Gopal Vittal Biography in Bengali
Gopal Vittal Biography in Bengali

গোপাল বিট্টল এর জীবনী

Gopal Vittal Biography in Bengali

গোপাল বিট্টল এর জীবনী – Gopal Vittal Biography in Bengali : গোপাল বিট্টল (Gopal Vittal) একজন ভারতীয় ব্যবসায়িক নির্বাহী। গোপাল বিট্টল (Gopal Vittal) ভারতী এয়ারটেল (ভারত) এবং দক্ষিণ এশিয়ার প্রধান নির্বাহী কর্মকর্তা (CEO), একটি ভারতীয় বহুজাতিক টেলিকমিউনিকেশন পরিষেবা সংস্থা যার 20টি দেশে কার্যক্রম রয়েছে৷

   ভারতীয় ব্যবসায়িক নির্বাহী গোপাল বিট্টল এর একটি সংক্ষিপ্ত জীবনী । গোপাল বিট্টল এর জীবনী – Gopal Vittal Biography in Bengali বা গোপাল বিট্টল এর আত্মজীবনী বা (Gopal Vittal Jivani Bangla. A short biography of Gopal Vittal. Gopal Vittal Birth, Place, Life Story, Life History, Biography in Bengali) গোপাল বিট্টল এর জীবন রচনা সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হলো।

গোপাল বিট্টল কে ? Who is Gopal Vittal ?

গোপাল বিট্টল (Gopal Vittal) ভারত এর একজন উদ্যোগী। গোপাল বিট্টল (Gopal Vittal) ভারতী এয়ারটেলের প্রধান কার্যকারী কর্মকর্তা, যা একটি সংস্থা যা ভারতে দূরসংচার পরিষেবা প্রদান করে। 1967 সালে গোপাল বিট্টল (Gopal Vittal) কা জন্ম হয়। তিনি এয়ারটেলের প্রধান কার্যকারী কর্মকর্তা, যা ভারতে অবস্থিত একটি বহুজাতিক দূরসম্পর্কের কাজ করে যা কেননা সহ 20 থেকে আরও বেশি দেশে করে।

গোপাল বিট্টল এর জীবনী – Gopal Vittal Biography in Bengali 

নাম (Name) গোপাল বিট্টল (Gopal Vittal)
জন্ম (Birthday) ১৯৬৭ (1967)
জন্মস্থান (Birthplace) ভারত
জাতীয়তা ভারতীয়
পেশা ব্যবসায়ী, 
প্রসিদ্ধ  (CEO) Of Indian Airtel
দাম্পত্য সঙ্গী  ইরিনা বিট্টল
নেট ওয়ার্থ $ ৭.৩ বিলিয়ন

গোপাল বিট্টল এর প্রারম্ভিক জীবন – Gopal Vittal Early Life : 

গোপাল বিট্টল (Gopal Vittal) হলেন একজন ভারতীয় ব্যবসায়ী এবং উদ্যোক্তা নির্বাহী, জন্ম 1967 সালে। গোপাল বিট্টল (Gopal Vittal) ভারতীয় বহুজাতিক টেলিকম পরিষেবা সংস্থা ভারতী এয়ারটেল এবং দক্ষিণ এশিয়ার প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও)। এয়ারটেলের আগে, গোপাল বিট্টল (Gopal Vittal) সিঙ্গাপুর-ভিত্তিক টেলিকম কোম্পানি সিংটেলে তার সময় কাটিয়েছিলেন, তারপরে বিট্টল ভারতের এয়ারটেল টেলিকম কোম্পানির সিইও হিসাবে 2013 সালে এয়ারটেল দ্বারা নেওয়া হয়েছিল।

গোপাল বিট্টল এর শিক্ষা – Gopal Vittal Education : 

গোপাল বিট্টল (Gopal Vittal) ঋষি ভ্যালি স্কুল এবং স্নাতকোত্তর মাদ্রাজ খ্রিস্টান কলেজ থেকে তার স্কুলিং করেন গোপাল বিট্টল (Gopal Vittal) গ্র্যাজুয়েশন ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ ম্যানেজমেন্ট থেকে করেন।

গোপাল বিট্টল এর বিবাহ – Gopal Vittal Marriage : 

গোপাল বিট্টল (Gopal Vittal) ইরিনা বিট্টলকে (অ্যাক্সিস ব্যাঙ্কের প্রাক্তন বোর্ড সদস্য) বিয়ে করেছেন।

