Dele Alli Biography in Bengali
Dele Alli Biography in Bengali

ডেলে আলী এর জীবনী

Dele Alli Biography in Bengali

ডেলে আলী এর জীবনী – Dele Alli Biography in Bengali : বামিডেলে জার্মেইন আলী (Dele Alli) একজন পেশাদার ইংলিশ ফুটবলার যিনি ইংলিশ জাতীয় দল এবং প্রিমিয়ার লিগ ক্লাব টটেনহ্যাম হটস্পারের হয়ে মিডফিল্ডার হিসেবে খেলেন। বামিডেলে জার্মেইন আলী (Dele Alli) তার প্রাথমিক পর্যায়ে ক্লাব এমকে ডনসের সাথে ফুটবল খেলা শুরু করেছিলেন, একটি দরিদ্র পরিবারে জন্মগ্রহণ করার কারণে তাকে একজন সফল পেশাদার ফুটবলার হওয়ার স্বপ্ন অর্জনের জন্য সমস্ত প্রতিকূলতার বিরুদ্ধে লড়াই করতে হয়েছে। বামিডেলে জার্মেইন আলী (Dele Alli) ইংলিশ অনূর্ধ্ব-17, অনূর্ধ্ব-18, অনূর্ধ্ব-19 এবং অনূর্ধ্ব-21 দলে প্রতিনিধিত্ব করেছিলেন এবং বর্তমানে প্রধান জাতীয় দলে রয়েছেন। এমকে ডনসের সাথে যথেষ্ট সময় কাটানোর পর তিনি সিটি কোল্টসে যোগ দেন যেখান থেকে বামিডেলে জার্মেইন আলী (Dele Alli) টটেনহ্যাম হটস্পারে স্থানান্তরিত করা হয়। ক্লাবের অংশ হিসেবে তিনি ইয়াং প্লেয়ার অফ দ্য ইয়ার এবং পিএফএ টিম অফ দ্য ইয়ার খেতাব অর্জন করেছেন। 2018 ফিফা বিশ্বকাপের সেমিফাইনালে পৌঁছে যাওয়া দলের অংশও ছিলেন আলী।

   ইংরেজ পেশাদার ফুটবল খেলোয়াড় ডেলে আলী এর একটি সংক্ষিপ্ত জীবনী । ডেলে আলী এর জীবনী – Dele Alli Biography in Bengali বা ডেলে আলী এর আত্মজীবনী বা (Dele Alli Jivani Bangla. A short biography of Dele Alli. Dele Alli Birth, Place, Life Story, Life History, Biography in Bengali) ডেলে আলী এর জীবন রচনা সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হলো।

ডেলে আলী কে ? Who is Dele Alli ? 

বামিডেলে জার্মেইন আলী (Dele Alli) একজন ইংরেজ পেশাদার ফুটবলার, যিনি প্রিমিয়ার লিগ ক্লাব টটেনহ্যাম হটস্পার এবং ইংল্যান্ড জাতীয় দলের হয়ে একজন মধ্যমাঠের খেলোয়াড় হিসেবে খেলেন।

বামিডেলে জার্মেইন আলী (Dele Alli) ইংল্যান্ডের মিল্টন কিনসে জন্মগ্রহণ করেছেন এবং সেখানেই তার শৈশব অতিবাহিত করেছেন। তিনি মাত্র ১১ বছর বয়সে স্থানীয় ক্লাব মিল্টন কিনসের যুব পর্যায়ে যোগদান করেন এবং এর ৫ বছর পর ২০১২–১৩ মৌসুমে, ক্লাবটির জ্যেষ্ঠ পর্যায়ের হয়ে খেলেন। এর পরবর্তী আড়াই বছরে বামিডেলে জার্মেইন আলী (Dele Alli) ক্লাবটির হয়ে ৮৮টি ম্যাচ খেলেছেন এবং ২৪টি গোল করেছেন।

ডেলে আলী এর জীবনী – Dele Alli Biography in Bengali

নাম (Name) বামিডেলে জার্মেইন আলী (Dele Alli)
জন্ম (Birthday) ১১ এপ্রিল ১৯৯৬ (11th April 1996)
জন্মস্থান (Birthplace) ইংল্যান্ড
পেশা ফুটবলার
উচ্চতা ৬ ফুট ২ ইঞ্চি
মাঠে অবস্থান  মধ্য মাঠের খেলুয়ার 
জার্সি নম্বর  ২০
বর্তমান দল  টটেনহ্যাম হটস্পার

ডেলে আলী এর প্রারম্ভিক জীবন – Dele Alli Early Life : 

