Frenkie de Jong Biography in Bengali
Frenkie de Jong Biography in Bengali

ফ্রেংকি ডে ইয়ং এর জীবনী

Frenkie de Jong Biography in Bengali

ফ্রেংকি ডে ইয়ং এর জীবনী – Frenkie de Jong Biography in Bengali : ফ্রেংকি ডে ইয়ং (Frenkie de Jong) হলেন একজন ডাচ পেশাদার ফুটবলার যিনি নেদারল্যান্ডস জাতীয় দল এবং স্প্যানিশ ক্লাব বার্সেলোনার হয়ে মিডফিল্ডার হিসেবে খেলেন। ফ্রেংকি ডে ইয়ং (Frenkie de Jong) 2015 সালে উইলেম I এর সাথে তার পেশাদার ক্যারিয়ার শুরু করেছিলেন, কিন্তু পরবর্তীকালে তাকে Ajax এ স্থানান্তরিত করা হয়েছিল।

তিনি একজন রক্ষণাত্মক মিডফিল্ডার হিসেবে উপস্থিত ছিলেন এবং নিজেকে ইউরোপের অন্যতম সফল তরুণ খেলোয়াড় হিসেবে প্রতিষ্ঠিত করেন। যুব দলে ফ্রেংকি ডে ইয়ং (Frenkie de Jong) প্রচারের পর থেকে, তিনি 65টি ম্যাচে সেন্ট্রাল মিডফিল্ড, ডিফেন্সিভ মিডফিল্ড এবং এমনকি সেন্টার-ব্যাক হিসাবে একটি বহুমুখী খেলোয়াড় হিসাবে উপস্থিত ছিলেন। ফ্রেংকি অস্বাভাবিক শক্তি, প্রশান্তি এবং সচেতনতার অধিকারী, বল নিয়ে তার স্বাচ্ছন্দ্য তাকে তার ভবিষ্যত দল বার্সেলোনায় 1লা জুলাই 2019-এ 75 মিলিয়ন ইউরো খরচ করে একটি জায়গা অর্জন করেছে।

   ইংরেজ পেশাদার ফুটবল খেলোয়াড় ফ্রেংকি ডে ইয়ং এর একটি সংক্ষিপ্ত জীবনী । ফ্রেংকি ডে ইয়ং এর জীবনী – Frenkie de Jong Biography in Bengali বা ফ্রেংকি ডে ইয়ং এর আত্মজীবনী বা (Frenkie de Jong Jivani Bangla. A short biography of Frenkie de Jong. Frenkie de Jong Birth, Place, Life Story, Life History, Biography in Bengali) ফ্রেংকি ডে ইয়ং এর জীবন রচনা সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হলো।

ফ্রেংকি ডে ইয়ং কে ? Who is Frenkie de Jong ?

ফ্রেংকি ডে ইয়ং (Frenkie de Jong) একজন ওলন্দাজ পেশাদার ফুটবলার যিনি স্পেনীয় লা লিগার ক্লাব বার্সেলোনা এবং নেদারল্যান্ডস জাতীয় দল এর হয়ে সেন্ট্রাল মিডফিল্ডার বা ডিফেন্সিভ মিডফিল্ডার হিসেবে খেলে থাকেন।

ডে ইয়ং ওলন্দাজ ফুটবল ক্লাব উইলেম টুয়ে এর পুরো যুব প্রকল্প খেলে বেড়ে ওঠা একজন খেলোয়াড়। ২০১৫ সালের ১০ই মে অ্যাডো ডেন হ্যাক্স এর বিপক্ষে ঘরের মাঠে টেরেল ওন্দান এর বদলি হিসেবে মাঠে নামার মধ্যে দিয়ে ডে ইয়ং এর এরেদিভিজি অভিষেক হয়, যে ম্যাচে তার দল ১-০ গোলে বিজয়ী হয়।

ফ্রেংকি ডে ইয়ং এর জীবনী – Frenkie de Jong Biography in Bengali

নাম (Name) ফ্রেংকি ডে ইয়ং (Frenkie de Jong)
জন্ম (Birthday) ১২ মে ১৯৯৭ (12th May 1997)
জন্মস্থান (Birthplace) নেদারল্যান্ড
পেশা ফুটবলার
জার্সি নম্বর  ২১
মাঠে অবস্থান  মধ্যমাঠের খেলোয়াড়
উচ্চতা ৫ ফুট ১১ ইঞ্চি

