Andre Russell Biography in Bengali
Andre Russell Biography in Bengali

আন্দ্রে রাসেল এর জীবনী

Andre Russell Biography in Bengali

আন্দ্রে রাসেল এর জীবনী – Andre Russell Biography in Bengali : আন্দ্রে রাসেল ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দলের একজন চমৎকার অলরাউন্ডার। যিনি ২০১০ সালে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দলের হয়ে খেলা শুরু করেন। বর্তমানে আইপিএলে কলকাতা নাইট রাইডার্সের হয়ে খেলছেন আন্দ্রে রাসেল। আইপিএলে তার পারফরম্যান্স চিত্তাকর্ষক।আন্দ্রে রাসেল একজন ডানহাতি ব্যাটসম্যান, সেইসাথে একজন ডানহাতি ফাস্ট বোলার। আন্দ্রে রাসেল একজন টি-টোয়েন্টি বিশেষজ্ঞ খেলোয়াড়। যার কারণে তাকে সারা বিশ্বের টি-টোয়েন্টি দলে খেলতে দেখা যায়।

   জ্যামাইকান ক্রিকেটার আন্দ্রে রাসেল এর একটি সংক্ষিপ্ত জীবনী । আন্দ্রে রাসেল এর জীবনী – Andre Russell Biography in Bengali বা আন্দ্রে রাসেল এর আত্মজীবনী বা (Andre Russell Jivani Bangla. A short biography of Andre Russell. Andre Russell Birth, Place, Life Story, Life History, Biography in Bengali) আন্দ্রে রাসেল এর জীবন রচনা সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হলো।

আন্দ্রে রাসেল কে ? Who is Andre Russell ?

আন্দ্রে রাসেল হলেন একজন জ্যামাইকান ক্রিকেটার। রাসেল ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দলের হয়ে টেস্ট ক্রিকেট এবং ওডিআই খেলে থাকেন। তিনি মূলত একজন ফাস্ট বোলিং অল-রাউন্ডার। রাসেলের ২০১০ সালের নভেম্বরে শ্রীলঙ্কার বিরুদ্ধে টেস্টে অভিষেক হয়।

আন্দ্রে রাসেল এর জীবনী – Andre Russell Biography in Bengali 

নাম (Name) আন্দ্রে ডোয়াইন রাসেল (Andre Russell)
জন্ম (Birthday) ২৯ এপ্রিল ১৯৮৮ (29th April 1988)
জন্মস্থান (Birthplace) জ্যামাইকা
পেশা ক্রিকেটার
ভূমিকা অল রাউন্ডার 
ব্যাটিংয়ের ধরন  ডানহাতি
বোলিংয়ের ধরন  ডানহাতি মিডিয়াম ফাস্ট 

আন্দ্রে রাসেল এর প্রারম্ভিক জীবন – Andre Russell Early Life : 

আন্দ্রে রাসেল 29 এপ্রিল 1988 সালে কিংস্টন, জ্যামাইকার একটি খ্রিস্টান পরিবারে জন্মগ্রহণ করেন। তার পরিবারের অর্থনৈতিক অবস্থা খুবই খারাপ ছিল।

আন্দ্রে রাসেল এর পরিবার – Andre Russell Family : 

আন্দ্রে রাসেলের পরিবার জ্যামাইকার কিংস্টন থেকে এসেছে। আন্দ্রে রাসেল যখন খেলা শুরু করেন, তখন তার পরিবারের আর্থিক অবস্থা খুবই খারাপ ছিল। তার বাবার নাম মাইকেল রাসেল এবং মায়ের নাম সান্দ্রা ডেভিস। তার মা ছিলেন একজন শিক্ষিকা। যিনি পড়াশোনার ব্যাপারে সদা সতর্ক থাকতেন। এ ছাড়া আন্দ্রে রাসেলের চার বোন ও ভাই রয়েছে। যেখানে তিনি দ্বিতীয়।

আন্দ্রে রাসেল এর বিবাহ – Andre Russell Marriage : 

আন্দ্রে রাসেলের স্ত্রীর নাম জেসিম লোরা, দুজনেই ২০১৪ সালে বাগদান করেন, এরপর ২০১৬ সালে দুজনেই বিয়ে করেন।

