Son Heung-min Biography in Bengali
Son Heung-min Biography in Bengali

সোন হুং মিন এর জীবনী

Son Heung-min Biography in Bengali

সোন হুং মিন এর জীবনী – Son Heung-min Biography in Bengali : সোন হুং মিন (Son Heung-min) ওরফে সোনাল্ডো হলেন একজন দক্ষিণ কোরিয়ার পেশাদার ফুটবলার যিনি প্রিমিয়ার লিগ ক্লাব টটেনহ্যাম হটস্পারের হয়ে উইঙ্গার/ফরোয়ার্ড হিসেবে খেলেন এবং দক্ষিণ কোরিয়ার জাতীয় দলের অধিনায়ক। হ্যামবার্গার এসভি থেকে বৈশিষ্ট্য এবং কৌশল শেখার পর তিনি 2010 সালে জার্মান ক্লাব বুন্দেসলিগায় আত্মপ্রকাশ করেন। 2013 সালে সোন হুং মিন (Son Heung-min) 10 মিলিয়ন ইউরোর ক্লাব রেকর্ডের জন্য বায়ার লেভারকুসেনে চলে যান, যে ক্লাবটি তিনি UEFA ইউরোপা লীগে প্রতিনিধিত্ব করেছিলেন। দুই বছর পর সোন হুং মিন (Son Heung-min) পারফরম্যান্স তাকে ফুটবলের ইতিহাসে সবচেয়ে দামি এশিয়ান খেলোয়াড়ে পরিণত করে যখন তাকে 22 মিলিয়ন ইউরোতে টটেনহ্যাম চুক্তিবদ্ধ করে।

   দক্ষিণ কোরিয়ান পেশাদার ফুটবলার সোন হুং মিন এর একটি সংক্ষিপ্ত জীবনী । সোন হুং মিন এর জীবনী – Son Heung-min Biography in Bengali বা সোন হুং মিন এর আত্মজীবনী বা (Son Heung-min Jivani Bangla. A short biography of Son Heung-min. Son Heung-min Birth, Place, Life Story, Life History, Biography in Bengali) সোন হুং মিন এর জীবন রচনা সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হলো।

সোন হুং মিন কে ? Who is Son Heung-min ?

সোন হুং মিন (Son Heung-min) একজন দক্ষিণ কোরিয়ান পেশাদার ফুটবলার যিনি ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাব টটেনহ্যাম হটস্পার এবং দক্ষিণ কোরিয়া জাতীয় দলের অধিনায়ক এবং উইঙ্গার ও ফরোয়ার্ড হিসেবে খেলেন।

২০০৮ সালে ১৬ বছর বয়সী সোন হুং মিন (Son Heung-min) দোংবাক হাই স্কুল ছেড়ে হ্যামবার্গার একাডেমিতে যোগ দেয়। ২০০৯-১০ মৌসুমে তিনি হ্যামবার্গারের হয়ে ৬ ম্যাচে ১ গোল করেন।

সোন হুং মিন এর জীবনী – Son Heung-min Biography in Bengali

নাম (Name) সোন হুং মিন (Son Heung-min)
জন্ম (Birthday) ৮ জুলাই ১৯৯২ (8th July 1992)
জন্মস্থান (Birthplace) দক্ষিণ কোরিয়া
পেশা ফুটবলার
জার্সি নম্বর 
উচ্চতা ৬ ফুট ০ ইঞ্চি
মাঠে অবস্থান  উইঙ্গার / ফরোয়ার্ড

সোন হুং মিন এর প্রারম্ভিক জীবন – Son Heung-min Early Life : 

সোন হুং মিন (Son Heung-min) এর জন্ম 8ই জুলাই 1992 সালে চুনচেওন, দক্ষিণ কোরিয়াতে ওং জং সন এবং ইউন জা কিলের ঘরে। তার বাবা-মা ভ্রমণ প্রেমী ছিলেন, সোনেরের জন্মের পর তারা নিউজিল্যান্ডে চলে যান যেখানে সোনের তার ইংরেজি এবং সাহিত্যের উন্নতির জন্য একটি বিনিময় প্রোগ্রামে মিশন হাইটসে ভর্তি হন। সোনের যখন 9 বছর বয়সে তার বাবা-মা দক্ষিণ কোরিয়ায় স্থানান্তরিত হন, সোন হুং মিন (Son Heung-min)র দেশে ফিরে তিনি নথিভুক্ত হন। 

সোন হুং মিন এর শিক্ষা জীবন – Son Heung-min Education Life : 

