Andres Iniesta Biography in Bengali
Andres Iniesta Biography in Bengali

আন্দ্রেস ইনিয়েস্তা এর জীবনী

Andres Iniesta Biography in Bengali

আন্দ্রেস ইনিয়েস্তা এর জীবনী – Andres Iniesta Biography in Bengali : আন্দ্রেস ইনিয়েস্তা হলেন একজন স্প্যানিশ ফুটবলার যিনি জাপানি দল ভিসেল কোবে এবং পূর্বে স্প্যানিশ জাতীয় দলের হয়ে মিডফিল্ডার হিসেবে খেলেন। তিনি তার বেশিরভাগ মৌসুম বার্সেলোনায় কাটিয়েছেন, দলের একজন গুরুত্বপূর্ণ সদস্য হিসেবে, এবং দলের অধিনায়কও ছিলেন। বার্সেলোনা 1999 সালে তাদের যুব কর্মসূচির অধীনে তাকে অধিগ্রহণ করেছিল।

   স্পেনীয় ফুটবলার আন্দ্রেস ইনিয়েস্তা এর একটি সংক্ষিপ্ত জীবনী । আন্দ্রেস ইনিয়েস্তা এর জীবনী – Andres Iniesta Biography in Bengali বা আন্দ্রেস ইনিয়েস্তা এর আত্মজীবনী বা (Andres Iniesta Jivani Bangla. A short biography of Andres Iniesta. Andres Iniesta Birth, Place, Life Story, Life History, Biography in Bengali) আন্দ্রেস ইনিয়েস্তা এর জীবন রচনা সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হলো।

আন্দ্রেস ইনিয়েস্তা কে ? Who is Andres Iniesta ?

আন্দ্রেস ইনিয়েস্তা একজন স্পেনীয় ফুটবলার, যিনি সেন্ট্রাল মিডফিল্ডার হিসেবে জাপানি দল ভিসেল কোবে এর হয়ে খেলেন।

ইনিয়েস্তা তার শৈশব কাটিয়েছেন বার্সেলোনার যুব প্রকল্প লা মাসিয়াতে। প্রথম দলে তার অভিষেক হয় ২০০২ সালে, ১৮ বছর বয়সে। ২০০৪–০৫ মৌসুমে তিনি দলের নিয়মিত খেলোয়াড়ে পরিনত। ২০০৬ সালে স্পেন জাতীয় দলে অভিষেকের পূর্বে তিনি স্পেন অনূর্ধ্ব ১৬, অনূর্ধ্ব ১৯ এবংঅনূর্ধ্ব ২১ দলে খেলেছেন। ২০০৬ ফিফা বিশ্বকাপে তিনি স্পেনের হয়ে অংশগ্রহণ করেন এবং একটি খেলায় মাঠে নামেন। টুর্নামেন্টের দ্বিতীয় রাউন্ড থেকেই স্পেন বিদায় নেয়। ২০০৮ ইউরো বাছাইপর্ব টপকাতে তিনি স্পেন দলকে সহায়তা করেন।

আন্দ্রেস ইনিয়েস্তা এর জীবনী – Andres Iniesta Biography in Bengali

নাম (Name) আন্দ্রেস ইনিয়েস্তা লুহান (Andres Iniesta)
জন্ম (Birthday) ১১ মে ১৯৮৪ (11th May 1984)
জন্মস্থান (Birthplace) স্পেন
পেশা ফুটবলার
জার্সি নম্বর 
উচ্চতা ৫ ফুট ৭ ইঞ্চি
মাঠে অবস্থান  মিডফিল্ডার

আন্দ্রেস ইনিয়েস্তা এর প্রারম্ভিক জীবন – Andres Iniesta Early Life : 

আন্দ্রেস 11 ই মে 1984-এ স্পেনের একটি ছোট গ্রাম ফুয়েনটেলবিলায় জোসে আন্তোনিও এবং মারিয়া লুজানের জন্মগ্রহণ করেন। তার বাবা আলবেসেতে একজন সুপরিচিত ব্যবসায়ী ছিলেন, যেখানে তার মা ছিলেন একজন গৃহকর্মী।  আন্দ্রেসের শৈশব ছিল একটি স্বাভাবিক, আরামদায়ক শৈশব, কারণ তিনি এটির বেশিরভাগই আরামের মধ্যে কাটিয়েছিলেন। ছোটবেলা থেকেই ফুটবলের প্রতি তার গভীর আগ্রহ ছিল। 10 বছর বয়সে, তার বাবা তাকে আলবেসেট যুব একাডেমিতে নথিভুক্ত করেন যেখানে তিনি বিস্ময়কর অভিনয় করেছিলেন। একটি টুর্নামেন্টে স্প্যানিশ ক্লাব বার্সেলোনাকে চমকে দিয়েছিল তার দক্ষতায়। 

