Aaron Finch Biography in Bengali
Aaron Finch Biography in Bengali

অ্যারন ফিঞ্চ এর জীবনী

Aaron Finch Biography in Bengali

অ্যারন ফিঞ্চ এর জীবনী – Aaron Finch Biography in Bengali : আজকে আমরা এই পোস্টে এমনই একজন ক্রিকেটারের কথা বলতে যাচ্ছি, যার নাম দেশ-বিদেশে নেওয়া হয়। তিনি তার ঝলমলে ব্যাটিংয়ের জন্য সারা বিশ্বে বিখ্যাত, এবং আপনি তার ভক্তদের বিপুল সংখ্যক পাবেন।  হ্যাঁ, আমরা অস্ট্রেলিয়ার সেরা ব্যাটসম্যান অ্যারন ফিঞ্চের কথা বলছি যিনি একজন অস্ট্রেলিয়ান ক্রিকেটার। আসুন আমরা আপনাকে বলি যে অ্যারন ফিঞ্চ বিশ্বের একজন ব্যাটসম্যান, যিনি তার ব্যাটিংয়ের কারণে এমন কিছু কীর্তি দেখিয়েছেন, যা আজও লোকেরা প্রশংসা করে। তো চলুন জেনে নেওয়া যাক অস্ট্রেলিয়া ক্রিকেটের ব্যাটসম্যান অ্যারন ফিঞ্চ সম্পর্কে।

   অস্ট্রেলীয় ক্রিকেটার ফিঞ্চ এর একটি সংক্ষিপ্ত জীবনী । অ্যারন ফিঞ্চ এর জীবনী – Aaron Finch Biography in Bengali বা অ্যারন ফিঞ্চ এর আত্মজীবনী বা (Aaron Finch Jivani Bangla. A short biography of Aaron Finch. Aaron Finch Birth, Place, Life Story, Life History, Biography in Bengali) অ্যারন ফিঞ্চ এর জীবন রচনা সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হলো।

অ্যারন ফিঞ্চ কে ? Who is Aaron Finch ?

অ্যারন ফিঞ্চ ভিক্টোরিয়া প্রদেশের কোল্যাকে জন্মগ্রহণকারী অস্ট্রেলীয় ক্রিকেটার। বর্তমানে তিনি ভিক্টোরিয়া, মেলবোর্ন রেনেগ্যাডস এবং অস্ট্রেলিয়া জাতীয় ক্রিকেট দলে খেলছেন। তন্মধ্যে টুয়েন্টি২০ আন্তর্জাতিকে দলের অধিনায়কের দায়িত্বে রয়েছেন। ডানহাতি ব্যাটসম্যান ফিঞ্চ ২০০৬ সালে শ্রীলঙ্কায় অনুষ্ঠিত অনূর্ধ্ব-১৯ ক্রিকেট বিশ্বকাপে খেলেছেন। মূলতঃ তিনি শীর্ষ সারির ব্যাটসম্যান। কিন্তু ক্লাব ক্রিকেটে গিলংয়ের পক্ষে এর পূর্বেই মাঠে নামেন। এছাড়াও, কাউন্টি ক্রিকেটে ইয়র্কশায়ারের প্রতিনিধিত্ব করছেন।

অ্যারন ফিঞ্চ এর জীবনী – Aaron Finch Biography in Bengali 

নাম (Name) অ্যারন জেমস ফিঞ্চ (Aaron Finch)
জন্ম (Birthday) ১৭ নভেম্বর ১৯৮৬ (17th November 1986)
জন্মস্থান (Birthplace) অস্ট্রেলিয়া
পেশা ক্রিকেটার
ভূমিকা শীর্ষ-সারির ব্যাটসম্যান
ব্যাটিংয়ের ধরন  ডানহাতি
ওডিআই অভিষেক  ২০১৩ বনাম শ্রীলঙ্কা 

অ্যারন ফিঞ্চ এর প্রারম্ভিক জীবন – Aaron Finch Early Life : 

