HS Exam 2025: উচ্চমাধ্যমিক পরীক্ষার নিয়মে বদল! উচ্চমাধ্যমিক২০২৫ থেকে জারি হচ্ছে নতুন নিয়ম
HS Exam 2025: উচ্চমাধ্যমিক পরীক্ষার নিয়মে বদল! উচ্চমাধ্যমিক২০২৫ থেকে জারি হচ্ছে নতুন নিয়ম

HS Exam 2025: উচ্চমাধ্যমিক পরীক্ষার নিয়মে বদল! উচ্চমাধ্যমিক২০২৫ থেকে জারি হচ্ছে নতুন নিয়ম 

HS Exam 2025: যে সকল ছাত্র-ছাত্রীরা ২০২৪ সালে একাদশ শ্রেণীর পরীক্ষা দিয়ে উত্তীর্ণ হয়ে দ্বাদশ শ্রেণীতে ভর্তি হতে চলেছে তাদের জন্য প্রকাশিত হলো গুরুত্বপূর্ণ একটি আপডেট। অর্থাৎ যে সকল ছাত্র-ছাত্রীরা ২০২৫ সালে উচ্চমাধ্যমিক পরীক্ষা দেবে তাদের ক্ষেত্রে একাধিক নিয়ম বদল করতে চলেছে উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদ এবং নতুন কিছু নিয়ম জারি করতে চলেছে। সম্প্রতি উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদের সভাপতি চিরঞ্জিত ভট্টাচার্য ২০২৫ সালের উচ্চমাধ্যমিক পরীক্ষার নতুন নিয়ম সম্পর্কে জানালেন। নতুন নিয়মের সম্পর্কে সঠিক জানতে আমাদের নিম্নলিখিত পোস্টটি সম্পূর্ণ পড়ুন।

উচ্চ মাধ্যমিক পরীক্ষার নতুন নিয়ম জারি :

উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদ বিগত কয়েক বছরের ভুল থেকে শিক্ষা নিয়ে ২০২৫ সালের উচ্চ মাধ্যমিক পরীক্ষার নতুন নিয়ম জারি করতে চলেছেন। সেগুলো হলো –

এডমিট কার্ডে পরীক্ষা কেন্দ্রের নাম :

বিগত বছরগুলোতে দেখা গিয়েছে ছাত্রছাত্রীরা উচ্চ মাধ্যমিক পরীক্ষা দিতে যাওয়ার সময় ভুল পরীক্ষা কেন্দ্রে গিয়ে পৌঁছেছে। তাই উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদ জানিয়েছেন ২০২৫ সাল থেকে উচ্চ মাধ্যমিক পরীক্ষার এডমিট কার্ডে পরীক্ষা কেন্দ্রের নাম এবং পরীক্ষা কেন্দ্রের সম্পূর্ণ ঠিকানা দেওয়া থাকবে।

প্রশ্নপত্রে সিরিয়াল নাম্বার :

উচ্চ মাধ্যমিক পরীক্ষার প্রশ্ন ফাঁস রুখতে উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদ জানিয়েছেন ২০২৫ সাল থেকে উচ্চমাধ্যমিক পরীক্ষার প্রশ্নপত্রে সিরিয়াল নাম্বার দেওয়া থাকবে। উচ্চমাধ্যমিকে মোট ৬২ বিষয় রয়েছে এবং ৬২টি বিষয়ের প্রত্যেকটি বিষয়ের প্রশ্নপত্রেই সিরিয়াল নম্বর দেওয়া থাকবে।

উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদের অফিসিয়াল ওয়েবসাইট :

উচ্চ মাধ্যমিক পরীক্ষার নতুন নিয়মের সম্পর্কে বিস্তারিত জানতে আপনারা উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদের অফিসিয়াল ওয়েবসাইট wbchse.wb.gov.in পেতে পারেন।

HS Suggestion 2025 | উচ্চমাধ্যমিক সাজেশন ২০২৫

উচ্চমাধ্যমিক সাজেশন ২০২৫ প্রশ্ন উত্তর আমাদের ওয়েবসাইটে প্রকাশিত করা হবে। আপডেট পেতে আমাদের সাথে যুক্ত হয়ে যান।

FOLLOW US

Android App Download Our App
YouTube Subscribe our Channel
Telegram Join us
WhatsApp Join Channel

HS Exam 2025: উচ্চমাধ্যমিক পরীক্ষার নিয়মে বদল! ২০২৫ থেকে জারি হচ্ছে নতুন নিয়ম

        আপনাকে অসংখ্য ধন্যবাদ সময় করে আমাদের এই ” HS Exam 2025: উচ্চমাধ্যমিক পরীক্ষার নিয়মে বদল! ২০২৫ থেকে জারি হচ্ছে নতুন নিয়ম ” পােস্টটি পড়ার জন্য। এই ভাবেই  BhugolShiksha.com ওয়েবসাইটের পাশে থাকুন। যেকোনো প্ৰশ্ন উত্তর জানতে এই ওয়েবসাইট টি ফলাে করুন এবং নিজেকে  তথ্য সমৃদ্ধ করে তুলুন , ধন্যবাদ।