Raphael Varane Biography in Bengali
Raphael Varane Biography in Bengali

রাফেল ভারানে এর জীবনী

Raphael Varane Biography in Bengali

রাফেল ভারানে এর জীবনী – Raphael Varane Biography in Bengali : রাফেল ভারানে (Raphaël Xavier Varane) ওরফে “মি.  ক্লিন” হলেন একজন ফরাসি ফুটবলার যিনি ফরাসি জাতীয় দল এবং স্প্যানিশ ক্লাব রিয়াল মাদ্রিদের জন্য সেন্টার ব্যাক হিসেবে খেলেন। রাফেল পেশাদার ফুটবলের জগতে আত্মপ্রকাশ করেন ক্লাব লেন্সের মাধ্যমে, যেটি রাফেল ভারানে (Raphaël Xavier Varane) তাদের যুব ক্লাবের সদস্য হিসাবে 2002 সালে যোগদান করেন। রাফেল ভারানে (Raphaël Xavier Varane) সিনিয়র দলের সাথে তার প্রশিক্ষণ শুরু করেন এবং বেশ কয়েকটি লীগ ম্যাচে উপস্থিত হন।

   ফরাসি পেশাদার ফুটবলার রাফেল ভারানে এর একটি সংক্ষিপ্ত জীবনী । রাফেল ভারানে এর জীবনী – Raphael Varane Biography in Bengali বা রাফেল ভারানে এর আত্মজীবনী বা (Raphael Varane Jivani Bangla. A short biography of Raphael Varane. Raphael Varane Birth, Place, Life Story, Life History, Biography in Bengali) রাফেল ভারানে এর জীবন রচনা সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হলো।

রাফেল ভারানে কে ? Who is Raphael Varane ?

রাফেল ভারানে (Raphaël Xavier Varane) একজন ফরাসি পেশাদার ফুটবলার যিনি প্রিমিয়ার লিগের ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেড এবং ফ্রান্স জাতীয় দলের জন্য সেন্টার-ব্যাক হিসেবে খেলেন। রাফেল ভারানে (Raphaël Xavier Varane) প্রজন্মের অন্যতম সেরা ডিফেন্ডার হিসাবে বিবেচিত, ভারানে তার প্রতিরক্ষামূলক দক্ষতা এবং গতির জন্য পরিচিত।

রাফেল ভারানে এর জীবনী – Raphael Varane Biography in Bengali

নাম (Name) রাফেল ভারানে (Raphaël Xavier Varane)
জন্ম (Birthday) ২৫ এপ্রিল ১৯৯৩ (25th April 1993)
জন্মস্থান (Birthplace) ফ্রান্স
পেশা ফুটবলার
উচ্চতা ৬ ফুট ৩ ইঞ্চি 
মাঠে অবস্থান  সেন্টার-ব্যাক
জার্সি নম্বর  ১৯

রাফেল ভারানে এর প্রারম্ভিক জীবন – Raphael Varane Early Life : 

রাফেল ভারানে (Raphaël Xavier Varane) 25শে এপ্রিল 1993 সালে লিলে, ফ্রান্সে গ্যাস্টন ভারানে এবং অ্যানি ভারানে জন্মগ্রহণ করেছিলেন।  তার বাবা মার্টিনিকুয়েস ঐতিহ্যের অন্তর্গত ছিলেন যখন তার মা সেন্ট-আমান্ড-লেস-ইউক্সে বেড়ে ওঠেন। খুব অল্প বয়স থেকেই রাফেল তার বাবার সাথে তার আঞ্চলিক ফুটবল দলের খেলায় খেলতে শুরু করে তার বিনিময়ে তার বাবা তার ছেলেকে বিভিন্ন কৌশল শেখাতে কখনই ক্লান্ত বোধ করেননি।  সময়ের সাথে সাথে ফুটবল তার প্যাশন হয়ে ওঠে এবং শুধু সাফল্যের বাইরে। তার বাবা তাকে সাত বছর বয়সে ফুটবল ক্লাব এএস হেলেমেসে ভর্তি করেন। রাফায়েল ক্লাবের ভিতরে দুই বছর কাটিয়েছেন তারপর পেশাদার ক্লাব আরসি লেন্সে যোগদানের জন্য এটি ত্যাগ করেছেন। লেন্সে, তিনি ক্লাবের একটি মূল্যবান সম্পদ হিসাবে বেড়ে ওঠেন, যিনি একবার চেলসিকে সমস্যায় ফেলেছিলেন।

রাফেল ভারানে এর বিবাহ এ – Raphael Varane Marriage Life : 

