ভারতী সিং এর জীবনী - Bharti Singh Biography in Bengali
ভারতী সিং এর জীবনী - Bharti Singh Biography in Bengali

ভারতী সিং এর জীবনী 

Bharti Singh Biography in Bengali

ভারতী সিং এর জীবনী – Bharti Singh Biography in Bengali : ভারতী সিং (Bharti Singh) টেলিভিশন জগতের একজন পরিচিত মুখ, যিনি তার কমেডির জন্য বেশ বিখ্যাত। ভারতী সিং (Bharti Singh) একজন প্রতিযোগী হিসাবে তার কর্মজীবন শুরু করেছিলেন এবং আজ তিনি হোস্ট এবং বিচারক হিসাবে কাজ করছেন। মধ্যবিত্ত পরিবারের যেকোনো মেয়ের জন্য এই উচ্চতায় পৌঁছানো খুবই চ্যালেঞ্জিং কাজ। কিন্তু ভারতী সিং (Bharti Singh) তার কঠোর পরিশ্রমের মাধ্যমে আজ টিভি জগতে একটি ভাল অবস্থান অর্জন করেছেন এবং তার নাম ভারতের বিখ্যাত কৌতুক অভিনেতাদের মধ্যে গণনা করা হয়।

 ভারতীয় কৌতুক অভিনেত্রী ভারতী সিং এর জীবনী এর একটি সংক্ষিপ্ত জীবনী । ভারতী সিং এর জীবনী এর জীবনী – Bharti Singh Biography in Bengali বা ভারতী সিং এর জীবনী এর আত্মজীবনী বা (Bharti Singh Jivani Bangla. A short biography of Bharti Singh. Bharti Singh Birth, Place, Life Story, Life History, Biography in Bengali) ভারতী সিং এর জীবনী এর জীবন রচনা সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হলো।

ভারতী সিং কে ? Who is Bharti Singh ?

ভারতী সিং (Bharti Singh) একজন ভারতীয় কৌতুক অভিনেত্রী, এবং টেলিভিশন ব্যক্তিত্ব। ভারতী সিং (Bharti Singh) অসংখ্য কমেডি স্কেচ শো তৈরি করেছেন সেইসাথে বিভিন্ন অ্যাওয়ার্ড শো হোস্ট করেছেন। ভারতী সিং (Bharti Singh) ঝলক দিখলা জা (2012), নাচ বালিয়া (2017) এবং ফিয়ার ফ্যাক্টর: খাতরন কে খিলাড়ি 9 (2019) রিয়েলিটি শোতে অংশগ্রহণ করেছিলেন। ডিসেম্বর 2019 পর্যন্ত, তিনি কালার টিভির জন্য তার স্বামী হর্ষ লিম্বাচিয়া কর্তৃক ধারনাকৃত একটি অনুষ্ঠান খাতরা খাতরা-তে হাজির হন।  2016 সাল থেকে, ভারতী সিং (Bharti Singh) ফোর্বস ইন্ডিয়ার সেলিব্রিটি 100 তালিকায় উপস্থিত হয়েছেন।

ভারতী সিং এর জীবনী – Bharti Singh Biography in Bengali :

নাম (Name) ভারতী সিং (Bharti Singh)
জন্ম (Birthday) ৩ জুলাই ১৯৮৪ (3rd July 1984)
জন্মস্থান (Birthplace) পাঞ্জাব, ভারত
পেশা কমেডি, অভিনেতা
জাতীয়তা ভারতীয়
দাম্পত্য সঙ্গী হর্ষবর্ধন লিম্বিয়াসিয়া
সন্তান গোলা (ডাকনাম)
উচ্চতা ৫ ফুট
কর্মজীবন ২০০৮ – বর্তমান

ভারতী সিং এর জন্ম ও শিক্ষা – Bharti Singh Birthday and Education :

