Gerard Pique Biography in Bengali
Gerard Pique Biography in Bengali

জেরার্ড পিকে এর জীবনী

Gerard Pique Biography in Bengali

জেরার্ড পিকে এর জীবনী – Gerard Pique Biography in Bengali : জেরার্ড পিকে বের্নাবেউ (Gerard Pique) একজন স্প্যানিশ পেশাদার ফুটবলার যিনি কাতালোনিয়া জাতীয় দল এবং বার্সেলোনার জন্য সেন্টার-ব্যাক হিসেবে খেলেন। তিনি 2010 ফিফা বিশ্বকাপ এবং উয়েফা ইউরো 2012 জয়ী দলের অংশ ছিলেন। জেরার্ড পিকে বের্নাবেউ (Gerard Pique) সেই চার খেলোয়াড়ের মধ্যেও রয়েছেন (অন্যরা হলেন মার্সেল ডেসাইলি, পাওলো সুসা এবং স্যামুয়েল ইতো) যারা দুই বছর ধরে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ জিতেছিলেন।  বিভিন্ন দলের সাথে এক সারিতে। জেরার্ড 102 বার তার জাতীয় দলের প্রতিনিধিত্ব করেছিলেন, জেরার্ড পিকে বের্নাবেউ (Gerard Pique) 2010 ফিফা বিশ্বকাপ এবং UEFA ইউরো 2012 জিতেছে এমন দলের অবিচ্ছেদ্য অংশ ছিলেন।

   একজন স্পেনীয় সাবেক ফুটবল খেলোয়াড় জেরার্ড পিকে এর একটি সংক্ষিপ্ত জীবনী । জেরার্ড পিকে এর জীবনী – Gerard Pique Biography in Bengali বা জেরার্ড পিকে এর আত্মজীবনী বা (Gerard Pique Jivani Bangla. A short biography of Gerard Pique. Gerard Pique Birth, Place, Life Story, Life History, Biography in Bengali) জেরার্ড পিকে এর জীবন রচনা সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হলো।

জেরার্ড পিকে কে ? Who is Gerard Pique ?

জেরার্ড পিকে বের্নাবেউ (Gerard Pique) একজন স্পেনীয় সাবেক ফুটবল খেলোয়াড় যিনি রক্ষণভাগে খেলতেন। বার্সেলোনার যুব একডেমী লা মাসিয়া থেকে জেরার্ড পিকে বের্নাবেউ (Gerard Pique) উদ্ভব ঘটেছে। 2004 সালের 1 জুলাই তাকে কিনে নেয় ম্যানচেস্টার ইউনাইটেড। সেখানে তিনি চার বছর ছিলেন। এরপর তিনি ফিরে আসেন গার্দিওলার বার্সেলোনায়। গার্দিওলার অধীনে বার্সেলোনার সেক্সটাপল জয়ে তিনি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন। জেরার্ড পিকে বের্নাবেউ (Gerard Pique) সেই চারজন খেলোয়াড়দের অন্যতম যারা টানা দুই মৌসুমে চ্যাম্পিয়নস লিগ শিরোপা জিতেছেন, দুইটি আলাদা দলের হয়ে।

জেরার্ড পিকে এর জীবনী – Gerard Pique Biography in Bengali

নাম (Name) জেরার্ড পিকে বের্নাবেউ (Gerard Pique)
জন্ম (Birthday) ২ ফেব্রুয়ারি ১৯৮৭ (2nd February 1987)
জন্মস্থান (Birthplace) বার্সেলোনা, স্পেন
পেশা ফুটবলার
মাঠে অবস্থান  সেন্টার – ব্যাক
উচ্চতা ৬ ফুট ৩ ইঞ্চি

জেরার্ড পিকে এর প্রারম্ভিক জীবন – Gerard Pique Early Life : 

জেরার্ড পিকে বের্নাবেউ (Gerard Pique) 2রা ফেব্রুয়ারী 1987 সালে বার্সেলোনা, স্পেনে জোয়ান পিকে এবং মন্টসেরাট বার্নাব্যুতে জন্মগ্রহণ করেছিলেন, তার বাবা একজন সফল ব্যবসায়ী ছিলেন যখন জেরার্ড পিকে বের্নাবেউ (Gerard Pique) মা মেরুদণ্ডের আঘাতের বিশেষজ্ঞ ছিলেন, জেরার্ডের এক ভাই রয়েছে।

জেরার্ড পিকে এর শৈশবকাল – Gerard Pique Childhood : 

