আশা করি এই নূপুর শর্মা এর জীবনী – Nupur Sharma Biography in Bengali পোস্টটি থেকে উপকৃত হবে। এই ভাবেই BhugolShiksha.com ওয়েবসাইটের পাশে থাকো যেকোনো প্ৰশ্ন উত্তর জানতে এই ওয়েবসাইট টি ফলাে করো এবং নিজেকে  তথ্য সমৃদ্ধ করে তোলো , ধন্যবাদ।