ডংবুক প্রাথমিক বিদ্যালয়ে যেখানে সোন হুং মিন (Son Heung-min) সফলভাবে স্নাতক সম্পন্ন করেন। তার প্রাথমিক বিদ্যালয়ের দিনগুলিতে, ফুটবলের প্রতি তার ভালবাসা বেড়ে যায়। এক বছর পর হাই স্কুলে পড়ার পর তিনি চলে যান এবং হ্যামবার্গার এসভি (বর্তমানে এফসি সিউল) একাডেমিতে যোগ দেওয়ার সিদ্ধান্ত নেন, যে ক্লাব থেকে স্পার্স ডিফেন্ডার লি ইয়ং-পিও খেলেছিলেন। ক্লাবের মধ্যে তার উন্নতির সময়, সন মাঝে মাঝে ক্লাবে বল বয় হিসেবেও কাজ করতেন।

সোন হুং মিন এর ব্যাক্তিগত জীবন – Son Personal Life : 

সোন হুং মিন (Son Heung-min) বর্তমানে দক্ষিণ কোরিয়ার অভিনেত্রী ও গায়িকা মিনা আহের সঙ্গে সম্পর্কে রয়েছেন। দুজনেই সুখী জীবনযাপন করছেন এবং তাদের মধ্যে কোনো বিচ্ছেদ নেই। এর আগে সোন ইউ সো ইয়াং এর সাথে সম্পর্কে ছিলেন কিন্তু আলাদা হয়ে যান।

সোন হুং মিন ক্যারিয়ার – Son Heung-min Career : 

হ্যামবার্গার এসভি-র একটি অংশ হিসেবে, তার পারফরম্যান্স তাকে 2009 সালের নভেম্বরে ক্লাবের যুব একাডেমিতে একটি প্রাসাদ অর্জন করে। 2010-11 প্রাক-মৌসুমে তিনি নয়টি গোল করেছিলেন। তার 18 তম জন্মদিনে, সোন হুং মিন (Son Heung-min) ক্লাবের সাথে তার প্রথম পেশাদার চুক্তি স্বাক্ষর করেন। পরের মৌসুমে ক্লাবের হয়ে খেলে তিনি বুন্দেসলিগায় সবচেয়ে কম বয়সী খেলোয়াড় হিসেবে ম্যানফ্রেড কাল্টজের রেকর্ড ভেঙ্গে দেন, সন 18 বছর বয়সে এটি করেছিলেন।

ক্লাবের সাথে তার ক্যারিয়ারের পরে 2012-13 সালে সোন হুং মিন (Son Heung-min) 9ই ফেব্রুয়ারি 2013 তারিখে বরুসিয়া ডর্টমুন্ডের বিপক্ষে দুটি গোল করেন। 4 এপ্রিল তিনি মেইনজ 05-এর বিরুদ্ধে 2-1 গোলে জয়লাভ করেন। তিনি 12 গোল করে মৌসুম শেষ করেন, এভাবে  চতুর্থ এশিয়ান ফুটবলার যিনি বিগ 3 ইউরোপীয় ফুটবল লিগে দুই অঙ্কের গোল করেছেন। তিনি 34 ম্যাচে 12 গোল করে মৌসুম শেষ করেন।

13ই জুন 2013-এ, তিনি 10 মিলিয়ন ইউরোর বিনিময়ে ক্লাব বায়ার লেভারকুসেনে যোগদান করেন, যা ক্লাবের ইতিহাসে সর্বোচ্চ স্থানান্তর ফি। তিনি 1860 মিউনিখ, উডিনিস এবং কেএএস ইউপেনের বিরুদ্ধে প্রদর্শনী ম্যাচে আত্মপ্রকাশ করেন। 9ই নভেম্বর 2013-এ, ক্লাব হ্যামবার্গার এসভির বিপক্ষে 5-3 জয়ে খেলার সময় তিনি হ্যাটট্রিক করেন। 7ই ডিসেম্বর তিনি বরুশিয়া ডর্টমুন্ডের বিপক্ষে একটি গুরুত্বপূর্ণ গোল করেন। 10ই মে 2014-এ, ওয়ের্ডার ব্রেমেনের বিপক্ষে তার গোলটি 2014-15 উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের জন্য তার দলের স্থান নিশ্চিত করেছিল।

তিনি 43 ম্যাচে 12 গোল করে 2013-14 মৌসুম শেষ করেছিলেন। ক্লাব ছাড়ার আগে তাকে শেষবার লিগ এবং চ্যাম্পিয়ন্স লিগের বাছাইপর্বের ম্যাচে অংশ নিতে দেখা গেছে। 28শে আগস্ট সন পাঁচ বছরের চুক্তিতে 22 মিলিয়ন ইউরোতে প্রিমিয়ার লিগ ক্লাব টটেনহ্যাম হটস্পারে যোগ দেন।  চুক্তি স্বাক্ষরের মাধ্যমে তিনি ফুটবল ইতিহাসের সবচেয়ে দামি এশিয়ান খেলোয়াড় হয়ে ওঠেন। এর আগে রেকর্ডটি জাপানি ফুটবলার হিদেতোশি নাকাতার দখলে।

