Sushant Singh Rajput Biography in Bengali
Sushant Singh Rajput Biography in Bengali

সুশান্ত সিং রাজপুত এর জীবনী

Sushant Singh Rajput Biography in Bengali

সুশান্ত সিং রাজপুত এর জীবনী – Sushant Singh Rajput Biography in Bengali : সুশান্ত সিং রাজপুত ভারতীয় চলচ্চিত্রের একজন সুপরিচিত অভিনেতা ছিলেন, তিনি বলিউডে অনেক হিট ছবি করেছেন, যা আমরা এই নিবন্ধে উল্লেখ করেছি। সুশান্ত সিং রাজপুতের ক্যারিয়ারের কথা বললে, তিনি খুব অল্প সময়েই নিজের নাম করে নিয়েছেন।

 তিনি টেলিভিশন সিরিয়াল দিয়ে অভিনয়ের মাধ্যমে তার ক্যারিয়ার শুরু করেন, তারপরে তিনি অনেক বড় চলচ্চিত্রে কাজ করার পাশাপাশি নিজের চলচ্চিত্র তৈরি করেন।

   ভারতীয় অভিনেতা, নৃত্যশিল্পী সুশান্ত সিং রাজপুত এর একটি সংক্ষিপ্ত জীবনী । সুশান্ত সিং রাজপুত এর জীবনী – Sushant Singh Rajput Biography in Bengali বা সুশান্ত সিং রাজপুত এর আত্মজীবনী বা (Sushant Singh Rajput Jivani Bangla. A short biography of Sushant Singh Rajput. Sushant Singh Rajput Birth, Place, Life Story, Life History, Biography in Bengali) সুশান্ত সিং রাজপুত এর জীবন রচনা সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হলো।

সুশান্ত সিং কে ? Who is Sushant Singh Rajput ?

সুশান্ত সিং একজন সুখ্যাতিমান, দক্ষ, প্রতিভাবান ভারতীয় চলচ্চিত্র ও টেলিভিশন অভিনেতা, নৃত্যশিল্পী, টেলিভিশন ব্যক্তিত্ব, উদ্যোক্তা এবং একজন লোকহিতৈষী ছিলেন। সুশান্ত, টেলিভিশন ধারাবাহিকে কাজ করার মধ্যে দিয়ে তাঁর অভিনয় জীবন শুরু করেছিলেন। ২০০৮ সালে স্টার প্লাস চ্যানেলে প্রচারিত প্রণয়ধর্মী টেলিভিশন ধারাবাহিক কিস দেশ মে হ্যায় মেরা দিল-এ প্রীত জুনেজা চরিত্রে অভিনয়ের মাধ্যমে টেলিভিশন জগতে অভিষেক করেছিলেন। অতঃপর তিনি জি টিভিতে প্রচারিত জনপ্রিয় টেলিভিশন ধারাবাহিক পবিত্র রিস্তা-তে মানব দেশমুখ চরিত্রে অভিনয় করেছিলেন; যার জন্য তিনি বেশ কয়েকটি পুরস্কার জয়লাভ করেছিলেন। মৃত্যুর আগে তার শেষ করা মুভি ছিলো দিল বেচারা। যা তার মৃত্যুর পর মুক্তি পায়।

সুশান্ত সিং এর জীবনী – Sushant Singh Rajput Biography in Bengali

নাম (Name) সুশান্ত সিং রাজপুত (Sushant Singh Rajput)
জন্ম (Birthday) ২১ জানুয়ারি ১৯৮৬ (21st January 1986)
জন্মস্থান (Birthplace) বিহার, ভারত 
পেশা অভিনেতা, নৃত্যশিল্পী
কর্মজীবন ২০০৮ – ২০২০
জাতীয়তা ভারতীয়
মৃত্যু (Death) ১৪ জুন ২০২০ (14th June 2020)

সুশান্ত সিং এর প্রারম্ভিক জীবন – Sushant Singh Rajput Early Life : 

সুশান্ত সিং রাজপুত 21 জানুয়ারী 1986 সালে পাটনায় জন্মগ্রহণ করেন, তার বাবার নাম কৃষ্ণ কুমার সিং এবং মা ঊষা সিং। তার পৈতৃক বাড়ি পাটনায়। তার পরিবারে তার একটি বোন মিতু সিং রয়েছে, যিনি রাজ্য স্তরের ক্রিকেট দলের একজন ক্রিকেটার।

