Victor Osimhen Biography in Bengali
Victor Osimhen Biography in Bengali

ভিক্টর ওসিমেন এর জীবনী

Victor Osimhen Biography in Bengali

ভিক্টর ওসিমেন এর জীবনী – Victor Osimhen Biography in Bengali : ভিক্টর ওসিমেন একজন নাইজেরিয়ান পেশাদার ফুটবলার যিনি নাইজেরিয়া জাতীয় দল এবং ফ্রেঞ্চ লিগ 1 ক্লাব লিলের হয়ে ফরোয়ার্ড হিসেবে খেলেন। তিনি 2017 সালে ভিএফএল ওল্ফসবার্গের মাধ্যমে পেশাদার ফুটবলে পা রাখেন। তারপর তাকে লোনে শার্লেরোইতে স্থানান্তরিত করা হয় কিন্তু পরে তিনি দলের একজন স্থায়ী খেলোয়াড় হয়ে ওঠেন কিন্তু খুব শীঘ্রই লিলে যোগ দেন। তিনি নাইজেরিয়ার জাতীয় দলের যুব দল থেকে অংশ নিয়েছেন। 2017 সালে তিনি দলের সিনিয়র দলের হয়ে খেলা শুরু করেন।

   নাইজেরিয়ান পেশাদার ফুটবলার ভিক্টর ওসিমেন এর একটি সংক্ষিপ্ত জীবনী । ভিক্টর ওসিমেন এর জীবনী – Victor Osimhen Biography in Bengali বা ভিক্টর ওসিমেন এর আত্মজীবনী বা (Victor Osimhen Jivani Bangla. A short biography of Victor Osimhen. Victor Osimhen Birth, Place, Life Story, Life History, Biography in Bengali) ভিক্টর ওসিমেন এর জীবন রচনা সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হলো।

ভিক্টর ওসিমেন কে ? Who is Victor Osimhen ?

ভিক্টর ওসিমেন একজন নাইজেরিয়ান পেশাদার ফুটবলার যিনি সেরি এ ক্লাব নাপোলি এবং নাইজেরিয়া জাতীয় দলের হয়ে স্ট্রাইকার হিসেবে খেলেন।

নাইজেরিয়াতে জন্মগ্রহণকারী, ওসিমেন 2017 সালে জার্মানিতে ওল্ফসবার্গে তার সিনিয়র ক্যারিয়ার শুরু করেন। ক্লাবে দেড় মৌসুমের পর, তিনি লিলে ফ্রান্সে যাওয়ার আগে 2018-19 সালে লোনে বেলজিয়ান সাইড শার্লেরোইতে চলে যান। 2020 সালে, Osimhen €70 মিলিয়ন ক্লাব-রেকর্ড ফিতে সেরি এ ক্লাব নাপোলিতে স্থানান্তরিত হন।  তিনি 2021-22 মৌসুমে সেরি এ সেরা তরুণ খেলোয়াড়ের পুরস্কার জিতেছেন।

ভিক্টর ওসিমেন এর জীবনী – Victor Osimhen Biography in Bengali

নাম (Name) ভিক্টর ওসিমেন (Victor Osimhen)
জন্ম (Birthday) ১৯ ডিসেম্বর ১৯৯৮ (19th December 1998)
জন্মস্থান (Birthplace) নাইজেরিয়া
পেশা ফুটবলার
উচ্চতা ৬ ফুট ১ ইঞ্চি
জার্সি নম্বর 
মাঠে অবস্থান  স্ট্রাইকার

ভিক্টর ওসিমেন এর প্রারম্ভিক জীবন – Victor Osimhen Early Life : 

