Neha Kakkar Biography in Bengali
Neha Kakkar Biography in Bengali

নেহা কাক্কার এর জীবনী

Neha Kakkar Biography in Bengali

নেহা কাক্কার এর জীবনী – Neha Kakkar Biography in Bengali : নেহা কক্কর একজন ভারতীয় প্লেব্যাক গায়িকা।  বলিউডে দেখতে খুব সুন্দরী, তাকে সেলফি কুইন বলা হয়।  বর্তমানে তিনি দেশের মানুষের কাছে সবচেয়ে প্রিয় গায়িকা।  তিনি 2006 টিভি রিয়েলিটি শো ইন্ডিয়ান আইডল 2-এ অংশগ্রহণ করেছিলেন।  2008 সালে, মিট ব্রাদার্স দ্বারা সুর করা নেহা দ্য রক স্টার অ্যালবামের মাধ্যমে নেহা তার গানে আত্মপ্রকাশ করেন।  গান গাওয়ার পাশাপাশি নাচ ও মডেলিংয়ের দিকেও ঝোঁক রয়েছে তার।  বলিউডে অনেক হিট গান গেয়েছেন তিনি।  তিনি অনেক ধরণের লাইভ শো করেছেন এবং জাগ্রতাতেও গান করেছেন।  তার 1000 টিরও বেশি লাইভ শো রয়েছে যা সে করেছে, এটি করার কারণে তার ভক্তরা তাকে ভারতীয় শাকিরা নামে ডাকে।  ইউটিউবেও তিনি বেশ বিখ্যাত।

   ভারতীয় জনপ্রিয় গায়িকা নেহা কাক্কার এর একটি সংক্ষিপ্ত জীবনী । নেহা কাক্কার এর জীবনী – Neha Kakkar Biography in Bengali বা নেহা কাক্কার এর আত্মজীবনী বা (Neha Kakkar Jivani Bangla. A short biography of Neha Kakkar. Neha Kakkar Birth, Place, Life Story, Life History, Biography in Bengali) নেহা কাক্কার এর জীবন রচনা সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হলো।

নেহা কাক্কার কে ? Who is Neha Kakkar ?

একজন ভারতীয় গায়িকা। ২০০৬ সালে তিনি আপাতবাস্তব টেলিভিশন অনুষ্ঠান ইন্ডিয়ান আইডল-এর দ্বিতীয় মৌসুমে প্রতিদ্বন্দ্বিতা করেন। কিন্তু দুর্ভাগ্যক্রমে তিনি শেষ আটে পৌঁছানোর আগেই ছিটকে যান। এছাড়া তিনি ২০১৪ সালে সনি টিভির “কমেডি সার্কাস কে টানসেন” -এ অংশগ্রহণ করেন। বর্তমানে, তিনি জী টেলিভিশনের সা রে গা মা পা লিল চ্যাম্পস শো-এর বিচারকের দায়িত্ব পালন করছেন। ২০০৮ সালে, তিনি তার প্রথম অ্যালবাম নেহা-দ্য রক স্টার প্রকাশ করেন, যার সঙ্গীত পরিচালনা করেছেন মিত ব্রাদার্স। তার অন্য কাজসমূহের মধ্যে রয়েছে – ইয়ারিয়া চলচ্চিত্রের “সানি সানি”, দ্য শৌকিন্স চলচ্চিত্রের “মানালি ট্রান্স”, গাব্বার ইজ ব্যাক চলচ্চিত্রে হানি সিংয়ের সাথে “আও রাজা”, ফাটা পোস্টার নিকলা হিরো চলচ্চিত্রের “ধাতিং নাচ”, কুইন চলচ্চিত্রের “লন্ডন তুমাকদা”, সত্যমেব জয়তে চলচ্চিত্রের “দিলবার”, মেইয়াং চ্যাংয়ের সাথে “হাঞ্জু” (অ্যালবাম) এবং গিপ্পি গ্রেওয়ালের সাথে “প্যাট লাইংগে” (অ্যালবাম)।

নেহা কাক্কার এর জীবনী – Neha Kakkar Biography in Bengal

নাম (Name)  নেহা কাক্কার (Neha Kakkar)
জন্ম (Birthday) ৬ জুন ১৯৮৮ (6th June 1988)
জন্মস্থান (Birthplace) ঋষিকেশ, উত্তরাখণ্ড,
জাতীয়তা  ভারতীয়
নাগরিকত্ব  ভারত
পেশা  গায়িকা 
কার্যকাল  ২০০৬ – বর্তমান 
উচ্চতা ৪ ফুট ৯ ইঞ্চি 