আন্দ্রে রাসেল এর শিক্ষাজীবন – Andre Russell Education Life : 

আন্দ্রে রাসেলের পরিবার চেয়েছিল আন্দ্রে রাসেল পড়াশোনা করে ভালো চাকরি করুক। কারণ তার পরিবারের অর্থনৈতিক অবস্থা ঠিক ছিল না। তার মা প্রতিবারই পড়ালেখা নিয়ে অনেক বুঝিয়ে বলতেন। কিন্তু আন্দ্রে রাসেল কোন দেশে তার পড়াশোনার চেয়ে বেশি বাস করতেন? আন্দ্রে রাসেল স্কুলে যেতেন। কিন্তু সেখান থেকে অন্ধ্র স্কুল ছেড়ে খেলতে যেত।

আন্দ্রে রাসেল এর শুরুর ক্রিকেট – Andre Russell Cricket Journey : 

পরিবারের আর্থিক অবস্থা ভালো না হওয়ায় ক্রিকেটের প্রথম দিকের যাত্রা আন্দ্রে রাসেলের। তার পরিবার সবসময়ই চেয়েছিল যে আন্দ্রে রাসেল পড়াশোনা করে ভালো চাকরি করবে এবং তার পরিবারের আর্থিক অবস্থা ঠিক করবে, কিন্তু আন্দ্রে রাসেল তার পরিবারের সম্পূর্ণ বিপরীতে যাচ্ছিল, সে ক্রিকেটে মনোযোগ দিচ্ছিল।

 আন্দ্রে রাসেল বেশিরভাগ সময় স্কুলে না যাওয়ার কারণে, তার মা তাকে অনেক তথ্য দিয়েছিলেন। যার উপর একবার আন্দ্রে রাসেল বলেছিলেন তাকে ২ বছর সময় দিতে। যদি তিনি 2 বছরের মধ্যে ক্রিকেটে সফল না হন তবে তিনি চলে যাবেন এবং যা বলবেন তাই করবেন। এরপর তার পরিবার তাকে ২ বছর সময় দেয়, এরপর ২ বছর একটানা কঠোর পরিশ্রম করেন। যার কারণে তিনি ক্রিকেটে সাফল্য পেতে শুরু করেন।

 আন্দ্রে রাসেলের ক্রমাগত কঠোর পরিশ্রম এবং ক্রিকেটে সাফল্যের কারণে, তার পরিবার তাকে সমর্থন করতে শুরু করে।

আন্দ্রে রাসেল এর ওডিআই ক্রিকেটে – Andre Russell ODI Cricket : 

আন্দ্রে রাসেল তার ওডিআই ক্রিকেট ক্যারিয়ার শুরু করেন ২০১১ বিশ্বকাপে। তিনি তার প্রথম ম্যাচ খেলেন আয়ারল্যান্ডের বিপক্ষে 11 মার্চ 2011 বিশ্বকাপে। তিনি তার প্রথম ম্যাচে ভালো ব্যাটিং করতে পারেননি, তবে তিনি বোলিংয়ে দুর্দান্ত পারফর্ম করেছিলেন।

 আন্দ্রে রাসেল ওয়ানডে ক্রিকেটে প্রায় ৫৬টি ম্যাচ খেলেছেন।  যেখানে তিনি 1034 রান করার পাশাপাশি 70 উইকেটও নিয়েছেন।

আন্দ্রে রাসেল এর IPL ক্যারিয়ার – Andre Russell IPL Career : 

আন্দ্রে রাসেলের আইপিএল ক্যারিয়ার তার আন্তর্জাতিক ক্রিকেটের চেয়ে অনেক ভালো ছিল, তিনি আইপিএলে খুব ভালো পারফর্ম করেছেন, আইপিএল ক্রিকেট ক্যারিয়ার শুরু হয়েছিল 2012 সালে।

