N'Golo Kante Biography in Bengali
N'Golo Kante Biography in Bengali

এন’গোলো কান্তে এর জীবনী

N’Golo Kante Biography in Bengali

এন’গোলো কান্তে এর জীবনী – N’Golo Kante Biography in Bengali : এন’গোলো কান্তে একজন ফরাসি পেশাদার ফুটবলার যিনি ফ্রান্স জাতীয় দল এবং প্রিমিয়ার লিগ ক্লাব চেলসির হয়ে রক্ষণাত্মক মিডফিল্ডার হিসেবে খেলেন। তার গতিশীল, ক্ষীণ এবং খুব কঠোর পরিশ্রমী গুণাবলীর কারণে তিনি প্রথম আউটফিল্ড খেলোয়াড় হয়েছিলেন যিনি বিভিন্ন ক্লাবের সাথে ব্যাক-টু-ব্যাক ইংলিশ লিগ শিরোপা জিতেছিলেন। তিনি পিএফএ প্লেয়ার্স প্লেয়ার অফ দ্য ইয়ার এবং এফডব্লিউএ বর্ষসেরা ফুটবলারের সম্মানে ভূষিত হয়েছেন। 2018 সালে তিনি FIFA, FIFPro World XI এবং UEFA টিম অফ দ্য ইয়ারের অংশ ছিলেন। তিনি 2018 ফিফা বিশ্বকাপ জয়ী ফরাসি দলের একজন গুরুত্বপূর্ণ সদস্য ছিলেন।

   ফরাসি পেশাদার ফুটবলার এন’গোলো কান্তে এর একটি সংক্ষিপ্ত জীবনী । এন’গোলো কান্তে এর জীবনী – N’Golo Kante Biography in Bengali বা এন’গোলো কান্তে এর আত্মজীবনী বা (N’Golo Kante Jivani Bangla. A short biography of N’Golo Kante. N’Golo Kante Birth, Place, Life Story, Life History, Biography in Bengali) এন’গোলো কান্তে এর জীবন রচনা সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হলো।

এন’গোলো কান্তে কে ? Who is N’Golo Kante ?

এন’গোলো কান্তে একজন ফরাসি পেশাদার ফুটবলার, যিনি প্রিমিয়ার লিগ ক্লাব চেলসি এবং ফ্রান্স জাতীয় দলের হয়ে একজন মধ্যমাঠের খেলোয়াড় হিসেবে খেলেন।

ইউএস বুলোগ্নের হয়ে খেলার মাধ্যমে কান্তে তার পেশাদার ক্যারিয়ার শুরু করেন এবং পরবর্তীতে দুই মৌসুমের জন্য স্তাদ মালয়ার্ব কঁনের লিগ ১-এ খেলেন। ২০১৫ সালে, তিনি প্রিমিয়ার লিগ ক্লাব লেস্টার সিটিতে ৫.৬ মিলিয়ন ইউরোর বিনিময়ে এক চুক্তি স্বাক্ষর করেন। যোগদানের পর থেকেই তিনি ক্লাবটির একজন অখণ্ড খেলোয়াড়ে পরিণত হন। তিনি ২০১৫–১৬ মৌসুমে লেস্টার সিটিকে তাদের ইতিহাসে প্রথম প্রিমিয়ার লিগ শিরোপা জয়লাভ করতে সাহায্য করেন। 

এন’গোলো কান্তে এর জীবনী – N’Golo Kante Biography in Bengali 

নাম (Name) এন’গোলো কান্তে (N’Golo Kante)
জন্ম (Birthday) ২৯ মার্চ ১৯৯১ (29th March 1991)
জন্মস্থান (Birthplace) ফ্রান্স
পেশা ফুটবলার
জার্সি নম্বর 
মাঠে অবস্থান  মধ্যভাগের খেলুয়ার 
উচ্চতা ৫ ফুট ৬ ইঞ্চি

এন’গোলো কান্তে এর প্রারম্ভিক জীবন – N’Golo Kante Early Life : 

