Sami Khedira Biography in Bengali
Sami Khedira Biography in Bengali

সামি খেদিরা এর জীবনী

Sami Khedira Biography in Bengali

সামি খেদিরা এর জীবনী – Sami Khedira Biography in Bengali : সামি খেদিরা (Sami Khedira) হলেন একজন জার্মান পেশাদার ফুটবলার যিনি জার্মান জাতীয় দল এবং সেরি এ ক্লাব জুভেন্টাসের হয়ে কেন্দ্রীয় মিডফিল্ডার হিসেবে খেলেন।  রিয়াল মাদ্রিদে যাওয়ার আগে তিনি ভিএফবি স্টুটগার্টে ছিলেন, যেখানে সামি খেদিরা (Sami Khedira) পেশাদার ফুটবল খেলা শুরু করেছিলেন। সামিকে চমৎকার সচেতনতা এবং নিশ্ছিদ্র বায়বীয় ক্ষমতা সহ একটি গতিশীল এবং সু-গোলাকার মিডফিল্ডার হিসেবে বিবেচনা করা হয়। সামি খেদিরা (Sami Khedira) অনবদ্য স্ট্যামিনা, আন্দোলন, অবস্থানগত বোধ এবং বহুমুখীতা জাহির করেন।

   জার্মান ফুটবলার সামি খেদিরা এর একটি সংক্ষিপ্ত জীবনী । সামি খেদিরা এর জীবনী – Sami Khedira Biography in Bengali বা সামি খেদিরা এর আত্মজীবনী বা (Sami Khedira Jivani Bangla. A short biography of Sami Khedira. Sami Khedira Birth, Place, Life Story, Life History, Biography in Bengali) সামি খেদিরা এর জীবন রচনা সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হলো।

সামি খেদিরা কে ? Who is Sami Khedira ?

সামি খেদিরা (Sami Khedira) একজন জার্মান ফুটবলার; যিনি বর্তমানে রিয়াল মাদ্রিদ এবং জার্মানি জাতীয় ফুটবল দল এর হয়ে খেলছেন। খেদিরা ২০১০ সালে বুন্দেসলিগা ক্লাব স্টুগগার্ট থেকে রিয়াল মাদ্রিদে যোগদান করেন। সামি খেদিরা (Sami Khedira)কে “নিশ্ছিদ্র বায়বীয় ক্ষমতার” সাথে একজন গতিশীল মাঝমাঠের খেলোয়াড় হিসেবে বিবেচনা করা হয়। এছাড়াও তিনি বল পুনরুদ্ধার এবং তার শক্তিশালী মধ্য-পরিসীমা শুটিংয়ের সাথে দ্রুতগতিতে দলীয় আক্রমণ করার জন্য সুপরিচিত। 

সামি খেদিরা এর জীবনী – Sami Khedira Biography in Bengali 

নাম (Name) সামি খেদিরা (Sami Khedira)
জন্ম (Birthday) ৪ এপ্রিল ১৯৮৭ (4th April 1987)
জন্মস্থান (Birthplace) জার্মানি
পেশা ফুটবলার
জার্সি নম্বর 
উচ্চতা ৬ ফুট ২ ইঞ্চি
মাঠে অবস্থান  মিডফিল্ডার

সামি খেদিরা এর প্রারম্ভিক জীবন – Sami Khedira Early Life : 

সামি খেদিরা (Sami Khedira) 4ঠা এপ্রিল 1987 সালে জার্মানির স্টুটগার্টে ডরিস খেদিরা এবং লাজহার খেদিরার কাছে জন্মগ্রহণ করেন।  তার মা জার্মানির বাসিন্দা, আর তার বাবা তিউনিসিয়ার বাসিন্দা। সামির মা ডরিস খেদিরা তার স্বামী লাজাহারের সাথে দেখা করেছিলেন যখন তিনি তার ছুটি উপভোগ করার সময় তার শহরে হাম্মামেতে ছিলেন। এটি সামি খেদিরা (Sami Khedira) নিজের ভাষায় ডরিস দ্বারা বর্ণিত ছুটির প্রেমের ছোট ছিল।

সামি খেদিরা এর ছোটবেলা – Sami Khedira Childhood : 

আট বছর বয়সে সামির বাবা সামি খেদিরা (Sami Khedira)কে স্টুটগার্টের যুব দলে যোগ দেওয়ার অনুমতি দিয়েছিলেন যেখান থেকে তিনি ফুটবলের মৌলিক বৈশিষ্ট্য এবং কৌশলগুলি শিখেছিলেন।