বামিডেলে জার্মেইন আলী (Dele Alli) জন্ম 11 এপ্রিল, 1996, ইংল্যান্ডের মিল্টন কেইনস বাকিংহামশায়ারে কেনি এবং ডেনিসের কাছে। তার বাবা ছিলেন নাইজেরিয়া থেকে এবং তার মা ছিলেন একজন ইংরেজ মহিলা। ডেলের মা তার বাবার কাছ থেকে তালাক পাওয়ার পরে যিনি পরে মার্কিন যুক্তরাষ্ট্রে চলে আসেন, তার তিনটি সন্তানকে বিভিন্ন পিতা থেকে বড় করেছেন।

ডেলে আলী এর শিক্ষাজীবন – Dele Alli Education Life : 

ডেলে স্ট্যান্টনবারি ক্যাম্পাস থেকে পড়াশোনা করেন যা উত্তর মিল্টন কেইনসে অবস্থিত, তারপর তিনি উলভারটনের র‌্যাডক্লিফ স্কুলে চলে যান। তার মা একজন মদ্যপ ছিলেন, যার কারণে তাকে 13 বছর বয়সে অ্যালান এবং স্যালি হিকফোর্ডের পরিবারে পাঠানো হয়েছিল, যারা পরে তার ভবিষ্যতের লালন-পালনের যত্ন নেন। অ্যালি 11 বছর বয়সে এমকে ডনসের সদস্য হয়েছিলেন, যখন তিনি 16 বছর বয়সে ক্লাবের প্রথম স্ট্রিং দলে আত্মপ্রকাশ করেছিলেন।

ডেলে আলী এর ক্যারিয়ার – Dele Alli Career : 

বামিডেলে জার্মেইন আলী (Dele Alli) কেমব্রিজের বিপক্ষে ক্লাবের হয়ে তার প্রথম গোল করেন এবং 2012 সালের ডিসেম্বরে কভেন্ট্রি সিটির বিরুদ্ধে লীগ খেলায় প্রথম উপস্থিত হন। ক্লাবে তার ক্যারিয়ার সত্ত্বেও, তিনি তার জাতীয় দলের হয়ে বেশ কয়েকটি উপস্থিতি করেছিলেন, যার মধ্যে তার উপস্থিতি অন্তর্ভুক্ত  অনূর্ধ্ব 17, অনূর্ধ্ব 18, অনূর্ধ্ব 19 এবং 21 জাতীয় দল।

অ্যালি লিভারপুল এফসি-এর একজন ভক্ত হিসেবে বেড়ে উঠেছেন, তিনি মিডফিল্ডার স্টিভেন জেরার্ড এবং চেলসির স্কোরার ফ্রাঙ্ক ল্যাম্পার্ডকে প্রতিমা করেন।

 তার একটি দুর্দান্ত পর্যবেক্ষণ দক্ষতা রয়েছে, তিনি প্রায়শই লিওনেল মেসি, আন্দ্রেস ইনিয়েস্তা এবং জাবি আলোনসোর মতো খেলোয়াড়দের গেমপ্লে পর্যবেক্ষণ করার জন্য সময় ব্যয় করেন, 2016 সালে তিনি তার পরিবারের সাথে কোনও সংযোগ রাখতে চান না বলে তার উপাধি অ্যালি বাদ দেন।

ডেলে আলী এর আন্তর্জাতিক ক্যারিয়ার – Dele Alli International Career : 

আলী এমকে ডনসের একজন নিয়মিত খেলোয়াড় হয়ে ওঠেন যার পরে 2013-14 মৌসুমে তিনি নর্থহ্যাম্পটন টাউনের বিরুদ্ধে ফুটবল লীগ ট্রফিতে তার প্রথম উপস্থিতিতে তার প্রথম গোল করেন, দলটি 2-0 ব্যবধানে ম্যাচটি জিতেছিল। দুর্ভাগ্যবশত, সামনের মরসুমে তিনি একটি দুর্ঘটনার সম্মুখীন হন, কিন্তু শীঘ্রই তার চোট থেকে সেরে ওঠেন এবং 2014 সালে শ্রুসবারি টাউনের বিপক্ষে খেলায় তার প্রত্যাবর্তন ঘটে।

মেডো স্টেডিয়ামে নটস কান্ট্রির বিপক্ষে ম্যাচটি ৩-১ ব্যবধানে জিতে তিনি তার প্রথম হ্যাটট্রিক করেন। সব মিলিয়ে তিনি মৌসুমে 37 টি ম্যাচে উপস্থিত হন এবং সাতটি গোল করেন, তার পারফরম্যান্সের পরে তিনি দলের অন্যতম মূল্যবান খেলোয়াড় হয়ে ওঠেন।