1986 সালের 17 নভেম্বর জন্মগ্রহণকারী অ্যারন ফিঞ্চ শৈশব থেকেই ক্রিকেট খেলার খুব পছন্দ করতেন। এই আবেগকে এগিয়ে নিয়ে তিনি ক্রিকেটে তার ক্যারিয়ার গড়ার কথা ভেবেছিলেন, যার কারণে অ্যারন ফিঞ্চ ক্রিকেট ক্লাবে উইকেট-রক্ষক হিসাবে তার ক্রিকেট শুরু করেছিলেন, যার পরে অ্যারন ফিঞ্চ ডানহাতি ব্যাটসম্যান হয়েছিলেন। ক্রিকেট খেলার সুযোগ পান। ২০০৬ সালে অনুষ্ঠিত অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে শ্রীলঙ্কা যেখানে দুর্দান্ত পারফর্ম করে নির্বাচকদের দৃষ্টি আকর্ষণ করেন।

অ্যারন ফিঞ্চ এর আন্তর্জাতিক ক্যারিয়ার – Aaron Finch International Career : 

অস্ট্রেলিয়ার সুপরিচিত আন্তর্জাতিক ক্রিকেটার অ্যারন ফিঞ্চ 12 জানুয়ারী 2011 তারিখে ইংল্যান্ড দলের বিপক্ষে অ্যাডিলেড ওভাল মাঠে তার আন্তর্জাতিক অভিষেক ঘটে, যেখানে তিনি 14 বলে অপরাজিত 15 রান করেন, যদিও অ্যারন ফিঞ্চ তার অভিষেক ম্যাচে বেশি রান করেননি। অনেক কিন্তু শীঘ্রই অ্যারন ফিঞ্চ ওডিআই খেলার সুযোগ পেয়েছিলেন অর্থাৎ একদিনের ক্রিকেট ম্যাচ এবং এই সুযোগটি হাতছাড়া না করে, অ্যারন ফিঞ্চ তার ওডিআই ক্রিকেট ম্যাচ শুরু করেন 11 জানুয়ারী 2013 তারিখে মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে শ্রীলঙ্কা ক্রিকেট দলের বিরুদ্ধে।

অ্যারন ফিঞ্চ এর ঘোরুয়া ক্যারিয়ার – Aaron Finch Domestic Cricket Career : 

অ্যারন ফিঞ্চ মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে তাসমানিয়ার বিরুদ্ধে তার প্রথম প্রথম-শ্রেণীর ক্রিকেট সেঞ্চুরি করেন যেখানে তিনি ডেভিড হাসির সাথে তৃতীয় উইকেটে 212 রানের জুটি গড়েন।  কিন্তু অ্যারন ফিঞ্চ তার ঘরোয়া ক্রিকেট দলে স্বীকৃতি পেয়েছিলেন যখন তিনি 2012 সালে কুইন্সল্যান্ডের বিপক্ষে ভিক্টোরিয়ার হয়ে খেলে 154 রান করেছিলেন, যেটি অ্যারন ফিঞ্চের সর্বোচ্চ স্কোর ছিল। এবং পরে অ্যারন ফিঞ্চ বিবিএল অর্থাৎ 2015 সালে বিগ ব্যাশ লিগে 1000 রান করার প্রথম খেলোয়াড় হন।

অ্যারন ফিঞ্চ এর ওডিআই অভিষেক – Aaron Finch Odi Career : 

অ্যারন ফিঞ্চ শ্রীলঙ্কা ক্রিকেট দলের বিপক্ষে ওপেনার হিসেবে ব্যাট করার সুযোগ পেয়েছিলেন, কিন্তু এখানেও অ্যারন ফিঞ্চ ২৮ বলে ১৬ রান করার পর মেন্ডিসের হাতে আউট হন। কিন্তু এখান থেকে অ্যারন ফিঞ্চ তার ব্যাটিংয়ে উন্নতি করে আবারও ওয়ানডে ম্যাচে নিজের জায়গা করে নেন এবং তা দেখেই তিনি দুর্দান্ত পারফর্ম করে প্রতিপক্ষ দলের ওপর আধিপত্য বিস্তার করতে থাকেন। এবং পরবর্তীতে তার ব্যাটিংয়ের মাধ্যমে তিনি একের পর এক রেকর্ড গড়েন, যার কারণে অ্যারন ফিঞ্চ আবারও মানুষের চোখে নিজের নাম তৈরি করতে সক্ষম হন। বর্তমানে অ্যারন ফিঞ্চকে বিশ্বের সবচেয়ে হটেস্ট ব্যাটসম্যান হিসেবে বিবেচনা করা হয়, তিনি তার ওয়ানডে ক্রিকেট ম্যাচে অনেক রেকর্ড গড়েছেন।  অ্যারন ফিঞ্চ বিশ্বের সপ্তম ব্যাটসম্যান যিনি ওয়ানডে ক্রিকেট ম্যাচে একই দলের বিপক্ষে সাতটি সেঞ্চুরি করেছেন।