ভারতী সিং (Bharti Singh) ভারতের পাঞ্জাব রাজ্যের অমৃতসর শহরের অন্তর্গত এবং 3 জুলাই, 1984 সালে অমৃতসরে জন্মগ্রহণ করেন। এই শহরের একটি সরকারি স্কুল থেকে ভারতীর প্রাথমিক শিক্ষা হয়েছিল। ভারতী সিং (Bharti Singh) শিল্পকলায় স্নাতক এবং আই.কে. গুজরাল পাঞ্জাব টেকনিক্যাল ইউনিভার্সিটি থেকে ইতিহাসে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেছেন।

ভারতী সিং এর পরিবার – Bharti Singh Family :

ভারতী সিং (Bharti Singh) এর জীবন এত সহজ ছিল না এবং তার বাবা মারা যান যখন তিনি মাত্র 2 বছর বয়সে ছিলেন। ভারতী সিং (Bharti Singh) এর বাবার মৃত্যুর পর, তার পরিবারের যত্ন নেওয়ার দায়িত্ব ভারতীর মা কমলা সিংয়ের উপর পড়ে এবং তার মা ভারতী এবং ভারতীর ভাইবোনদের বড় করার জন্য কঠোর পরিশ্রম করেছিলেন। ভারতীর পরিবারে মা ছাড়াও তার এক বোন ও এক ভাই আছে। বোনের নাম পঙ্কি, ভারতীর থেকে বয়স বেড়েছে এবং ভাইয়ের নাম সম্পর্কে তথ্য পাওয়া যায় না।

ভারতী সিং এর বিবাহ জীবন – Bharti Singh Marriage Life :

সম্প্রতি প্রেমিককে বিয়ে করেছেন ভারতের এই বিখ্যাত কমেডিয়ান। ভারতী সিং (Bharti Singh) এর মতো, তার স্বামী হর্ষ লিম্বিয়াসিয়াও টিভি জগতের সাথে সম্পর্কিত এবং তিনি একজন লেখক হিসাবে কাজ করেন।

 হর্ষ একটি গুজরাটি পরিবার থেকে এসেছেন এবং ভারতীর থেকে ছোট। কথিত আছে যে এই দুজনের দেখা হয়েছিল একটি বিখ্যাত কমেডি শো চলাকালীন এবং হর্ষ এই শোতে লেখক হিসাবে কাজ করতেন।  এই কমেডি শো চলাকালীন শুরু হওয়া তাদের বন্ধুত্ব প্রেমে রূপান্তরিত হয় এবং তারা দুজনেই 2017 সালের জানুয়ারি মাসে বাগদান করেন। বাগদানের কয়েক মাস পর ডিসেম্বরে বিয়েও করেন তারা। তারা তাদের বিয়ের জন্য ভারতের গোয়া রাজ্যকে বেছে নিয়েছিল এবং এই রাজ্যে তারা দুজনেই বিয়ে করেছে।

ভারতী সিং এর ২০০৮ এর ক্যারিয়ার – Bharti Singh 2008 Career :

2008 সালে, ভারতী সিং (Bharti Singh) একজন কৌতুক অভিনেতা হিসাবে তার কর্মজীবন শুরু করেন।  একজন প্রতিযোগী হিসেবে তিনি কমেডি শো ‘দ্য গ্রেট ইন্ডিয়ান লাফটার চ্যালেঞ্জ’-এ অংশগ্রহণ করেন। এই রিয়েলিটি শোতে ভারতী তার কমেডির মাধ্যমে সবাইকে হাসিয়েছেন। যদিও তিনি এই শোয়ের বিজয়ী ছিলেন না। কিন্তু এই শো তার জীবনকে পুরোপুরি বদলে দিয়েছে। এই শোটি তার পরবর্তী ক্যারিয়ারের জন্য খুব সহায়ক প্রমাণিত হয়েছিল। ‘দ্য গ্রেট ইন্ডিয়ান লাফটার চ্যালেঞ্জ’ অনুষ্ঠানটি করার পর, ভারতী সিং (Bharti Singh) কমেডি সার্কাসে অংশ নিয়েছিলেন এবং এই শোতেও তার কমেডি অত্যন্ত প্রশংসিত হয়েছিল। এই শো-এর প্রতিটি সিজনেই ভারতীকে দেখা গিয়েছিল এবং ভারতী সিং (Bharti Singh) দীর্ঘদিন ধরে এই শো-এর অংশ ছিলেন। এই অনুষ্ঠানটি সনি চ্যানেলে আসত।