সামি খেদিরা এর পরিবার – Sami Khedira Family : 

সামি খেদিরা (Sami Khedira) তার দুই ভাইয়ের সাথে বিভিন্ন আগ্রহ নিয়ে বড় হয়েছেন। তার কনিষ্ঠ ভাই রানি তার বড় ভাই সামির পদাঙ্ক অনুসরণ করে ফুটবলার হয়ে ওঠেন, যখন ডেনি (সামির দ্বিতীয় ভাই) সামি খেদিরা (Sami Khedira) শিক্ষায় মনোনিবেশ করেন। বর্তমানে, সামি ব্রাজিলিয়ান বম্বশেল আদ্রিয়ানা লিমার সাথে ডেটিং করছেন।

সামি খেদিরা এর ক্যারিয়ার – Sami Khedira Career : 

ভিএফবি স্টুটগার্টের সাথে সামি খেদিরা (Sami Khedira) পেশাদার ক্যারিয়ার শুরু করার আগে, সামি ক্লাব টিভি ওফিঙ্গেনের সাথে খেলতেন।  2006-07 মৌসুমে তাকে VfB-এর বুন্দেসলিগার ম্যানেজার আরমিন ভেহ ডেকেছিলেন। সামি ডাকটি গ্রহণ করেন এবং আন্তোনিও দা সিলভাকে প্রতিস্থাপনের মাধ্যমে দলে যোগ দেন, 1লা অক্টোবর 2006-এ হের্হা বিএসসি-র বিরুদ্ধে 2-2 ড্রতে তার অভিষেক ম্যাচে। 29শে জানুয়ারী 2007-এ, তিনি তাকে 2009 পর্যন্ত রেখে তার প্রথম পেশাদার চুক্তিতে স্বাক্ষর করেন।

সামি খেদিরা (Sami Khedira) অভিষেক মৌসুমের শেষ খেলায়, তিনি একটি কর বা মরণ পরিস্থিতিতে একটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন, যেখানে তিনি এনার্জি কটবাসের বিপক্ষে ম্যাচটি 2-1 ব্যবধানে জেতার জন্য একটি গোলে সহায়তা করেছিলেন। তার পারফরম্যান্সের ফলে 2011 সালের গ্রীষ্ম পর্যন্ত তার চুক্তির মেয়াদ বাড়ানো হয়। কিন্তু সামি খেদিরা (Sami Khedira) 2011 সালের আগে স্প্যানিশ ক্লাব রিয়াল মাদ্রিদে যোগদানের জন্য 30শে জুলাই 2010 তারিখে একটি অপ্রকাশিত পারিশ্রমিকের জন্য 2015 সালের আগে ক্লাব থেকে বেরিয়ে আসেন।

১৩ই আগস্ট বায়ার্ন মিউনিখের বিপক্ষে পেনাল্টিতে ৪-২ গোলে প্রীতি ম্যাচে অভিষেক হয় সামি খেদিরা (Sami Khedira)। ম্যালোর্কার বিপক্ষে 0-0 ড্রয়ে ষোল দিন পর লিগে অভিষেক হয় তার। তিনি স্পেনে তার প্রথম মৌসুমে 40টি উপস্থিতি করেছিলেন এবং 20শে এপ্রিল 2011-এ প্রথম ক্লাব সম্মান জিতেছিলেন কারণ তার দল এল ক্লাসিকোর প্রতিদ্বন্দ্বী এফসি বার্সেলোনার বিপক্ষে কোপা দেল রে ফাইনালে জিতেছিল। 18ই অক্টোবর 2011-এ, তিনি অলিম্পিক লিওনাইসের বিরুদ্ধে চ্যাম্পিয়ন্স লিগে রিয়াল মাদ্রিদের হয়ে তার প্রথম প্রতিযোগিতামূলক গোল করেন। 21শে এপ্রিল 2012-এ, সামির তার দ্বিতীয় লিগ এবং বার্সেলোনার বিপক্ষে তার ক্লাবের 108তম গোলের প্রয়োজন।

9ই জুন 2015-এ, তিনি একটি ফ্রি ট্রান্সফারে চার বছরের চুক্তির জন্য ইতালীয় দল জুভেন্টাসে যোগদান করেন, 1লা আগস্ট জুভেন্টাস থেকে খেলতে গিয়ে মার্সেইয়ের বিপক্ষে খেলার মাত্র 25 মিনিট পরে হ্যামস্ট্রিং ইনজুরির পর পিচ বন্ধ করতে হয়। কয়েক সপ্তাহের মধ্যেই চোট থেকে সেরে উঠে আবার মাঠে দেখা যায় সামিকে।

