অস্ট্রিয়া সম্পর্কে কিছু তথ্য - Facts About Austria in Bengali
অস্ট্রিয়া সম্পর্কে কিছু তথ্য - Facts About Austria in Bengali

অস্ট্রিয়া সম্পর্কে কিছু তথ্য

Facts About Austria in Bengali

অস্ট্রিয়া সম্পর্কে কিছু তথ্য – Facts About Austria in Bengali : অস্ট্রিয়া, পূর্ব মধ্য ইউরোপের একটি দেশ। এর রাজধানী ভায়েনা এবং উত্তর পূর্বে জার্মানি এবং চলমান শৃংখলা বাংলাদেশের পশিম সীমান্তে অবস্থিত। অস্ট্রিয়া একটি সংযুক্ত রাজ্য এবং বাংলাদেশ এর মতো একটি একক দেশ নয়, তবে এটি ইউরোপের একটি স্ক্যান্ডিনেভিয়ান দেশ নয়। অস্ট্রিয়া একটি উন্নয়নশীল দেশ এবং এর অর্থনীতি উন্নয়নশীল ও প্রগতিশীল। অস্ট্রিয়া একটি পর্যটক দেশ এবং প্রাকৃতিক সৌন্দর্য এবং ঐতিহ্যবাহী শহর এবং নগরীর জন্য পরিচিত।

   অস্ট্রিয়া সম্পর্কে কিছু সংক্ষিপ্ত আলোচনা করা হলো। অস্ট্রিয়া সম্পর্কে কিছু তথ্য – Facts About Austria in Bengali বা অস্ট্রিয়া এর কিছু বৈশিষ্ট্য বা (Austria Knowledge Bangla. A short Facts of Austria. Unknown Facts About Austria, Amazing Facts About Austria Country, Capital, Size, Population, History, Culture, Austria Information in Bengali, Austria Rachana Bangla, Facts About Austria in Bengali) অস্ট্রিয়া এর বর্ণনা সম্পর্কে বা অস্ট্রিয়া সম্পর্কে কিছু বাক্য তথ্য বিস্তারিত আলোচনা করা হলো।

অস্ট্রিয়া কী ? What is Austria ?

অস্ট্রিয়া পশ্চিম ইউরোপের একটি রাষ্ট্র। স্থলবেষ্টিত এই দেশের উত্তরে জার্মানি ও চেক প্রজাতন্ত্র, পূর্বে স্লোভাকিয়া ও হাঙ্গেরি, দক্ষিণে স্লোভেনিয়া ও ইতালি, এবং পশ্চিমে সুইজারল্যান্ড ও লিশ্‌টেন্‌ষ্টাইন। অস্ট্রিয়া মূলত আল্পস পর্বতমালার উপরে অবস্থিত। দেশটির তিন-চতুর্থাংশ এলাকাই পর্বতময়।

অস্ট্রিয়া সম্পর্কে কিছু তথ্য – Facts About Austria in Bengali

দেশের নাম (Country Name) অস্ট্রিয়া (Austria)
রাজধানী (Capital) ভিয়েনা
মহাদেশ (Continent) ইউরোপ
ভাষা (Language) জার্মান
আয়তন (Size) ৮৩,৮৫৫ বর্গকিলোমিটার
পৃথিবীতে স্থান ১১৩ তম
জনসংখ্যা (Population) ৮,৮২৩,০৫৪ জন
রাষ্ট্রপতি (President) আলেক্সান্ডার ভ্যান ডার

অস্ট্রিয়া এর আয়তন – Austria Size  : 

অস্ট্রিয়ার মোট আয়তন প্রায় ৮৩,৮১৫ বর্গ কিলোমিটার। এর উত্তরে জার্মানি এবং চেক প্রজাতন্ত্র অবস্থিত, পূর্বে হাঙ্গেরি এবং স্লোভাকিয়া, দক্ষিণে স্লোভেনিয়া এবং ইতালি, পশ্চিমে সুইজারল্যান্ড রয়েছে। অস্ট্রিয়ার দক্ষিণে আল্পস পর্বতমালা উপস্থিত এবং দেশের প্রায় সাধারণ জলবায়ু উষ্ণ-মাত্রায়ামধ্যম।

অস্ট্রিয়া এর লোকসংখ্যা – Population of Austria : 

অস্ট্রিয়ার বর্তমান লোকসংখ্যা প্রায় ৯০ লক্ষ জন। অস্ট্রিয়া একটি ছোট দেশ হওয়ার কারণে এর জনসংখ্যা বেশ কম। দেশের বিভিন্ন অঞ্চলে বিভিন্ন ভাষা ও সংস্কৃতি রয়েছে, তবে অফিসিয়াল ভাষা জার্মান। অস্ট্রিয়া একটি উন্নয়নশীল দেশ এবং এর জনসংখ্যার বেশ কিছু অংশ শিক্ষিত ও প্রফেশনাল হয়ে থাকেন।

অস্ট্রিয়া এর রাজধানী – Capital of Austria : 