ভারতী সিং এর হোস্ট ক্যারিয়ার – Bharti Singh as a Host :

একজন দুর্দান্ত কমেডিয়ান হওয়ার পাশাপাশি, ভারতী সিং (Bharti Singh) একজন ভাল হোস্ট হিসাবেও পরিচিত। তিনি ইন্ডিয়া গট ট্যালেন্ট সিজন 7 হোস্ট করেছিলেন যা ছিল একটি রিয়েলিটি শো। এছাড়াও তিনি ঝলক দিখলা জা-এর একটি সিজন হোস্ট করেছেন।

 টিভিতে অনেক রিয়েলিটি শো (শো) হোস্ট করা ছাড়াও, ভারতী অনেক অ্যাওয়ার্ড ফাংশনেও অ্যাঙ্করিং করেছেন। টিভিতে প্রচারিত এই অ্যাওয়ার্ড ফাংশনে, ভারতীকে চলচ্চিত্র জগতের তারকাদের সাথে কমেডি করতে দেখা গেছে।

ভারতী সিং এর ফিল্ম – Bharti Singh Movies :

ভারতী সিং হিন্দি সিনেমা ‘খিলাড়ি 786’ এবং ‘সনম রে’-তেও কাজ করেছেন। হিন্দি ছবি ছাড়াও, ভারতীকে পাঞ্জাবি এবং কন্নড় ছবিতেও দেখা গেছে এবং ভারতীর করা এই ছবিগুলির নাম হল- এক নূর (পাঞ্জাবি ছবি), ইয়ামলা জাত ইয়ামলা (পাঞ্জাবি ছবি), জাট অ্যান্ড জুলিয়েট 2 (পাঞ্জাবি ছবি), মুন্ডিয়া তো বাঁচ কি রাহি (পাঞ্জাবি ফিল্ম) এবং রঙ্গন স্টাইল (কন্নড় ফিল্ম)।

[আরও দেখুন, শ্রদ্ধা কাপুর এর জীবনী – Shraddha Kapoor Biography in Bengali]

ভারতী সিং এর উপলব্ধি – Bharti Singh Achivements :

ভারতী সিং (Bharti Singh) তার কাজের জন্য অনেক পুরষ্কারে ভূষিত হয়েছেন এবং 2011 সালে, ভারতী নিউ ট্যালেন্ট অ্যাওয়ার্ড জিতেছে। এর পরে, ভারতীকে 2012 সালে কমেডির জন্য ভারতীয় টেলিভিশন একাডেমি পুরস্কার এবং পিপলস চয়েস অ্যাওয়ার্ড ইন্ডিয়া দেওয়া হয়েছিল। 2015 সালে, “কমেডি নাইটস বাঁচাও” অনুষ্ঠানের জন্য ভারতীকে বিআইজি স্টার মোস্ট এন্টারটেইনিং জুরি/হোস্ট (টিভি) পুরস্কার দেওয়া হয়েছিল।

 একই সময়ে, 2017 সালে, ভারতী সিং (Bharti Singh) সেরা কমেডির জন্য গোল্ডেন পেটাল অ্যাওয়ার্ডও জিতেছিলেন। এই পুরস্কারগুলি ছাড়াও ভারতী পাঞ্জাবি সঙ্গীত সেরা কমেডি পুরস্কারও পেয়েছে।

[আরও দেখুন, দীপিকা পাড়ুকোন এর জীবনী – Deepika Padukone Biography in Bengali]

ভারতী সিং এর তথ্য – Facts about Bharti Singh :

পিস্তল শ্যুটিং-এর শখ – ভারতী সিং (Bharti Singh) তার কলেজে থাকাকালীন পিস্তল শুটিংয়ে অনেক পুরস্কার জিতেছে। কথিত আছে যে তিনি এই শখটিকে তার ক্যারিয়ার হিসাবে দেখতেন।  কিন্তু টাকার অভাবে তাকে তার স্বপ্ন বিসর্জন দিতে হয়।