সামি খেদিরা (Sami Khedira)র সহায়তায়, ক্লাবটি চারবার সেরি এ টুর্নামেন্ট, তিনবার কোপা ইতালিয়া এবং একবার সুপারকোপা ইতালিয়ানা জিতেছে। তার পারফরম্যান্সের কারণে, তাকে 2021 সাল পর্যন্ত জুভেন্টাসের সাথে একটি নতুন চুক্তির প্রস্তাব দেওয়া হয়েছিল। 2019 সালের ফেব্রুয়ারিতে একটি অনিয়মিত হৃদস্পন্দনের কারণে, সামিকে প্রায় এক মাসের জন্য মাঠের বাইরে যেতে হয়।

সামি খেদিরা এর ফিফা বিশ্বকাপ – Sami Khedira FIFA World Cup : 

একটি সফল চিকিত্সার পর, সামি খেদিরা (Sami Khedira) 6ই এপ্রিল 2019-এ মিলানের বিরুদ্ধে 2-1 হোম জয়ে অ্যাকশনে ফিরে আসেন। এই জার্মান জাতীয় দলের জন্য, সামি তার অনূর্ধ্ব 21 টিমের যুব স্কোয়াডের অংশ হয়েছিলেন যেটি 2009 অনূর্ধ্ব 21 UEFA ইউরোপীয় চ্যাম্পিয়নশিপ এনেছিল, সিনিয়র দল থেকে খেলে সামি খেদিরা (Sami Khedira) জার্মানির হয়ে 2014 ফিফা বিশ্বকাপ জয় করতে সহায়তা করেছিল। এগুলি ছাড়াও, তিনি 2010 বিশ্বকাপ, 2012 এবং 2016 ইউরো এবং 2018 বিশ্বকাপে অংশগ্রহণকারী দলের অবিচ্ছেদ্য অংশ ছিলেন।

সামি খেদিরা এর সন্মান – Sami Khedira Honor : 

Real Madrid

  • La Liga: 2011–12
  • Copa del Rey: 2010–11, 2013–14
  • Supercopa de España: 2012
  • UEFA Champions League: 2013–14
  • UEFA Super Cup: 2014
  • FIFA Club World Cup: 2014

Juventus

  • Serie A: 2015–16, 2016–17, 2017–18, 2018–19
  • Coppa Italia: 2015–16, 2016–17, 2017–18
  • Supercoppa Italiana: 2018

সামি খেদিরা এর জীবনী – Sami Khedira Biography in Bengali FAQ : 

  1. সামি খেদিরা কে ?

Ans: সামি খেদিরা একজন জার্মান ফুটবলার ।

  1. সামি খেদিরা এর জন্ম কোথায় হয় ?

Ans: সামি খেদিরা এর জন্ম হয় জার্মানে ।

  1. সামি খেদিরা এর জন্ম কবে হয় ?

Ans: সামি খেদিরা এর জন্ম হয় ৪ এপ্রিল ১৯৮৭ সালে ।

  1. সামি খেদিরা এর জার্সি নম্বর কত ?

Ans: সামি খেদিরা এর জার্সি নম্বর ৬ ।

  1. সামি খেদিরা এর মাঠে অবস্থান কী ?

Ans: সামি খেদিরা এর মাঠে অবস্থান মিডফিল্ডার ।

  1. সামি খেদিরা এর উচ্চতা কত ?

Ans: সামি খেদিরা এর উচ্চতা ৬ ফুট ২ ইঞ্চি ।

সামি খেদিরা এর জীবনী – Sami Khedira Biography in Bengali

   অসংখ্য ধন্যবাদ সময় করে আমাদের এই ” সামি খেদিরা এর জীবনী – Sami Khedira Biography in Bengali  ” পােস্টটি পড়ার জন্য। সামি খেদিরা এর জীবনী – Sami Khedira Biography in Bengali পড়ে কেমন লাগলো কমেন্টে জানাও। আশা করি এই সামি খেদিরা এর জীবনী – Sami Khedira Biography in Bengali পোস্টটি থেকে উপকৃত হবে। এই ভাবেই BhugolShiksha.com ওয়েবসাইটের পাশে থাকো যেকোনো প্ৰশ্ন উত্তর জানতে এই ওয়েবসাইট টি ফলাে করো এবং নিজেকে  তথ্য সমৃদ্ধ করে তোলো , ধন্যবাদ।

Download Our Android App

Subscribe Our YouTube Channel

Join Our Telegram Channel