Venkatesh Iyer Biography in Bengali
Venkatesh Iyer Biography in Bengali

ভেঙ্কটেশ আইয়ার এর জীবনী

Venkatesh Iyer Biography in Bengali

ভেঙ্কটেশ আইয়ার এর জীবনী – Venkatesh Iyer Biography in Bengali : ভেঙ্কটেশ আইয়ার হলেন আজকের ভারতের উঠতি ক্রিকেটার, যিনি অল্প সময়ের মধ্যে মানুষের হৃদয়ে একটি ছাপ তৈরি করতে পেরেছেন। তার অর্জনের কথা যদি বলি, তাহলে অনেক অর্জনই আইয়ারের নামে। ভেঙ্কটেশ আইয়ারকে আজ ভারতীয় ক্রিকেট দলে অন্তর্ভুক্ত করা হয়েছে অর্থাৎ বর্তমানে বিজয় হাজারে ট্রফিতে তার দুর্দান্ত পারফরম্যান্সের কারণে। আইয়ার সেই কয়েকজন ক্রিকেটারদের একজন যারা ক্রিকেটের প্রাথমিক ম্যাচে নির্বাচকদের দৃষ্টি আকর্ষণ করতে পেরেছেন।

   একজন ভারতীয় ক্রিকেটার ভেঙ্কটেশ আইয়ার এর একটি সংক্ষিপ্ত জীবনী । ভেঙ্কটেশ আইয়ার এর জীবনী – Venkatesh Iyer Biography in Bengali বা ভেঙ্কটেশ আইয়ার এর আত্মজীবনী বা (Venkatesh Iyer Jivani Bangla. A short biography of Venkatesh Iyer. Venkatesh Iyer Birth, Place, Life Story, Life History, Biography in Bengali) ভেঙ্কটেশ আইয়ার এর জীবন রচনা সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হলো।

ভেঙ্কটেশ আইয়ার কে ? Who is Venkatesh Iyer ?

ভেঙ্কটেশ আইয়ার একজন ভারতীয় ক্রিকেটার যিনি ঘরোয়া ক্রিকেটে মধ্যপ্রদেশের হয়ে এবং ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (IPL) কলকাতা নাইট রাইডার্সের হয়ে খেলেন। 

2015 সালের মার্চ মাসে হোলকার স্টেডিয়ামে রেলওয়ে ক্রিকেট দলের বিপক্ষে আইয়ারের টি-টোয়েন্টি অভিষেক হয় এবং একই বছরের ডিসেম্বরে সৌরাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে সৌরাষ্ট্র ক্রিকেট দলের বিরুদ্ধে তার লিস্ট এ অভিষেক হয়, যখন তিনি বাণিজ্যে স্নাতক ডিগ্রি অর্জন করছিলেন।

ভেঙ্কটেশ আইয়ার এর জীবনী – Venkatesh Iyer Biography in Bengali 

নাম (Name) ভেঙ্কটেশ আইয়ার (Venkatesh Iyer)
জন্ম (Birthday) ২৫ ডিসেম্বর ১৯৯৪ (25th December 1994)
জন্মস্থান (Birthplace) মধ্যপ্রদেশ, ভারত 
পেশা ক্রিকেটার
ভূমিকা অল রাউন্ডার 
উচ্চতা ৬ ফুট ৪ ইঞ্চি
ওডিআই অভিষেক  ২০২২ বনাম দক্ষিণ আফ্রিকা 

ভেঙ্কটেশ আইয়ার এর প্রারম্ভিক জীবন – Venkatesh Iyer Early Life : 

ভেঙ্কটেশ রাজশেখর আইয়ার যিনি ভেঙ্কটেশ আইয়ার নামেও পরিচিত। তিনি একজন ভারতীয় আন্তর্জাতিক ক্রিকেটার যিনি তার ঘরোয়া ক্রিকেট দল মধ্যপ্রদেশ এবং আইপিএল ক্রিকেট দল কলকাতা নাইট রাইডার্সের হয়ে খেলেন। তিনি মধ্যপ্রদেশের ইন্দোর শহরে 25 ডিসেম্বর 1994 সালে জন্মগ্রহণ করেন। আইয়ার 2021 সালের নভেম্বরে ভারত ক্রিকেট দলের হয়ে তার আন্তর্জাতিক অভিষেক হয়েছিল।

ভেঙ্কটেশ আইয়ার এর শিক্ষাজীবন – Venkatesh Iyer Education Life : 

ভারতের উদীয়মান ক্রিকেটার ভেঙ্কটেশ আইয়ার মধ্যপ্রদেশের ইন্দোর শহরের বাসিন্দা। পরিবারে তার বাবার নাম রাজশেখর আইয়ার এবং মায়ের নাম ঊষা আইয়ার। আমরা যদি ভেঙ্কটেশ আইয়ারের প্রাথমিক পড়াশোনার কথা বলি, তাহলে ভেঙ্কটেশ আইয়ার ইন্দোরের একটি স্কুল থেকে তার প্রাথমিক পড়াশোনা করেন এবং পরে ইন্দোরের ডিএভিভি বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক সম্পন্ন করেন।

ভেঙ্কটেশ আইয়ার এর ক্রিকেট ক্যারিয়ার – Venkatesh Iyer Cricket Career : 