কান্তে ফ্রান্সের প্যারিসে ১৯৯১ সালের ২৯শে মার্চ জন্মগ্রহণ করেন। তার উৎপত্তি মালি, পশ্চিম আফ্রিকা থেকে, তার বাবা-মা 1980-এর দশকে নিজেদের এবং তাদের সন্তানদের জন্য একটি ভাল ভবিষ্যতের জন্য ফ্রান্সে পাড়ি জমান।  ছোটবেলা থেকেই নিম্নবিত্ত পরিবারে জন্ম নেওয়া কান্তের কাঁধে পরিবার চালানোর অনেক বোঝা ছিল।

এন’গোলো কান্তে এর শৈশবকাল – N’Golo Kante Childhood : 

তিনি কিছু পয়সা উপার্জনের জন্য আবর্জনা বাছাইকারী হিসাবে খুব কঠোর পরিশ্রম করেছিলেন যখন তার মা পরিবারকে টিকিয়ে রাখতে সাহায্য করার জন্য একজন ক্লিনার হিসাবে কাজ করেছিলেন। আবর্জনা সংগ্রহকারী হিসাবে কান্তে বহু কিলোমিটার হেঁটে পূর্ব প্যারিসের চারপাশে পৌঁছে কিছু মূল্যবান বর্জ্য খুঁজতেন যাতে তিনি তা পুনর্ব্যবহারকারী সংস্থাগুলিতে পৌঁছে দিতে পারেন এবং কিছু দ্রুত নগদ উপার্জন করতে পারেন। কিন্তু সে জানে যে তাকে নিজের এবং তার পরিবারের জন্য আর্থিকভাবে স্বাধীন হওয়ার জন্য অন্য উপায় খুঁজে বের করতে হবে।

1998 সালে, কান্তে স্টেডিয়াম জুড়ে ফুটবল ভক্তদের ফেলে দেওয়া ট্র্যাশ ক্যান সংগ্রহ করতেন। তিনি তার বাড়ির আশেপাশে থাকা সমস্ত স্টেডিয়ামগুলি কভার করতেন।  1998 সালের শেষের দিকে কান্তে একটি নতুন ফ্রান্সকে স্বীকৃতি দেয়, আফ্রিকান অভিবাসীরা 1998 ফিফা বিশ্বকাপ জিততে জাতীয় দলকে সাহায্য করার পরে তিনি একটি ফ্রান্সকে সুযোগে ভরা দেখতে পান। কিছু তারকাদের নাম ছিল থিয়েরি হেনরি, জিনেদিন জিদান, প্যাট্রিক ভিয়েরা, নিকোলাস আনেলকা এবং লিলিয়ান থুরাম।

এন’গোলো কান্তে এর ক্যারিয়ার – N’Golo Kante Career : 

এই দেখে কান্তে ফুটবলেই নিজের ক্যারিয়ার গড়ার সিদ্ধান্ত নেন। 1999 সালে তার মনোযোগী প্রকৃতি এবং দৃঢ় মনোভাব দেখে, প্যারিসের পশ্চিম অংশে অবস্থিত ক্লাব JS Suresnes তাকে তাদের ক্লাবে নিবন্ধিত করে।

 শুরুতে, তার সতীর্থরা তার দক্ষতা নিয়ে সন্দেহ করেছিল এবং ভাবছিল যে সে কোথায় পিচে টিকে থাকতে পারবে কি না, কিন্তু যত তাড়াতাড়ি কান্তের কঠোর পরিশ্রম তাকে যুব ক্লাবের সর্বশ্রেষ্ঠ মিড-ফিল্ডার হতে সাহায্য করে।

এন’গোলো কান্তে এর ফ্রফেসনাল ফুটবল ক্যারিয়ার – N’Golo Kante Professional Football Career : 

কান্তের কঠোর পরিশ্রম এবং ফুটবলের প্রতি ভালবাসা তাকে লিসেস্টারের হয়ে খেলার জন্য ইংল্যান্ডে পাড়ি জমায়।  ক্লাবের হয়ে খেলার সময় অভিজ্ঞ কোচ এবং ফুটবলবান্ধব পরিবেশের আলোকে তার দক্ষতা ও পারফরম্যান্স উদ্বেগজনকভাবে বেড়ে যায়।

