Yuzvendra Chahal Biography in Bengali
Yuzvendra Chahal Biography in Bengali

যুজবেন্দ্র চাহাল এর জীবনী

Yuzvendra Chahal Biography in Bengali

যুজবেন্দ্র চাহাল এর জীবনী – Yuzvendra Chahal Biography in Bengali : বন্ধুরা, আজকের পোস্টে, আমরা আপনাকে ভারতীয় দলের সোয়াশবাকলিং বোলার যুজবেন্দ্র চাহাল (Yuzvendra Chahal) সম্পর্কে সম্পর্কে বলব।

 যুজবেন্দ্র চাহাল (Yuzvendra Chahal) ক্রিকেটের পাশাপাশি আন্তর্জাতিক দাবা খেলার খেলোয়াড়ও হয়েছেন এবং অনেক চ্যাম্পিয়নশিপও জিতেছেন। যুজবেন্দ্র চাহাল (Yuzvendra Chahal) ভারতের একমাত্র ব্যক্তি যিনি দাবা এবং ক্রিকেটে চ্যাম্পিয়নশিপ জিতেছেন।

   ভারতীয় জাতীয় দলের ক্রিকেটার যুজবেন্দ্র চাহাল এর একটি সংক্ষিপ্ত জীবনী । যুজবেন্দ্র চাহাল এর জীবনী – Yuzvendra Chahal Biography in Bengali বা যুজবেন্দ্র চাহাল এর আত্মজীবনী বা (Yuzvendra Chahal Jivani Bangla. A short biography of Yuzvendra Chahal. Yuzvendra Chahal Birth, Place, Life Story, Life History, Biography in Bengali) যুজবেন্দ্র চাহাল এর জীবন রচনা সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হলো।

যুজবেন্দ্র চাহাল কে ? Who is Yuzvendra Chahal ?

যুজবেন্দ্র চাহাল (Yuzvendra Chahal) একজন ভারতীয় জাতীয় দলের ক্রিকেটার এবং সাবেক দাবাড়ু। যুজবেন্দ্র চাহাল (Yuzvendra Chahal) একদিনের আন্তর্জাতিক ও টুয়েন্টি২০ আন্তর্জাতিকে ভারত জাতীয় ক্রিকেট দলের প্রতিনিধিত্ব করেন। এছাড়া তিনি দাবায় যুব বিভাগে আন্তর্জাতিক অঙ্গনে ভারতে প্রতিনিধিত্ব করেছেন। যুজবেন্দ্র চাহাল (Yuzvendra Chahal) ঘরোয়া ক্রিকেটে হরিয়ানা ক্রিকেট দল ও ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের হয়ে খেলে থাকেন। তিনি একজন লেগ ব্রেক বোলার। চাহাল দ্বিতীয় খেলোয়াড় হিসেবে টি২০-তে ৬ উইকেট নিয়েছেন।

যুজবেন্দ্র চাহাল এর জীবনী – Yuzvendra Chahal Biography in Bengali

নাম (Name) যুজবেন্দ্র চাহাল (Yuzvendra Chahal)
জন্ম (Birthday) ২৩ জুলাই ১৯৯০ (23rd July 1990)
জন্মস্থান (Birthplace) হরিয়ানা, ভারত
পেশা ক্রিকেটার
জাতীয় পার্শ্ব ভারত
বোলিংয়ের ধরন  ডানহাতি লেগ ব্রেক
দাম্পত্য সঙ্গী ধনশ্রী ভার্মা

যুজবেন্দ্র চাহাল এর প্রারম্ভিক জীবন – Yuzvendra Chahal Early Life : 

যুজবেন্দ্র চাহাল (Yuzvendra Chahal) 23 জুলাই 1990 সালে ভারতের হরিয়ানার জিন্দে জন্মগ্রহণ করেন। তার বাবার নাম কে কে চাহাল, যিনি আদালতে একজন আইনজীবী হিসেবে কাজ করতেন, তার মায়ের নাম ছিল সুনিতা দেবী। 

 যুজবেন্দ্র চাহাল (Yuzvendra Chahal) বাড়িতে সবচেয়ে ছোট হওয়ার কারণে অনেক ভালবাসা পেয়েছিলেন কারণ তার চেয়ে বড় দুই বোন রয়েছে, যদিও শৈশবে ক্রিকেট খেলার প্রতি তার তেমন আগ্রহ ছিল না, তবে যুজবেন্দ্র চাহাল (Yuzvendra Chahal) দাবা খেলতে খুব ভালোবাসতেন এবং এতে খেলায় সে এতটাই পারদর্শী যে তার বন্ধুরাও তাকে চেস বয় নামেই চিনত।