 

নেহা কাক্কার এর প্রাথমিক জীবন – Neha Kakkar Early Life : 

নেহা কক্কর ভারতের উত্তরাখন্ড রাজ্যের ঋষিকেশে 1988 সালের 6 জুন জন্মগ্রহণ করেন।  29 বছর বয়সী প্রতিভাবান গায়িকা নেহা যখন 4 বছর বয়সে ধর্মীয় গান গাইতে শুরু করেছিলেন।  তিনি জানালেন তার বাবা কত পরিশ্রম করে সংসার চালাতেন।  এর পাশাপাশি তিনি আরও বলেন, গানটি নিয়ে তিনি তার বড় বোনের কাছ থেকে অনুপ্রাণিত হয়েছেন।

নেহা কাক্কার এর শিক্ষাজীবন – Neha Kakkar Education Life : 

নেহার শিক্ষা-দীক্ষা দিল্লিতেই হয়েছিল।  তিনি দিল্লির নিউ হলি পাবলিক স্কুল থেকে প্রাথমিক পড়াশোনা করেন।  তিনি যখন 11 তে দিল্লিতে ছিলেন তখন তিনি একটি রিয়েলিটি শোতে অংশ নিয়েছিলেন, পরে তিনি তার ব্যস্ততা এবং গান গাওয়ার প্রতি ঝোঁকের কারণে পড়াশোনা শেষ করতে পারেননি।  কারণ তার সময়ের অভাব ছিল, যার কারণে সে কলেজে যেতে পারেনি।

নেহা কাক্কার এর পরিবার – Neha Kakkar Family : 

তার বাবা-মা ছাড়াও নেহার পরিবারে তার এক বোন এবং ভাই রয়েছে।  তার বাবার নাম ঋষিকেশ কক্কর, যিনি একটি এনজিওতে কাজ করেন এবং মায়ের নাম নীতি কক্কর, তিনি একজন গৃহিণী।  নেহা কক্করের ভাইয়ের নাম টনি কক্কর, যিনি একজন সঙ্গীত পরিচালক।  টনি ক্রিয়েচার 3D, প্যারাগুয়ে এবং হানজু এর জন্য সঙ্গীত রচনা করেছেন এবং তার বোনের নাম সোনু কক্কর, তিনি একজন গায়িকাও।

নেহা কাক্কার এর ক্যারিয়ার – Neha Kakkar Career : 

নেহার কেরিয়ার শুরু হয়েছিল রিয়েলিটি শো এর মাধ্যমে।  তিনি নিজে থেকেই শীর্ষস্থানীয় গায়কদের তালিকায় নাম লিখিয়েছেন।  কমেডি সার্কাসের তানসেনে কাজ করেছেন নেহা।  তিনি স্টার প্লাসের আসন্ন শো জো জিতা ওহি সুপারস্টারেও অংশ নিয়েছেন।  তিনি কালার-এর জনপ্রিয় শো-এর শিরোনাম গানও গেয়েছেন, যার কথা ছিল ‘না আনা ইস দেশ মেরি লাডো’।  পাঞ্জাবি ভাষায় তার সবচেয়ে পছন্দের দুটি গান ছিল ‘জাগুয়ার তে প্যায়ার এবং ভে রাঞ্জা ভে মাহিয়া’।

নেহা কাক্কার এর গাওয়া গান – Neha Kakkar Songs : 

নেহা মূলত বলিউডে খুব সক্রিয়।  ছবিতে তার গাওয়া কিছু গান নিচে দেওয়া হল-

 2009 সালে মেহরাবনীতে তার প্রথম গান ‘হাই রামা’ যা মুক্তি পায়নি।

 2009 সালের ব্লু চলচ্চিত্রের গানটি তিনি গেয়েছিলেন।

 2009 সালে, জেল আসে, যেখানে তিনি রিমিক্সে ‘বরেলি কে বাজার মে’ গানটি গেয়েছিলেন।

 তারপর 2011 সালে তিনি ‘ওহ এক পাল’ গেয়েছিলেন।

 ২০১২ সালে ‘ককটেল’ ছবিতে তিনি ‘সেকেন্ড হ্যান্ড জাওয়ানি’ গানটি গেয়েছিলেন, এই গানটি বেশ হিট হয়েছিল।