আন্দ্রেস ইনিয়েস্তা এর ছোটবেলা – Andres Iniesta Childhood : 

এফসি বার্সেলোনার ম্যানেজারের সাথে তার বাবার সংযোগ আন্দ্রেসকে একটি ট্রায়ালের জন্য যোগ্যতা অর্জন করতে সাহায্য করেছিল যেখানে সে সফল হয়েছিল। আন্দ্রেস একজন আত্মবিশ্বাসী শিশু ছিলেন না এবং খুব লাজুক ছিলেন, কিন্তু তার বাবা তাকে আত্মবিশ্বাসে পূর্ণ করেছিলেন এবং তাকে নিজের উপর বিশ্বাস করতে এবং বার্সেলোনায় চলে যেতে বাধ্য করেছিলেন। একাডেমিতে, ব্যবস্থাপনা তার বয়স নিয়ে প্রশ্ন উত্থাপন করেছিল কারণ তিনি একাডেমিতে যোগদানের সময় কিশোরও ছিলেন না, কিন্তু তার বাবা হস্তক্ষেপ করে বাতাস পরিষ্কার করেছিলেন। শীঘ্রই আন্দ্রেস অনুশীলন শুরু করেন এবং ধীরে ধীরে একাডেমির সেরা খেলোয়াড় হয়ে ওঠেন। তার অধিনায়কত্বে, তার দল 1999 সালে নাইকি প্রিমিয়ার কাপ জিতেছিল যেখানে তিনি টুর্নামেন্টের সেরা খেলোয়াড় হিসেবে খেতাব পেয়েছিলেন।

আন্দ্রেস ইনিয়েস্তা এর বিবাহ জীবন – Andres Iniesta Marriage Life : 

2008 থেকে 2012 পর্যন্ত আনা অরটিজকে চার বছর ডেটিং করার পর, আন্দ্রেস এবং আনা অবশেষে 2012 সালে বিয়ে করেন৷ এই দম্পতির তিনটি সন্তান রয়েছে: ভ্যালেরিয়া, সিয়েনা এবং পাওলো আন্দ্রেয়া নামে দুটি পুত্র এবং একটি কন্যা৷ আন্দ্রেসের তার শৈশবকালের ক্লাব আলবেসেটের সাথে গভীর সম্পর্ক রয়েছে, কারণ তাকে এমনকি ক্লাবটিকে এটির গুরুত্বপূর্ণ সময়ে আর্থিকভাবে সাহায্য করতে দেখা গেছে।

আন্দ্রেস ইনিয়েস্তা এর ক্যারিয়ার – Andres Iniesta Career : 

আন্দ্রেস ইনিয়েস্তা, একজন মিডফিল্ডার হওয়ার কারণে, গোল করার ক্ষেত্রে তার ভূমিকা কম ছিল কিন্তু 2004 সালে বার্সেলোনার মূল স্কোয়াডে যোগ দেওয়ার পর, তার প্রথম মৌসুমে তিনি লা লিগায় বার্সেলোনার জয়ে বিশাল ভূমিকা পালন করেছিলেন। তার দুর্দান্ত পারফরম্যান্স চলতে থাকে এবং 2008 সালে তিনি পরবর্তী ছয় বছরের জন্য বার্সেলোনায় চুক্তিবদ্ধ হন। 2008-09 এর মৌসুমটি এমন সময় ছিল যখন তার ক্যারিয়ার শীর্ষে ছিল, তিনি কেবল তার দলের কাছ থেকে নয়, প্রতিপক্ষ দলের কাছ থেকেও সাধুবাদ পান। 2009 সালে, চ্যাম্পিয়ন্স লিগে চেলসির বিরুদ্ধে একটি সেমিফাইনাল ম্যাচ খেলা, আন্দ্রেস ম্যাচের শেষ মিনিটে একটি ঐতিহাসিক গোল করে খেলাকে ড্র করে। ফলস্বরূপ, তার দল ফাইনালে পৌঁছে এবং ম্যানচেস্টার ইউনাইটেডকে হারিয়ে চ্যাম্পিয়ন্স লিগ ট্রফি জিতে নেয়। এক সাক্ষাৎকারে ম্যানচেস্টার ইউনাইটেডের স্ট্রাইকার আন্দ্রেস ইনিয়েস্তা স্বীকার করেছেন যে আন্দ্রেস বিশ্বের সেরা খেলোয়াড়।