ভেঙ্কটেশ আইয়ার 17 নভেম্বর 2021 সালে নিউজিল্যান্ডের বিরুদ্ধে সাওয়াই মানসিংহ স্টেডিয়ামে তার আন্তর্জাতিক অভিষেক হয়েছিল, যেখানে তিনি 8 বলে 5 রান করেছিলেন।  আমরা যদি ভেঙ্কটেশ আইয়ারের আইপিএল ক্যারিয়ার সম্পর্কে কথা বলি, তাহলে ভেঙ্কটেশ আইয়ার তার আইপিএল ক্যারিয়ার শুরু করেছিলেন 20 সেপ্টেম্বর 2021 এ কলকাতা নাইট রাইডার্সের সাথে RCB অর্থাৎ রয়্যাল চ্যালেঞ্জার ব্যাঙ্গালোরের বিপক্ষে শেখ জায়েদ স্টেডিয়ামে খেলে, যেখানে তিনি তার আইপিএল ক্যারিয়ার শুরু করেছিলেন। দুর্দান্ত পারফরম্যান্সের সাথে। তিনি তার প্রথম আইপিএল ম্যাচে 27 বলে 41 রান করেন যার মধ্যে 1 ছক্কা এবং 7 চার ছিল।

ভেঙ্কটেশ আইয়ার এর IPL ক্যারিয়ার – Venkatesh Iyer IPL Career : 

2021 সালের ফেব্রুয়ারিতে, ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ 2021-এর জন্য, আইয়ারকে কলকাতা নাইট রাইডার্স তার ভিত্তি মূল্য অর্থাৎ মাত্র 20 লাখে কিনেছিল।

আন্দ্রে রাসেল, শিবম মাভি, দিনেশ কার্তিক, ইয়ন মরগানের মতো খেলোয়াড়দের উপস্থিতিতে, কলকাতা নাইট রাইডার্স দলে জায়গা করা তার পক্ষে কঠিন ছিল, কিন্তু অবশেষে 20 সেপ্টেম্বর 2021-এ, রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিরুদ্ধে তার আইপিএল অভিষেক হয়। যেখানে তিনি শুভমান গিলের স্থলাভিষিক্ত হন। ২৭ বলে ৭ চার ও ১ ছক্কায় অপরাজিত ৪১ রানের ওপেনিং করে কলকাতা নাইট রাইডার্স ম্যাচটি ৯ উইকেটে জিতে নেয়।

আবারও 23 সেপ্টেম্বর 2021-এ, মুম্বাই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে ভেঙ্কটেশ আইয়ার 30 বলে 4 চার এবং 3 ছক্কার সাহায্যে 53 রান করেন।

13 অক্টোবর 2021-এ দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে সেমিফাইনালে ভেঙ্কটেশ 41 বলে 4 চার এবং 3 ছক্কার সাহায্যে 55 রান করেছিলেন, যার জন্য তিনি ম্যাচের সেরা নির্বাচিত হন।

15 অক্টোবর 2021-এ চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে আইপিএল ফাইনালে ভেঙ্কটেশ 32 বলে 5 চার এবং 3 ছক্কার সাহায্যে 50 রান করেছিলেন। তবে তার দুর্দান্ত ইনিংস খেলেও ম্যাচ জিততে পারেনি কলকাতা নাইট রাইডার্স।

ভেঙ্কটেশ আইয়ার এর আন্তর্জাতিক অভিষেক – Venkatesh Iyer International Debut : 

ওয়ানডে অভিষেক- ২০২২ বনাম দক্ষিণ আফ্রিকা 

T20I অভিষেক – 21 নভেম্বর 2021, নিউজিল্যান্ডের বিপক্ষে

আইপিএল অভিষেক – 20 সেপ্টেম্বর 2021, রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিরুদ্ধে

ভেঙ্কটেশ আইয়ার এর জীবনী – Venkatesh Iyer Biography in Bengali FAQ : 

  1. ভেঙ্কটেশ আইয়ার কে ?

Ans: ভেঙ্কটেশ আইয়ার একজন ভারতীয় ক্রিকেটার ।

  1. ভেঙ্কটেশ আইয়ার এর জন্ম কোথায় হয় ?

Ans: ভেঙ্কটেশ আইয়ার এর জন্ম হয় মধ্যপ্রদেশে ।

  1. ভেঙ্কটেশ আইয়ার এর জন্ম কবে হয় ?

Ans: ভেঙ্কটেশ আইয়ার এর জন্ম হয় ২৫ ডিসেম্বর ১৯৯৪ সালে ।

  1. ভেঙ্কটেশ আইয়ার এর ভূমিকা কী ?

Ans: ভেঙ্কটেশ আইয়ার এর ভূমিকা অল রাউন্ডার ।

  1. ভেঙ্কটেশ আইয়ার এর ওডিআই অভিষেক কবে হয় ?

Ans: ভেঙ্কটেশ আইয়ার এর ওডিআই অভিষেক হয় ২০২২ সালে ।

  1. ভেঙ্কটেশ আইয়ার এর উচ্চতা কত ?

Ans: ভেঙ্কটেশ আইয়ার এর উচ্চতা ৬ ফুট ৪ ইঞ্চি ।

ভেঙ্কটেশ আইয়ার এর জীবনী – Venkatesh Iyer Biography in Bengali

   অসংখ্য ধন্যবাদ সময় করে আমাদের এই ” ভেঙ্কটেশ আইয়ার এর জীবনী – Venkatesh Iyer Biography in Bengali  ” পােস্টটি পড়ার জন্য। ভেঙ্কটেশ আইয়ার এর জীবনী – Venkatesh Iyer Biography in Bengali পড়ে কেমন লাগলো কমেন্টে জানাও। আশা করি এই ভেঙ্কটেশ আইয়ার এর জীবনী – Venkatesh Iyer Biography in Bengali পোস্টটি থেকে উপকৃত হবে। এই ভাবেই BhugolShiksha.com ওয়েবসাইটের পাশে থাকো যেকোনো প্ৰশ্ন উত্তর জানতে এই ওয়েবসাইট টি ফলাে করো এবং নিজেকে  তথ্য সমৃদ্ধ করে তোলো , ধন্যবাদ।