 2013 সালে, তিনি ‘ফাটা পোস্টার নিকলা হিরো’ ছবির জন্য ‘ধটিং নাচ’ গানটি গেয়েছিলেন।

 2013 সালেই, তার আরেকটি গান লোকেদের খুব পছন্দ হয়েছিল, যেটি ছিল ‘রামাইয়া ভাস্তাভাইয়া’ ছবির, সেটি ছিল ‘জাদু কি ঝাপি’।

 নেহা ২০১৩ সালের প্যারাগুয়ের ছবি ‘বোতাল খোলা’ গানটিও গেয়েছিলেন।

 2014 সালে ‘ইয়ারিয়ান’ ছবির ‘সুন্নি সুন্নি রাস্তা পে’ গানটি গেয়ে তিনি খুব জনপ্রিয় হয়ে ওঠেন।  একই বছরে ‘জনি হো দাফা’ এবং ‘লন্ডন ঠুমুকদা’ও দারুণ হিট হয়েছিল।

 2015 সালে ‘এক পহেলি লীলা’ শিরোনামের ছবিতে, তিনি ‘এক দো তিন চার’ গানটি গেয়েছিলেন।

 2015 সালে ‘গব্বার ইজ ব্যাক’ ছবির ‘আও রাজা’ গানটি গেয়েছিলেন।

 2016 সালে, তিনি ‘ফোর্স’ ছবির ‘হামনে পে রাখি হ্যায়’, ‘ও জানিয়া’, ‘গীত কার গেই চুল’ ছবির ‘মাহি ভে’, কাপুর অ্যান্ড সন্সের ‘সনম রে’ গানগুলিতে কণ্ঠ দেন। , ‘ওয়ান নাইট স্ট্যান্ড’ গান ‘দো পেগ মার’, ‘ওয়াজাহ তুম হো’ ছবির ‘মাহি ভে’ গান, ‘ফেভার’ ছবির ‘মিল হো তুম হামকো’, ‘কালা চশমা’ ছবির গান। ‘বার বার দেখো’ সিনেমার গান এখনো সবার মুখে মুখে।

 2017 সালে, তিনি ‘বদ্রি কি দুলহানিয়া’ ছবির টাইটেল গান গেয়েছিলেন, ‘মেশিন’ ছবির ‘চিজ বাদি হ্যায় মাস্ত’ গানটি।

 তার গাওয়া এই সব গানই তার ক্যারিয়ার ও সাফল্যের গল্প বলে, নিজের জায়গা করে নিতে তিনি ক্রমাগত সাফল্যের সিঁড়ি বেয়ে উঠছেন।  এছাড়া ২০১০ সালে একটি ছবিও করেছিলেন, যার নাম ছিল ‘ইসি লাইফ মে’।  2014 সালে তার অ্যালবাম ‘রোমিও জুলিয়েট’ আসে।

নেহা কাক্কার বর্তমানে – Neha Kakkar at Present : 

বর্তমানে নেহা কক্কর জি টিভিতে প্রচারিত সা রে গা মা পা লিল চ্যাম্পস সিজন 6-এ বিচারকের ভূমিকায় রয়েছেন। এতে লোকে তাকে দুষ্টু নেহা নামে ডাকে।

নেহা কাক্কার অ্যাওয়ার্ডস – Neha Kakkar Awards : 

নেহা কক্কর অনেক ফিল্মফেয়ার পুরষ্কার পেয়েছেন এবং তার প্লেব্যাক গানের কারণে অনেকগুলিতে মনোনীতও হয়েছেন।  2015 সালে, তিনি 2014 সালের চলচ্চিত্র ‘দ্য শৌকিন’-এর ‘মানালি ট্রান্স’ গানের জন্য বলিউড হাঙ্গামা সুপারস চয়েস মিউজিক অ্যাওয়ার্ডের জন্য মনোনীত হন।

নেহা কাক্কার বইফ্রেন্ড – Neha Kakkar Boyfriend : 