ফুটবলের প্রতি জেরার্ড পিকে বের্নাবেউ (Gerard Pique) আবেগ তার শৈশবের প্রাথমিক পর্যায়ে বিকশিত হয়েছিল, তিনি তার যুব ক্যারিয়ার শুরু করতে 10 বছর বয়সে এফসি বার্সেলোনায় যোগদান করেছিলেন। তিনি বার্সেলোনার অ্যালেভিন বি দলের মধ্যে ছিলেন যা শুধুমাত্র সবচেয়ে কম বয়সী নতুন এন্ট্রির জন্য ছিল। জুনিয়র দলে থাকা সত্বেও তিনি তার সিনিয়র সতীর্থদের সাথে তার প্রশিক্ষণ করেন।

বার্সেলোনার অংশ হিসেবে জেরার্ড পিকে বের্নাবেউ (Gerard Pique) বেশ কয়েক বছর অনুশীলন করেছেন, অ্যালেভিন এ থেকে জুভেনিল এ পর্যন্ত বিভিন্ন যুব স্তর অতিক্রম করেছেন। রক্ষণাত্মক অবস্থান সত্ত্বেও তিনি দলের সবচেয়ে জনপ্রিয় খেলোয়াড় হয়ে ওঠেন। 2003-04 মৌসুমের শেষে তিনি এফসি বার্সেলোনা ত্যাগ করেন।

জেরার্ড পিকে এর পরিবার – Gerard Pique Family : 

জেরার্ড পিকে বের্নাবেউ (Gerard Pique) একটি কাতালান পরিবারে জন্মগ্রহণ করেন এবং বেড়ে ওঠেন, তার দাদি বার্সেলোনার প্রাক্তন ভাইস-প্রেসিডেন্ট।

 2011 সালে, জেরার্ড পিকে বের্নাবেউ (Gerard Pique) কলম্বিয়ান গায়িকা শাকিরার সাথে সম্পর্কে আসেন। শাকিরার বিখ্যাত মিউজিক ভিডিও “ওয়াকা ওয়াকা দিস টাইম ফর আফ্রিকা” তৈরিতে তাদের প্রথম দেখা হয়েছিল যা 2010 ফিফা বিশ্বকাপের অফিসিয়াল গানও ছিল। জেরার্ড পিকে বের্নাবেউ (Gerard Pique) এবং শাকিরা একই জন্মদিন ভাগ করে নেয়, শাকিরা তার থেকে দশ বছরের বড়। এই দম্পতি দুটি সন্তান মিলান এবং সাশা।

জেরার্ড পিকে এর ক্যারিয়ার – Gerard Pique Career : 

2004 সালের অক্টোবরে তিনি ম্যানচেস্টার ইউনাইটেডে যোগ দেন এবং কার্লিং কাপে ক্রিউ আলেকজান্দ্রার বিপক্ষে একটি ম্যাচে সেন্টার-ব্যাক হিসেবে জন ও’শিয়ার স্থলাভিষিক্ত হন যা দল জিতেছিল। তিনি 2006 সালে প্রিমিয়ার লিগে ওল্ড ট্র্যাফোর্ডে ওয়েস্ট হ্যামের বিরুদ্ধে তার অভিষেক ম্যাচ খেলেন গ্যারি নেভিলের স্থলাভিষিক্ত হিসেবে, যিনি ইনজুরিতে ভুগছিলেন। 2006-07 সালে 2006-07 মৌসুমের জন্য ম্যানচেস্টার ইউনাইটেড দ্বারা লা লিগার দল রিয়াল জারাগোজাকে ধার দেওয়া হয়েছিল। ক্লাবের হয়ে খেলে মাত্র 22 টি ম্যাচে তাকে দেখা গেছে, বাকি ম্যাচে তাকে বেঞ্চে সময় কাটাতে দেখা গেছে।

2007 – 2008 : 

পরবর্তী 2007-08 মৌসুমে, তিনি আবার ম্যানচেস্টার ইউনাইটেডে যোগ দেন এবং চ্যাম্পিয়ন্স লীগে তার পারফরম্যান্সের মাধ্যমে মৌসুমটিকে স্মরণীয় করে তোলেন।  তিনি 7ই ডিসেম্বর 2007-এ ইউক্রেনীয় দল ডায়নামো কিয়েভের বিপক্ষে 4-0 এর হোম জয়ে চারটি গোল করেন।  মাত্র চার দিন পর, 12ই ডিসেম্বর 2007-এ তিনি আবার রোমার বিরুদ্ধে জয়ী গোল করেন। তার পারফরম্যান্স দেখে, বার্সেলোনা তাকে চার বছরের চুক্তির প্রস্তাব দেয় যা তিনি 5 মিলিয়ন ইউরো ফি সহ গ্রহণ করেন।

জেরার্ড পিকে এর ফিফা বিশ্বকাপ – Gerard Pique FIFA World Cup : 