 3 নম্বরকে সৌভাগ্যবান মনে করেন – ভারতী সিং (Bharti Singh) ভাগ্যে অনেক বেশি বিশ্বাস করেন এবং তিনি নিজের জন্য তিন নম্বরটিকে খুব ভাগ্যবান মনে করেন।  উল্লেখ্য, ভারতীর জন্মও 3 তারিখে।

 ওজন নিয়ে কৌতুক – ভারতী সিংয়ের শৈশব সহজ ছিল না। ভারতী সিং (Bharti Singh) যেমন বাড়তে থাকে, তেমনি তার ওজনও বাড়তে থাকে।  ভারতী যখন স্কুলে ছিল, তখন তার ওজন নিয়ে তাকে উপহাস করা হয়েছিল।  কিন্তু ভারতী এসব উপেক্ষা করে তার পড়াশুনা এবং কর্মজীবনে মনোনিবেশ করেন এবং আজ তিনি একজন সফল ব্যক্তিতে পরিণত হয়েছেন।

ভারতী সিং এর জীবনী – Bharti Singh Biography in Bengali FAQ :

  1. ভারতী সিং কে ?

Ans: ভারতী সিং একজন ভারতীয় কমেডিয়ান ।

  1. ভারতী সিং এর জন্ম কোথায় হয় ?

Ans: ভারতী সিং এর জন্ম হয় পাঞ্জাবে ।

  1. ভারতী সিং এর জন্ম কবে হয় ?

Ans: ভারতী সিং এর জন্ম হয় ৩ জুলাই ১৯৮৪ সালে ।

  1. ভারতী সিং এর কর্মজীবন কবে শুরু হয় ?

Ans: ভারতী সিং এর কর্মজীবন কবে শুরু হয় ২০০৮ সালে ।

  1. ভারতী সিং এর স্বামীর নাম কী ?

Ans: ভারতী সিং এর স্বামীর নাম হর্ষবর্ধন ।

  1. ভারতী সিং এর উচ্চতা কত ?

Ans: ভারতী সিং এর উচ্চতা ৫ ফুট ।

  1. ভারতী সিং এর একটি ছবির নাম কী ?

Ans: ভারতী সিং এর একটি ছবির নাম জাট অ্যান্ড জুলিয়েট 2 ।

  1. ভারতী সিং এর হোস্ট করা একটি প্রোগ্রাম কী ?

Ans: ভারতী সিং এর হোস্ট করা প্রোগ্রাম ইন্ডিয়া গট ট্যালেন্ট সিজন 7 ।

  1. ভারতী সিং এর সন্তানের নাম কী ?

Ans: ভারতী সিং এর সন্তানের ডাকনাম নাম গোলা ।

[আরও দেখুন, নরেন্দ্র মোদীর জীবনী – Narendra Modi Biography in Bengali

আরও দেখুন, শক্তি মোহন এর জীবনী – Shakti Mohan Biography in Bengali

আরও দেখুন, কাদের খান এর জীবনী – Kader khan Biography in Bengali

আরও দেখুন, রবীন্দ্রনাথ ঠাকুর জীবনী – Rabindranath Tagore Biography in Bengali]

ভারতী সিং এর জীবনী এর জীবনী – Bharti Singh Biography in Bengali

  অসংখ্য ধন্যবাদ সময় করে আমাদের এই ” ভারতী সিং এর জীবনী এর জীবনী – Bharti Singh Biography in Bengali  ” পােস্টটি পড়ার জন্য। ভারতী সিং এর জীবনী এর জীবনী – Bharti Singh Biography in Bengali পড়ে কেমন লাগলো কমেন্টে জানাও। আশা করি এই ভারতী সিং এর জীবনী এর জীবনী – Bharti Singh Biography in Bengali পোস্টটি থেকে উপকৃত হবে। এই ভাবেই BhugolShiksha.com ওয়েবসাইটের পাশে থাকো যেকোনো প্ৰশ্ন উত্তর জানতে এই ওয়েবসাইট টি ফলাে করো এবং নিজেকে  তথ্য সমৃদ্ধ করে তোলো , ধন্যবাদ।

Subscribe Our YouTube Channel

Join Our Telegram Channel

E-mail Subscription