ভিক্টর নাইজেরিয়ার লাগোসে 1998 সালের 29শে ডিসেম্বর জন্মগ্রহণ করেন। তিনি তার পিতামাতার ষষ্ঠ সন্তান ছিলেন, ভিক্টরের পিতামাতা দক্ষিণ নাইজেরিয়া, এডো রাজ্যের এসান দক্ষিণ পূর্ব স্থানীয় সরকার এলাকার বাসিন্দা। তার পারিবারিক উপাধি Osimhen এর অর্থ স্থানীয় ইসলাম উপভাষায় ঈশ্বর ভাল। তিনি একটি অত্যন্ত দরিদ্র পরিবার থেকে এসেছেন তাই তার পরিবারকে বেঁচে থাকার জন্য অনেক কষ্টের সম্মুখীন হতে হয়েছে। তিনি এবং তার ভাই অ্যান্ড্রু এবং অন্য চার ভাইবোন ওরেগুন, ইকেজা, লাগোসের আশেপাশে একটি ছোট সম্প্রদায়ে বেড়ে ওঠেন, যা আফ্রিকার বৃহত্তম ডাম্পসাইটগুলির মধ্যে একটি।  বেঁচে থাকার জন্য তিনি এবং তার ভাইবোনরা টাকা রোজগারের জন্য রাস্তায় থলির পানি ও অন্যান্য গৃহস্থালির জিনিসপত্র বাজিয়ে দিতেন।

ভিক্টর ওসিমেন এর ব্যাক্তিগত জীবন – Victor Osimhen Personal Life : 

যখন তার ব্যক্তিগত জীবনের কথা আসে, ভিক্টর বিবাহিত নয়। ব্লেসিং ওসিমেন নামের এই সুন্দরী মহিলার সাথে তার প্রেমের সম্পর্ক রয়েছে। তদ্ব্যতীত, এই লাভবার্ডগুলি খুব খুশি বলে মনে হচ্ছে কারণ আমরা তাদের তাদের পোস্টগুলি ভাগ করতে দেখতে পাচ্ছি যা উভয়ের মধ্যে বন্ধনকে নির্দেশ করে।

ভিক্টর ওসিমেন এর ক্যারিয়ার – Victor Osimhen Career : 

5ই জানুয়ারী 2017-এ, ওসিমহেন 2020 পর্যন্ত স্থায়ী একটি সাড়ে তিন বছরের চুক্তির জন্য ওল্ফসবার্গে যোগদান করেন। তিনি বরুশিয়া মনচেংগ্লাডবাখের বিরুদ্ধে 1-1 ড্রতে বিকল্প হিসাবে বুন্দেসলিগা ম্যাচ থেকে ক্লাবের হয়ে আত্মপ্রকাশ করেন। ক্লাবের হয়ে ম্যাচগুলিতে তার পারফরম্যান্স খুব ভাল ছিল এত ভাল যে তিনি অন্য বুন্দেসলিগা টুর্নামেন্টে তার দ্বিতীয় উপস্থিতির জন্য একটি নিশ্চিত ক্যামিও পেয়েছিলেন।

2017-18 মৌসুমের প্রথমার্ধে 17টি ম্যাচডে স্কোয়াডের মধ্যে 12টিতে তাকে নাম দেওয়া হয়েছিল। 2018 সালে প্রতিশ্রুতি অনুযায়ী তিনি 11 ফেব্রুয়ারী ওয়ের্ডার ব্রেমেনের বিরুদ্ধে তার প্রথম পূর্ণ ম্যাচ হিসাবে বুন্দেসলিগা ম্যাচ খেলেছিলেন। তিনি শেষ দশ-দশ মিনিটের জন্য মিডফিল্ডার জোসুহা গুইলাভাউগিকে প্রতিস্থাপন করে ডিএফবি পোকাল কোয়ার্টার-ফাইনালে পৌঁছাতে দলকে আরও সহায়তা করেছিলেন কিন্তু শেষ পর্যন্ত, তার দল ম্যাচটি 1-0 ব্যবধানে হেরে যায়।

ভিক্টর ওসিমেন এর ২০১৮ ক্যারিয়ার – Victor Osimhen 2018 Career : 

22 আগস্ট 2018-এ, তিনি একটি সিজন-দীর্ঘ চুক্তিতে বেলজিয়ান ক্লাব শার্লেরোইতে যোগদান করেন, ক্লাবে তিনি বিদায়ী কাভেহ কেভেহ রেজাইয়ের প্রতিস্থাপন হিসাবে প্রবেশ করেন যাকে ক্লাব ব্রুগের কাছে বিক্রি করা হয়েছিল। 1লা সেপ্টেম্বর তিনি জেরেমি পারবেটের দেরীতে বিকল্প হিসেবে এক্সেল মাউসক্রনের বিপক্ষে খেলেন। তিনি 22শে সেপ্টেম্বর ক্লাবের হয়ে তার পূর্ণ আত্মপ্রকাশ করেন এবং ওয়াসল্যান্ড-বেভারেনের বিপক্ষে তার প্রথম পেশাদার গোলটি করেন।