হিমাংশ কোহলি নামে নেহার এক বয়ফ্রেন্ড ছিল।  যিনি একজন অভিনেতা।  দুজনেই দীর্ঘদিন ধরে একে অপরকে ডেট করছিলেন।  কিন্তু তারপর কোনো এক কারণে দুজনের সম্পর্ক ভেঙে যায় এবং তারা আলাদা হয়ে যায়।

নেহা কাক্কার এর কিছু তথ্য – Facts about Neha Kakkar : 

নেহা কক্কর কোনো ধরনের মদ পান করেন না বা তিনি ধূমপান করেন না, এমনকি একটি চকচকে পৃথিবীতে বসবাস করেও।

 নেহা সুফি ট্র্যাকগুলির খুব পছন্দ করেন যার কারণে তিনি নুসরাত ফতেহ আলী খানকে পছন্দ করেন, সেইসাথে সোনু নিগমকে তার বহুমুখীতার জন্য পছন্দ করেন।

 নেহা বলেন – একবার আমি জানালা দিয়ে বাইরে তাকিয়ে ছিলাম, তারপর হঠাৎ ঘুরে দাঁড়াতেই দেখি বিরাট আমার সামনে ডানদিকে।  সে তার ব্যাগ নিয়ে কেবিন থেকে বেরিয়ে গিয়েছিল, কিন্তু আমাকে দেখে তার প্রথম কথা ছিল মিস কক্কর, আমি আপনার বড় ভক্ত।  এই ধরনের জিনিসগুলি আপনাকে আপনার জন্য কাজ করতে খুব উত্তেজিত করে তোলে।

 বিরাট আমাকে বলেছিলেন যে তিনি আমার গাওয়া গানগুলি খুব পছন্দ করেন, তাই আমি তাকে এই প্রশ্নটি করেছিলাম যে আমার কোন গানটি আপনি পছন্দ করেন।  তার উত্তর ছিল যে তিনি আমার পাঞ্জাবী গান পছন্দ করেন এবং তিনি আরও বলেন যে প্যায়ার তে জাগুয়ার পাঞ্জাবীতে তার প্রিয় গান।  আমি বিরাটকে বলেছিলাম যে আমি তোমার বড় ভক্ত।  আমরা তোমাকে অনেক ভালোবাসি.  আপনি যখনই মাঠে নামেন বা মাঠের বাইরে থাকেন আমরা আপনাকে নিয়ে খুব গর্বিত।

নেহা কাক্কার এর জীবনী – Neha Kakkar Biography in Bengali FAQ :

  1. নেহা কাক্কার কে ? 

Ans: একজন ভারতীয় গায়িকা ।

  1. নেহা কাক্কার এর জন্ম কোথায় হয় ?

Ans: ঋষিকেশ, উত্তরাখণ্ড ।

  1. নেহা কাক্কার এর জন্ম কবে হয় ?

Ans: ৬ জুন ১৯৮৮ ।

  1. নেহা কাক্কার এর পিতার নাম কী ?

Ans: ঋষিকেশ কোহলি ।

  1. নেহা কাক্কার এর মাতার নাম কী ?

Ans: নীতি কাক্কার ।

  1. নেহা কাক্কার এর দাদার নাম কী ?

Ans: টনি কাক্কার ।

  1. নেহা কাক্কার এর প্রথম গান কত সালে রিলিজ হয় ?

Ans: ২০০৯ সালে ।

  1. নেহা কাক্কার এর বইফরেন্ড কে ছিলেন ?

Ans: হিমেশ কোহলি ।

নেহা কাক্কার এর জীবনী – Neha Kakkar Biography in Bengali

   অসংখ্য ধন্যবাদ সময় করে আমাদের এই ” নেহা কাক্কার এর জীবনী – Neha Kakkar Biography in Bengali  ” পােস্টটি পড়ার জন্য। নেহা কাক্কার এর জীবনী – Neha Kakkar Biography in Bengali পড়ে কেমন লাগলো কমেন্টে জানাও। আশা করি এই নেহা কাক্কার এর জীবনী – Neha Kakkar Biography in Bengali পোস্টটি থেকে উপকৃত হবে। এই ভাবেই BhugolShiksha.com ওয়েবসাইটের পাশে থাকো যেকোনো প্ৰশ্ন উত্তর জানতে এই ওয়েবসাইট টি ফলাে করো এবং নিজেকে  তথ্য সমৃদ্ধ করে তোলো , ধন্যবাদ।