Marc-Andre ter Stegen Biography in Bengali
Marc-Andre ter Stegen Biography in Bengali

মার্ক-আন্দ্রে টের স্টেগেন এর জীবনী

Marc-Andre ter Stegen Biography in Bengali

মার্ক-আন্দ্রে টের স্টেগেন এর জীবনী – Marc-Andre ter Stegen Biography in Bengali : মার্ক-আন্দ্রে টের স্টেগেন হলেন একজন জার্মান পেশাদার ফুটবলার যিনি জার্মান জাতীয় দল এবং স্প্যানিশ ক্লাব বার্সেলোনার হয়ে একজন গোলরক্ষক হিসেবে খেলেন, তিনি বুন্দেসলিগা থেকে বরুশিয়া মনচেংগ্লাডবাখের সাথে পেশাদার ফুটবল খেলা শুরু করেন।  ক্লাবের হয়ে খেলে তিনি চারটি মৌসুমে 108টি লিগ ম্যাচ খেলে অবদান রাখেন। 2014 সালে তিনি 12 মিলিয়ন ইউরোতে বার্সেলোনায় যোগ দেন। স্পেনে প্রথম মৌসুমেই তিনি ট্রেবল জিতেছিলেন।

   জার্মান পেশাদার ফুটবল খেলোয়াড় মার্ক-আন্দ্রে টের স্টেগেন এর একটি সংক্ষিপ্ত জীবনী । মার্ক-আন্দ্রে টের স্টেগেন এর জীবনী – Marc-Andre ter Stegen Biography in Bengali বা মার্ক-আন্দ্রে টের স্টেগেন এর আত্মজীবনী বা (Marc-Andre ter Stegen Jivani Bangla. A short biography of Marc-Andre ter Stegen. Marc-Andre ter Stegen Birth, Place, Life Story, Life History, Biography in Bengali) মার্ক-আন্দ্রে টের স্টেগেন এর জীবন রচনা সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হলো।

মার্ক-আন্দ্রে টের স্টেগেন কে ? Who is Marc-Andre ter Stegen ?

মার্ক-আন্দ্রে টের স্টেগেন হলেন একজন জার্মান পেশাদার ফুটবল খেলোয়াড়। তিনি বর্তমানে স্পেনের পেশাদার ফুটবল লিগের শীর্ষ স্তর লা লিগার ক্লাব বার্সেলোনা এবং জার্মানি জাতীয় দলের হয়ে গোলরক্ষক হিসেবে খেলেন।

মার্ক-আন্দ্রে টের স্টেগেন এর জীবনী – Marc-Andre ter Stegen Biography in Bengali 

নাম (Name) মার্ক-আন্দ্রে টের স্টেগেন (Marc-Andre ter Stegen)
জন্ম (Birthday) ৩০ এপ্রিল ১৯৯২ (30th April 1992)
জন্মস্থান (Birthplace) জার্মানি
পেশা ফুটবলার
উচ্চতা ৬ ফুট ১ ইঞ্চি
জার্সি নম্বর 
মাঠে অবস্থান  গোলরক্ষক

মার্ক-আন্দ্রে টের স্টেগেন এর প্রারম্ভিক জীবন – Marc-Andre ter Stegen Early Life : 

স্টেগেন 30শে এপ্রিল 1992 তারিখে জার্মানির মনচেংগ্লাডবাচে রেনাতে কাউসা (মা) এবং এরিখ কাউস (পিতা) এর কাছে জন্মগ্রহণ করেছিলেন। ডাচ বংশের থেকে তার আদি সংযোগের কারণে তিনি তার উপাধি স্টেগেনের মালিক। স্টেগেন 2 বছর বয়সে ফুটবল খেলা শুরু করেন। তিনি তার বড় ভাইয়ের সাথে তার বাড়ির কাছের গ্যারেজের মধ্যে খেলেন। তার পিতামাতা এবং পিতামহের ফুটবলের প্রতি তার পছন্দ দেখে, তাকে একটি স্থানীয় যুব দলে নথিভুক্ত করা হয়েছিল যা তাকে তার প্রতিভা প্রদর্শনের জন্য মঞ্চ সরবরাহ করেছিল।

মার্ক-আন্দ্রে টের স্টেগেন এর শুরুর ক্যারিয়ার – Marc-Andre ter Stegen Early Career : 

ক্লাবে, স্টেগেনের প্রাথমিক উদ্দেশ্য ছিল একজন মিড-ফিল্ডার হিসাবে কাজ করা কিন্তু ধীরে ধীরে তিনি গোলকিপিংয়ের প্রেমে পড়ে যান, যা তার বেশিরভাগ বন্ধুই পছন্দ করতেন না। তার কোচেরও গোলকিপিংয়ের প্রতি তার পছন্দের বিকাশে একটি বড় ভূমিকা ছিল কারণ মাঠের মাঝখানে খেলা চলাকালীন তিনি যেভাবে দৌড়ান তা কোচ পছন্দ করেন না, এইভাবে তাকে গোলকিপিং করতে অনুপ্রাণিত করেছিলেন।