তিনি ডনদের সাথে 2014-15 মৌসুমে দলের হয়ে তার পারফরম্যান্সকে ত্বরান্বিত করে চলেছেন, তিনি ক্রু আলেকজান্দ্রার বিপক্ষে একটি ম্যাচে তার দ্বিতীয় হ্যাটট্রিক করেন যার জন্য তিনি ম্যান অফ দ্য ম্যাচ হিসাবে ভূষিত হন।  আলী, 2015 সালে 5 মিলিয়ন ইউরোতে টটেনহ্যাম হটস্পারে যোগদান করেন, তবুও তিনি বাকি মৌসুমে লোনে ডনদের হয়ে খেলা চালিয়ে যান। আগস্ট 2013 সালে তিনি শেষ 13 মিনিটে বিকল্প হিসাবে টটেনহ্যামের হয়ে প্রিমিয়ার লিগে অভিষেক করেন। এর পরে তিনি লিসেস্টার সিটি এবং একইভাবে অন্যান্য অনেক দলের বিপক্ষে ক্লাবের সাথে খেলা চালিয়ে যান।

ডেলে আলী এর ফিফা বিশ্বকাপ – Dele Alli FIFA World Cup : 

মৌসুমের শেষে, তিনি পিএফএ ইয়াং প্লেয়ার অফ দ্য ইয়ার নির্বাচিত হন। জাতীয় দলের হয়ে, অক্টোবর 2015-এ অনুষ্ঠিত UEFO ইউরো বাছাইপর্বের ম্যাচে এস্তোনিয়ার বিরুদ্ধে খেলার মাধ্যমে তিনি আত্মপ্রকাশ করেন। 2018 ফিফা বিশ্বকাপে তিনি সুইডেন দলের বিপক্ষে 2-0 ব্যবধানে পয়েন্ট টেবিল উল্টানোর জন্য একটি গুরুত্বপূর্ণ গোল করেন এবং এইভাবে তার জাতীয় দল নিবন্ধন করেন। 28 বছরের মধ্যে প্রথমবারের মতো সেমিফাইনালে খেলতে।  সেমিফাইনালে, ক্রোয়েশিয়ার বিরুদ্ধে খেলার সময়, তিনি একটি গুরুত্বপূর্ণ গোল করেছিলেন যা ইংল্যান্ডকে ম্যাচে লিড নিতে সাহায্য করেছিল কিন্তু শেষ পর্যন্ত তারা 2-1 ব্যবধানে খেলাটি হেরে যায়।

ডেলে আলী সন্মান – Dele Alli Honor : 

Milton Keynes Dons

Football League One runner-up: 2014–15

Tottenham Hotspur

UEFA Champions League runner-up: 2018–19

ডেলে আলী এর উপলব্ধি – Dele Alli Achivements : 

  • Milton Keynes Dons Young Player of the Year: 2013–14
  • Football League Young Player of the Month: August 2014
  • Football League One Player of the Month: January 2015
  • Football League Young Player of the Year: 2014–15
  • Milton Keynes Dons Player’s Player of the Year: 2014–15
  • BBC Goal of the Season: 2015–16
  • PFA Young Player of the Year: 2015–16, 2016–17

ডেলে আলী এর জীবনী – Dele Alli Biography in Bengali FAQ : 

  1. ডেলে আলী কে ?

Ans: ডেলে আলী একজন ইংরেজ ফুটবলার ।

  1. ডেলে আলী এর জন্ম কোথায় হয় ?

Ans: ডেলে আলী এর জন্ম হয় ইংল্যান্ডে ।

  1. ডেলে আলী এর জন্ম কবে হয় ?

Ans: ডেলে আলী এর জন্ম হয় ১১ এপ্রিল ১৯৯৬ সালে ।

  1. ডেলে আলী এর মাঠে অবস্থান কী ?

Ans: ডেলে আলী একজন মধ্য মাঠের খেলুয়ার ।

  1. ডেলে আলী এর উচ্চতা কত ?

Ans: ডেলে আলী এর উচ্চতা ৬ ফুট ২ ইঞ্চি ।

  1. ডেলে আলী কবে Football League One runner-up হয় ?

Ans: ডেলে আলী ২০১৪ – ১৫ সালে Football League One runner-up হয় ।

ডেলে আলী এর জীবনী – Dele Alli Biography in Bengali

   অসংখ্য ধন্যবাদ সময় করে আমাদের এই ” ডেলে আলী এর জীবনী – Dele Alli Biography in Bengali  ” পােস্টটি পড়ার জন্য। ডেলে আলী এর জীবনী – Dele Alli Biography in Bengali পড়ে কেমন লাগলো কমেন্টে জানাও। আশা করি এই ডেলে আলী এর জীবনী – Dele Alli Biography in Bengali পোস্টটি থেকে উপকৃত হবে। এই ভাবেই BhugolShiksha.com ওয়েবসাইটের পাশে থাকো যেকোনো প্ৰশ্ন উত্তর জানতে এই ওয়েবসাইট টি ফলাে করো এবং নিজেকে  তথ্য সমৃদ্ধ করে তোলো , ধন্যবাদ।

Download Our Android App

Subscribe Our YouTube Channel

Join Our Telegram Channel