আন্দ্রেস ইনিয়েস্তা এর আন্তর্জাতিক ক্যারিয়ার – Andres Iniesta International Career : 

তার জাতীয় দলের হয়ে, তার ক্যারিয়ারের সবচেয়ে বড় অর্জন ছিল ২০১০ ফিফা বিশ্বকাপের সময়। তার দল ফাইনাল ম্যাচে নেদারল্যান্ডসের বিপক্ষে খেলছিল এবং ম্যাচটি পেনাল্টির দিকে এগিয়ে যাচ্ছিল। আন্দ্রেস, 116 তম মিনিটে, অতিরিক্ত সময়ের শেষের চার মিনিট আগে, তার দলের হয়ে একটি ঐতিহাসিক গোল করেন এবং স্পেনকে প্রথমবারের মতো ফিফা বিশ্বকাপ জিততে সাহায্য করেন।  আন্দ্রেস তার দুর্দান্ত পারফরম্যান্সের জন্য ‘ম্যান অফ দ্য ম্যাচ’ নির্বাচিত হন। 2018 ফিফা বিশ্বকাপের রাউন্ড অফ 16 ম্যাচে রাশিয়ার কাছে স্পেনের পরাজয়ের পর, তিনি প্রকাশ্যে আন্তর্জাতিক ফুটবল থেকে অবসরের ঘোষণা দেন।

আন্দ্রেস ইনিয়েস্তা এর উপলব্ধি – Andres Iniesta Achievements : 

  • La Liga World Player of the Year: 2015–16
  • Barcelona Player of the Season (Trofeo Aldo Rovira): 2015–16
  • UEFA La Liga Team of The Season: 2015–16, 2016–17
  • FIFA FIFPro World XI: 2016
  • FIFA FIFPro World XI 2nd team: 2014, 2015, 2017
  • FIFA FIFPro World XI 3rd team: 2018
  • FIFA FIFPro World XI 4th team: 2013
  • La Liga Player of the Month: May 2016, December 2017

আন্দ্রেস ইনিয়েস্তা এর জীবনী – Andres Iniesta Biography in Bengali FAQ : 

  1. আন্দ্রেস ইনিয়েস্তা কে ?

Ans: আন্দ্রেস ইনিয়েস্তা একজন ফুটবলার ।

  1. আন্দ্রেস ইনিয়েস্তা এর জন্ম কোথায় হয় ?

Ans: আন্দ্রেস ইনিয়েস্তা এর জন্ম হয় স্পেনে ।

  1. আন্দ্রেস ইনিয়েস্তা এর জন্ম কবে হয় ?

Ans: আন্দ্রেস ইনিয়েস্তা এর জন্ম হয় ১১ মে ১৯৮৪ সালে ।

  1. আন্দ্রেস ইনিয়েস্তা এর উচ্চতা কত ?

Ans: আন্দ্রেস ইনিয়েস্তা এর উচ্চতা ৫ ফুট ৭ ইঞ্চি ।

  1. আন্দ্রেস ইনিয়েস্তা এর মাঠে অবস্থান কী ?

Ans: আন্দ্রেস ইনিয়েস্তা এর মাঠে অবস্থান মিডফিল্ডার 

  1. আন্দ্রেস ইনিয়েস্তা এর জার্সি নম্বর কত ?

Ans: আন্দ্রেস ইনিয়েস্তা এর জার্সি নম্বর ৮ ।

আন্দ্রেস ইনিয়েস্তা এর জীবনী – Andres Iniesta Biography in Bengali

   অসংখ্য ধন্যবাদ সময় করে আমাদের এই ” আন্দ্রেস ইনিয়েস্তা এর জীবনী – Andres Iniesta Biography in Bengali  ” পােস্টটি পড়ার জন্য। আন্দ্রেস ইনিয়েস্তা এর জীবনী – Andres Iniesta Biography in Bengali পড়ে কেমন লাগলো কমেন্টে জানাও। আশা করি এই আন্দ্রেস ইনিয়েস্তা এর জীবনী – Andres Iniesta Biography in Bengali পোস্টটি থেকে উপকৃত হবে। এই ভাবেই BhugolShiksha.com ওয়েবসাইটের পাশে থাকো যেকোনো প্ৰশ্ন উত্তর জানতে এই ওয়েবসাইট টি ফলাে করো এবং নিজেকে  তথ্য সমৃদ্ধ করে তোলো , ধন্যবাদ।

Download Our Android App

Subscribe Our YouTube Channel

Join Our Telegram Channel