ভিক্টর ওসিমেন U17 ওয়ার্ল্ডকাপ – Victor Osimhen U17 World Cup : 

২২শে মার্চ তিনি জুল্টে ওয়ারেগেমের বিপক্ষে ৩-২ ব্যবধানে জয়ে দুটি গোল করেন। জুলাই 2019-এ তিনি লিল ওএসসিতে চলে যান, ক্লাবের হয়ে খেলে তিনি লিল ওএসসি-তে লিগ 1 ম্যাচে নান্টেসের বিপক্ষে ২-১ ব্যবধানে জয়লাভ করেন। জাতীয় দলের হয়ে, ওসিমেনকে নাইজেরিয়া অনূর্ধ্ব-17 দলে নাম দেওয়া হয়েছিল যেটি 2015 ফিফা অনূর্ধ্ব-17 বিশ্বকাপ জিতেছিল। টুর্নামেন্টে তিনি গোল্ডেন বুট এবং সিলভার বল পুরস্কার জিতেছেন। 2015 সালে তিনি CAF যুব খেলোয়াড়ের বর্ষসেরা পুরস্কার হিসেবেও সম্মানিত হন। ওসিমেন 2017 সাল থেকে দলের সিনিয়র দল থেকে খেলা শুরু করেন তিনি টোগোর বিরুদ্ধে 3-0 জয়ে তার অভিষেক ম্যাচ খেলেন।

ভিক্টর ওসিমেন এর উপলব্ধি – Victor Osimhen Achivements : 

ACHIEVEMENTS

  • FIFA U-17 World Cup Golden Boot: 2015
  • FIFA U-17 World Cup Silver Ball: 2015
  • CAF Youth Player of the Year: 2015

ভিক্টর ওসিমেন এর জীবনী – Victor Osimhen Biography in Bengali FAQ : 

  1. ভিক্টর ওসিমেন কে ?

Ans: ভিক্টর ওসিমেন একজন ফুটবলার ।

  1. ভিক্টর ওসিমেন এর জন্ম কোথায় হয় ?

Ans: ভিক্টর ওসিমেন এর জন্ম হয় নাইজেরিয়াতে ।

  1. ভিক্টর ওসিমেন এর জন্ম কবে হয় ?

Ans: ভিক্টর ওসিমেন এর জন্ম হয় ১৯ ডিসেম্বর ১৯৯৮ সালে ।

  1. ভিক্টর ওসিমেন এর জার্সি নম্বর কত ?

Ans: ভিক্টর ওসিমেন এর জার্সি নম্বর ৯ ।

  1. ভিক্টর ওসিমেন এর উচ্চতা কত ?

Ans: ভিক্টর ওসিমেন এর উচ্চতা ৬ ফুট ১ ইঞ্চি ।

  1. ভিক্টর ওসিমেন কবে U17 বিশ্বকাপ জিতেন ?

Ans: ভিক্টর ওসিমেন ২০১৫ সালে U17 বিশ্বকাপ জিতেন ।

ভিক্টর ওসিমেন এর জীবনী – Victor Osimhen Biography in Bengali

   অসংখ্য ধন্যবাদ সময় করে আমাদের এই ” ভিক্টর ওসিমেন এর জীবনী – Victor Osimhen Biography in Bengali  ” পােস্টটি পড়ার জন্য। ভিক্টর ওসিমেন এর জীবনী – Victor Osimhen Biography in Bengali পড়ে কেমন লাগলো কমেন্টে জানাও। আশা করি এই ভিক্টর ওসিমেন এর জীবনী – Victor Osimhen Biography in Bengali পোস্টটি থেকে উপকৃত হবে। এই ভাবেই BhugolShiksha.com ওয়েবসাইটের পাশে থাকো যেকোনো প্ৰশ্ন উত্তর জানতে এই ওয়েবসাইট টি ফলাে করো এবং নিজেকে  তথ্য সমৃদ্ধ করে তোলো , ধন্যবাদ।

Download Our Android App

Subscribe Our YouTube Channel

Join Our Telegram Channel