যুজবেন্দ্র চাহাল এর পরিবার – Yuzvendra Chahal Family : 

যুজবেন্দ্র চাহাল (Yuzvendra Chahal) একটি ছোট পরিবার রয়েছে, তার বাবা-মা ছাড়াও, তার দুটি বড় বোন রয়েছে যারা অস্ট্রেলিয়ায় থাকে, যুজবেন্দ্র চাহাল (Yuzvendra Chahal) বাবার নাম কে কে চাহাল, যিনি একজন আইনজীবী, তার মায়ের নাম সুনিতা দেবী এবং তিনি একজন গৃহিণী।

 যুজবেন্দ্র চাহাল (Yuzvendra Chahal) বান্ধবীর নাম ধনশ্রী ভার্মা, যিনি পেশায় একজন ডাক্তার, একজন কোরিওগ্রাফার এবং ইউটিউবে একজন কফি ফেমও। 

যুজবেন্দ্র চাহাল এর বিবাহ জীবন – Yuzvendra Chahal Marriage Life : 

যুজবেন্দ্র চাহাল (Yuzvendra Chahal) গার্লফ্রেন্ডের নাম ধনশ্রী ভার্মা ধনশ্রী ভার্মা 27 সেপ্টেম্বর 1996 সালে ভারতের মুম্বাই, মহারাষ্ট্রে জন্মগ্রহণ করেন, যুজবেন্দ্র চাহাল (Yuzvendra Chahal) বর্তমান বয়স 24 (2020 সালের মতো), তিনি মুম্বাই শহরের একটি বেসরকারি স্কুলে পড়াশোনা শেষ করেন, ধনশ্রী ভার্মা পেশায়। একজন ডাক্তার এবং একজন কোরিওগ্রাফার। ইনি ইনস্টাগ্রামেও খুব জনপ্রিয়, আপনি ইনস্টাগ্রামে তার স্টাইলিশ ছবিও দেখতে পারেন।

 ধনশ্রী ভার্মাও একজন ইউটিউবার, ভারতীয় দলের বোলার যুজবেন্দ্র চাহালের কারণে তিনি সবসময়ই শিরোনামে থাকেন, দুজনেই বাগদান করেছেন, 2020 সালে তারা বিবাহ করেন।

যুজবেন্দ্র চাহাল এর ক্যারিয়ার – Yuzvendra Chahal Career : 

অর্থের কারণে চেস খেলতে না পারার পর, এখন যুজবেন্দ্র চাহাল (Yuzvendra Chahal) ক্রিকেটের দিকে মনোযোগ দিতে শুরু করে এবং এখানে তার ছেলের প্রতিভাকে স্বীকৃতি দেয়, যুজবেন্দ্র চাহাল (Yuzvendra Chahal) পরিবারের সদস্যরাও তাকে সমর্থন করেছিল কারণ যুজবেন্দ্র চাহাল (Yuzvendra Chahal) বাবা তার খামারটি একটি বড় ক্রয় করেছিলেন। অংশটিকে ক্রিকেটের মাঠে রূপান্তরিত করা হয়েছিল।

 যুজবেন্দ্র এখান থেকে তার বোলিং অনুশীলন করতেন এবং তারপরে খুব শীঘ্রই তার কঠোর পরিশ্রমের কারণে, যুজবেন্দ্র রাজ্যের অনূর্ধ্ব 14-এ জায়গা করে নেন এবং এখানে তার দুর্দান্ত পারফরম্যান্সের পরে -16-17-18-19- 23-25 ​​সালে উপস্থিত হন। যুজবেন্দ্র চাহাল (Yuzvendra Chahal) রাজ্য ক্রিকেট দলের হয়ে খেলছেন।

 কোচবিহার ট্রফিতে তার দলের হয়ে খেলার সময় তিনি প্রথমে ক্রিকেটপ্রেমীদের চোখে এসেছিলেন এবং তারপরে এই পারফরম্যান্সের কারণে যুজবেন্দ্র চাহাল (Yuzvendra Chahal) হরিয়ানার রঞ্জি দলেও জায়গা করে নিতে সক্ষম হন এবং 3 নভেম্বর 2009-এ। মধ্যপ্রদেশের বিপক্ষে রঞ্জিতে অভিষেক হয় তার।