অস্ট্রিয়ার রাজধানী ভিয়েনা (Vienna)। এটি দেশের সর্ববৃহৎ শহর এবং একটি মহানগরী এবং এর জনসংখ্যা প্রায় ২ মিলিয়ন। ভিয়েনা প্রাচীন এবং ঐতিহ্যবাহী শহর হিসাবে পরিচিত এবং দুনিয়ার সবচেয়ে সুন্দর শহরের মধ্যে একটি। ভিয়েনা একটি উন্নয়নশীল শহর এবং এর ব্যবসায়িক এবং শিক্ষাত্মক কেন্দ্র দেশের প্রায় সমস্ত অংশের মধ্যে গড়ে উঠেছে।

অস্ট্রিয়া এর জাতীয় সঙ্গীত – Austria National Anthem : 

অস্ট্রিয়ার রাষ্ট্রীয় গান “লান্ড ওফ দ্য মাউন্টেন্স” (Land of the Mountains)। এটি একটি সম্পূর্ণ আইনজীবী গান এবং তার গীত ও সুর করে লেওনহার্ট ডেসটলার নামক শিল্পী। এই গানটি অস্ট্রিয়ার প্রশাসনিক অনুষ্ঠান ও সামাজিক অনুষ্ঠানে ব্যবহৃত হয়। গানটি অস্ট্রিয়ার প্রাকৃতিক সৌন্দর্য, সংস্কৃতি এবং ঐতিহ্যের উপর ভিত্তি করে লেখা এবং এটি অস্ট্রিয়ার জনগণের স্বপ্ন এবং স্বাধীনতার প্রতীক।

অস্ট্রিয়া সম্পর্কে কিছু তথ্য – Facts About Austria : 

অস্ট্রিয়া একটি পূর্ব-মধ্য ইউরোপীয় দেশ। এর সীমান্তে জার্মানি, চেক প্রজাতন্ত্র, স্লোভাকিয়া, হাঙ্গেরি, স্লোভেনিয়া, ইতালি ও সুইজারল্যান্ড রয়েছে। অস্ট্রিয়ার রাজধানী হল ভাইনা। এটি উচ্চ উন্নয়নশীল এবং উন্নয়নশীল দেশ।

অস্ট্রিয়ার জনসংখ্যা প্রায় ৯ মিলিয়ন এবং এর ভাষা জার্মান। এটি একটি সংস্কৃতির এবং সমাজতন্ত্রের একটি উন্নয়নশীল দেশ। অস্ট্রিয়া পূর্বাঞ্চলে আল্পস পর্বতমালার উপর অবস্থিত এবং সেখান থেকে হেঁটে নিতে পারেন সুন্দর পর্বতীয় দৃশ্যের সঙ্গে প্রাকৃতিক সৌন্দর্য উপভোগ করতে পারেন।

অস্ট্রিয়ার অর্থনীতি প্রধানতঃ উন্নয়নশীল ও প্রাকৃতিক সম্পদ ভিত্তিক। পর্যটন এটির একটি প্রধান উৎস হিসাবে বিশ্বজুড়ে পরিচিত।

অস্ট্রিয়া সম্পর্কে কিছু তথ্য – Austria Facts About in Bengali FAQ : 

  1. অস্ট্রিয়া কী ?

Ans: অস্ট্রিয়া একটি দেশ ।

  1. অস্ট্রিয়া এর রাজধানী কী ?

Ans: অস্ট্রিয়া এর রাজধানী ভিয়েনা ।

  1. অস্ট্রিয়া এর রাষ্ট্রপতি কে ?

Ans: অস্ট্রিয়া এর রাষ্ট্রপতি আলেক্সান্ডার ভ্যান ডার ।

  1. অস্ট্রিয়া এর আয়তন কত ?

Ans: অস্ট্রিয়া এর আয়তন ৮৩ হাজার বর্গকিলোমিটার ।

  1. অস্ট্রিয়া এর লোকসংখ্যা কত ?

Ans: অস্ট্রিয়া এর লোকসংখ্যা ৯০ লক্ষ ।

অস্ট্রিয়া সম্পর্কে কিছু তথ্য – Facts About Austria in Bengali

   অসংখ্য ধন্যবাদ সময় করে আমাদের এই ” অস্ট্রিয়া সম্পর্কে কিছু তথ্য – Facts About Austria in Bengali  ” পােস্টটি পড়ার জন্য। অস্ট্রিয়া সম্পর্কে কিছু তথ্য – Facts About Austria in Bengali পড়ে কেমন লাগলো কমেন্টে জানাও। আশা করি এই অস্ট্রিয়া সম্পর্কে কিছু তথ্য – Facts About Austria in Bengali পোস্টটি থেকে উপকৃত হবে। এই ভাবেই BhugolShiksha.com ওয়েবসাইটের পাশে থাকো যেকোনো প্ৰশ্ন উত্তর জানতে এই ওয়েবসাইট টি ফলাে করো এবং নিজেকে  তথ্য সমৃদ্ধ করে তোলো , ধন্যবাদ।