 যখন তার মা মারা যান, পুরো পরিবার খুব দুঃখিত হয়েছিল, তার পরে তার পরিবার পাটনা থেকে দিল্লিতে চলে আসে। 

সুশান্ত সিং এর শিক্ষাজীবন – Sushant Singh Rajput Education Life : 

তিনি পাটনার সেন্ট কারেন্স হাই স্কুল এবং দিল্লির কুলাচি হংসরাজ মডেল স্কুল থেকে প্রাথমিক শিক্ষা লাভ করেন। তিনি দিল্লির টেকনোলজিক্যাল ইউনিভার্সিটির প্রবেশিকা পরীক্ষায় সপ্তম স্থান অধিকার করেন এবং এই কলেজে ইঞ্জিনিয়ারিংয়ে স্নাতক ডিগ্রির জন্য ভর্তি হন। সুশান্ত সিং রাজপুত পদার্থবিজ্ঞানের জাতীয় অলিম্পিয়াডেও বিজয়ী হয়েছেন। তিনি ইন্ডিয়ান স্কুল অফ মাইনস সহ মোট 11 টি ইঞ্জিনিয়ারিং এন্ট্রান্স পরীক্ষায় উপস্থিত হয়ে উত্তীর্ণ হয়েছিলেন। তিনি প্রথম থেকেই পড়াশোনায় খুব মেধাবী ছিলেন।

 যদিও সুশান্ত সিং ছোটবেলা থেকেই অভিনয়ের শখ, কিন্তু দিল্লি ইঞ্জিনিয়ারিং ইউনিভার্সিটিতে পড়ার সময়, তিনি তার কিছু সহপাঠীকে অভিনয়ে আগ্রহী হতে দেখেন এবং ব্যারি জনের নাটকের ক্লাসে যোগ দিতেন, তিনিও অভিনয়ে ক্যারিয়ার গড়ার কথা ভেবেছিলেন।

 তিনি নাটকের প্রতিও আগ্রহী ছিলেন, তাই কলেজে থাকাকালীন তিনি শিয়ামক দাভারের নাচের স্কুলে ভর্তি হন।  এইভাবে, এখানে নাচ শেখার সময়, তিনি 2005 সালে 51 তম ফিল্মফেয়ার অ্যাওয়ার্ডের জন্য শিয়ামক দাভারের নাচের দলে যোগ দেওয়ার সুযোগ পান।

সুশান্ত সিং এর ব্যাক্তিগত জীবন – Sushant Singh Rajput Personal Life : 

সুশান্ত সিং রাজপুতের ব্যক্তিগত জীবন খুব একটা বিশেষ ছিল না। তিনি বেশি দিন বাঁচেননি, কাউকে বিয়েও করেননি।  তিনি পবিত্র রিশতার সহ-অভিনেতা অঙ্কিতা লোখান্ডের সাথে একটি প্রচারিত সম্পর্কের মধ্যে ছিলেন, যে সম্পর্কে তিনি কখনও খোলাখুলিভাবে উল্লেখ করেননি। এরপর ২০১৬ সালে দুজনেই আলাদা হয়ে যান।

 অভিনয়ের পাশাপাশি সুশান্ত সিং রাজপুত জ্যোতির্বিদ্যা এবং জ্যোতির্পদার্থবিদ্যাতেও বেশি আগ্রহী ছিলেন। তিনি বেশ কয়েকটি কোম্পানি প্রতিষ্ঠা করেছিলেন যেখানে প্রযুক্তি এবং সামাজিক উদ্বেগগুলি বিশিষ্ট ছিল, যেখানে তিনি একজন সহ-পরিচালকও ছিলেন।

সুশান্ত সিং এর ক্যারিয়ার – Sushant Singh Rajput Career : 

সুশান্ত সিং রাজপুতের একটি দুর্দান্ত কেরিয়ার ছিল, তিনি খুব ভাল অর্জন করেছেন এবং অল্প সময়ের মধ্যে নিজের জন্য একটি নাম তৈরি করেছেন। তার চলচ্চিত্র জীবনের কথা বলতে গেলে, তিনি 2013 সালে “কে পো চে” চলচ্চিত্রের মাধ্যমে চলচ্চিত্রে তার ক্যারিয়ার শুরু করেছিলেন। এরপর অনেক হিট ছবিতেও কাজ করেছেন তিনি।