 ঘরোয়া ক্রিকেটে তার চমৎকার বোলিং দেখে, মুম্বাই ইন্ডিয়ান্স তাকে 2011 সালের আইপিএল মৌসুমে কিনে নেয়, যদিও এই মৌসুমে তিনি শুধুমাত্র একবারই প্লেয়িং ইলেভেনে ছিলেন, যদিও চ্যাম্পিয়ন্স লিগ টি-টোয়েন্টিতে মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে খেলেছেন এবং এখানে চমৎকার বোলিং করেছেন।

যুজবেন্দ্র চাহাল এর আন্তর্জাতিক ক্যারিয়ার – Yuzvendra Chahal International Career : 

যুজবেন্দ্র চাহাল (Yuzvendra Chahal) দুর্দান্ত পারফরম্যান্স দেখে নির্বাচকরা যুজবেন্দ্র চাহালকে ভারতীয় দলে সুযোগ দিয়েছিলেন এবং তার দুর্দান্ত পারফরম্যান্সের ভিত্তিতে যুজবেন্দ্র চাহাল জিম্বাবুয়ে ক্রিকেট দলের বিরুদ্ধে অভিষেক করেছিলেন, যেখানে যুজবেন্দ্র চাহাল (Yuzvendra Chahal) 11 জুন 2016 এ তার প্রথম আন্তর্জাতিক ক্রিকেট ম্যাচ খেলেছিলেন।

 আজ কোন সন্দেহ নেই যে যুজবেন্দ্র চাহাল (Yuzvendra Chahal) বিশ্বের অন্যতম সেরা স্পিন বোলার।  আজ তার বোলিংয়ের দুর্দান্ত পারফরম্যান্সের মাধ্যমে বড় বড় কিংবদন্তি ক্রিকেটাররা তার বোলিংয়ের প্রশংসা করছেন।

যুজবেন্দ্র চাহাল এর জীবনী – Yuzvendra Chahal Biography in Bengali FAQ : 

  1. যুজবেন্দ্র চাহাল কে ?

Ans: যুজবেন্দ্র চাহাল একজন ভারতীয় ক্রিকেটার ।

  1. যুজবেন্দ্র চাহাল এর জন্ম কোথায় হয় ?

Ans: যুজবেন্দ্র চাহাল এর জন্ম হয় হরিয়ানায় ।

  1. যুজবেন্দ্র চাহাল এর জন্ম কবে হয় ?

Ans: যুজবেন্দ্র চাহাল এর জন্ম হয় ২৩ জুলাই ১৯৯০ সালে ।

  1. যুজবেন্দ্র চাহাল এর দাম্পত্য সঙ্গীর নাম কী ?

Ans: যুজবেন্দ্র চাহাল এর দাম্পত্য সঙ্গীর নাম ধনশ্রী ভার্মা ।

  1. যুজবেন্দ্র চাহাল এর পিতার নাম কী ?

Ans: যুজবেন্দ্র চাহাল এর পিতার নাম কে কে চাহাল ।

  1. যুজবেন্দ্র চাহাল এর মাতার নাম কী ?

Ans: যুজবেন্দ্র চাহাল এর মাতার নাম সুনিতা চাহাল ।

  1. যুজবেন্দ্র চাহাল এর টি – টোয়েন্টি অভিষেক কত সালে হয় ?

Ans: যুজবেন্দ্র চাহাল এর টি – টোয়েন্টি অভিষেক হয় ২০১৬ সালে ।

  1. যুজবেন্দ্র চাহাল কত সালে বিবাহ করেন ?

Ans: যুজবেন্দ্র চাহাল ২০২০ সালে বিবাহ করেন ।

যুজবেন্দ্র চাহাল এর জীবনী – Yuzvendra Chahal Biography in Bengali

   অসংখ্য ধন্যবাদ সময় করে আমাদের এই ” যুজবেন্দ্র চাহাল এর জীবনী – Yuzvendra Chahal Biography in Bengali  ” পােস্টটি পড়ার জন্য। যুজবেন্দ্র চাহাল এর জীবনী – Yuzvendra Chahal Biography in Bengali পড়ে কেমন লাগলো কমেন্টে জানাও। আশা করি এই যুজবেন্দ্র চাহাল এর জীবনী – Yuzvendra Chahal Biography in Bengali পোস্টটি থেকে উপকৃত হবে। এই ভাবেই BhugolShiksha.com ওয়েবসাইটের পাশে থাকো যেকোনো প্ৰশ্ন উত্তর জানতে এই ওয়েবসাইট টি ফলাে করো এবং নিজেকে  তথ্য সমৃদ্ধ করে তোলো , ধন্যবাদ।

Download Our Android App

Subscribe Our YouTube Channel

Join Our Telegram Channel