ওডিআইতে তার প্রতিভা দেখানোর পর, অ্যারন ফিঞ্চও টেস্ট ক্রিকেটে জায়গা পেয়েছিলেন, যার কারণে অ্যারন ফিঞ্চ তার টেস্ট ক্যারিয়ার শুরু করেছিলেন 7 অক্টোবর 2018 এ পাকিস্তানের বিরুদ্ধে দুবাই আন্তর্জাতিক ক্রিকেট গ্রাউন্ডে।  যেখানে পাকিস্তানের বিপক্ষে দুর্দান্ত 62 রান করেন ফিঞ্চ।

অ্যারন ফিঞ্চ এর রেকর্ডস – Aaron Finch Records : 

ওডিআই – একটি দলের বিপক্ষে 7তম সর্বাধিক সেঞ্চুরি (7)

 টি-টোয়েন্টি ম্যাচ – এক ইনিংসে অভিষেকের সর্বোচ্চ রান (১৭২)

 টি-টোয়েন্টি ম্যাচ – এক ইনিংসে অভিষেকের সর্বোচ্চ রান (ব্যাটিং পজিশন অনুসারে) (১৭২)

 ওডিআই – অধিনায়কের দ্বারা সিরিজে 10তম সর্বাধিক রান (507)

 টি-টোয়েন্টি ম্যাচ – ক্যারিয়ারে ৮ম সর্বোচ্চ অর্ধশতক (১৭)

অ্যারন ফিঞ্চ এর জীবনী – Aaron Finch Biography in Bengali FAQ : 

  1. অ্যারন ফিঞ্চ কে ?

Ans: অ্যারন ফিঞ্চ একজন ক্রিকেটার ।

  1. অ্যারন ফিঞ্চ এর জন্ম কোথায় হয় ?

Ans: অ্যারন ফিঞ্চ এর জন্ম হয় অস্ট্রেলিয়াতে ।

  1. অ্যারন ফিঞ্চ এর জন্ম কবে হয় ?

Ans: অ্যারন ফিঞ্চ এর জন্ম হয় ১৭ নভেম্বর ১৯৮৬ সালে ।

  1. অ্যারন ফিঞ্চ এর ভূমিকা কী ?

Ans: অ্যারন ফিঞ্চ এর ভূমিকা শীর্ষ-সারির ব্যাটসম্যান ।

  1. অ্যারন ফিঞ্চ এর ওডিআই অভিষেক কবে হয় ?

Ans: অ্যারন ফিঞ্চ এর ওডিআই অভিষেক হয় ২০১৩ সালে ।

  1. অ্যারন ফিঞ্চ এর ব্যাটিংয়ের ধরন কী ?

Ans: অ্যারন ফিঞ্চ এর ব্যাটিংয়ের ধরন ডানহাতি ।

অ্যারন ফিঞ্চ এর জীবনী – Aaron Finch Biography in Bengali

   অসংখ্য ধন্যবাদ সময় করে আমাদের এই ” অ্যারন ফিঞ্চ এর জীবনী – Aaron Finch Biography in Bengali  ” পােস্টটি পড়ার জন্য। অ্যারন ফিঞ্চ এর জীবনী – Aaron Finch Biography in Bengali পড়ে কেমন লাগলো কমেন্টে জানাও। আশা করি এই অ্যারন ফিঞ্চ এর জীবনী – Aaron Finch Biography in Bengali পোস্টটি থেকে উপকৃত হবে। এই ভাবেই BhugolShiksha.com ওয়েবসাইটের পাশে থাকো যেকোনো প্ৰশ্ন উত্তর জানতে এই ওয়েবসাইট টি ফলাে করো এবং নিজেকে  তথ্য সমৃদ্ধ করে তোলো , ধন্যবাদ।

Download Our Android App

Subscribe Our YouTube Channel

Join Our Telegram Channel