মার্ক-আন্দ্রে টের স্টেগেন এর বিবাহ জীবন – Marc-Andre ter Stegen Marriage Life : 

স্টেগেন তার কিশোরী বান্ধবী ড্যানিয়েলা জেহেলকে 2017 সালে বার্সেলোনার কাছে পাঁচ বছর ডেটিং করার পরে একটি ছোট বিয়ের অনুষ্ঠানে বিয়ে করেছিলেন। স্টেগেন একজন কুকুর প্রেমী, তার বালি নামে একটি কুকুর রয়েছে যেটি একবার 2012 সালে ক্রিসমাসের প্রাক্কালে নিখোঁজ হয়েছিল কিন্তু পরে তাকে পাওয়া গিয়েছিল। 20শে জুলাই 2019 এ, তিনি তার প্রথম সন্তানের আগমনের ঘোষণা করেছিলেন।

মার্ক-আন্দ্রে টের স্টেগেন এর ক্যারিয়ার – Marc-Andre ter Stegen Career : 

স্টেগেনকে স্থানীয় মনচেনগ্লাডবাখ ভক্তরা খুব পছন্দ করতেন, যারা তাকে তাদের একজন হিসাবে দেখেছিলেন।  স্টেগেন ক্লাবে 14 বছর কাটিয়েছেন অর্থাৎ 1996 থেকে 2010 পর্যন্ত। সেখানে তিনি তার গোলকিপিং র‌্যাঙ্কগুলিকে উন্নত করেছেন, উচ্চ স্তরের দক্ষতা অর্জন করেছেন, যার কারণে তিনি ক্লাবের সিনিয়র দলে উন্নীত হয়েছেন।

 ক্লাবের সাথে তার প্রাথমিক মরসুম ভালোই চলছিল, কিন্তু 14 ফেব্রুয়ারী 2011-এ রেলিগেশন এড়াতে ব্যর্থ হওয়ার কারণে, ক্লাবের ম্যানেজার মাইকেল ফ্রন্টজেক লুসিয়েন ফাভরে দ্বারা প্রতিস্থাপিত হন। দলটি উন্নতি করতে শুরু করার সাথে সাথে প্রতিস্থাপনটি মূল্যবান বলে মনে হয়েছিল।

মার্ক-আন্দ্রে টের স্টেগেন 2011 – 12 সালে : 

2011-12 সালে, স্টেগেনকে দলের অফিসিয়াল গোলরক্ষক করা হয়েছিল যখন বেলিকে সুইস দল নিউচেটেল জাম্যাক্সের কাছে লোনে পাঠানো হয়েছিল, তাকে 1 নম্বর শার্টটি অর্পণ করা হয়েছিল। স্টেগেন তার অন্যান্য সঙ্গী রিউসের পরে ক্লাবের একমাত্র তারকা হয়েছিলেন। দান্তে বরুশিয়া এবং বায়ার্ন মিউনিখে চলে যান।

মার্ক-আন্দ্রে টের স্টেগেন 2013 – 14 সালে : 

কিছু রিপোর্ট অনুসারে, তিনি লা লিগার ক্লাব বার্সেলোনার সাথে একটি প্রাক-চুক্তি স্বাক্ষর করেছিলেন, কিন্তু পরে তিনি নিজেই তা অস্বীকার করেছিলেন। 2013-14 সালে 5 মে 2014-এ মেইনজ 05-এর বিরুদ্ধে 3-1 হোম সাফল্যে বার্সেলোনার সাথে যোগ দেওয়ার আগে তিনি ক্লাবের হয়ে তার শেষ ম্যাচ খেলেছিলেন। 

মার্ক-আন্দ্রে টের স্টেগেন এর বার্সেলোনা ক্লাব এর হয়ে খেলা : 

তিনি 19ই মে 2014 তারিখে বার্সেলোনাকে তাদের নতুন গোলরক্ষক হিসাবে 63.6 মিলিয়ন ইউরোর মূল্যে চুক্তিবদ্ধ করেন। তিনি 17 ই সেপ্টেম্বর APOEL এর বিরুদ্ধে 1-0 জয়ে তার অভিষেক ম্যাচ খেলেন। পরে তিনি কোপা দেল রে এবং উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচে অবদান রাখেন, ঘরোয়া কাপের ফাইনাল ম্যাচে তিনি বার্সেলোনাকে 30 মে 2015-এ অ্যাথলেটিক বিলবাওয়ের বিরুদ্ধে 3-1 ব্যবধানে জিততে সাহায্য করেন। তিনি তার দুর্দান্ত গোলের জন্য সেরা সেভের পুরস্কার জিতেছিলেন-  উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালের দ্বিতীয় লেগে বায়ার্ন মিউনিখের বিপক্ষে লাইন সেভ। গোলরক্ষক হিসেবে তিনি আসন্ন মৌসুমে অসাধারণ ভালো খেলেছেন।