ফ্রেংকি ডে ইয়ং এর প্রারম্ভিক জীবন – Frenkie de Jong Early Life : 

ফ্রেংকি ডে ইয়ং (Frenkie de Jong) জন্ম 1997 সালের 12 মে, নেদারল্যান্ডসের আর্কেলে, যেখানে ব্রাজিলিয়ান তারকা ফুটবলার মার্সেলোর জন্ম হয়েছিল। তার মা এবং তার বাবা পেশাদার ফুটবলার ছিলেন, এইভাবে ফুটবলে সমৃদ্ধ পেশাদার ব্যাকগ্রাউন্ড সহ একটি পরিবার থেকে এসেছেন, ফ্রেংকি তার শৈশব থেকেই সঠিক প্রশিক্ষণ এবং নির্দেশনা পেয়েছিলেন। তিনি তার নিজ শহরের দল ASV Arkel-এ ফুটবল খেলে বড় হয়েছেন, তিনি তার শিক্ষাবিদ এবং ফুটবলকে সুন্দরভাবে ধামাচাপা দিতেন।  2004 সালে তিনি উইলেমতে যোগদান করেন যেখানে তিনি এমন বৈশিষ্ট্যগুলি শিখেছিলেন যা তার বর্তমান খেলার শৈলীর বৈশিষ্ট্য যার মধ্যে রয়েছে কঠিনতম জিনিসগুলিকে হাস্যকরভাবে সহজ দেখাতে তার অনায়াসে ক্ষমতা।

ফ্রেংকি ডে ইয়ং এর ব্যাক্তিগত জীবন – Frenkie de Jong Personal Life : 

ফ্রেংকি ডে ইয়ং (Frenkie de Jong) হকি খেলোয়াড় মিকি কিমেনির সাথে সম্পর্কের মধ্যে রয়েছে, লাভবার্ডরা সবেমাত্র দেখা করেছে এবং তাদের সম্পর্ক শুরু হয়েছে। কারণ ছিল উভয়ই খেলাধুলার প্রতি আবেগ তাদের সাথে বহন করে। মিকি ফ্রেংকির সাথে ছিলেন যখন তিনি এর যুব অবস্থায় ছিলেন। বর্তমানে আমস্টারডামে সুখে সংসার করছেন এই দম্পতি। অনেকগুলি কারণের মধ্যে একটি যার উপর আমরা দাবি করতে পারি যে দম্পতি নিখুঁত তা হল যে উভয়েরই প্রায় অভিন্ন ভালোবাসা।

ফ্রেংকি ডে ইয়ং এর ক্যারিয়ার – Frenkie de Jong Career : 

2016 সালে ক্লাব Ajax-এ যোগদানের পর ফ্রেংকি ডে ইয়ং (Frenkie de Jong) জানুয়ারি 2015-16 Eerste Divise-এ তার 15টি উপস্থিতি করেন, একজন কেন্দ্রীয় মিডফিল্ডার হিসেবে তিন-মানুষের মিডফিল্ডে তিনি দুটি গোল এবং তিনটি অ্যাসিস্ট অর্জন করেন। পরের 2016-17 এর্স্ট ডিভাইস-এ তাকে টুর্নামেন্টে তার পারফরম্যান্সের জন্য ট্যালেন্ট অফ দ্য সিজন পুরস্কারে ভূষিত করা হয়। তিনি স্পার্টা রটারডামের বিপক্ষে অ্যাজাক্সের হয়ে তার সিনিয়র অভিষেক করেছিলেন। 20 বছর বয়সে তিনি 26 টি সিনিয়র দলে উপস্থিত ছিলেন, যার মধ্যে একটি সেন্টার ব্যাক হিসাবে, পিছনে চারটিতে, তার জাতীয় সতীর্থ ম্যাথিজিস ডি লাইট এর সাথে, মৌসুমে তিনি 22টি লীগে দুটি হলুদ কার্ড সহ 8 গোলে সহায়তা করেছিলেন। 

ফ্রেংকি ডে ইয়ং এর আন্তর্জাতিক ক্যারিয়ার – Frenkie de Jong International Career : 