রাফেল ভারানে (Raphaël Xavier Varane) তার “একক পিরিয়ড” শেষ হয়ে গেছে যখন তিনি তার দীর্ঘদিনের বান্ধবী ক্যামিল টিটগ্যাটকে বিয়ে করেছিলেন। এই দম্পতির রুবেন নামে একটি ছেলে রয়েছে।

রাফেল ভারানে (Raphaël Xavier Varane)র বোন অ্যানাবেল ভারানে, মিস নর্ড-পাস-ডি-ক্যালাইস এন 2019 হয়েছেন। তিনি মিস ফ্রান্স 2019 বিষয়বস্তুতেও প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন, তবে পরবর্তী পর্যায়ে তিনি বাদ পড়েছিলেন।

রাফেল ভারানে এর ক্যারিয়ার – Raphael Varane Career : 

রাফেল ভারানে (Raphaël Xavier Varane) লেন্সের হয়ে তার প্রথম ম্যাচ খেলে 6ই নভেম্বর মন্টপেলিয়ারের বিপক্ষে 2-0 জয়ে। ম্যাচের পরে, তার সতীর্থ, স্থানীয় মিডিয়া এবং কোচ ওয়ালেমে প্রশংসা করেছিলেন।  পরের ম্যাচগুলো খেলেন ব্রেস্টের বিপক্ষে ৪-১ গোলে হেরে।  পরাজয় সত্ত্বেও, বোর্দোর বিপক্ষে ম্যাচে রক্ষণাত্মক মিডফিল্ডার হিসাবে রাফায়েলকে জায়গা দেওয়া হয়েছিল। ম্যাচে, তিনি একটি গুরুত্বপূর্ণ গোল সেভার হিসাবে আবির্ভূত হন, তিনি 84 তম মিনিটে ইয়োন গউফ্রানের কাছ থেকে নেওয়া একটি শট বাঁচিয়ে তাদের 2-1 ব্যবধান বজায় রাখেন।  যাইহোক, ম্যাচের শেষ পর্যায়ে, বোর্দো 2-2 ব্যবধানে গণিত ড্র করে সমতা আনে। ৮ই মে, তিনি কেনের বিপক্ষে ১-১ গোলে ড্র করে তার প্রথম পেশাদার গোল করেন, একই সময়ে রাফায়েলকে বিভিন্ন ক্লাবে স্থানান্তরের জন্য জল্পনা-কল্পনার শিকার হতে হয়। লেন্সের জন্য, তিনি 21 মে এর ক্যাপশন হিসেবে আর্লেস-অ্যাভিগননের বিপক্ষে তার শেষ ম্যাচ খেলেছিলেন।

22শে জুন 2011-এ, লেন্সের সভাপতি গারভাইস মার্টেল ঘোষণা করেছিলেন যে রাফেল স্প্যানিশ ক্লাব রিয়াল মাদ্রিদে স্থানান্তর নিশ্চিত করেছেন। 2011 সালের বিশ্ব ফুটবল চ্যালেঞ্জে আমেরিকান দল লস অ্যাঞ্জেলেস গ্যালাক্সির বিরুদ্ধে ক্লাবের প্রাক-মৌসুম খেলার উদ্বোধনী ম্যাচে ক্লাবের হয়ে রাফেল তার প্রথম ম্যাচ খেলেছিলেন। এরপর চার দিন পর মেক্সিকান ক্লাব গুয়াদালাজারার বিপক্ষে ৩-০ গোলের জয়ে তিনি ক্লাবের হয়ে খেলেন। রাফেল ভারানে (Raphaël Xavier Varane) সাতটি ম্যাচে উপস্থিত হয়ে তার প্রাক-মৌসুম প্রচার শেষ করেছেন।

21শে সেপ্টেম্বর রাফেল রেসিং ডি স্যান্টান্ডারের বিরুদ্ধে তার দলের অভিষেক ম্যাচটি ড্রতে শেষ হয়েছিল। রাফেল ভারানে (Raphaël Xavier Varane) মেসুত ওজিলের সহায়তায় ভ্যালেকানোর বিপক্ষে তার প্রথম গোলটি করেন, এই গোলের মাধ্যমে তিনি রিয়াল মাদ্রিদের হয়ে প্রতিযোগিতামূলক ম্যাচে গোল করা সর্বকনিষ্ঠ বিদেশী খেলোয়াড় হন। রিয়াল মাদ্রিদের হয়ে খেলে তিনি ক্লাবের হয়ে 2011-121 এবং 2016-17 লা লিগা জেতার জন্য তার পারফরম্যান্সে অবদান রাখেন। 2013-14 কোপা দেল রে, 2012 এবং 2017 সুপারকোপা ডি এস্পানা।

রাফেল ভারানে এর ফিফা বিশ্বকাপ – Raphael Varane FIFA World Cup : 