 তিনি শুদ্ধ দেশি রোমান্স, পিকে, গোয়েন্দা ব্যোমকেশ বক্সীতে প্রধান অভিনেতা হিসেবে অভিনয় করেছিলেন এবং এটি তাকে দর্শকদের কাছ থেকে প্রচুর ভালবাসা অর্জন করেছিল।  তার এম.এস. ধোনি: দ্য আনটোল্ড স্টোরিতে, তিনি ক্রিকেটার মহেন্দ্র সিং ধোনির প্রধান ভূমিকায় অভিনয় করেছিলেন। ছবিটি 2016 সালে এসেছিল, যা বক্স অফিসে ভাল ব্যবসা করেছিল।

 চলচ্চিত্র ছাড়াও তিনি অনেক অ্যাড এবং টিভি সিরিয়ালেও কাজ করেছেন।  অনেক ছবিতে তার চমৎকার অভিনয়ের জন্য প্রশংসিত হয়েছেন তিনি। অভিনয় ছাড়াও, সুশান্ত সিং রাজপুত অনেক প্রোগ্রামে সক্রিয়ভাবে জড়িত ছিলেন যেমন সুশান্ত ফর এডুকেশন (সুশান্ত 4 এডুকেশন)। তিনি একটি প্রযুক্তি কোম্পানিও চালাতেন যা তিনি প্রতিষ্ঠা করেছিলেন।

সুশান্ত সিং এর মৃত্যু – Sushant Singh Rajput Death : 

সুশান্ত সিং রাজপুতের মৃত্যু গোটা দেশের মানুষকে হতবাক করেছিল। 14 জুন 2020 তারিখে মুম্বাইয়ের বান্দ্রায় তার বাড়িতে তাকে মৃত অবস্থায় পাওয়া যায়। খবরে বলা হয়েছে, তার মৃত্যুর কারণ আত্মহত্যা বলা হলেও অনেকের মতে তিনি আত্মহত্যা করেননি।

তার পরিবার আত্মহত্যা অস্বীকার করেছে এবং বিচার বিভাগীয় তদন্তের দাবি জানিয়েছে। আরও বলা হচ্ছে যে সুশান্ত সিং রাজপুত গত ৬ মাস ধরে মানসিক অবসাদে ভুগছিলেন, যার জেরে তিনি আত্মহত্যার পথ নিয়েছেন। এর পর পুলিশ তার মৃত্যুর তদন্ত শুরু করে এবং এ নিয়ে অনেককে জিজ্ঞাসাবাদও করা হয়।

সুশান্ত সিং এর জীবনী – Sushant Singh Rajput Biography in Bengali FAQ : 

  1. সুশান্ত সিং কে ?

Ans: সুশান্ত সিং একজন ভারতীয় অভিনেতা ।

  1. সুশান্ত সিং এর জন্ম কোথায় হয় ?

Ans: সুশান্ত সিং এর জন্ম হয় বিহারে ।

  1. সুশান্ত সিং এর জন্ম কবে হয় ?

Ans: সুশান্ত সিং এর জন্ম হয় ২১ জানুয়ারি ১৯৮৬ সালে ।

  1. সুশান্ত সিং এর কর্মজীবন কবে শুরু হয় ?

Ans: সুশান্ত সিং এর কর্মজীবন শুরু হয় ২০০৮ সালে ।

  1. সুশান্ত সিং এর পিতার নাম কী ?

Ans: সুশান্ত সিং এর পিতার নাম কৃষ্ণ কুমার সিং ।

  1. সুশান্ত সিং এর মাতার নাম কী ?

Ans: সুশান্ত সিং এর মাতার নাম ঊষা সিং ।

সুশান্ত সিং রাজপুত এর জীবনী – Sushant Singh Rajput Biography in Bengali

   অসংখ্য ধন্যবাদ সময় করে আমাদের এই ” সুশান্ত সিং রাজপুত এর জীবনী – Sushant Singh Rajput Biography in Bengali  ” পােস্টটি পড়ার জন্য। সুশান্ত সিং রাজপুত এর জীবনী – Sushant Singh Rajput Biography in Bengali পড়ে কেমন লাগলো কমেন্টে জানাও। আশা করি এই সুশান্ত সিং রাজপুত এর জীবনী – Sushant Singh Rajput Biography in Bengali পোস্টটি থেকে উপকৃত হবে। এই ভাবেই BhugolShiksha.com ওয়েবসাইটের পাশে থাকো যেকোনো প্ৰশ্ন উত্তর জানতে এই ওয়েবসাইট টি ফলাে করো এবং নিজেকে  তথ্য সমৃদ্ধ করে তোলো , ধন্যবাদ।