কান্তেকে ক্লাবের প্রধান ফ্যাক্টর হিসাবে বিবেচনা করা হয়েছিল যার কারণে তারা 2015-16 প্রিমিয়ার লিগ জিততে সক্ষম হয়েছিল। 2016 সালে চেলসি তাকে 32 মিলিয়ন ইউরোতে কিনে নেয়।  ক্লাবের সাথে, তিনি তার ক্যারিয়ারের শিখর অর্জন করতে সক্ষম হন। তিনি ক্লাবকে একটি প্রিমিয়ার লিগের শিরোপা জয় করতে সাহায্য করেছিলেন যার জন্য তাকে বছরের সেরা পিএফএ দল হিসাবে নামকরণ করা হয়েছিল, তার কঠোর পরিশ্রম এবং সাহায্যই একমাত্র উপায় যার মাধ্যমে তার জাতীয় দল ফিফা বিশ্বকাপ 2018 ট্রফি এনেছিল।  সেই সময়ে, তিনি নিজেকে তার প্রাক্তন 1998 বিশ্বকাপের নায়কদের অনুকরণ করতে দেখেছিলেন যারা তাকে একজন ফুটবলার হতে অনুপ্রাণিত করেছিল।

এন’গোলো কান্তে এর সন্মান – N’Golo Kante Honor : 

France

  • FIFA World Cup: 2018
  • UEFA European Championship runner-up: 2016 

এন’গোলো কান্তে এর উপলব্ধি – N’Golo Kante Achivements : 

  • PFA Team of the Year: 2015–16 Premier League, 2016–17 Premier League
  • ESM Team of the Year: 2015–16, 2016–17
  • Leicester City Players’ Player of the Year: 2015–16
  • L’ÉquipeTeam of the Year: 2016, 2017, 2018
  • PFA Fans’ Premier League Player of the Month: March 2017
  • PFA Players’ Player of the Year: 2016–17
  • Premier League Player of the Season: 2016–17
  • FWA Footballer of the Year: 2016–17
  • Chelsea Players’ Player of the Year: 2016–17
  • Chelsea Player of the Year: 2017–18

এন’গোলো কান্তে এর জীবনী – N’Golo Kante Biography in Bengali FAQ : 

  1. এন’গোলো কান্তে কে ?

Ans: এন’গোলো কান্তে একজন ফরাসি ফুটবলার ।

  1. এন’গোলো কান্তে এর জন্ম কোথায় হয় ?

Ans: এন’গোলো কান্তে এর জন্ম হয় ফ্রান্সে ।

  1. এন’গোলো কান্তে এর জন্ম কবে হয় ?

Ans: এন’গোলো কান্তে এর জন্ম হয় ২৯ মার্চ ১৯৯১ সালে ।

  1. এন’গোলো কান্তে এর জার্সি নম্বর কত ?

Ans: এন’গোলো কান্তে এর জার্সি নম্বর ৭ ।

  1. এন’গোলো কান্তে এর মাঠে অবস্থান কী ?

Ans: এন’গোলো কান্তে এর মাঠে অবস্থান মধ্যভাগের খেলুয়ার ।

  1. এন’গোলো কান্তে কবে ফিফা বিশ্বকাপ ট্রফি পান ?

Ans: এন’গোলো কান্তে ২০১৮ সালে ফিফা বিশ্বকাপ ট্রফি পান ।

এন’গোলো কান্তে এর জীবনী – N’Golo Kante Biography in Bengali

   অসংখ্য ধন্যবাদ সময় করে আমাদের এই ” এন’গোলো কান্তে এর জীবনী – N’Golo Kante Biography in Bengali  ” পােস্টটি পড়ার জন্য। এন’গোলো কান্তে এর জীবনী – N’Golo Kante Biography in Bengali পড়ে কেমন লাগলো কমেন্টে জানাও। আশা করি এই এন’গোলো কান্তে এর জীবনী – N’Golo Kante Biography in Bengali পোস্টটি থেকে উপকৃত হবে। এই ভাবেই BhugolShiksha.com ওয়েবসাইটের পাশে থাকো যেকোনো প্ৰশ্ন উত্তর জানতে এই ওয়েবসাইট টি ফলাে করো এবং নিজেকে  তথ্য সমৃদ্ধ করে তোলো , ধন্যবাদ।

Download Our Android App

Subscribe Our YouTube Channel

Join Our Telegram Channel