সোন হুং মিন এর প্রথম 2015 -16 UEFA ম্যাচ – Son Heung-min 2015 – 16 UEFA Match : 

13 সেপ্টেম্বর সান্ডারল্যান্ডের বিপক্ষে সোন তার প্রথম ম্যাচ খেলে। 2015-16 UEFA ইউরোপা লীগে তার প্রথম ম্যাচে, তিনি কারাবাগ এফকে-এর বিপক্ষে খেলার সময় দুটি গোল করেছিলেন। হটস্পারের হয়ে খেলা তার প্রধান কৃতিত্ব হল ক্লাবকে 2018-19 UEFA চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে নিয়ে যাওয়া।

2018-19 মৌসুমে আন্তর্জাতিকভাবে দক্ষিণ কোরিয়া যুব দলের একটি অংশ হিসাবে তিনি তার দলকে AFC অনূর্ধ্ব-16 চ্যাম্পিয়নশিপ জয় করতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করার জন্য আন্তর্জাতিকভাবে 2018-19 মৌসুমে টটেনহ্যাম প্লেয়ার অফ দ্য সিজনে ভূষিত হন, 2015 সালে তিনি তার দলকে সাহায্য করেছিলেন AFS এশিয়ান কাপে টুর্নামেন্টের রানার আপ হিসাবে শেষ হওয়ার জন্য, পরে তার পারফরম্যান্স এবং সহায়তার কারণে তার দল 2018 সালের এশিয়ান গেমস জয় করে।

সোন হুং মিন এর উপলব্ধি – Son Heung-min Achivements : 

  • Korean Footballer of the Year: 2013, 2014, 2017
  • Best Footballer in Asia: 2014, 2015, 2017, 2018
  • AFC Asian CupTeam of the Tournament: 2015
  • UEFA Champions LeagueSet-piece Goal of the Season: 2014–15
  • AFC Asian International Player of the Year: 2015, 2017
  • Korean Goal of the Year: 2015, 2016, 2018
  • Premier League Player of the Month: September 2016, April 2017
  • FA CupTop scorer: 2016–17
  • PFA Fans’ Premier League Player of the Month: January 2018
  • BundesligaHamburger SV All-Time XI: 2018
  • Tottenham HotspurGoal of the Season: 2017–18, 2018–19
  • Premier League Goal of the Month: November 2018
  • London Player of the Year: 2018–19 Premier League
  • Tottenham HotspurPlayer of the Season: 2018–19
  • FIFA FIFPro World XI5th team: 2019

সোন হুং মিন এর জীবনী – Son Heung-min Biography in Bengali FAQ : 

  1. সোন হুং মিন কে ?

Ans: সোন হুং মিন একজন দক্ষিণ কোরিয়ান ফুটবলার ।

  1. সোন হুং মিন এর জন্ম কোথায় হয় ?

Ans: সোন হুং মিন এর জন্ম হয় দক্ষিণ কোরিয়াতে ।

  1. সোন হুং মিন এর জন্ম কবে হয় ?

Ans: সোন হুং মিন এর জন্ম হয় ৮ জুলাই ১৯৯২ সালে ।

  1. সোন হুং মিন এর জার্সি নম্বর কত ?

Ans: সোন হুং মিন এর জার্সি নম্বর ৭ ।

  1. সোন হুং মিন এর মাঠে অবস্থান কী ?

Ans: সোন হুং মিন এর মাঠে অবস্থান ফরোয়ার্ড ।

  1. সোন হুং মিন এর উচ্চতা কত ?

Ans: সোন হুং মিন এর উচ্চতা ৬ ফুট ০ ইঞ্চি ।

সোন হুং মিন এর জীবনী – Son Heung-min Biography in Bengali

   অসংখ্য ধন্যবাদ সময় করে আমাদের এই ” সোন হুং মিন এর জীবনী – Son Heung-min Biography in Bengali  ” পােস্টটি পড়ার জন্য। সোন হুং মিন এর জীবনী – Son Heung-min Biography in Bengali পড়ে কেমন লাগলো কমেন্টে জানাও। আশা করি এই সোন হুং মিন এর জীবনী – Son Heung-min Biography in Bengali পোস্টটি থেকে উপকৃত হবে। এই ভাবেই BhugolShiksha.com ওয়েবসাইটের পাশে থাকো যেকোনো প্ৰশ্ন উত্তর জানতে এই ওয়েবসাইট টি ফলাে করো এবং নিজেকে  তথ্য সমৃদ্ধ করে তোলো , ধন্যবাদ।

Download Our Android App

Subscribe Our YouTube Channel

Join Our Telegram Channel