ক্লাবের একটি অংশ হিসেবে রাফেল ভারানে (Raphaël Xavier Varane) দেখেছেন ক্লাব 2013-14, 2015-16,2016-17 এবং 2017-18 উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ, 2014,2016 এবং 2017 উয়েফা সুপার কাপ এবং 2014,2016,2017 এবং 2014,2016,2017 এবং 2018 এফআই ক্লাব ওয়ার্ল্ড কাপ জেতা। রাফেল তার অনূর্ধ্ব-18 যুব দল থেকে জাতীয় দলের হয়ে খেলছেন। দলের সিনিয়র দিক থেকে খেলে তিনি তার দলকে 2014 ফিফা বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে নিয়ে যেতে অবদান রেখেছিলেন, যেখানে তারা জার্মানির কাছ থেকে একটি করুণ পরাজয়ের মুখোমুখি হয়েছিল। 2018 সালে তাকে আবার 2018 ফিফা বিশ্বকাপের জন্য 23 সদস্যের ফরাসি স্কোয়াডের অংশ হিসাবে ডাকা হয়েছিল।

রাফেল ভারানে (Raphaël Xavier Varane) ফ্রান্সের সাতটি খেলাই খেলেন এবং দলকে কোয়ার্টার ফাইনালের যোগ্যতা অর্জন করতে নিয়ে যান, যেখানে তারা উরুগুয়ে দলকে ২-০ ব্যবধানে পরাজিত করে। ফাইনালে খেলার যোগ্যতা অর্জন করে ফ্রান্স দ্বিতীয়বারের মতো প্রতিযোগিতা জিতেছে। রাফায়েল সেই চার খেলোয়াড়ের মধ্যে পরিণত হয়েছেন যারা একই বছরে বিশ্বকাপ চ্যাম্পিয়নের পাশাপাশি লীগ চ্যাম্পিয়নও হয়েছেন।

রাফেল ভারানে এর উপলব্ধি – Raphael Varane Achivements : 

  • FIFA FIFPro World XI: 2018
  • FIFA FIFPro World XI3rd team: 2015, 2017
  • FIFA FIFPro World XI4th team: 2016
  • FIFA FIFPro World XI5th team: 2014
  • UEFA Champions League Squad of the Season: 2017–18
  • FIFA World Cup Dream Team: 2018
  • FIFA World Cup Fantasy McDonald’s Overall XI: 2018
  • UEFA Defender of the Season – Runner-up: 2018
  • UEFA Team of the Year: 2018
  • IFFHS Men’s World Team: 2018

রাফেল ভারানে এর জীবনী – Raphael Varane Biography in Bengali FAQ : 

  1. রাফেল ভারানে কে ?

Ans: রাফেল ভারানে একজন ফরাসি ফুটবলার ।

  1. রাফেল ভারানে এর জন্ম কোথায় হয় ?

Ans: রাফেল ভারানে এর জন্ম হয় ফ্রান্সে ।

  1. রাফেল ভারানে এর জন্ম কবে হয় ?

Ans: রাফেল ভারানে এর জন্ম হয় ২৫ এপ্রিল ১৯৯৩ সালে ।

  1. রাফেল ভারানে এর একটি উপলব্ধি কী ?

Ans: রাফেল ভারানে এর ২০১৮ ফিফা বিশ্বকাপ ।

  1. রাফেল ভারানে এর উচ্চতা কত ?

Ans: রাফেল ভারানে এর উচ্চতা ৬ ফুট ৩ ইঞ্চি ।

  1. রাফেল ভারানে এর মাঠে অবস্থান কী ?

Ans: রাফেল ভারানে এর মাঠে অবস্থান সেন্টার-ব্যাক ।

রাফেল ভারানে এর জীবনী – Raphael Varane Biography in Bengali

   অসংখ্য ধন্যবাদ সময় করে আমাদের এই ” রাফেল ভারানে এর জীবনী – Raphael Varane Biography in Bengali  ” পােস্টটি পড়ার জন্য। রাফেল ভারানে এর জীবনী – Raphael Varane Biography in Bengali পড়ে কেমন লাগলো কমেন্টে জানাও। আশা করি এই রাফেল ভারানে এর জীবনী – Raphael Varane Biography in Bengali পোস্টটি থেকে উপকৃত হবে। এই ভাবেই BhugolShiksha.com ওয়েবসাইটের পাশে থাকো যেকোনো প্ৰশ্ন উত্তর জানতে এই ওয়েবসাইট টি ফলাে করো এবং নিজেকে  তথ্য সমৃদ্ধ করে তোলো , ধন্যবাদ।

Download Our Android App

Subscribe Our YouTube Channel

Join Our Telegram Channel