দ্বিতীয় লিগ ক্লাসিকোতে, তিনি রিয়াল মাদ্রিদের বিরুদ্ধে 12টি গোল বাঁচিয়েছিলেন, যা তার ক্লাবকে লা লিগার দৌড়ে বাঁচিয়ে রেখেছিল। 29শে মে 2017-এ তিনি বার্সেলোনার সাথে একটি নতুন চুক্তি স্বাক্ষর করেন, 2022 পর্যন্ত তার থাকার মেয়াদ বাড়িয়ে দেন। 14ই অক্টোবর 2017-এ, তিনি অ্যাটলেটিকো মাদ্রিদের আন্তোইন গ্রিজম্যানের দুটি আশ্চর্যজনক শট সংরক্ষণ করেন এবং লা লিগা 2017-18 মৌসুমে বার্সেলোনার অপরাজিত থাকার রেকর্ড সংরক্ষণ করেন।

মার্ক-আন্দ্রে টের স্টেগেন এর উপলব্ধি – Marc-Andre ter Stegen Achivements : 

  • UEFA Under-17 ChampionshipTeam of the Tournament: 2009
  • Fritz Walter Medal: U17 Bronze Medal 2009
  • Fritz Walter Medal: U19 Gold Medal 2011
  • kickerBundesliga Goalkeeper of the Season: 2011–12
  • UEFA Champions League Squad of the Season: 2014–15, 2018–19
  • UEFA Save of the Season: 2014–15
  • FIFA Confederations CupFinal Man of the Match: 2017
  • FIFA FIFPro World XI5th team: 2018
  • UEFA Team of the Year: 2018

মার্ক-আন্দ্রে টের স্টেগেন এর জীবনী – Marc-Andre ter Stegen Biography in Bengali FAQ : 

  1. মার্ক-আন্দ্রে টের স্টেগেন কে ?

Ans: মার্ক-আন্দ্রে টের স্টেগেন একজন জার্মানি ফুটবলার ।

  1. মার্ক-আন্দ্রে টের স্টেগেন এর জন্ম কোথায় হয় ?

Ans: মার্ক-আন্দ্রে টের স্টেগেন এর জন্ম হয় জার্মানিতে ।

  1. মার্ক-আন্দ্রে টের স্টেগেন এর জন্ম কবে হয় ?

Ans: মার্ক-আন্দ্রে টের স্টেগেন এর জন্ম হয় ৩০ এপ্রিল ১৯৯১ সালে ।

  1. মার্ক-আন্দ্রে টের স্টেগেন এর উচ্চতা কত ?

Ans: মার্ক-আন্দ্রে টের স্টেগেন এর উচ্চতা ৬ ফুট ১ ইঞ্চি ।

  1. মার্ক-আন্দ্রে টের স্টেগেন এর মাঠে অবস্থান কী ?

Ans: মার্ক-আন্দ্রে টের স্টেগেন এর মাঠে অবস্থান গোলরক্ষক ।

  1. মার্ক-আন্দ্রে টের স্টেগেন কবে বার্সেলোনা ক্লাব-এ যোগদান করেন ?

Ans: মার্ক-আন্দ্রে টের স্টেগেন ২০১৪ সালে বার্সেলোনা ক্লাব-এ যোগদান করেন ।

মার্ক-আন্দ্রে টের স্টেগেন এর জীবনী – Marc-Andre ter Stegen Biography in Bengali

   অসংখ্য ধন্যবাদ সময় করে আমাদের এই ” মার্ক-আন্দ্রে টের স্টেগেন এর জীবনী – Marc-Andre ter Stegen Biography in Bengali  ” পােস্টটি পড়ার জন্য। মার্ক-আন্দ্রে টের স্টেগেন এর জীবনী – Marc-Andre ter Stegen Biography in Bengali পড়ে কেমন লাগলো কমেন্টে জানাও। আশা করি এই মার্ক-আন্দ্রে টের স্টেগেন এর জীবনী – Marc-Andre ter Stegen Biography in Bengali পোস্টটি থেকে উপকৃত হবে। এই ভাবেই BhugolShiksha.com ওয়েবসাইটের পাশে থাকো যেকোনো প্ৰশ্ন উত্তর জানতে এই ওয়েবসাইট টি ফলাে করো এবং নিজেকে  তথ্য সমৃদ্ধ করে তোলো , ধন্যবাদ।

Download Our Android App

Subscribe Our YouTube Channel

Join Our Telegram Channel