বার্সেলোনার হয়ে তার প্রথম মৌসুমে, তিনি 45টি ম্যাচে উপস্থিত ছিলেন এবং তাকে শুধুমাত্র একজন ডিফেন্ডার হিসেবেই নয়, একজন উইঙ্গার হিসেবেও খেলতে দেখা গেছে।  2009 ফিফা ক্লাব বিশ্বকাপের ফাইনালে তিনি তার দলকে ফাইনাল ম্যাচে আর্জেন্টিনাকে 2-1 ব্যবধানে পরাজিত করতে সাহায্য করেছিলেন, এইভাবে তার দলের জন্য ট্রফি তুলেছিলেন। স্পেন জাতীয় ফুটবল দলের হয়ে, তিনি 2009 সালে আত্মপ্রকাশ করেছিলেন, দক্ষিণ আফ্রিকায় 2010 বিশ্বকাপের ফাইনালে তিনি পুয়োলের সাথে স্পেনের প্রথম পছন্দ হয়েছিলেন, পুয়োল স্পেনের সাথে তার অংশীদারিত্ব তাদের সাতটি বিশ্বকাপ ম্যাচে দুবার স্বীকার করেছিল।  নেদারল্যান্ডসকে 1-0 গোলে হারিয়ে টুর্নামেন্ট জিতেছে তারা।  তিনি জাতীয় দলের অংশ ছিলেন যেটি UEFA ইউরো 2012 ক্যাম্পেইনে অংশ নিয়েছিল তার সঙ্গী ছিলেন সার্জিও রামোস।

জেরার্ড পিকে এর উপলব্ধি – Gerard Pique Achivements : 

  • La Liga Breakthrough Player of the Year: 2008–09
  • La Liga Best Defender: 2009–10
  • La Liga Team of the Season: 2014–15, 2015–16
  • UEFA Champions League Team of the Season: 2014–15
  • UEFA Liga Team of the Season: 2016–17
  • UEFA European Championship Team of the Tournament: 2012
  • UEFA Team of the Year: 2010, 2011, 2012, 2015, 2016
  • FIFA FIFPro World11: 2010, 2011, 2012, 2016
  • FIFA FIFPro World11 2nd team: 2013, 2015, 2017
  • FIFA FIFPro World11 3rd team: 2014, 2018
  • ESM Team of the Year: 2010–11, 2013–14, 2014–15, 2015–16

জেরার্ড পিকে এর জীবনী – Gerard Pique Biography in Bengali FAQ : 

  1. জেরার্ড পিকে কে ?

Ans: জেরার্ড পিকে একজন ফুটবলার ।

  1. জেরার্ড পিকে এর জন্ম কোথায় হয় ?

Ans: জেরার্ড পিকে এর জন্ম হয় স্পেনে ।

  1. জেরার্ড পিকে এর স্ত্রীর নাম কী ?

Ans: জেরার্ড পিকে এর স্ত্রীর নাম শাকিরা ।

  1. জেরার্ড পিকে এর জন্ম কবে হয় ?

Ans: জেরার্ড পিকে এর জন্ম হয় ২ ফেব্রুয়ারি ১৯৮৭ সালে ।

  1. জেরার্ড পিকে কবে  La Liga Breakthrough Player of the Year হয় ?

Ans: জেরার্ড পিকে ২০০৮ – ০৯ সালে La Liga Breakthrough Player of the Year হয় ।

  1. জেরার্ড পিকে কত সালে ম্যানচেস্টার ইউনাইটেড এ যোগ দেন ?

Ans: জেরার্ড পিকে ২০০৪ সালে ম্যানচেস্টার ইউনাইটেড এ যোগ দেন ।

  1. জেরার্ড পিকে এর উচ্চতা কত ?

Ans: জেরার্ড পিকে এর উচ্চতা ৬ ফুট ৩ ইঞ্চি ।

জেরার্ড পিকে এর জীবনী – Gerard Pique Biography in Bengali

   অসংখ্য ধন্যবাদ সময় করে আমাদের এই ” জেরার্ড পিকে এর জীবনী – Gerard Pique Biography in Bengali  ” পােস্টটি পড়ার জন্য। জেরার্ড পিকে এর জীবনী – Gerard Pique Biography in Bengali পড়ে কেমন লাগলো কমেন্টে জানাও। আশা করি এই জেরার্ড পিকে এর জীবনী – Gerard Pique Biography in Bengali পোস্টটি থেকে উপকৃত হবে। এই ভাবেই BhugolShiksha.com ওয়েবসাইটের পাশে থাকো যেকোনো প্ৰশ্ন উত্তর জানতে এই ওয়েবসাইট টি ফলাে করো এবং নিজেকে  তথ্য সমৃদ্ধ করে তোলো , ধন্যবাদ।

Download Our Android App

Subscribe Our YouTube Channel

Join Our Telegram Channel