গোপাল বিট্টল এর ক্যারিয়ার – Gopal Vittal Career : 

1990 সালে IIM কলকাতা থেকে স্নাতক হওয়ার পর, গোপাল বিট্টল (Gopal Vittal) ভারতের অন্যতম বৃহত্তম কোম্পানি হিন্দুস্তান ইউনিলিভার লিমিটেডে (HUL) যোগ দেন। যেখানে গোপাল বিট্টল (Gopal Vittal) ‘প্রজেক্ট ভারত’ নামে একটি প্রকল্পে কাজ করেছেন। 2006 সালে, গোপাল বিট্টল (Gopal Vittal) ভারতী এয়ারটেল লিমিটেডের প্রতিষ্ঠাতা সুনীল মিত্তালের সাথে দেখা করেন। গোপাল বিট্টল বিপণন প্রধান হিসাবে ভারতী এয়ারটেলে যোগ দিতে হিন্দুস্তান ইউনিলিভার লিমিটেড (HUL) ছেড়েছেন।

2008 সালে, HUL সিইও নীতিন পরাঞ্জপে বিট্টলকে কোম্পানিতে ফিরে যেতে রাজি করান। তারা হোম অ্যান্ড পার্সোনাল কেয়ার (এইচপিসি) ব্যবসার নির্বাহী হিসাবে পুনরায় নিযুক্ত হন এবং কোম্পানির অনেক আধিকারিককে বহিষ্কার করে বোর্ডের আসন দেওয়া হয়, যা গোপাল গোপাল বিট্টল (Gopal Vittal)কে কোম্পানিকে এগিয়ে নিয়ে যেতে সাহায্য করেছিল, কিন্তু গোপাল বিট্টল (Gopal Vittal) আবার 2012 সালের শুরুতে কোম্পানি ছেড়ে চলে যান এবং 2012 সালের প্রথম দিকে, গোপাল বিট্টল (Gopal Vittal) ভারতী এয়ারটেলের বিশেষ প্রকল্প এবং আন্তর্জাতিক ব্যবসা কৌশলের পরিচালক হিসাবে পুনরায় যোগদান করেন। এবং 1 মার্চ 2013-এ, গোপাল বিট্টল সিইও-এর উপাধি পেয়েছিলেন।

গোপাল বিট্টল এর জীবনী – Gopal Vittal Biography in Bengali FAQ : 

  1. গোপাল বিট্টল কে ?

Ans: গোপাল বিট্টল ভারতীয় Airtel এর বর্তমান CEO .

  1. গোপাল বিট্টল এর জন্ম কোথায় হয় ?

Ans: গোপাল বিট্টল এর জন্ম হয় ভারতে ।

  1. গোপাল বিট্টল কত সালে Airtel এর CEO হোন ?

Ans: গোপাল বিট্টল ২০১৩ সালে Airtel এর CEO হোন ।

  1. গোপাল বিট্টল এর দাম্পত্য স্ত্রীর নাম কী ?

Ans: গোপাল বিট্টল এর স্ত্রীর নাম ইরিনা বিট্টল ।

  1. গোপাল বিট্টল কোথায় থেকে গ্রেদুয়েশন পূরণ করেন ?

Ans: গোপাল বিট্টল গ্র্যাজুয়েশন ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ ম্যানেজমেন্ট থেকে পূরণ করেন ।

  1. গোপাল বিট্টল এর নেট নেট ওয়ার্থ কত ?

Ans: গোপাল বিট্টল এর নেট নেট ওয়ার্থ ৭.৩ বিলিয়ন মার্কিন ডলার ।

গোপাল বিট্টল এর জীবনী – Gopal Vittal Biography in Bengali

   অসংখ্য ধন্যবাদ সময় করে আমাদের এই ” গোপাল বিট্টল এর জীবনী – Gopal Vittal Biography in Bengali  ” পােস্টটি পড়ার জন্য। গোপাল বিট্টল এর জীবনী – Gopal Vittal Biography in Bengali পড়ে কেমন লাগলো কমেন্টে জানাও। আশা করি এই গোপাল বিট্টল এর জীবনী – Gopal Vittal Biography in Bengali পোস্টটি থেকে উপকৃত হবে। এই ভাবেই BhugolShiksha.com ওয়েবসাইটের পাশে থাকো যেকোনো প্ৰশ্ন উত্তর জানতে এই ওয়েবসাইট টি ফলাে করো এবং নিজেকে  তথ্য সমৃদ্ধ করে তোলো , ধন্যবাদ।