75 মিলিয়ন ডলার ফিতে 1লা জুলাই 2019 থেকে ফ্রেংকি ডে ইয়ং (Frenkie de Jong) স্বপ্নের দল বার্সেলোনায় যোগদানের পর তিনি 16ই আগস্ট অ্যাথলেটিক বিবাওকে 1-0 ব্যবধানে পরাজিত করে তার প্রথম প্রতিযোগিতামূলক অভিষেক করেন। তার জাতীয় দলের হয়ে নেদারল্যান্ড অনূর্ধ্ব 19 দলের হয়ে 10শে জুলাই 2015 এ জার্মানির বিপক্ষে প্রথম অভিষেক হয়। পেরুর বিপক্ষে একটি প্রীতি ম্যাচে ২-১ গোলে জয়ের মাধ্যমে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয় তার। নেদারল্যান্ডসের হয়ে নিয়মিত স্টার্টার হওয়ার পর, প্রায় প্রতিটি খেলায় তিনি 6ই সেপ্টেম্বর 2019-এ তার প্রথম সিনিয়র আন্তর্জাতিক গোল করেন, হ্যামবুর্গে জার্মানির বিরুদ্ধে 4-2 জয়ের সাথে UEFA ইউরো 2020 কোয়ালিফায়ারে স্কোর সমান করে।

ফ্রেংকি ডে ইয়ং এর উপলব্ধি – Frenkie de Jong Achievements : 

  • Eerste Divisie Talent of the Season: 2016–17
  • Eredivisie Player of the Month: December 2018, February 2019
  • Eredivisie Player of the Season: 2018–19
  • Eredivisie Team of the Season: 2018–19
  • UEFA Champions League Squad of the Season: 2018–19
  • UEFA Midfielder of the Season: 2018–19
  • Dutch Football Talent of the Year: 2018–19
  • UEFA Nations League Finals Young Player of the Tournament: 2019
  • UEFA Nations League Finals Team of the Tournament: 2019

ফ্রেংকি ডে ইয়ং এর জীবনী – Frenkie de Jong Biography in Bengali FAQ : 

  1. ফ্রেংকি ডে ইয়ং কে ?

Ans: ফ্রেংকি ডে ইয়ং একজন ফুটবলার ।

  1. ফ্রেংকি ডে ইয়ং এর জন্ম কোথায় হয় ?

Ans: ফ্রেংকি ডে ইয়ং এর জন্ম হয় নেদারল্যান্ড – এ ।

  1. ফ্রেংকি ডে ইয়ং এর জন্ম কবে হয় ?

Ans: ফ্রেংকি ডে ইয়ং এর জন্ম হয় ১২ মে ১৯৯৭ সালে ।

  1. ফ্রেংকি ডে ইয়ং এর জার্সি নম্বর কত ?

Ans: ফ্রেংকি ডে ইয়ং এর জার্সি নম্বর ২১ ।

  1. ফ্রেংকি ডে ইয়ং এর উচ্চতা কত ?

Ans: ফ্রেংকি ডে ইয়ং এর উচ্চতা ৫ ফুট ১১ ইঞ্চি ।

  1. ফ্রেংকি ডে ইয়ং এর মাঠে অবস্থান কী ?

Ans: ফ্রেংকি ডে ইয়ং এর মাঠে অবস্থান মধ্যমাঠের খেলোয়াড় । 

ফ্রেংকি ডে ইয়ং এর জীবনী – Frenkie de Jong Biography in Bengali

   অসংখ্য ধন্যবাদ সময় করে আমাদের এই ” ফ্রেংকি ডে ইয়ং এর জীবনী – Frenkie de Jong Biography in Bengali  ” পােস্টটি পড়ার জন্য। ফ্রেংকি ডে ইয়ং এর জীবনী – Frenkie de Jong Biography in Bengali পড়ে কেমন লাগলো কমেন্টে জানাও। আশা করি এই ফ্রেংকি ডে ইয়ং এর জীবনী – Frenkie de Jong Biography in Bengali পোস্টটি থেকে উপকৃত হবে। এই ভাবেই BhugolShiksha.com ওয়েবসাইটের পাশে থাকো যেকোনো প্ৰশ্ন উত্তর জানতে এই ওয়েবসাইট টি ফলাে করো এবং নিজেকে  তথ্য সমৃদ্ধ করে তোলো , ধন্যবাদ।

Download Our Android App

Subscribe Our YouTube Channel

Join Our Telegram Channel