 2012 সালে দিল্লি ডি ভিলিয়ার্সের দল আন্দ্রে রাসেলকে 2.5 কোটিতে তাদের দলে অন্তর্ভুক্ত করেছিল। এরপরে আন্দ্রে রাসেলকে 2014 সালে 6 কোটি রুপিতে কলকাতা নাইট রাইডার্সের দলে অন্তর্ভুক্ত করা হয়েছিল, যার পরে আন্দ্রে রাসেল কলকাতা নাইট রাইডার্সের একজন গুরুত্বপূর্ণ খেলোয়াড় হয়েছিলেন। এর পরে 2021 সালে, কলকাতা দল অন্ধ্র স্যারকে 8 কোটি রুপি দেয়, তারপরে আইপিএল 2022-এ কলকাতা দল অন্ধ্রকে 8 কোটি রুপি দেয়।

আন্দ্রে রাসেল এর রেকর্ডস – Andre Russell Records : 

21 সেপ্টেম্বর 2013-এ, ভারত-এ-এর 1ম ম্যাচে, আন্দ্রে রাসেল টানা 4 বলে উইকেট নিয়েছিলেন, যার ফলে তিনি 4 বলে 4 উইকেট নেওয়ার জন্য T20 লিস্ট-এ ইতিহাসের প্রথম বোলার হয়েছিলেন। যুবরাজ সিং, কেদার যাদব, নমন ওঝা ও ইউসুফ পাঠানের উইকেট নেন আন্দ্রে রাসেল।

 2018 সালের সিপিএলে, আন্দ্রে রাসেলও 13 ছক্কা এবং 6 চারের সাহায্যে 40 বলে অপরাজিত 121 রানের হ্যাটট্রিক করেছিলেন, যা তাকে জো ডেনলির পরে একমাত্র দ্বিতীয় খেলোয়াড় হিসাবে সেঞ্চুরি করেছিলেন এবং একই ম্যাচে হ্যাটট্রিক করেছিলেন।

 আইপিএল 2019 তার স্ট্রাইক রেট ছিল 205-এর বেশি, এবং আইপিএল 2019-এ টুর্নামেন্টের সেরা খেলোয়াড়ও ঘোষণা করা হয়েছিল।

আন্দ্রে রাসেল এর জীবনী – Andre Russell Biography in Bengali FAQ : 

  1. আন্দ্রে রাসেল কে ?

Ans: আন্দ্রে রাসেল একজন ক্রিকেটার ।

  1. আন্দ্রে রাসেল এর জন্ম কোথায় হয় ?

Ans: আন্দ্রে রাসেল এর জন্ম হয় জ্যামাইকাতে ।

  1. আন্দ্রে রাসেল এর জন্ম কবে হয় ?

Ans: আন্দ্রে রাসেল এর জন্ম হয় ২৯ এপ্রিল ১৯৮৮ সালে ।

  1. আন্দ্রে রাসেল এর বর্তমান IPL দলের নাম কী ?

Ans: আন্দ্রে রাসেল এর বর্তমান IPL দলের নাম কলকাতা নাইট রাইডার্স ।

  1. আন্দ্রে রাসেল এর ভূমিকা কী ?

Ans: আন্দ্রে রাসেল এর ভূমিকা অল রাউন্ডার ।

  1. আন্দ্রে রাসেল এর ব্যাটিংয়ের ধরন কী ?

Ans: আন্দ্রে রাসেল এর ব্যাটিংয়ের ধরন ডানহাতি ।

আন্দ্রে রাসেল এর জীবনী – Andre Russell Biography in Bengali

   অসংখ্য ধন্যবাদ সময় করে আমাদের এই ” আন্দ্রে রাসেল এর জীবনী – Andre Russell Biography in Bengali  ” পােস্টটি পড়ার জন্য। আন্দ্রে রাসেল এর জীবনী – Andre Russell Biography in Bengali পড়ে কেমন লাগলো কমেন্টে জানাও। আশা করি এই আন্দ্রে রাসেল এর জীবনী – Andre Russell Biography in Bengali পোস্টটি থেকে উপকৃত হবে। এই ভাবেই BhugolShiksha.com ওয়েবসাইটের পাশে থাকো যেকোনো প্ৰশ্ন উত্তর জানতে এই ওয়েবসাইট টি ফলাে করো এবং নিজেকে  তথ্য সমৃদ্ধ করে তোলো , ধন্যবাদ।